Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রায়ডাকের জলে তুফানগঞ্জ পুরসভার ৫ নম্বর
ওয়ার্ড ও সংলগ্ন পঞ্চায়েত এলাকা জলমগ্ন 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার রাতে রায়ডাক নদীর জল ঢুকে তুফানগঞ্জ পুরসভার ৫ নম্বর ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়েছে। বাড়িঘর ছেড়ে অনেক পরিবার রাতেই সরকারি রায়ডাক ভবনে আশ্রয় নিয়েছে।  
বিশদ
পুরাতন মালদহ ব্লক অফিস থেকে আক্রান্ত
আরও দুই, শীর্ষ নেতার রিপোর্ট পজিটিভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লক অফিস চত্বর থেকে ফের দু’জনের করোনা সংক্রামিত হওয়ার খবর মিলল। তারমধ্যে তৃণমূলের ব্লক স্তরের এক শীর্ষ নেতাও রয়েছেন। সম্প্রতি সেই নেতা পুরাতন মালদহের বিডিওর সংস্পর্শে এসেছিলেন বলে জানা গিয়েছে।  
বিশদ

পুরাতন মালদহ ব্লক অফিসে আক্রান্ত
আরও দুই, শীর্ষ নেতার রিপোর্ট পজিটিভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লক অফিস চত্বর থেকে ফের দু’জনের করোনা সংক্রামিত হওয়ার খবর মিলল। তারমধ্যে তৃণমূলের ব্লক স্তরের এক শীর্ষ নেতাও রয়েছেন। সম্প্রতি সেই নেতা পুরাতন মালদহের বিডিওর সংস্পর্শে এসেছিলেন বলে জানা গিয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে গর্ভবতী মহিলা খুনের
মামলায় দোষী সাব্যস্ত বিমা কর্মী 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে গর্ভবতী মহিলা হত্যা মামলায় দোষী সাব্যস্ত হল অভিযুক্ত বিমা কর্মী। মামলা রুজুর প্রায় এক যুগ পর শুক্রবার শিলিগুড়ি ফাস্ট ট্র্যাক কোর্ট অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছে। 
বিশদ

সাতসকালে কৃষ্ণেন্দুর বাড়িতে
বিজেপির দুই বিধায়ক, জল্পনা তুঙ্গে 

সংবাদদাতা, মালদহ: শুক্রবার সাতসকালেই প্রাক্তন মন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা কৃষ্ণেন্দু চৌধুরীর বাড়িতে হাজির বিজেপির রাজ্য ও জেলা স্তরের জনপ্রতিনিধিরা। বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে মালদহের রাজনৈতিক মহলে।  
বিশদ

গাজোলে পঞ্চায়েত সমিতির বৈঠক
বয়কট করে বিক্ষোভ বিজেপির 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার মালদহের গাজোল পঞ্চায়েত সমিতির জেনারেল মিটিং বয়কট করে বিক্ষোভ দেখাল বিজেপি। পঞ্চায়েত সমিতির বিজেপির সদস্যরা মিটিংয়ে যোগ না দিয়ে তৃণমূল পরিচালিত বোর্ডের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে বিক্ষোভ দেখান। 
বিশদ

গয়েরকাটায় বাঁশবাগান থেকে
যুগলের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: শুক্রবার দুপুরে ধুপগুড়ি ব্লকের গয়েরকাটায় বাঁশ বাগান থেকে এক প্রেমিক যুগলের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছে। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এদিন দুপুরে ছেলের বাড়ির পাশের বাঁশবাগান থেকে পুলিস মৃতদেহ দু’টি উদ্ধার করে।  
বিশদ

মাথাভাঙার গেন্দুগুড়ি থেকে ১৬
কেজি গাঁজা ও আফিম উদ্ধার 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের গেন্দুগুড়ি থেকে ১৬ কেজি গাঁজা ও প্রায় এক কেজি আফিম উদ্ধার করল বিএসএফের ১৪০নং ব্যাটালিয়নের জওয়ানরা। অভিযানে বিএসএফের সঙ্গে মাথাভাঙা থানার পুলিসও ছিল।  
বিশদ

শহিদ বিপুল রায়ের বাড়িতে জলপাইগুড়ির সংসদ সদস্য 

সংবাদদাতা, কুমারগ্রাম: শুক্রবার দুপুরে জলপাইগুড়ির সংসদ সদস্য বিজেপির জয়ন্ত রায় আলিপুরদুয়ার-২ ব্লকের টটপাড়া ১ গ্রাম পঞ্চায়েতের বিন্দিপাড়া গ্রামে লাদাখে শহিদ বিপুল রায়ের বাড়িতে যান। বাবা নীরেন রায়, মা কুসুমবালাদেবীর সঙ্গে তিনি দেখা করেন।  
বিশদ

আবাস যোজনায় কাটমানি
নেওয়ার অভিযোগ চাঁচলে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল-১ ব্লকের খরবা গ্রাম পঞ্চায়েতের এক সদস্যের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল। এব্যাপারে স্থানীয় ব্লক প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জমা পড়েছে। 
বিশদ

করোনা তাড়াতে পুজো দিলেন তিন গ্রামের মহিলারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে পুজো করা হল নদীর পাড়ে। শুক্রবার সকালে মালদহের গাজোল ব্লকের চাকনগর গ্রাম পঞ্চায়েতের টাঙন নদীর পাড়ে ঘটা করে পুজো দিয়ে মহামারী দূর করার জন্য প্রার্থনা করলেন গ্রামের মহিলারা।  
বিশদ

টোটো বিস্ফোরণ: ব্যবসায়ীকে জেরা করল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: ইংলিশবাজারে টোটো বিস্ফোরণের ঘটনার কিনারা করতে উঠেপড়ে লেগেছে মালদহ পুলিস। ঘটনার দিন টোটোয় কী ধরনের সামগ্রী বহন করা হচ্ছিল তা জানতে সংশ্লিষ্ট ব্যবসায়ীকে জেরা করেছে ইংলিশবাজার থানার পুলিস। তবে এখনও পর্যন্ত পুলিস ব্যাটারি বিস্ফোরণের তত্ত্বতেই দাঁড়িয়ে রয়েছে।  
বিশদ

ফাঁসিদেওয়ায় বাম-কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি 

সংবাদদাতা, নকশালবাড়ি: একাধিক দাবি নিয়ে শুক্রবার ফাঁসিদেওয়া বিডিও অফিসে যৌথভাব বামপন্থী গণসংগঠন এবং কংগ্রেস বিক্ষোভ কর্মসূচি করল। এদিন দুপুরে উভয় সংগঠনের কর্মীরা হাজির হয়ে বিক্ষোভ দেখিয়ে বিডিওকে স্মারকলিপি দেয়। 
বিশদ

কোচবিহারে বাম-কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কেন্দ্রীয় সরকারের বিভিন্ন ভ্রান্ত নীতির প্রতিবাদে বামপন্থী ও কংগ্রেসের কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি যৌথভাবে বিক্ষোভ দেখাল। সিআইটিইউ, এআইটিইউসি, আইএনটিইউসি, ইউটিইউসি, ১২ জুলাই কমিটি সহ অন্যান্য কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি শুক্রবার এই বিক্ষোভে শামিল হয়।  
বিশদ

মানিকচকের আমবাগানে মৃতদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শুক্রবার সকালে মানিকচকের মথুরাপুরে এক আমবাগানে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রভাস সরকার(২৮)। গাজোল থানার কদুবাড়ি এলাকায় তাঁর বাড়ি।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি: এবার লাদাখ ইস্যুতে সরাসরি ভারতের পাশে দাঁড়াল জাপান। শান্তিরক্ষায় ভারতের প্রশংসা করে জাপানের রাষ্ট্রদূত সাতোশি সুজুকি সাফ জানিয়ে দিলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও একটি শক্তির জোরজবরদস্তি করে স্থিতাবস্থা নষ্ট করে দেওয়ার চেষ্টা মেনে নেওয়া হবে না।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লকডাউনের সুযোগে খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগ উঠছে। এই প্রবণতা বাড়ছে দেখেই রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।   ...

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার লালগোলা থানার নাটাতলা মোড় সংলগ্ন এলাকা থেকে নিষিদ্ধ তরল মাদক কোডাইন ফসফেট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম আনোয়ার শেখ। তার বাড়ি লালগোলা থানার তারানগরে।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM