Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কালিম্পঙে বিমল গুরুং বিরোধী মিছিল

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ‘ভাগা হুয়া নেতা নেহি চাইয়ে’। বুধবার বিমল গুরুংয়ের বিরুদ্ধে এই স্লোগান তুলে কালিম্পংয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠী। এক সপ্তাহের মধ্যে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ে এধরনের বেশ কিছু কর্মসূচি পালিত হয়েছে। 
বিশদ
গলা টিপেই মারা হয় সেই রেলকর্মীকে 

সংবাদদাতা, মালদহ: রেলকর্মীর রহস্যমৃত্যু যে আদতে খুনই সে বিষয়ে নিশ্চিত হল পুলিস। শ্বাসরোধ করেই ওই প্রৌঢ় রেলকর্মীকে খুন করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে বলে জানিয়েছেন পুলিসকর্তারা। 
বিশদ

তৃণমূল-বিজেপি সংঘর্ষ বুনিয়াদপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দশমীর রাতে বুনিয়াদপুর শহরের শেরপুর এলাকায় স্থানীয় তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেই ঘটনায় জখম হয়েছেন একজন। মঙ্গলবার রাতে একে অপরের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছে দুই পক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

ফিরেছে বিপ্লবের মিত্রের দরবার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিপ্লব মিত্র তৃণমূলে ফিরতেই ফের বসছে ‘দরবার’। শারদীয়ার শুভেচ্ছা জানাতে পুরোনো তৃণমূল কর্মীরা ভিড় করছেন প্রাক্তন তৃণমূল সভাপতির বাড়িতে। একটা সময় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি থাকাকালীন এমনটাই ছিল বিজয়ার পরের চেনা ছবি। 
বিশদ

পুজোর চারদিনে করোনা আক্রান্ত প্রায় ৬০০ জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর চারদিনে দার্জিলিং জেলায় করোনা সংক্রামিত হয়েছেন প্রায় ৬০০ জন। যার মধ্যে শিলিগুড়ি শহরেই আক্রান্তের সংখ্যা ৩৩৫ জন। পুজোর আগে বাসিন্দারা লাগামছাড়াভাবে হাটেবাজারে ঘুরে বেড়ানোয় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের ধারণা।  
বিশদ

28th  October, 2020
বিজয়ার প্রণাম জানাতে মিহিরের বাড়িতে পার্থ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল কংগ্রেস নেতা মিহির গোস্বামীর সঙ্গে মঙ্গলবার দেখা করলেন জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়। বিজয়া দশমীকে সামনে রেখেই এই সাক্ষাৎ বলে মনে করছে রাজনৈতিক মহল। এই সাক্ষাৎকে দু’জনেই সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করলেও জেলা তৃণমূলের অন্দরের রাজনীতিতে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।  
বিশদ

28th  October, 2020
শিলিগুড়িতে দশমীতে জমল না মিষ্টির বাজার 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা আবহের মধ্যে এবার শিলিগুড়িতে সেভাবে জমল না বিজয়া দশমীর মিষ্টির বাজার। এতে হতাশ মিষ্টি দোকানের মালিকরা। তাঁদের বক্তব্য, মিষ্টি তৈরির প্রত্যেকটি উপকরণেরই দাম বেড়েছে। কিন্তু তারপরও এবার পরিস্থিতির কথা ভেবে মিষ্টির দাম বৃদ্ধি করা সম্ভব হয়নি।   বিশদ

28th  October, 2020
কোচবিহারে বড়দেবীর প্রতিমা
নিরঞ্জনেও মানা হল করোনা বিধি
 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনার কারণে এবার হাতেগোনা সামান্য কয়েকজন মিলে স্থানীয় লম্বা দিঘিতে বড়দেবীর প্রতিমা বিসর্জন দিলেন। অন্যান্য বছর বড়দেবীর প্রতিমা বিসর্জনের সময় কয়েক হাজার মানুষ প্রতিমাকে ঘাটে নিয়ে যাওয়ার কাজে শামিল হন। 
বিশদ

28th  October, 2020
আলিপুরদুয়ারে এবার জোট বাঁধছেন
আদি বিজেপি কর্মীরা, বৈঠক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলের জেলা ও মণ্ডল কমিটিতে অনেকেই জায়গা পাননি। পুরনো কর্মীরা অনেকদিন ধরেই দলে যোগ্য সম্মান পাচ্ছেন না বলেও অভিযোগ। আলিপুরদুয়ারে বিজেপির পুরনো বিক্ষুব্ধ নেতা কর্মীরা কি জোট বাঁধছেন? পুজোর মধ্যে বিক্ষুব্ধ নেতা কর্মীদের বৈঠকের পর এই আভাসই মিলেছে। 
বিশদ

28th  October, 2020
বিধি ভেঙে মহানন্দার ঘাটে প্রতিমা বিসর্জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: স্বাস্থ্যবিধি ভঙ্গ করে প্রতিমা বিসর্জন হল শিলিগুড়ির মহানন্দা নদীর লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটে। অভিযোগ, পুলিস ও প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে পুজো কমিটির উদ্যোক্তা ও দর্শনার্থীরা নিরঞ্জনঘাটে ভিড় করেন। তা সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিসকে।  
বিশদ

28th  October, 2020
প্রশাসনের কড়া নজরদারি
গৌড়বঙ্গে স্বাস্থ্যবিধি মেনেই হল বিসর্জন 

সংবাদদাতা, পুরাতন মালদহ, পতিরাম ও ইটাহার: সোমবার, দশমীর দিন থেকেই প্রশাসনিক তৎপরতায় গৌড়বঙ্গের বিভিন্ন নদীর ঘাটে দুর্গা প্রতিমার বিসর্জন পর্ব শুরু হয়ে গিয়েছে। করোনার স্বাস্থ্যবিধি মেনেই তিন জেলায় বিসর্জনে শামিল হয়েছেন উদ্যোক্তারা। ছিল প্রশাসনের কড়া নজরদারিও। 
বিশদ

28th  October, 2020
লণ্ঠনের বদলে হাতে টর্চ ও মোবাইল নিয়ে
দেবীকে পথ দেখালেন মুসলিম মহিলারা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আর লণ্ঠন নয়, দশমীতে চাঁচল রাজবাড়ির পুজো শেষে হাতে মোবাইল ও টর্চ নিয়ে উমাকে বিদায় জানালেন এলাকার মুসলিম মহিলারা। রাজবাড়ির পুজোর প্রায় সূচনা লগ্ন থেকেই বিজয়ার সন্ধ্যায় লণ্ঠন নিয়ে নদীর পাড়ে হাজির হতেন এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলারা।  
বিশদ

28th  October, 2020
পুজোর দিনগুলিতে নিয়ন্ত্রণেই রইল করোনা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পতিরাম: কয়েকদিন আগেও মালদহে দৈনিক করোনা সংক্রমণের হার একশোর উপরে ছিল। ফলে পুজোর দিনগুলিতে করোনার প্রকোপ বাড়বে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন। যদিও পুজোর চারদিনে জেলায় করোনার প্রকোপ উল্লেখযোগ্যভাবে বাড়েনি। 
বিশদ

28th  October, 2020
মারধরে জখম বিজেপি নেতা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার দুপুরে বিজেপির সংখ্যালঘু মোর্চার এক নেতাকে মারধর করার অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এদিন দুপুরে মন্টু মিঁয়া নামে ওই নেতা মোটর বাইকে চেপে দক্ষিণ বালাসি চৌপথি থেকে দেওয়ানহাটের মোয়ামারিতে নিজের বাড়ির দিকে যাচ্ছিলেন।  
বিশদ

28th  October, 2020
নদীতে প্রতিমার কাঠামো, জাল
ফেলতে সমস্যায় মৎস্যজীবীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের সুটুঙ্গা ও মানসাই নদীর সংযোগস্থলে প্রতিবছরের মতো এবারও দশমীতে দুর্গাপুজো কমিটিগুলি প্রতিমা বির্সজন করেছে। কিছু প্রতিমার কাঠামো স্থানীয়রা পাড়ে তুলে এনেছেন। তবে অধিকাংশ কাঠামোই জলে তলিয়ে গিয়েছে।  
বিশদ

28th  October, 2020

Pages: 12345

একনজরে
বংশপরম্পরায় আজও মহানায়ক উত্তমকুমারের বাড়ির লক্ষ্মী প্রতিমা তৈরি করে চলেছেন কুমোরটুলির একটি নির্দিষ্ট শিল্পী পরিবার। পটুয়াপাড়ার ৪০/১, বনমালি সরকার স্ট্রিটে মৃৎশিল্পী জয়ন্ত পালের ঘরে জোরকদমে ...

ট্যুইটারে লাদাখকে চীনের অংশ হিসেবে দেখানো হচ্ছে। এনিয়ে ভারতের যৌথ সংসদীয় কমিটির প্রশ্নের মুখে ট্যুইটার ইন্ডিয়া। তাদের তরফে বিষয়টি নিয়ে এই মাইক্রোব্লগিং সাইট কর্তৃপক্ষের কাছে কৈফিয়ত তলব করা হয়। যার উত্তরে সংশ্লিষ্ট কমিটিকে ট্যুইটার ইন্ডিয়া জানিয়েছে, এ ব্যাপারে তারা ভারতের ...

‘দরওয়াজা বন্ধ’ করেই অনুশীলন করাতে পছন্দ করেন এটিকে মোহন বাগানের হেডস্যার আন্তোনিও লোপেজ হাবাস। গতবার সল্টলেক স্টেডিয়ামের সংলগ্ন প্র্যাকটিস মাঠে এরকমই চিত্র দেখা গিয়েছিল। এবার গোয়াতে আইএসএলের প্রস্তুতি নিচ্ছেন প্রণয়-প্রবীররা। ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ভুয়ো ভাউচার ছাপিয়ে ময়নার শ্রীকণ্ঠা সমবায় কৃষি উন্নয়ন সমিতি থেকে প্রায় ১৩ লক্ষ টাকা আত্মসাৎতের অভিযোগ উঠল সমিতির ম্যানেজারের বিরুদ্ধে। গত ১৭ অক্টোবর সমবায় সমিতির সম্পাদক সুবোধচন্দ্র মাইতি ম্যানেজার সোমনাথ দাসের বিরুদ্ধে ময়না থানায় এফআইআর করেছেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্ট্রোক দিবস
১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার
১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ম্যাথু হেডের জন্ম
১৯৮১: অভিনেত্রী রীমা সেনের জন্ম
১৯৮৫: বক্সার বিজেন্দর সিংয়ের জন্ম
১৯৮৮: সমাজ সংস্কারক ও স্বাধীনতা সংগ্রামী কমলাদেবী চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৯: ওড়িশায় ঘূর্ণিঝড়ে কমপক্ষে ১০ হাজার মানুষের মৃত্যু
২০০৫: দিল্লিতে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত ৬২জনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৪.৪৭ টাকা ৯৭.৮৪ টাকা
ইউরো ৮৫.২৮ টাকা ৮৮.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,৮১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী ২৩/৫২ দিবা ৩/১৬। উত্তরভাদ্রপদ নক্ষত্র ১৫/৪১ দিবা ১২/০। সূর্যোদয় ৫/৪৩/১৬, সূর্যাস্ত ৪/৫৭/৩০। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ২/১০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৬ মধ্যে।
১২ কার্তিক, ১৪২৭, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ত্রয়োদশী দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ নক্ষত্র দিবা ১/১২। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে ও ১/১১ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৪ মধ্যে ও ৪/৬ গতে ৫/৪৫ মধ্যে। কালবেলা ২/১০ গতে ৪/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৭ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: কর্মরতদের উপার্জনের ক্ষেত্রে কোনও বাধা নেই। বৃষ: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে  
বিশ্ব স্ট্রোক দিবস ১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার ১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ...বিশদ

04:28:18 PM

আইপিএল: কেকেআর-কে ৬ উইকেটে হারাল সিএসকে 

11:14:20 PM

আইপিএল: চেন্নাই ১২১/৩ (১৫ ওভার) 

10:43:26 PM

আইপিএল: চেন্নাই ৮৮/১ (১১ ওভার) 

10:19:05 PM

আইপিএল: চেন্নাই ৩৭/০ (৫ ওভার) 

09:51:13 PM