Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বালুরঘাটে প্রচারে টিগ্গা

আলিপুরদুয়ারে ভোট মিটে যাওয়ায় সোমবার বালুরঘাটে প্রচারে গেলেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সমর্থনে বালুরঘাট লোকসভা আসনে প্রচার চালাবেন মনোজবাবু।
বিশদ
ক্ষতিপূরণ মেলেনি, ব্লক অফিসে বিক্ষোভ কুমারগ্রামে

গত ৩১ মার্চ এবং ১৭ এপ্রিল ঝড় ও শিলাবৃষ্টিতে কুমারগ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ব্লক প্রশাসন ও পুলিস আধিকারিকরা কুমারগ্রামের বিভিন্ন এলাকায় গিয়ে ত্রাণ ও অন্যান্য সরকারি সাহায্য বিলি করেছেন।
বিশদ

23rd  April, 2024
স্কুলে গরমের ছুটির প্রতিবাদে স্মারকলিপি

উত্তরের জেলাগুলিতে এখনও সেঅর্থে গরম পড়েনি। এদিকে গরমের ছুটি ঘোষণা করেছে শিক্ষাদপ্তর। এই ছুটি ঘোষণার প্রতিবাদ জানিয়ে সোমবার জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক এবং ডিপিএসসি চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেয় বামপন্থী শিক্ষক সংগঠন এবিপিটিএ।
বিশদ

23rd  April, 2024
কলাবাড়িতে তোলাবাজির অভিযোগ

নির্মীয়মাণ অ্যামিউজমেন্ট পার্ক কর্তৃপক্ষের কাছ থেকে তোলাবাজির অভিযোগ উঠল। এব্যাপারে সোমবার বিকেলে জেলার পুলিস সুপার খণ্ডবাহলে উমেশ গণপতের দ্বারস্থ হলেন নর্থবেঙ্গল ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুরজিৎ পাল সহ তিনজনের একটি প্রতিনিধি দল।
বিশদ

23rd  April, 2024
ঝিনুক কুড়োতে গিয়ে নদীতে তলিয়ে মৃত্যু

বন্ধুদের সঙ্গে নদীতে ঝিনুক কুড়োতে গিয়ে মৃত্যু হল এক যুবকের। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে ধূপগুড়ির বারোঘরিয়া পঞ্চায়েতের দামবাড়ি এলাকায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজকুমার রায় (২৫)
বিশদ

23rd  April, 2024
বাড়ি ফিরল পরিযায়ীর দেহ

অন্ধ্রপ্রদেশে টাওয়ারের কাজ করার সময় মৃত্যু হয়েছে রতুয়া ২ ব্লকের শ্রীপুর ১ গ্রাম পঞ্চায়েতের খেড়িয়া গ্রামের এক শ্রমিকের।  জানা গিয়েছে, মৃতের নাম আমিরুল হক (২৭)। স্ত্রী, বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে তাঁর পরিবারে রয়েছে দুই নাবালিকা কন্যা।
বিশদ

23rd  April, 2024
বাড়িতে ভোট দিলেন ১০৯ বছরের জ্ঞানদা

এ এক অন্যরকম অভিজ্ঞতা। ভোট দেননি তেমনটা হয়নি একাত্তর সালের পর থেকে। তবে কমিশনের উদ্যোগে সোমবার প্রথম বাড়িতে বসে লোকসভার ভোট দিয়ে অন্যরকম অনূভুতি হচ্ছে ১০৯ বছরের জ্ঞানদা বিশ্বাসের।
বিশদ

23rd  April, 2024
প্রার্থী ছাড়াই বাড়ি বাড়ি প্রচারে বামফ্রন্ট-কংগ্রেস

মানিকচকে প্রার্থী ছাড়াই বাড়ি বাড়ি প্রচার ও জনসংযোগে ঝাঁপিয়েছে বাম-কংগ্রেস নেতৃত্ব। সোমবার ভূতনির দক্ষিণ ও উত্তর চণ্ডীপুর সহ বিভিন্ন এলাকায় ভোটপ্রচার করে জোট নেতৃত্ব।
বিশদ

23rd  April, 2024
দক্ষিণ মালদহের বিজেপি প্রার্থী শ্রীরূপার প্রচারে গম্ভীরা দল

‘কী বলব তোদের মনের কথা মালদহবাসী/ শীত, গ্রীষ্ম, বর্ষা ভরসা নির্ভয়া দিদি।’ ঠিক এমন ভাবেই গান বেঁধে দক্ষিণ মালদহের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে জেলার ঐতিহ্যবাহী গম্ভীরা দল ভোটের প্রচার করছে। সম্প্রতি বিজেপির পক্ষ থেকে ওই শিল্পীদের বরাত দেওয়া হয়েছে।
বিশদ

23rd  April, 2024
গ্রামের সংগঠন শক্তি তৃণমূলের শহরে জোর দিচ্ছে বিজেপি

বালুরঘাট আসনে এবার হেভিওয়েটদের লড়াই। আসন জয়ে আলাদা পন্থা নিয়েছে যুযুধান দুই শিবির। গত নির্বাচনগুলিতে গ্রামীণ এলাকা তৃণমূলকে ঢেলে ভোট দিয়েছে। সেখানে তৃণমূলের সংগঠনও শক্তিশালী। লোকসভা নির্বাচনেও তার সুফল ঘরে তুলতে মরিয়া রাজ্যের শাসকদল। 
বিশদ

23rd  April, 2024
ভোটের আগে পাকুয়াহাটে উন্নত স্বাস্থ্য পরিষেবার দাবি বাসিন্দাদের

সুস্বাস্থ্য কেন্দ্রগুলিতে পর্যাপ্ত চিকিৎসক নিয়েগ করে নিয়মিত চিকিৎসা পরিষেবা চালুর দাবি তুলেছেন পাকুয়াহাট এলাকার বাসিন্দাদের। বামনগোলা ব্লকের প্রাণকেন্দ্র পাকুয়াহাট পঞ্চায়েত এলাকার ৩০টি বুথে ৪০ হাজার মানুষের বাস
বিশদ

23rd  April, 2024
প্রাচীন মন্দিরগুলি সংস্কারে মন দেননি বিজেপি জনপ্রতিনিধিরা, ভোটের আগে গেরুয়া শিবিরের বিরুদ্ধে প্রচার তৃণমূলে

পুরাতন মালদহের ঐতিহ্যবাহী মন্দিরগুলি সংস্কার করেননি বিজেপির জনপ্রতিনিধিরা। এমনই অভিযোগ তৃণমূলের। রবিবার রাতে ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূলের জনসভা থেকে বিষয়টি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছে তৃণমূল নেতৃত্ব।
বিশদ

23rd  April, 2024
দেহ উদ্ধার

বালুরঘাট শহর লাগোয়া জঙ্গলপুরে মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত গণেশ সরেনের (৫৬) বাড়ি বালুরঘাটের জঙ্গলপুর এলাকায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির দেহ জঙ্গলের ধারে পড়ে ছিল
বিশদ

23rd  April, 2024
বিষক্রিয়ায় দু’জনের মৃত্যু

বিষক্রিয়ায় মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম বিদ্যুৎ সরকার (৫০)। তাঁর বাড়ি কুমারগঞ্জে। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি ১৭ এপ্রিল কীটনাশক খান। এরপর তাঁকে উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

23rd  April, 2024
যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

শোওয়ার ঘর থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হল। সোমবার চাঁচল থানার আশ্রমপাড়ার ঘটনা। পুলিস জানিয়েছে, মৃতের নাম শিবা দাস (২৪)। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে
বিশদ

23rd  April, 2024

Pages: 12345

একনজরে
মাঠের মাঝে হেলিপ্যাড তৈরি হয়েছে। প্রখর রোদে মাটি ফেটে গিয়েছে। বেলা যত গড়াচ্ছে সূর্যের তেজ ততই বাড়ছে। কিন্তু তাতে হেলদোল নেই মণিরা বিবি, প্রমীলা রায়, কবিতা রায়দের। ...

কেউ আছেন পাঁচ বছর, কেউ বা দশ। তাঁরা প্রত্যেকেই বারুইপুরের ‘আপনজন’ হোমের আবাসিক। প্রত্যেকেই প্রবীণ নাগরিক। তাঁদের অনেকেই পরিবার থেকে দূরে থাকেন। মাঝেমধ্যে কেউ কেউ ...

বিজেপি সহ তামাম বিরোধীদের কোণঠাসা করতে পুরোপুরি কর্পোরেট ধাঁচে প্রচার পরিকল্পনা সাজিয়েছে তৃণমূল। জনসংযোগই হোক বা তারকা প্রচারককে নিয়ে প্রার্থীর বর্ণাঢ্য রোড শো—সবেতেই থাকছে সেই ...

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হলেন নাইমা খাতুন। ১২৩ বছরের ইতিহাসে এই প্রথম কোনও মহিলা এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর চেয়ারে বসলেন। রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর অনুমোদনের পরই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি ও নতুন কাজের বরাত প্রাপ্তি। আইটি কর্মীদের শুভ। মানসিক চঞ্চলতার জন্য বিদ্যাচর্চায় বাধা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় পঞ্চায়েতী রাজ দিবস 
১০৬১: ইংল্যান্ডের আকাশে হ্যালির ধূমকেতু দেখা যায়
১২৭১ : মার্কো পোলো তার ঐতিহাসিক এশিয়া সফর শুরু করেন
১৯২৬:  যক্ষার ভ্যাকসিন বিসিজি আবিষ্কার
১৯৪২: মারাঠি মঞ্চ অভিনেতা, নাট্য সঙ্গীতজ্ঞ এবং হিন্দুস্তানি শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী দীনানাথ মঙ্গেশকরের মৃত্যু
১৯৪৫ :সোভিয়েত সেনাবাহিনী  বার্লিনে প্রবেশ করে
১৯৫৬: লোকশিল্পী তিজ্জনবাইয়ের জন্ম
১৯৭২: চিত্রশিল্পী যামিনী রায়ের মৃত্যু
১৯৭৩: ক্রিকেটার শচীন তেন্ডুলকারের জন্ম
১৯৮৭: বরুণ ধাওয়ানের জন্ম
২০১১: ধর্মগুরু শ্রীসত্য সাঁইবাবার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯০ টাকা ৮৩.৯৯ টাকা
পাউন্ড ১০১.৮৯ টাকা ১০৪.৫০ টাকা
ইউরো ৮৭.৯৯ টাকা ৯০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। পূর্ণিমা ০/১৫ প্রাতঃ ৫/১৯। স্বাতী নক্ষত্র ৪৬/৩০ রাত্রি ১২/৪১। সূর্যোদয় ৫/১৩/০, সূর্যাস্ত ৫/৫৬/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৫ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/২৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৭ মধ্যে। 
১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। প্রতিপদ অহোরাত্র। স্বাতী নক্ষত্র রাত্রি ১২/১। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২২ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৬ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২২ গতে ৫/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৫ গতে ১০/০ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৫ গতে ৩/৪৯ মধ্যে। 
১৪ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফরাক্কা ব্যারেজের উপর পণ্যবাহী লরিতে আগুন
ফরাক্কা ব্যারেজের ৪৮ নম্বর গেটের কাছে আজ হঠাৎই একটি পণ্যবাহী ...বিশদ

12:28:00 PM

প্রয়াত চন্দননগরের প্রাক্তন বিধায়ক অশোক সাউ
প্রয়াত চন্দননগরের প্রাক্তন বিধায়ক ও চন্দননগর পুরসভার প্রাক্তন মেয়র অশোক ...বিশদ

12:27:00 PM

ভারত ছাড়তে বাধ্য করা হয়েছে, ভোট আবহে অভিযোগ অস্ট্রেলিয়ান সাংবাদিকের
তাঁকে ভারত ছাড়তে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করলেন ভোটের ...বিশদ

11:49:57 AM

প্রয়াত সাংসদ অজিত পাঁজার বাড়িতে ভোট চাইতে উপস্থিত কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়

11:43:00 AM

উদয়নকে কেএলও-র চিঠি, ৫ কোটির দাবি
জঙ্গি সংগঠন কেএলও-র নামে চিঠি পেলেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ...বিশদ

11:25:09 AM

ভিভিপ্যাট-ইভিএম সংক্রান্ত মামলায় আজ নির্দেশিকা দিতে পারে সুপ্রিম কোর্ট

11:15:17 AM