Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর নির্দেশে হিলি সীমান্তে বাড়ল নজরদারি 

সংবাদদাতা, বালুরঘাট: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরে সীমান্তে নজরদারি আরও কড়া করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। নবান্ন থেকে নির্দেশ পেয়ে সোমবার রাতেই হিলি চেকপোস্টে ছুটে যান ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ দিনাজপুরের পুলিস সুপার দেবর্ষি দত্ত সহ পুলিসের অন্য আধিকারিকরা।  
বিশদ
আজ থেকে মালদহের ৬৩৭টি দোকান থেকে রেশন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, বুধবার থেকে মালদহের ৬৩৭টি রেশন দোকানে বিনামূল্যে চাল, গম, আটা পাবেন জেলার উপভোক্তারা। সকাল থেকে বিকেল পর্যন্ত রেশন প্রদানের ব্যবস্থা থাকবে। লকডাউনের কারনে বহু মানুষ কাজে বের হতে না পারায় সরকার এই পদক্ষেপ নিয়েছে।  
বিশদ

01st  April, 2020
লকডাউন মানতে পুরাতন মালদহে রাস্তার
উপরেই ব্যারিকেড দিচ্ছেন এলাকাবাসী 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের জেরে পুরাতন মালদহ শহর থমথমে। মঙ্গলবার সকাল থেকেই বাজারে খুব কম লোক বেরিয়েছেন। লকডাউন কার্যকরী করার জন্য কিছু এলাকায় মূল রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে প্রবেশ নিষিদ্ধ করেছেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

01st  April, 2020
ভিন রাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় আরও চিকিৎসক,
টেকনিশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনা ভাইরাস মোকাবিলায় আরও ডাক্তার ও টেকনেশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। সোমবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর দেব এ ব্যাপারে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তরের কাছে চিঠি পাঠিয়েছেন।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় কোচবিহার ও
জলপাইগুড়িতে প্রস্তুত হচ্ছে ৪০০ শয্যা 

বাংলা নিউজ এজেন্সি: করোনা মোকাবিলায় জলপাইগুড়ির বিশ্ববাংলা স্পোর্টস কমপ্লেক্স ও কোচবিহারের মিশন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। বিশ্ববাংলায় ৩০০ এবং মিশন হাসপাতালে ১০০ শয্যা প্রস্তুত করা হচ্ছে। এদিকে তুফানগঞ্জ মানসিক হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

01st  April, 2020
হাওড়ায় করোনা আক্রান্ত মহিলা মার্চেই
ঘুরে যান মেটেলি, উদ্বিগ্ন ডুয়ার্সবাসী 

সংবাদদাতা, মালবাজার: হাওড়াতে করোনায় মহিলার মৃত্যুকে কেন্দ্র করে মালবাজার ও মেটেলির ধূপঝোরার মূর্তি এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ, ওই মহিলা সহ মোট চারটি পরিবার সম্প্রতি ডুয়ার্স ঘুরে বাড়িতে ফিরেছিলেন। তাঁরা কলকাতা থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে করে নিউ মাল জংশন স্টেশনে নেমেছিলেন।  
বিশদ

01st  April, 2020
বাইরে থেকে আসা শ্রমিকরা রায়গঞ্জে
ঢুকতেই আটকে দিলেন বাসিন্দারা 

সংবাদদাতা, রায়গঞ্জ ও ইসলামপুর: ভিন রাজ্য ও ভিন জেলা থেকে জেলায় আসা শ্রমিকদের মঙ্গলবার রাস্তাতেই আটকে দিলেন রায়গঞ্জের বাসিন্দারা। পরে প্রশাসনের উদ্যোগে তাঁদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য‌ পরীক্ষা করা হয়।  
বিশদ

01st  April, 2020
সাইকেল চালিয়ে কলকাতা থেকে ফিরলেন চাঁচলের ২ শ্রমিক 

সংবাদদাতা, পুরাতন মালদহ : লকডাউনের জেরে কলকাতায় আটকে পড়া মালদহের দুই শ্রমিক সাইকেল চালিয়ে ফিরলেন বাড়ি। জানা গিয়েছে, নিউটাউন থেকে সাইকেল চালিয়ে ৭২ ঘণ্টায় বাড়ি ফিরেছেন চাঁচলের বাসিন্দা ওই দুই শ্রমিক। তাঁদের নাম হীরা শেখ এবং সালাউদ্দিন আলি।  
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে ফুড রিলিফ সেন্টার খুলল পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: সাতদিন ধরে লকডাউন চলছে। পূর্ব ঘোষিত সূচী অনুযায়ী আরও দু’সপ্তাহ লকডাউন চলবে। এমন অবস্থায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেট থেকে ফুড রিলিফ সেন্টার খোলা হল। 
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে পুরকর্মীকে ঘরে ঢুকতে বাধা
 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডে পুরসভার চতুর্থ শ্রেণীর এক কর্মচারীকে বাড়িতে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে মালিকের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার সিপিএমের স্নিগ্ধা হাজরা।  
বিশদ

01st  April, 2020
বালুরঘাটে পুড়ল ২টি দোকান
 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটে আগুনে পুড়ে গেল দু’টি দোকান। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দু’টি দোকান। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার ৫ নম্বর ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের খিদিরপুর শিবমন্দির এলাকায়। 
বিশদ

01st  April, 2020
শ্রমিকদের আটকে পরীক্ষার জন্য পাঠাল রায়গঞ্জ থানা
শ্রমিকরা ফিরতেই বালুরঘাটের ফ্লু সেন্টারে বাড়ছে
ভিড়, ১ রোগীর নমুনা গেল উত্তরবঙ্গ মেডিক্যালে 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের ফ্লু সেন্টারে জ্বর, সর্দি কাশি নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাঁদের মধ্যে অধিকাংশই ভিনরাজ্য ফেরত শ্রমিক। ইতিমধ্যে ভিড় এড়াতে জেলার একাধিক হাট ও বাজার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ করা হচ্ছে। করোনা মোকাবিলা নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিও কনফারেন্সের পর এমন তথ্য দেয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গে করোনায় মৃত মহিলার সংস্পর্শে আসা
প্রায় ১০০ জনকে কোয়ারেন্টাইনে রাখল স্বাস্থ্যদপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে এসেছিলেন প্রায় ১০০ জন। দু’দিন ধরে কালিম্পং ও জলপাইগুড়ি জেলা প্রশাসন বিভিন্ন এলাকা ঘুরে ওই বাসিন্দাদের চিহ্নিত করেছে।  
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১ এপ্রিল: করোনা সঙ্কট মোকাবিলায় যৌথভাবে ১ হাজার ১২৫ কোটি টাকা খরচ করার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজেস লিমিটেড এবং সংস্থার কর্ণধারের নামাঙ্কিত আজিম প্রেমজি ফাউন্ডেশন।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM