Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিপ্লব জেলায় ফিরলেই সংবর্ধনা, বাজি ফাটানো,
আবির খেলার পরিকল্পনা, সতর্ক পুলিস 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দলে ফিরছেন বিপ্লব মিত্র। তিনি দক্ষিণ দিনাজপুরে ফিরলেই তাঁকে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন বিপ্লব অনুগামীরা। জেলাজুড়ে বিপ্লব অনুগামীরা তাই বাজি-পটকা মজুদ করতে শুরু করে দেন বৃহস্পতিবার সকাল থেকেই। 
বিশদ
জীবন বাজি রেখে জলপাইগুড়িতে ভরা
বর্ষায় খরসোত্রা তিস্তায় নেমে কাঠ সংগ্রহ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: বর্ষার ভরা তিস্তায় তলিয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে পদে পদে। সেই ঝুঁকিকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নিত্যদিন নদীর সঙ্গে লড়াই করে জীবনের রসদ খোঁজেন তপন, বিলু, লিয়াকৎরা। তিস্তার স্রোতে ভেসে আসা জঙ্গলের কাঠ সংগ্রহ করে পেট চলে তাঁদের।  
বিশদ

31st  July, 2020
উল্লারঘাটে নির্মীয়মাণ সেতুর পাশে রায়ডাক
নদীর ভাঙনে আতঙ্কিত বাসিন্দারা 

সংবাদদাতা, কুমারগ্রাম: তুফানগঞ্জ-১ ব্লকের অন্দরান ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের উল্লারঘাটে রায়ডাক-১ নদীর ভাঙন শুরু হয়েছে। ইতিমধ্যেই বেশ কয়েক বিঘা কৃষিজমি নদীগর্ভে তলিয়ে গিয়েছে। এ নিয়ে স্থানীয় গ্রামবাসীরা চিন্তায় রয়েছেন। গ্রামবাসীদের কার্যত রাতের ঘুম উড়ে গিয়েছে। 
বিশদ

31st  July, 2020
মাটিগাড়ায় বালাসনের গ্রাসের মুখে বাউড়িয়া বস্তি, আতঙ্কিত গ্রামবাসীরা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মাটিগাড়া ব্লকের বাউড়িয়া বস্তি গ্রাস করতে চলেছে বালাসন নদী। সংশ্লিষ্ট বস্তি থেকে নদীর দূরত্ব মাত্র ১০ মিটার। তাই ভাঙন থামলেও গ্রামবাসীরা আতঙ্কিত। তাঁরা বাড়ির আসবাবপত্র নিয়ে নিরাপদ জায়গায় যাওয়ার কথা ভাবছেন।  
বিশদ

31st  July, 2020
করোনা মহামারীর মধ্যেই বালুরঘাট
ব্লাডব্যাঙ্কে রক্তের আকাল, ভোগান্তি 

সংবাদদাতা, পতিরাম: লকডাউন ও করোনার মহামারির মধ্যেই রক্ত সঙ্কট দেখা দিয়েছে বালুরঘাট জেলা সদর হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে। যার ফলে চিকিৎসা করতে আসা মুমূর্ষু রোগীরা সমস্যায় পড়ছেন। রক্তের জন্য পাড়া প্রতিবেশীদের কাছে কাতর আবেদন জানাতে হচ্ছে। 
বিশদ

31st  July, 2020
তৃণমূল শিক্ষক সমিতির চক্র
সভাপতিদের নাম ঘোষণা এখনও হয়নি 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির চক্র সভাপতিদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার সাত মাস পরেও নতুন করে নিয়োগ করা হয়নি। সেই সঙ্গে চলতি বছর সংগঠনের সদস্য পদের রিনিউয়ালও করা হয়নি। 
বিশদ

31st  July, 2020
আজ থেকে সাতদিন লকডাউন
পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েত 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এক পুলিস কনস্টেবল ও দু’জন সিভিক ভলান্টিয়ার করোনা পজিটিভ হওয়ায় আলিপুরদুয়ার-১ ব্লকের পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ গোটা পঞ্চায়েত এলাকা সাতদিনের জন্য লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ, শুক্রবার থেকে ৬ আগস্ট পর্যন্ত এই লকডাউন চলবে।  
বিশদ

31st  July, 2020
বাবার মৃত্যুর পর সংসার সামলেও
মাধ্যমিকে ভালো ফল উমরের 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বাবার অকালমৃত্যুতে সংসারের জোয়াল এসে পড়েছিল মহম্মদ উমর ফারুকের কাঁধে। হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের ওই কিশোর সেই প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে এ বছর মাধ্যমিকে ভালো ফল করে চমকে দিয়েছে। ৬০৮ নম্বর পেয়ে উমর মিটনা হাইস্কুলে প্রথম স্থান অধিকার করেছে। 
বিশদ

31st  July, 2020
ডাম্পারের চাকায় পিষ্ট যুবক, চারটি গাড়িতে আগুন ধরাল জনতা 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার রাতে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের কুচিয়াজোতে পাথর বোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, এরপরেই উত্তেজিত জনতা পরপর চারটি পাথর বোঝাই গাড়িতে আগুন ধরিয়ে দেয়। 
বিশদ

31st  July, 2020
প্রয়াত বিষ্ণুব্রত বর্মনকে শেষশ্রদ্ধা জানালেন
বিভিন্ন স্তরের মানুষ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার জেলা যুব তৃণমূল কংগ্রেসের সদ্য প্রাক্তন সভাপতি বিষ্ণুব্রত বর্মনের মরদেহ বৃহস্পতিবার কোচবিহারে নিয়ে আসা হয়। এরপর যথাযথ মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 
বিশদ

31st  July, 2020
জলপাইগুড়িতে তিস্তায় জলস্তর বেড়েছে, ফের প্লাবনের শঙ্কা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি ও কোচবিহার: জলপাইগুড়ি জেলায় ফের তিস্তা ও জলঢাকা নদীর জলস্তর বাড়তে শুরু করেছে। প্রশাসন সূত্রের খবর, বৃহস্পতিবার তিস্তা নদীর জলস্তর বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তাই সংশ্লিষ্ট নদীর অসংরক্ষিত এলাকায় হলুদ সংকেত জারি করা হয়েছে। 
বিশদ

31st  July, 2020
চিকিৎসক দেখিয়ে ফেরার পথে
দুর্ঘটনায় শিশুর মৃত্যু বালুরঘাটে
 

সংবাদদাতা, পতিরাম: চিকিৎসক দেখিয়ে মায়ের সঙ্গে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু হল দেড় বছরের এক শিশুর। ঘটনাটি ঘটেছে বালুরঘাট ব্লকের কামালপুর-কামারপাড়া রাস্তার নুনইল এলাকায়। স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে বালুরঘাট জেলা সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।  
বিশদ

31st  July, 2020
শিলিগুড়িতে জমি মাফিয়াদের
বিরুদ্ধে ফের হুঁশিয়ারি মন্ত্রীর 

সুব্রত ধর, শিলিগুড়ি: শিলিগুড়িতে জমি মাফিয়াদের বিরুদ্ধে ফের হুঁশিয়ারি দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, বেআইনিভাবে সরকারি জমি দখল করে বিক্রি করে দিচ্ছে একটি অসাধু চক্র। এই বেআইনিকাজ আর বরদাস্ত করা হবে না। 
বিশদ

31st  July, 2020
করোনা আক্রান্তকে হাসপাতালে
নিয়ে যেতে বাধা ইসলামপুরে 

সংবাদদাতা, ইসলামপুর: এক করোনা আক্রান্তকে কোভিড হাসপাতালে নিয়ে যেতে বাধা দেওয়ায় চাঞ্চল্য ছড়াল ইসলামপুর শহরে। বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটে শহরের চম্পাবাগ এলাকায়।  
বিশদ

31st  July, 2020
দিনহাটায় মৃতদেহ দাহ করতে
বাধা গ্রামবাসীদের, উত্তেজনা 

সংবাদদাতা, দিনহাটা: মৃতদেহ দাহ করাকে কেন্দ্র করে দিনহাটা-২ ব্লকের সাহবেগঞ্জ এলাকায় বৃহস্পতিবার চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্লকের বাসন্তীরহাট এলাকার এক বাসিন্দার মৃতদেহ এদিন বিকেলে কয়েক কিমি দূরে সাহেবগঞ্জে দাহ করাতে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

31st  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঘাটাল: ভাইয়ের গায়ে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে। শুক্রবার ভোরে ঘাটাল থানার পান্না গ্রামে এই ঘটনা ঘটে। আক্রান্ত যুবকের নাম অনুপ পাল।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা কবে, তা নিয়ে শুক্রবারও সুপ্রিম কোর্টে ফয়সালা হল না। আগামী ১০ আগস্ট ফের শুনানি হবে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমেন মিত্র প্রয়াত হলেও তাঁর দেখানো পথে বামেদের সঙ্গে সখ্য গড়েই আগামী বিধানসভা নির্বাচনে লড়তে চায় প্রদেশ কংগ্রেস।   ...

ওয়াশিংটন: ক্ষমতা দেখাতে পুরো বিশ্বকে নিজেদের নাগালের মধ্যে আনতে উঠেপড়ে লেগেছে চীন। এবার তাদের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দেওয়ার সময় এসেছে। বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে এই ভাষাতেই চীনের বিরুদ্ধে ফুঁসে উঠলেন মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ। বৃষ: কর্মক্ষেত্রে উচ্চাশাপূরণ। মিথুন: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM