Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নতুন শিক্ষা নীতির
প্রতিবাদ বালুরঘাটে 

সংবাদদাতা, পতিরাম: কেন্দ্রীয় সরকারের নতুন জাতীয় শিক্ষানীতির তীব্র প্রতিবাদ জানিয়ে অল ইন্ডিয়া ডিএসও’র দক্ষিণ দিনাজপুর জেলা কমিটির পক্ষ থেকে শুক্রবার বালুরঘাট বাসস্ট্যান্ডের সামনে বিক্ষোভ দেখানো হয়। এদিন জাতীয় শিক্ষানীতি ২০২০’র বিজ্ঞপ্তির প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। 
বিশদ
চাঁচলে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: শুক্রবার মাঠ থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল চাঁচল-২ ব্লকের চরোলমুনি এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম লাচ্চো ভুনিয়া(৪৫)। তাঁর বাড়ি চাঁচল থানার ধানগাড়া বিষণপুর গ্রাম পঞ্চায়েতের লোলিয়াবাড়ি গ্রামে।  
বিশদ

চাঁচলে অস্ত্র সহ ধৃত তিন 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: চাঁচল থানার গালিমপুর বাঁধ রোড এলাকা থেকে বৃহস্পতিবার রাতে আগ্নেয়াস্ত্র সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে পুলিস এলাকায় হানা দিয়ে ওই দুষ্কৃতীদের গ্রেপ্তার করে বলে জানা গিয়েছে। 
বিশদ

বিপ্লব তৃণমূলে ফেরার আগেই জেলা ছাড়লেন অর্পিতা ঘোষ 

সংবাদদাতা, বালুরঘাট: বিপ্লব মিত্রের তৃণমূলে প্রত্যাবর্তনের আগেই দক্ষিণ দিনাজপুর জেলা ছাড়লেন প্রাক্তন জেলা সভাপতি অর্পিতা ঘোষ। অদূর ভবিষ্যতে তিনি আর এই জেলায় ফিরবেন কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। 
বিশদ

31st  July, 2020
তোর্সা গিলেছে বাড়িঘর, বাঁধের উপর
ত্রিপল খাটিয়ে আশ্রয় বহু পরিবারের 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: তোর্সা নদী গ্রাস করছে ঘর। কেউ আবার ভাঙনের ঠিক আগ মুহূর্তে টিন, বেড়ার ঘর বাড়ি তুলে নিয়ে এসে আশ্রয় নিয়েছেন বাঁধে। সেখানেই ত্রিপল খাটিয়ে কোনওমতে মাথা গুঁজেছেন। সেখানে গবাদিপশু ও মানুষের প্রায় সহাবস্থান। কেউ কেউ কোনওমতে দু’বেলা রান্না করছেন।  
বিশদ

31st  July, 2020
মালদহ
করোনা আক্রান্তদের পরিচর্যায়
ব্যস্ত জেলার প্রথম করোনাজয়ী 

সংবাদদাতা, মালদহ: তিনিই মালদহ জেলার প্রথম করোনা আক্রান্ত। তাঁর আক্রান্ত হওয়ার খবর শুনে আঁতকে উঠেছিলেন পরিবারের সদস্যরা তো বটেই, এমনকী এলাকার বাসিন্দারাও। করোনাজয়ী হয়ে এখন সেই সন্তোষ মণ্ডলই কার্যত নায়কের মর্যাদা পাচ্ছেন জেলার অন্যান্য করোনা আক্রান্তের কাছ থেকে। 
বিশদ

31st  July, 2020
উত্তর দিনাজপুর
করোনা আক্রান্ত কর্মীদের জন্য আলাদা
সেফ হোমের ব্যবস্থা করল পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ পুলিস জেলার করোনা আক্রান্ত পুলিস কর্মীদের জন্য আলাদা সেফ হোম বানানো হল। ইটাহারের গোটলুতে অবস্থিত সিফিল ডিফেন্স ও হোমগার্ড ট্রেনিং সেন্টারে সেই সেফ হোম বানানো হয়েছে। করোনা রিপোর্ট পজিটিভ এলে উপসর্গহীন বা মৃদু উপসর্গ যুক্ত পুলিস কর্মীরা সেই সেফ হোমে থাকার সুযোগ পাবেন। 
বিশদ

31st  July, 2020
মালদহে প্লাবিত এলাকায় সমস্যা বাড়িয়েছে বিদ্যুৎ
বিভ্রাট, নাকাল সংলগ্ন এলাকার বাসিন্দারাও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের নদীগুলিতে জলস্ফীতি হওয়ায় তীরবর্তী একাধিক এলাকা প্লাবিত। প্লাবিত এলাকাগুলির বাসিন্দারা এমনিতেই নানা সমস্যায় রয়েছেন। তার উপর ভোগান্তি আরও বাড়িয়েছে বিদ্যুৎ বিভ্রাট।  
বিশদ

31st  July, 2020
৪৪ হাজার ইয়াবা ট্যাবলেট
সহ নিউ চ্যাংরাবান্ধায় ধৃত ২ 

সংবাদদাতা, মাথাভাঙা: প্রচুর ইয়াবা ট্যাবলেট সহ দুই ব্যক্তিকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করে ঘোকসাডাঙা থানার পুলিস। পুলিস জানিয়েছে, একটি লাল রঙের গাড়িতে করে ট্যাবলেটগুলি পাচার করা হচ্ছিল। পুলিস গাড়িটিকে তাড়া করে নিউ চ্যাংরাবান্ধা এলাকায় আটক করে। 
বিশদ

31st  July, 2020
ভরা বর্ষাতেও মিলছে না তিস্তায়, বিহারের
বোরোলিতে ছেয়েছে জলপাইগুড়ির বাজার 

প্রসেনজিৎ কোলে, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের পাশ দিয়েই বয়ে গিয়েছে তিস্তা নদী। তিস্তার বিখ্যাত বোরোলি মাছের কথা কে না জানে! কিন্তু শহরের বাজারগুলিতেই এখন তিস্তার বোরোলির দেখা মেলা ভার। আর দেখা যদিও বা মেলে, দাম শুনে চক্ষু চড়কগাছ হয়ে যাচ্ছে ক্রেতাদের।  
বিশদ

31st  July, 2020
বাংলা শস্য বিমার আওতায় প্রায় দু’লক্ষ চাষি 

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় বাংলা শস্য বিমার আওতায় এলেন এক লক্ষ ৯২ হাজার জন চাষি। ধান, পাট, ভুট্টা ফসলের ক্ষেত্রে চাষিরা ক্ষতিপূরণ পাবেন। কৃষি আধিকারিকরা জানিয়েছেন, সম্পূর্ণ নিখরচায় এই ফসল বিমা। চাষিদের পকেট থেকে কোনও টাকা দিতে হয় না।  
বিশদ

31st  July, 2020
মালদহে করোনা চিকিৎসায় নয়া নিয়ম
কোন হাসপাতালে কোথাকার
রোগী, নির্দিষ্ট করল জেলা প্রশাসন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ: এবার থেকে মালদহের এলাকাভিত্তিক করোনা রোগীদের চিকিৎসা পৃথক পৃথক কোভিড হাসপাতালে হবে। পুরাতন মালদহের নারায়ণপুর এলাকার কোভিড হাসপাতাল এবং মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোন কোন এলাকার রোগীকে ভর্তি করা যাবে তা জেলা প্রশাসন নির্দিষ্ট করে দিয়েছে। 
বিশদ

31st  July, 2020
রায়গঞ্জে কোভিড হাসপাতালের সুপার করেনা পজিটিভ
মালদহে ফের আক্রান্ত বাড়ল, একদিনেই সংক্রামিত ৯৭ জন 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা, রায়গঞ্জ ও বালুরঘাট: মালদহে একদিনে ৯৭ জন করোনায় আক্রান্ত হলেন। বৃহস্পতিবার জেলায় নতুন করে এত বেশি সংখ্যক বাসিন্দা সংক্রামিত হওয়ায় প্রশাসনের আধিকারিকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। 
বিশদ

31st  July, 2020
কোভিড পরিস্থিতিতে কীভাবে পাঠদান?
দক্ষিণ দিনাজপুরে ১২৫০ জন শিক্ষক-শিক্ষিকাকে অনলাইনে প্রশিক্ষণ 

সংবাদদাতা, পতিরাম: কোভিড পরিস্থিতিতে কীভাবে পড়ুয়াদের পাঠদান দেওয়া হবে তা নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার ১২৫০ জন শিক্ষক-শিক্ষিকার অনলাইনে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। 
বিশদ

31st  July, 2020
চুল্লির মধ্যে ফাটল মৃতের পেসমেকার, উদ্বোধনের
চার মাসের মধ্যেই বিকল লোলাবাগের বৈদ্যুতিক চুল্লি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: উদ্বোধন হওয়ার মাস চারেকের মধ্যেই বিকল হয়ে গেল পুরাতন মালদহের বৈদ্যুতিক চুল্লিটি। এক সপ্তাহেরও বেশি সময় ধরে লোলাবাগ শ্মশানের বৈদ্যুতিক চুল্লিটি বিকল হয়ে পড়ে রয়েছে। এর ফলে সমস্যায় পড়েছেন পুরাতন মালদহ, ইংলিশবাজার শহর সহ সংলগ্ন একটি বড় এলাকার বাসিন্দারা।  
বিশদ

31st  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...

নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমেন মিত্র প্রয়াত হলেও তাঁর দেখানো পথে বামেদের সঙ্গে সখ্য গড়েই আগামী বিধানসভা নির্বাচনে লড়তে চায় প্রদেশ কংগ্রেস।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন পলিসির ক্ষেত্রে প্রথম বছরের প্রিমিয়াম বাবদ প্রায় ১ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ কোটি টাকার ব্যবসা করল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ। বৃষ: কর্মক্ষেত্রে উচ্চাশাপূরণ। মিথুন: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM