Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাখীতে করোনা সচেতনতার
বার্তা দিচ্ছেন শিলিগুড়ির মীনা  

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মারণ ভাইরাস করোনা চোখ রাঙাচ্ছে শিলিগুড়িতে। এই শহরে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু তাতেও অসচেতনতার ছবি ধরা পড়ছে হাটেবাজারে, রাস্তাঘাটে। তাই সাধারণ মানুষকে করোনা নিয়ে সচেতন করতে এবার রাখীকেই ঢাল করছেন শিলিগুড়ির এস এফ রোডের ‘মীনা দি’।  
বিশদ
মালতীপুরের চিলাপাড়ায় রাস্তা
সংস্কারের দাবিতে বিক্ষোভ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল-২ ব্লকের মালতীপুর গ্রাম পঞ্চায়েতের চিলাপাড়ায় রাস্তা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার বাসিন্দারা বিক্ষোভ দেখালেন। এদিন সকাল থেকেই স্থানীয় বাসিন্দারা রাস্তায় মাছের পোনা ছেড়ে ও ধানের চারা রোপণের মধ্যদিয়ে বিক্ষোভে সরব হন।  
বিশদ

31st  July, 2020
দিল্লিতে বিজেপির সঙ্গে বৈঠক
করে ফিরল জিএনএলএফ 

সংবাদদাতা, নকশালবাড়ি: পাহাড় সমস্যার স্থায়ী সমাধানের জন্য জিএনএলএফ নেতৃত্ব দিল্লিতে বিজেপির রাজ্য ও কেন্দ্রের নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছে। বৃহস্পতিবার দিল্লি থেকে বাগডোগরা বিমানবন্দরে নেমে এ কথা জানান গোর্খা ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের (জিএনএলএফ) সভাপতি মন ঘিসিং।  
বিশদ

31st  July, 2020
দালালদের টাকা না দিলে
হাসপাতাল থেকে মেলে না ছুটি 

অভিমন্যু মাহাত, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারির পরেও দালাল রাজ সক্রিয় রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে। অভিযোগ, দালালদের টাকা না দিলে রোগীরা ছুটি পর্যন্ত পান না। বৃহস্পতিবার টাকা নেওয়ার সময় এমনই এক দালালকে হাতে নাতে ধরলেন রোগীর আত্মীয়রা।  
বিশদ

31st  July, 2020
কোভিড পরিষেবা নিয়ে
বিভ্রান্তিকর পোস্ট, সরব সুপার 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা পরিষেবা সহ নানা ব্যাপারে অভিযোগ সামনে আসছিল। সোশ্যাল মিডিয়াতেও এ নিয়ে নানা পোস্ট করা হচ্ছিল। 
বিশদ

31st  July, 2020
সিপিএম নেত্রীর বাড়িতে টাওয়ার বসানো নিয়ে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার ৪৪ নম্বর ওয়ার্ডে সিপিএমের প্রাক্তন কাউন্সিলরের বাড়িতে টাওয়ার বসানো নিয়ে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। নিয়ম না মেনেই টাওয়ার বসানো হয়েছে বলে অভিযোগ। 
বিশদ

31st  July, 2020
ভোটপট্টিতে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে ধৃত বৃদ্ধ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ১৩ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল ৬২ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ির ভোটপাট্টিতে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অমৃত বর্মন।  
বিশদ

31st  July, 2020
পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে
আর্থিক অনিয়মের অভিযোগ 

সংবাদদাতা, গাজোল: গাজোল ব্লকের চাকনগর গ্রাম পঞ্চায়েতের উপভোক্তাদের পক্ষ থেকে ওই পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তোলা হয়েছে। বিপুল টাকা আত্মসাতের অভিযোগ জানিয়ে বৃহস্পতিবার বিডিওকে স্মারকলিপি দেওয়া হয়েছে গ্রামবাসীদের তরফে। 
বিশদ

31st  July, 2020
নাগরাকাটায় স্ত্রীকে পুড়িয়ে
মারার অভিযোগে ধৃত স্বামী 

সংবাদদাতা, মালবাজার: স্ত্রীকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে বৃহস্পতিবার সকালে নাগরাকাটার বামনডাঙা চা বাগান থেকে স্বামীকে পুলিস গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দশরথ খেরোয়ার।  
বিশদ

31st  July, 2020
প্লাবিত এলাকা, নৌকা চেপে আনতে হচ্ছে পানীয় জল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মুচিয়া গ্রাম পঞ্চায়েতের একটি বড় অংশ টাঙন নদী ও স্থানীয় বিলের জলে প্লাবিত। বাসিন্দারা চরম কষ্টে রয়েছেন। শতাধিক পরিবার গৃহবন্দি। পঞ্চায়েতের চর লক্ষ্মীপুর এলাকায় বিচ্ছিন্ন দ্বীপের মতো বাসিন্দারা বসবাস করছেন।  
বিশদ

31st  July, 2020
গাজোলে জমি নিয়ে দম্পতিকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের পাওয়ার হাউস সংলগ্ন এলাকায় এক দম্পতিকে মারধরের অভিযোগ উঠেছে এক বিজেপি কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত এলাকায় সংগঠনের দায়িত্বে রয়েছে।  
বিশদ

31st  July, 2020
কুশমণ্ডিতে ২০০ বোতল কাফ সিরাপ উদ্ধার
 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে কুশমণ্ডির সাটিমারী বিওপি’র ১৯৮ ব্যাটেলিয়নের জওয়ানরা ২০০ বোতল কাফ সিরাপ উদ্ধার করেছে। কাঁটাতারের পাশ থেকে এই কাফ সিরাপের বস্তা উদ্ধার হয়। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে পাচারকারীরা ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় সক্রিয় হয়েছে। 
বিশদ

31st  July, 2020
বুনিয়াদপুর শহরে এক রাতে ৩টি দোকানে চুরি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর শহরে বুধবার রাতে তিনটি দোকানে চুরি হয়েছে। এতে লক্ষাধিক টাকার জিনিসপত্র খোয়া গিয়েছে। সেইসঙ্গে পুলিসি নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। 
বিশদ

31st  July, 2020
পার্টি অফিস তৈরি নিয়ে বিবাদ টিপাজানিতে 

সংবাদদাতা, মালদহ: পার্টি অফিস তৈরি করা নিয়ে বিবাদে জড়ালেন তৃণমূল কংগ্রেস ও বিজেপি সমর্থকরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ইংলিশবাজার থানার টিপাজানিতে। তৃণমূলের পক্ষ থেকে ইংলিশবাজারের কো-অর্ডিনেটর দুলাল সরকার বলেন, আমাদের এক দলীয় সমর্থকের বাড়ির সামনে বেআইনি ভাবে জায়গা দখল করে পার্টি অফিস তৈরির চেষ্টা করছিল কয়েকজন বিজেপি কর্মী। 
বিশদ

31st  July, 2020
মিলল তলিয়ে যাওয়া যুবকের মৃতদেহ 

সংবাদদাতা, ইটাহার: ইটাহারের মারনাই অঞ্চলের কাশিমপুর গ্রামের যুবক তলিয়ে গিয়েছিলেন সুই নদীতে। তাঁর মৃতদেহ মিলল বৃহস্পতিবার। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের নাম বাহাদুর আলম। 
বিশদ

31st  July, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা কবে, তা নিয়ে শুক্রবারও সুপ্রিম কোর্টে ফয়সালা হল না। আগামী ১০ আগস্ট ফের শুনানি হবে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...

সংবাদদাতা, ঘাটাল: ভাইয়ের গায়ে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে। শুক্রবার ভোরে ঘাটাল থানার পান্না গ্রামে এই ঘটনা ঘটে। আক্রান্ত যুবকের নাম অনুপ পাল।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ। বৃষ: কর্মক্ষেত্রে উচ্চাশাপূরণ। মিথুন: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM