Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নির্ধারিত সময়ের পরেও খোলা
দোকান, রাস্তায় যানজট বালুরঘাটে 

সংবাদদাতা, পতিরাম: শুক্রবার লকডাউনের বিধিভঙ্গের অভিযোগ উঠল বালুরঘাট শহরে। এদিন দুপুর ১২টার পরেও শহরের বিভিন্ন রাস্তায় প্রচুর লোকজন দেখা যায়। এমনকী গাড়ির ভিড়ে যানজট তৈরি হয়। শহরের অনেক দোকানপাট ও বাজার খোলা ছিল। বাধ্য হয়ে অভিযানে নামতে হয় বালুরঘাট থানার পুলিসকে। 
বিশদ
তুফানগঞ্জের চিলাখানায় বিজেপি
অফিসের সামনে বোমা, চাঞ্চল্য 

সংবাদদাতা, কুমারগ্রাম: শুক্রবার সকালে তুফানগঞ্জ-১ ব্লকের চিলাখানা বাজার এলাকায় থাকা বিজেপি অফিসের সামনে থেকে একটি তাজা বোমা উদ্ধার হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। বিজেপি সূত্রে খবর, এদিন সকালে দলের এক কর্মী পার্টি অফিসের দরজা খুলতে গিয়ে বোমাটি দেখতে পান।  
বিশদ

বিপ্লব তৃণমূলে ফিরতেই উচ্ছ্বাসে, উৎসবে মাতল গঙ্গারামপুর 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিপ্লব মিত্র তৃণমূলে ফিরতেই বাজি ফাটানো, আবির খেলা, তাসা পার্টির বাজনার ধুম দেখা গেল দক্ষিণ দিনাজপুর জেলার তিন শহরেই। বিশেষ করে বিপ্লববাবুর গড় বলে পরিচিত গঙ্গারামপুর শহরে, শুক্রবার উচ্ছ্বাসের মাত্রা ছিল ব্যাপক।  
বিশদ

বালুরঘাট শহর ও রামকৃষ্ণপুরে আরও সাত দিন লকডাউন 

সংবাদদাতা, পতিরাম: আগস্ট মাসের শুরু থেকে আপাতত দক্ষিণ দিনাজপুর জেলার প্রায় সর্বত্রই লকডাউন উঠে গেল। ব্যতিক্রম বালুরঘাট শহর ও কুমারগঞ্জ ব্লকের রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকা। সেই দু’টি এলাকায় আপাতত লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়ানো হল।  
বিশদ

একদিনের বেতন দান করল দক্ষিণ দিনাজপুরের পুলিস 

সংবাদদাতা, তপন: উম-পুনে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস। শুক্রবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন তুলে দিল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস। 
বিশদ

দিনহাটার বড় শোলমারিতে
নদী ভাঙন, বাঁধের দাবি 

সংবাদদাতা, দিনহাটা: বুড়া ধরলা নদীর ভাঙন শুরু হতেই দিনহাটার বড় আটিয়াবাড়ি ২নং গ্রাম পঞ্চায়েতের বড় শোলমারির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই কিছু চাষের জমি নদীগর্ভে চলে গিয়েছে। নদীর ধারে থাকা ওই এলাকার যাতায়াতের রাস্তাটি ভেঙে যাওয়ায় সমস্যায় পড়েছেন সেখানকার মানুষ।  
বিশদ

বাগডোগরার রানিডাঙায়
এটিএম কাউন্টারে তাণ্ডব 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।  
বিশদ

টানা লকডাউনে অরাজি ফালাকাটার বিভিন্ন মহল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এমনিতেই সরকারিভাবে সপ্তাহে দু’দিন করে লকডাউন চলছে। এই অবস্থায় করোনা সংক্রমণের দাপট বাড়লেও টানা লকডাউনে যেতে রাজি নয় ফালাকাটার অধিকাংশ গণ সংগঠন, রাজনৈতিক দল, জনপ্রতিনিধি ও ব্যবসায়ী সংগঠনগুলি। ফালাকাটায় করোনার দাপট অপ্রতিহত গতিতে বাড়ছে।  
বিশদ

জিটিএ নিয়ে কেন্দ্রের বৈঠক বয়কট করছে অনিত  

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: জিটিএ নিয়ে কেন্দ্রের ডাকা বৈঠক বয়কট করছেন গোর্খাল্যান্ড টেরিটরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অনিত থাপা। শুক্রবার তিনি সাংবাদিক সম্মেলন করে বলেন, জিটিএ নিয়ে কেন্দ্রীয় সরকারের বৈঠকে যাচ্ছি না। 
বিশদ

ধূপগুড়ির গড়খুটায় হাতির হামলায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার গভীর রাতে ধুপগুড়ি ব্লকের গড়খুটা গ্রামে হাতির হামলায় এক যুবকের মৃত্যু হয়েছে। বনদপ্তর জানিয়েছে, মৃতের নাম আরেন রাভা (২৫)। ঘটনাটি ঘটেছে মরাঘাট রেঞ্জের খট্টিমারি জঙ্গলের কাছে।  
বিশদ

ধূপগুড়িতে সাংবাদিকদের হুমকি, তদন্তে পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়িতে একদল দুষ্কৃতী তোলাবাজি চালাচ্ছে বলে অভিযোগ। তারা সংবাদমাধ্যমের প্রতিনিধিদেরও হুমকি দিচ্ছে। ধূপগুড়ি থানার আইসি সুবীর কর্মকার বলেন, কয়েকজনের বিরুদ্ধে সাধারণ গ্রামবাসীকে মারধর করা, হুমকি দেওয়ার অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের খোঁজ চলছে। 
বিশদ

বাইকের ডিকি থেকে চুরি সাড়ে চার লক্ষ টাকা 

সংবাদদাতা,ইসলামপুর: ইসলামপুর শহরের উকিলপাড়া এলাকায় মোটর বাইকের ডিকির তালা ভেঙে প্রায় সাড়ে চার লক্ষ টাকা চুরি হল। শুক্রবার দিনেদুপুরে শহরে এই ঘটনা ঘটায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

পরিত্যক্ত বাড়িতে মিলল ঝুলন্ত মৃতদেহ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার গঙ্গারামপুর থানার মিশন মোড় এলাকায় এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যাক্তির নাম সুনীল মহন্ত(৫৫)। বাড়ি গঙ্গারামপুর শহরের রামকৃষ্ণপল্লি এলাকায়। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ওই ব্যক্তি বাড়িতে কাউকে কিছু না বলে বেরিয়ে যান। 
বিশদ

শামুকতলায় করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবার আলিপুরদুয়ার-২ ব্লকের শামুকতলায় করোনার ছোবলে মূত্যু হল এক ৬৫ বছরের বৃদ্ধের। তিন অবসরপ্রাপ্ত বন কর্মী ছিলেন। তবে তাঁর টাইফয়েড জ্বরের উপসর্গও ছিল।  
বিশদ

একদিনে দিনহাটায় করোনা আক্রান্ত ৩৬ 

সংবাদদাতা, দিনহাটা: গত ২৪ ঘণ্টায় দিনহাটা মহকুমায় ৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে একজন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্য। আক্রান্তদের মধ্যে ৩৫ জন দিনহাটা-১ ব্লকের বিভিন্ন এলাকার বাসিন্দা। এবং একজন দিনহাটা পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন পলিসির ক্ষেত্রে প্রথম বছরের প্রিমিয়াম বাবদ প্রায় ১ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ কোটি টাকার ব্যবসা করল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।   ...

সংবাদদাতা, ঘাটাল: ভাইয়ের গায়ে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে। শুক্রবার ভোরে ঘাটাল থানার পান্না গ্রামে এই ঘটনা ঘটে। আক্রান্ত যুবকের নাম অনুপ পাল।   ...

নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা কবে, তা নিয়ে শুক্রবারও সুপ্রিম কোর্টে ফয়সালা হল না। আগামী ১০ আগস্ট ফের শুনানি হবে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ। বৃষ: কর্মক্ষেত্রে উচ্চাশাপূরণ। মিথুন: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM