Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হাট, বাজার ও নদীঘাট নিলাম হল
তুফানগঞ্জ-১ পঞ্চায়েত সমিতি

সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার তুফানগঞ্জ-১ পঞ্চায়েত সমিতির অধীনে থাকা বিভিন্ন হাটবাজার এবং নদীঘাট নিলাম করা হয়। করোনা পরিস্থিতির জন্য চলতি অর্থবর্ষে নির্দিষ্ট সময়ে টেন্ডার ডাকা যায়নি। এদিন তুফানগঞ্জ-১ পঞ্চায়েত সমিতির হলঘরেই নিলাম কর্মসূচিটি হয়।  
বিশদ
করোনা মোকাবিলায় অ্যাকশন প্ল্যান
শিলিগুড়িতে ঘোষণা মন্ত্রীর

সুব্রত ধর, শিলিগুড়ি: শিলিগুড়িতে করোনার ‘সন্ত্রাস’ ক্রমশ ঊর্ধ্বমুখী। ইতিমধ্যে শহরে আক্রান্তের সংখ্যা ৩০০ ছুঁই ছুঁই। এবার কোভিড মোকাবিলায় প্রস্তুত করা হল অ্যাকশন প্ল্যান। সোমবার দার্জিলিং জেলা প্রশাসন ও শিলিগুড়ি পুলিস কমিশনারেটের আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর পর্যটনমন্ত্রী গৌতম দেব এই কর্মসূচির কথা ঘোষণা করেন।  
বিশদ

মারধরের অভিযোগ পুলিসের বিরুদ্ধে, থানার সামনে বিক্ষোভ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার রাতে এক বাইক চালককে মারধর করার অভিযোগ উঠল এক পুলিস আধিকারিকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কুশমণ্ডি থানার দলদলিয়া এলাকায়। স্থানীয়রা জানান, কুশমণ্ডি থানার এক পুলিস আধিকারিক এক বাইক চালককে দাঁড় করিয়ে কথা বলছিলেন। সেসময় তাঁদের মধ্যে বচসা হয়। 
বিশদ

আক্রান্তদের পৃথক সেফ হোম, ইংলিশবাজারে বাড়ছে করোনা 

সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত ইংলিশবাজার পুরসভা এলাকার উপসর্গহীন বা মৃদু উপসর্গযুক্ত করোনা আক্রান্তদের থাকার জন্য সেফ হাউসের ব্যবস্থা করা হল। সেইসঙ্গে আক্রান্তদের পরিজনদের কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থাও করা হবে বলে জানা গিয়েছে। তবে আক্রান্ত ও পরিজনদের জন্য যে পৃথক ব্যবস্থা থাকবে সেকথা বলাই বাহুল্য।  
বিশদ

তিনমাস পেনশন মেলেনি, প্রশাসকের দ্বারস্থ অবসরপ্রাপ্তরা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: তিনমাস ধরে পেনশনের টাকা থেকে বঞ্চিত হয়ে আছেন জলপাইগুড়ি পুরসভার অবসরপ্রাপ্ত কর্মচারীরা। জলপাইগুড়ি পুরসভার রিটায়ার্ড এমপ্ললিয়জ ইউনিয়নের সম্পাদক অঞ্জন বন্দ্যোপাধ্যায় সোমবার বলেন, আমরা প্রায় ২৫০ জন কর্মচারী তিনমাস ধরে পেনশনের টাকা পাচ্ছি না।   বিশদ

মালদহে পোস্তর আঠা সহ ধৃত তিন, নাম জড়াল বিজেপির 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: মাদক পাচারের বিরুদ্ধে অভিযানে ফের বড়সড় সাফল্য পেল মালদহ জেলা পুলিস। আড়াই কিলোগ্রাম পোস্তর আঠা সমেত ঝাড়খণ্ডের বাসিন্দা তিন পাচারকারীকে পুলিস গ্রেপ্তার করেছে। কালিয়াচক থানার বাংলাদেশ সীমান্তবর্তী গোলাপগঞ্জ এলাকা থেকে ঝাড়খণ্ডের নম্বর প্লেটযুক্ত গাড়িটিকে পুলিস আটক করে। 
বিশদ

হরিরামপুর পঞ্চায়েত সমিতিতে অনাস্থা বৈঠক ভেস্তে গেল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর পঞ্চায়েত সমিতিতে তিন কর্মাধ্যক্ষের বিরুদ্ধে আনা অনাস্থা বৈঠক ভেস্তে গেল।  বিশদ

কাহালার সূর্যাপুরে নবনির্মিত বাঁধ বসে প্লাবনের আশঙ্কা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের রতুয়া-১ ব্লকের কাহালার সূর্যাপুরে নবনির্মিত অস্থায়ী বাঁধে সোমবার সকালে ফুলাহারের জল ঢুকেছে। এতে বাঁধের একাংশের মাটি বসে যাওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বাসিন্দারা বলেন, অস্থায়ী বাঁধের ফাটল দিয়ে সংরক্ষিত এলাকায় জল ঢুকে রতুয়ার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা আছে। 
বিশদ

গাজোলে বিজেপির গোষ্ঠীকোন্দল, পার্টি অফিস বন্ধ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে এসেছে। সেখানে বিজেপির ৬ নম্বর মণ্ডল সভাপতি ঠাকুর দাসের দল পরিচালনা নিয়ে দলের অন্দরেই কোন্দল শুরু হয়েছে। সোমবার গাজোলে বিজেপির দলীয় কার্যালয়ে সামনে মণ্ডল সভাপতিকে ঘিরে বিজেপির কর্মী-সমর্থকেরা বিক্ষোভ দেখান।  
বিশদ

দার্জিলিংয়ের পাগলাঝোরায় ধস, বিচ্ছিন্ন যোগাযোগ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: টানা কয়েকদিনের বৃষ্টির পর সোমবার পাগলাঝোরায় ধস নামে। এর জেরে দার্জিলিংগামী ৫৫ নম্বর জাতীয় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জাতীয় সড়ক দিয়ে পাহাড়ে ওঠা-নামর পথ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। তিনধারিয়া থেকে কার্শিয়াং ও শিলিগুড়ির যোগাযোগ রোহিণী হয়ে করতে হচ্ছে।  
বিশদ

ফালাকাটায় তৃণমূলের ব্লক কমিটি ও অঞ্চল কমিটি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা বিধানসভার উপনির্বাচনকে পাখির চোখ করে সোমবার শাসক দল তৃণমূল কংগ্রস দলের পূর্ণাঙ্গ ফালাকাটা ব্লক কমিটি ঘোষণা করল। একই সঙ্গে এদিন ফালাকাটায় দলের ১৫টি সাংগঠনিক অঞ্চল কমিটির সভাপতি ও কার্যকরী সভাপতিদের নামও ঘোষণা করা হয়েছে। 
বিশদ

আলিপুরদুয়ারে দুর্বল হচ্ছে করোনা ভাইরাস, স্বস্তি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে করোনার গতি থমকে গিয়েছে। করোনার দাপট কমে যাওয়ায় জেলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যাও একধাপে কমিয়ে দেওয়া হয়েছে। জেলাজুড়ে মোট ৩৫টি কন্টেইনমেন্ট জোন ছিল। করোনা সংক্রমণের হার কমে যাওয়ায় প্রশাসন জেলায় একধাপে ৩০টি কন্টেইনমেন্ট জোন কমিয়ে দিয়েছে।  বিশদ

মালদহ
তোলা চেয়ে দম্পতিকে খুনের হুমকি 

সংবাদদাতা, মালদহ: লক্ষাধিক টাকা দাবি করে এক দম্পতিকে মানসিক নির্যাতন করা ও খুনের হুমকি দেওয়ার গুরুতর অভিযোগ উঠল ইংলিশবাজারের এক যুব তৃণমূল নেতার বিরুদ্ধে। সেই নেতার বিরুদ্ধে তাঁদের বাইক কেড়ে নেওয়া ও দোকানঘর জবরদখল করার অভিযোগও তুলেছেন ওই দম্পতি। 
বিশদ

শিলিগুড়িতে যুবকের মৃত্যুতে তদন্ত শুরু 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে ফুটবল খেলোয়াড়ের অস্বাভাবিক মৃত্যুর পর এক নার্সিংহোমের বিরুদ্ধে তদন্ত শুরু করল প্রশাসন। সোমবার প্রশাসনিক বৈঠকে ওই খেলোয়াড়ের মৃত্যু নিয়ে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের কার্যকরী সভাপতি তথা এসজেডিএ’র সহ সভাপতি নান্টু পাল সরব হন।  
বিশদ

কোচবিহারে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: রবিবার গভীর রাতে অগ্নেয়াস্ত্র সহ দুই যুবককে গ্রেপ্তার করেছে কোচবিহার কোতোয়ালি থানার পুলিস। ধৃতদের কাছ থেকে একটি দেশি পিস্তল ও একটি কার্তুজ উদ্ধার হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রখ্যাত যাত্রাভিনেতা তথা নির্দেশক ত্রিদিব ঘোষ সোমবার ভোরে তাঁর যাদবপুরের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৬৭ বছর। বিভিন্ন যাত্রাপালাতে তিনি ...

জীবানন্দ বসু, কলকাতা: বিদেশি বিনিয়োগ তথা বেসরকারিকরণ ইস্যুতে কয়লা শিল্পে তিনদিনের লাগাতার ধর্মঘট নিয়ে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে কার্যত যুদ্ধংদেহী অবস্থান নিল আরএসএস নিয়ন্ত্রিত শ্রমিক ...

কলম্বো: গড়াপেটা বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না শ্রীলঙ্কাকে। দেশের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথামাজে অভিযোগ করেছিলেন, ২০১১ আইসিসি বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কা ক্রিকেট দল ইচ্ছা করে ভারতের কাছে হেরেছিল। ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: ১৩৫ কোটির দেশে ডাক্তারিতে রয়েছে মাত্র ১৪টি সংক্রামক রোগ বিশেষজ্ঞের আসন! চোখ কপালে তুলে দেওয়ার মতো এই তথ্য জানা গেল মেডিক্যাল কাউন্সিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের কোনও বৃত্তিমূলক পরীক্ষায় ভালো ফল করবে। বিবাহ প্রার্থীদের এখন ভালো সময়। ভাই ও বোনদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ব্রিটিশ উদ্ভিদ্বিজ্ঞানী এবং অভিযাত্রী জোসেফ ডালটন হুকারের জন্ম
১৯১৭-দাদাভাই নওরজির মৃত্যু।
১৯৫৯ - বিশিষ্ট বাঙালি অভিনেতা ও নাট্যাচার্য শিশিরকুমার ভাদুড়ীর মৃত্যু
১৯৬৬- মাইক টাইসনের জন্ম।
১৯৬৯- রাজনীতিবিদ সুপ্রিয়া সুলের জন্ম।
১৯৮৫- মার্কিন সাঁতারু মাইকেল ফেলপসের জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮১ টাকা ৭৬.৫৩ টাকা
পাউন্ড ৯১.৯০ টাকা ৯৫.২০ টাকা
ইউরো ৮৩.৫৩ টাকা ৮৬.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৫৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৭৯০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৮৯০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ আষাঢ় ১৪২৭, ৩০ জুন ২০২০, মঙ্গলবার, দশমী ৩৭/৭ রাত্রি ৭/৫০। চিত্রা ১/৩৯ প্রাতঃ ৫/৩৯ পরে স্বাতী ৫৭/৪২ রাত্রি ৪/৪। সূর্যোদয় ৪/৫৯/৯, সূর্যাস্ত ৬/২১/১০। অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১২/৬ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে। বারবেলা ৬/৩৯ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/২০ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৯/০ মধ্যে।
১৫ আষাঢ় ১৪২৭, ৩০ জুন ২০২০, মঙ্গলবার, দশমী রাত্রি ৭/১৩। চিত্রা নক্ষত্র প্রাতঃ ৫/৪১ পরে স্বাতী নক্ষত্র শেষরাত্রি ৪/৫। সূযোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ১২/৩ গতে ২/১১ মধ্যে। বারবেলা ৬/৩৯ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে।
৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদ্যার্থীদের কোনও বৃত্তিমূলক পরীক্ষায় ভালো ফল করবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ব্রিটিশ উদ্ভিদ্বিজ্ঞানী এবং অভিযাত্রী জোসেফ ডালটন হুকারের জন্ম১৯১৭-দাদাভাই নওরজির ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,১৯৯ জন, মোট আক্রান্ত ৮৭,৩৬০ 

10:41:52 PM

আগামী ৩ মাসের জন্য স্বল্প সঞ্চয় প্রকল্পগুলিতে সুদের হার অপরিবর্তিত রাখল কেন্দ্র 

10:08:59 PM

কলকাতায় রান্নার গ্যাসের দাম বাড়ছে 
কলকাতায় রান্নার গ্যাসের দাম বাড়ছে সাড়ে চার টাকা। আগামীকাল থেকে ...বিশদ

09:56:15 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৪,৮৭৮ জন, মোট আক্রান্ত ১,৭৪,৭৬১ 

08:38:03 PM