Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিজেপি কর্মীর বাড়িতে আগুন

রবিবার রাতে মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-১ পঞ্চায়েতের বালাসি এলাকায় বিজেপি কর্মীর বাড়িতে আগুন লাগিয়ে দেবার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।
বিশদ
এনএস জুয়েলার্সের শুভারম্ভ শিলিগুড়িতে

নতুন বছরের শুরুতেই এনএস গ্রুপ-এর নতুন জুয়েলারি শোরুম, এনএস জুয়েলার্স-এর উদ্বোধন হল। শিলিগুড়ি শহরের সেভক রোডের দ্বারিকা সিগনেচার টাওয়ারে এই শোরুম খোলা হয়েছে।
বিশদ

দলত্যাগীদের ফেরাচ্ছে তৃণমূল পাল্টা তোপ দাগছে বিরোধীরা

লোকসভা ভোটের আগে দলত্যাগীদের ফেরাতে তৎপর তৃণমূল। এমনকী পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা বাম প্রার্থীদের সফ্ট টার্গেট করেছে শাসক শিবির। দলে যোগদান করার জন্য তাঁদের সঙ্গেও যোগাযোগ করছে তৃণমূল নেতৃত্ব।
বিশদ

নকশালবাড়িতে তৃণমূল প্রার্থীর সমর্থনে সভা

সোমবার তৃণমূল প্রার্থী গোপাল লামার সমর্থনে নকশালবাড়ির মণিরামে অঙ্গন‌ওয়াড়ি কর্মীদের নিয়ে সভা করলেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ। এদিন সভাধিপতি ছাড়াও জেলা মহিলা কমিটির সভানেত্রী সুস্মিতা বোস মৈত্র, মণিরামের প্রধান গৌতম ঘোষ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বিশদ

আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত

মারা গেলেন আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত। বয়স হয়েছিল ৭০ বছর। পুরসভা অফিসের পাশেই শহরের মাধব মোড়ের বাড়িতে রবিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন
বিশদ

বঞ্চনার হিসেব ইভিএমে দেওয়ার হুঁশিয়ারি সাবেক ছিটমহলবাসীর

মাথাভাঙা মহকুমার সাবেক ছিটমহলগুলির হাল ফেরেনি ছিটমহল বিনিময়ের ন’বছর পরেও। কেন্দ্রীয় সরকার নানা প্রতিশ্রুতি দিলেও তার কোনওটাই পূরণ হয়নি। ফলে লোকসভা ভোটের মুখে সাবেক ছিটমহলের বাসিন্দারা এ নিয়ে চরম ক্ষুব্ধ।
বিশদ

কোচবিহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি

সোমবার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ১০ দফা দাবিতে স্মারকলিপি দিল রাজবংশী এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বিশ্ববিদ্যালয়ে রাজবংশী ভাষায় ডিগ্রি কোর্স চালু, ভাওয়াইয়া গানের সংরক্ষণ, প্রচার, প্রসার ও মিউজিক বিভাগ খোলার দাবি জানানো হয়।
বিশদ

সুভাষনগর হাইস্কুলে হচ্ছে মডেল বুথ

আগামী শুক্রবার কোচবিহার ও আলিপুরদুয়ারের পাশাপাশি জলপাইগুড়ি লোকসভা আসনেও নির্বাচন। ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ময়নাগুড়ি ব্লক প্রশাসনের পক্ষ থেকে এবার শহরের একটি বুথকে ‘মডেল’ হিসেবে তৈরি করা হচ্ছে।
বিশদ

কোচবিহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি

সোমবার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ১০ দফা দাবিতে স্মারকলিপি দিল রাজবংশী এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বিশ্ববিদ্যালয়ে রাজবংশী ভাষায় ডিগ্রি কোর্স চালু, ভাওয়াইয়া গানের সংরক্ষণ, প্রচার, প্রসার ও মিউজিক বিভাগ খোলার দাবি জানানো হয়।
বিশদ

শিবির করে তৃণমূলের বিরুদ্ধে আবাসের ফর্ম পূরণের অভিযোগ

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে।
বিশদ

কোচবিহারে আজ মুখ্যমন্ত্রীর সভা

আজ, সোমবার লোকসভা নির্বাচনের ঠিক চার দিন আগে কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলা ময়দানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা। দলীয় প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনে প্রচারের প্রায় চূড়ান্ত লগ্নে দলনেত্রীর এই জনসভার দিকে তাকিয়ে গোটা তৃণমূল শিবির। রাসমেলার
বিশদ

15th  April, 2024
বিজেপির ২ নেতার গাড়ি থেকে মিলল নগদ ৯ লাখ, পারলেন না হিসেব দিতে

বিজেপির দুই নেতা নেত্রীর গাড়ি থেকে মিলল ৯ লক্ষ টাকারও বেশি। ওই টাকার কোনও হিসেব দিতে পারেননি ওই নেতা-নেত্রীরা। গোটা ঘটনায় জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। 
বিশদ

15th  April, 2024
বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ জয়গাঁয় নির্বাচনী সভায় দাবি রাজনাথের

বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ। কোনও রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ হলে সেই রাজ্যের উন্নয়ন সম্ভব হয় না। রবিবার সন্ধ্যায় জয়গাঁর বড় মেচিয়াবস্তির মাঠে দলীয় প্রার্থী মনোজ টিগ্গার সমর্থনে আয়োজিত এক জনসভায় এভাবেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন কেন্দ্রের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন তিনি বিমানে হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে নামেন। সেখান থেকে সড়কপথে জয়গাঁ পৌঁছন। 
বিশদ

15th  April, 2024
বিজেপি প্রার্থী জয়ন্তকে নিয়ে ময়নগুড়িতে মিঠুনের রোড শো

ডিস্কো ডান্সারের ক্যারিশমা বহাল এখনও। ময়নাগুড়িতে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়কে নিয়ে রোড শো-তে জনজোয়ারে ভাসলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। হাজার হাজার ভক্তদের মিছিল থামিয়ে গানের তালে নেচেও উঠলেন।
বিশদ

15th  April, 2024
টার্গেট ৫০ হাজার লিড, সভাধিপতি স্ত্রীকে নিয়ে দিনভর চষে বেড়াচ্ছেন গৌতম পাল

লক্ষ্য অনেক উঁচুতে। এবার লোকসভা নির্বাচনে করণদিঘি থেকে ৫০ হাজার ভোটের লিড দিতে চান বিধায়ক গৌতম পাল। তাই করণদিঘিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন অব্যাহত রাখতে উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি স্ত্রী পম্পা পালকে নিয়ে প্রচারে নেমে পড়েছেন বিধায়ক গৌতম পাল। কার্যত নাওয়া
বিশদ

15th  April, 2024

Pages: 12345

একনজরে
রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তামিলনাড়ুতে স্ট্যালিন, উত্তরপ্রদেশে অখিলেশ, পাঞ্জাবে কেজরিওয়াল ও আমরা এখানে জিতব: মমতা বন্দ্যোপাধ্যায়

01:26:08 PM

স্বরাষ্ট্র মন্ত্রক ভবনে অগ্নিকাণ্ড
স্বরাষ্ট্র মন্ত্রকে আচমকাই অগ্নিকাণ্ড। আজ, মঙ্গলবার দিল্লিতে রাইসিনা হিলসে নর্থ ...বিশদ

01:25:27 PM

বিজেপি ২০০ পার হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:24:54 PM

যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধ্বংস হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:22:52 PM

ভোটের সময়ে ভোটপাখিরা আসে, আর তৃণমূল সারা বছর মানুষের পাশে থাকে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:21:58 PM

মোদি থাকলে আর দেশে কোনও ভোট হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:20:38 PM