Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

তুফানগঞ্জে বিএসএফের শূন্যে গুলি, উত্তেজনা 

নিজস্ব সংবাদদাতা, কোচবিহার: বৃহস্পতিবার সন্ধ্যায় কোচবিহারের তুফানগঞ্জ-১ ব্লকের বলরামপুরে বিএসএফ একাংশ গ্রামবাসীর উপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। বিএসএফের পক্ষ থেকে গুলি চালানো হয় বলেও অভিযোগ করেন গ্রামবাসীরা।  
বিশদ
বেহাল রাস্তা, টায়ার জ্বালিয়ে পথ অবরোধ তপনে 

সংবাদদাতা, তপন: বেহাল রাস্তা সংস্কারের দাবিতে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ শামিল হলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়া গ্রামে ঘটনাটি ঘটেছে।  
বিশদ

03rd  July, 2020
পুরসভায় ধর্না তৃণমূলের প্রাক্তন কাউন্সিলারদের 

সংবাদদাতা, মালদহ: রাজ্য সরকার মনোনীত প্রশাসকমণ্ডলীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বৃহস্পতিবার ইংলিশবাজার পুরসভাতেই ধর্নায় বসলেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলারদের একাংশ। অন্যদিকে, এই প্রাক্তন কাউন্সিলারদের কার্যকলাপের পেছনে বিরোধী দলের সঙ্গে যোগাযোগ রেখে চলা ‘দলের পক্ষে ক্ষতিকারক’ এক নেতার মদত রয়েছে বলে দাবি করলেন প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ।  
বিশদ

03rd  July, 2020
চ্যাংরাবান্ধা সীমান্ত দিয়ে চালু হল বাণিজ্য 

সংবাদদাতা, মাথাভাঙা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের তিনদিন পর বৃহস্পতিবার থেকে মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে ফের বৈদেশিক বাণিজ্য চালু হল। এ জন্য সীমান্তে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 
বিশদ

03rd  July, 2020
বিধাননগরে যুবকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে বৃহস্পতিবার এক যুবকের অস্বাভাবিক মৃতদেহ পুলিস উদ্ধার করে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম রতন বর্মন(২৫)।  
বিশদ

03rd  July, 2020
মেডিক্যালে কর্মবিরতি উঠল 

সংবাদদাতা, মালদহ: টানা চারদিন আন্দোনের পর শেষ পর্যন্ত প্রত্যাহৃত হল মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী, চুক্তিভিত্তিক কর্মী ও স্বেচ্ছাসেবকদের আন্দোলন। দৈনিক ২০০ টাকা ভাতা বৃদ্ধির প্রতিশ্রুতি মিলেছে। 
বিশদ

03rd  July, 2020
আইজির বৈঠক কোচবিহারে

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বৃহস্পতিবার পুলিসের উত্তরবঙ্গের আইজি বিশাল গর্গ কোচবিহারে এসে জেলা পুলিস আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। আইজির দায়িত্বভার গ্রহণের পর এটাই তাঁর কোচবিহারে প্রথম বৈঠক বলে জেলা পুলিস প্রশাসন সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

03rd  July, 2020
মাদারিহাটে কাঠ উদ্ধার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পাচারের আগেই জলপাইগুড়ি বন দপ্তরের দলগাঁও রেঞ্জের কর্মীরা বৃহস্পতিবার মাদারিহাটের গোপালপুর চা বাগানে অভিযান চালিয়ে প্রায় একলক্ষ টাকার সেগুন কাঠ উদ্ধার করে।  
বিশদ

03rd  July, 2020
৫০ জন নেতা-নেত্রীকে কোয়ারেন্টাইনের নির্দেশ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা বর্তমান তৃণমূল বোর্ডের মৎস্য কর্মাধ্যক্ষের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে মঙ্গলবার। সম্প্রতি তিনি একটি দলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন। তারপরেই দলের প্রায় ৫০ জন নেতা নেত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠাল তৃণমূল। 
বিশদ

02nd  July, 2020
কুড়িয়ে পাওয়া টাকা ফেরত
দিল কোতোয়ালি থানার পুলিস 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: ব্যবসায়ীর খোওয়া যাওয়া নগদ ৪০ হাজার টাকা বুধবার জলপাইগুড়ির কোতোয়ালি থানার পুলিস ফেরত দিল। ব্যাঙ্ক থেকে টাকা তুলে ফেরার পথে অসাবধানবশত ৪০ হাজার টাকা ও প্রয়োজনীয় নথি হারিয়েছিলেন এক ব্যবসায়ী। জলপাইগুড়ির শিল্পসমিতি পাড়ার ওই ব্যবসায়ীর নাম প্রদীপ জয়সওয়াল। 
বিশদ

02nd  July, 2020
মালদহে সংক্রমণ অব্যাহত আরও এক
করোনা আক্রান্তের মৃত্যু উত্তর দিনাজপুরে 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা, রায়গঞ্জ, ইসলামপুর ও বালুরঘাট : উত্তর দিনাজপুরের আরও এক বাসিন্দার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল। মৃত ব্যক্তি ডালখোলা শহরের বাসিন্দা। তিনি শিলিগুড়িতে চিকিৎসাধীন ছিলেন। এই নিয়ে জেলার দুই বাসিন্দার মৃত্যু হল করোনায়। 
বিশদ

02nd  July, 2020
বালুরঘাটে বিজেপির পথ অবরোধ
 

সংবাদদাতা, তপন: দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদ জানিয়ে বালুরঘাটে পথ অবরোধ করল বিজেপি। বুধবার দুপুরে বিজেপির পক্ষ থেকে বালুরঘাট-হিলি মোড়ে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। এই ঘটনার জেরে অবরুদ্ধ হয়ে পড়ে রাস্তা। তৈরি হয় যানজট।  
বিশদ

02nd  July, 2020
আগামী সপ্তাহের শুরুতে ডেঙ্গু সমীক্ষার
কাজ শুরু করবে জলপাইগুড়ি পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আগামী ৬ জুলাই থেকে জলপাইগুড়ি পুরসভা বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু সমীক্ষা করার কাজ শুরু করবে। বুধবার এ নিয়ে জলপাইগুড়ি পুরসভার পক্ষ থেকে একটি কর্মশালার আয়োজন করা হয়েছিল। 
বিশদ

02nd  July, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে হচ্ছে সারি ওয়ার্ড
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে প্রশাসন দাবি
করলেও শিলিগুড়িতে ফের মৃত্যু, আক্রান্ত ৩৫  

সুব্রত ধর, শিলিগুড়ি: করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে প্রশাসন দাবি করলেও মৃত্যু মিছিল অব্যাহত শিলিগুড়িতে। বুধবার শহরে আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দু’জন করোনা পজিটিভ ছিলেন। শুধু তাই নয়, করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩৫ জন। 
বিশদ

02nd  July, 2020
বালুরঘাট
মিলবে সরকারি সুবিধা, গুজব ছড়াতেই পোস্ট অফিসের
সামনে রাত থেকে অ্যাকাউন্ট খোলার ভিড় 

সংবাদদাতা, পতিরাম: কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা পেতে পোস্ট অফিসে জিরো ব্যালান্সের অ্যাকাউন্ট খুলতেই হবে। এই গুজব ছড়াতেই ভিড় বাড়ছে বালুরঘাট শহরের হেড পোস্ট অফিসে। রাত থাকতেই পড়ছে লম্বা লাইন। কারণ প্রতিদিন ২০টির বেশি নতুন অ্যাকাউন্ট খোলা হচ্ছে না।  
বিশদ

02nd  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  ...

নয়াদিল্লি: এবার লাদাখ ইস্যুতে সরাসরি ভারতের পাশে দাঁড়াল জাপান। শান্তিরক্ষায় ভারতের প্রশংসা করে জাপানের রাষ্ট্রদূত সাতোশি সুজুকি সাফ জানিয়ে দিলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও একটি শক্তির জোরজবরদস্তি করে স্থিতাবস্থা নষ্ট করে দেওয়ার চেষ্টা মেনে নেওয়া হবে না।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জেরে এবার আর ধর্মতলায় ২১ জুলাইয়ের সমাবেশ হচ্ছে না। শুক্রবার দলীয় বৈঠকে এই সিদ্ধান্তেই সিলমোহর দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM