Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

লকডাউনের তালিকায় যুক্ত হল
ফালাকাটা, বাসিন্দাদের মিলল স্বস্তি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্যের লকডাউন তালিকায় ফালাকাটা ব্লক সদর শহর ছিল না। কিন্তু ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে করোনার আইসোলেশন ওয়ার্ড থাকায় গত রবিবার থেকেই স্থানীয় বিভিন্ন মহল ফালাকাটা ব্লক সদর শহরকেও লকডাউন ঘোষণার দাবিতে সরব হয়ে ওঠে।  
বিশদ
করোনা সন্দেহে বুলবুলচণ্ডীর দম্পতির বাড়িতে পুলিস, বন্ধ দোকান 

সংবাদদাতা, পুরাতন মালদহ: করোনা আক্রান্ত সন্দেহে মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের কেরল ফেরত এক দম্পতিকে নিয়ে হইচই চলল দিনভর। সোমবার তাঁদের বাড়িতে গিয়ে সেই দম্পতিকে তুলে নিয়ে গিয়ে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠাল পুলিস ও প্রশাসন।  
বিশদ

24th  March, 2020
লকডাউনের তালিকায় যুক্ত হল ফালাকাটা, বাসিন্দাদের স্বস্তি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্যের লকডাউন তালিকায় ফালাকাটা ব্লক সদর শহর ছিল না। কিন্তু ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে করোনার আইসোলেশন ওয়ার্ড থাকায় গত রবিবার থেকেই স্থানীয় বিভিন্ন মহল ফালাকাটা ব্লক সদর শহরকেও লকডাউন ঘোষণার দাবিতে সরব হয়ে ওঠে।  
বিশদ

24th  March, 2020
করোনা মোকাবিলায় একাধিক
পদক্ষেপ মাথাভাঙা হাসপাতালের 

সংবাদদাতা, মাথাভাঙা: করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপের কথা ঘোষণা করল মাথাভাঙা মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। এদিন হাসপাতালে একটি বৈঠকের পর এই ঘোষণা করেন মহকুমা হাসপাতালের সুপার দেবদীপ ঘোষ। তিনি বলেন, হাসপাতালের নাক, কান, গলা বিভাগ সহ চক্ষু ও দন্ত বিভাগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

24th  March, 2020
রাস্তায় হাত ধোয়ার জল ও সাবান রাখবে ইসলামপুর পুরসভা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় পুরসভার পক্ষ থেকে জলের ট্যাঙ্ক ও সাবান রাখা হবে। ইসলামপুর পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের কানাইয়ালাল আগরওয়াল সোমবার বলেন, লকডাউন হয়েছে, কার্ফু নয়, বিশেষ প্রয়োজনে মানুষ বাড়ি থেকে বেরতে পারেন। 
বিশদ

24th  March, 2020
দক্ষিণ দিনাজপুরে জেলাজুড়ে লকডাউন, ঘোষণা বিকেলে 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার বিকেল থেকে কেবল বালুরঘাট জেলা সদর নয়, গোটা দক্ষিণ দিনাজপুর জেলাকেই লকডাউনের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত জেলা প্রশাসনের তরফে নেওয়া হল। রবিবার রাতের ঘোষণা অনুযায়ী শুধুমাত্র জেলা সদর বালুরঘাটে লকডাউনের ঘোষণা করা হয়েছিল।  
বিশদ

24th  March, 2020
শিলিগুড়িতে ইন্দোনেশিয়া ফেরত ডাক্তারকে ঘিরে চাঞ্চল্য
 

বিএনএ, শিলিগুড়ি: ইন্দোনেশিয়া থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে চিকিৎসা করছিলেন শিলিগুড়ির ১৯ নম্বর ওয়ার্ডের এক চিকিৎসক। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়ি শহরে। 
বিশদ

24th  March, 2020
ময়নাগুড়িতে বাড়িতে ঢুকতে বাধা ভুটান ফেরত শ্রমিকদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ভুটান থেকে শ্রমিকের কাজ করে সোমবার বাড়ি ফিরেছিলেন ২০ জন শ্রমিক। তাঁদের অভিযোগ, গ্রামে ঢুকতে গেলে স্থানীয়রা তাঁদের ঢুকতে বাধা দেয়। এরপরই তাঁরা ময়নাগুড়ি থানায় এসে পুলিসের সাহায্য দাবি করে। পরবর্তীতে অবশ্য পুলিস প্রশাসন তাদের বাড়ি চলে যেতে বলে এবং আশা কর্মীদের সঙ্গে যোগাযোগ করে বাড়ির ভিতরে থাকতে নির্দেশ দেওয়া হয়।  
বিশদ

24th  March, 2020
কালোবাজারি রুখতে ময়নাগুড়িতে প্রশাসনিক পদক্ষেপ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকাল থেকে ময়নাগুড়ি ব্লকের বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল চাল বিক্রিতে কালোবাজারি শুরু হয়েছে। এই অভিযোগ পাওয়ার পর তড়িঘড়ি বৈঠকে বসেন ময়নাগুড়ির ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক ফিন্টোশ শেরপা, ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ, ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী, ব্যবসায়ী সমিতির সম্পাদক বজরং লাল হীরাউৎ, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ঝুলন সান্যাল সহ অন্যান্যরা।  
বিশদ

24th  March, 2020
কুমারগঞ্জে ভিন রাজ্য ফেরা শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা 

সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার ভিনরাজ্য এবং দক্ষিণবঙ্গ থেকে তিনজন তুফানগঞ্জে নিজেদের বাড়িতে ফিরে এসেছেন। তুফানগঞ্জ থানার পুলিস ওই তিনব্যক্তির বাড়িতে গিয়ে তাদের আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়। 
বিশদ

24th  March, 2020
কালিয়াচকের লোহাটোলায় তরুণী খুনে ধৃত যুবক 

সংবাদদাতা, মালদহ: এক তরুণীকে খুনের ঘটনায় তাঁর স্বামীকে গ্রেপ্তার করল পুলিস। ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচক থানার লোহাটোলা অঞ্চলের চরবাবুপুরে। রবিবার রাতে উদ্ধার হওয়া ওই তরুণীর মৃতদেহের সোমবার ময়নাতদন্ত হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে।  বিশদ

24th  March, 2020
জলপাইগুড়িতে বৃদ্ধাকে ধর্ষণের চেষ্টা, চাঞ্চল্য 

বিএনএ, জলপাইগুড়ি: রবিবার রাতে জলপাইগুড়ি শহর লাগোয়া পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের শাঁখেরপাড়া গ্রামে ৬৫ বছর বয়সি এক বৃদ্ধাকে ধর্ষণের চেষ্টা করার অভিযোগ ওঠে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধা গ্রামেগঞ্জে ঘুরে ভিক্ষে করেন। 
বিশদ

24th  March, 2020
করোনার জেরে রায়গঞ্জে বাসন্তী পুজো বন্ধ

 

সংবাদদাতা, কর্ণজোড়া: করোনার জেরে রায়গঞ্জের ঐতিহ্যবাহী পারিবারিক বাসন্তী পূজা বন্ধ রাখলেন গুহ পরিবার। সংক্রমণ রুখতে ভিড় এড়ানোর নির্দেশ দিয়েছে সরকার। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে ওই পরিবার।  
বিশদ

24th  March, 2020
৩১সি জাতীয় সড়কে দুর্ঘটনা এড়াতে উদ্যোগ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহরের পাশ দিয়ে বারোবিশা হয়ে প্রতিবেশী রাজ্য অসমের দিকে চলে যাওয়া ৩১সি জাতীয় সড়কের উপর দুর্ঘটনা এড়াতে প্রশাসন এবার যানবাহনগুলির গতি নিয়ন্ত্রণ করার উপর জোর দিয়েছে। জাতীয় সড়কের উপর থাকা বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় এবং জনবহুল এলাকাগুলিতে গতিবেগ লিখে দেওয়া হয়েছে।  
বিশদ

24th  March, 2020
চিঙ্গিশপুরে কংগ্রেস থেকে তৃণমূলে যোগদান 

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট ব্লকের চিঙ্গিসপুর গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস প্রধান এবং ওই গ্রাম পঞ্চায়েতের আরএসএসপি সঞ্চালক সোমবার তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। এদিন বালুরঘাটে তৃণমূলের দলীয় কার্যালয়ে সদ্য যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি অর্পিতা ঘোষ এবং কার্যকরী সভাপতি দেবাশিস মজুমদার।
বিশদ

24th  March, 2020

Pages: 12345

একনজরে
উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে দেশবাসী গৃহবন্দি। মঙ্গলবারই আরও ২১ দিনের জন্য গোটা দেশে লক ডাউন করে রাখার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে চরম সঙ্কটে বিশ্ববিদ্যালয়গুলির গবেষণা। ক্যাম্পাস সম্পূর্ণ বন্ধ থাকার কারণে নষ্ট হয়েছে বেশ কিছু দামি রাসায়নিক পদার্থ। বেশ কিছু প্রাণী রয়েছে, যাদের ওপর গবেষণা করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন অধ্যাপকরা, সেগুলিকে বাঁচিয়ে রাখা এখন চ্যালেঞ্জের মুখে। ...

 বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা: করোনার সংক্রমণ রুখতে সোমবার বিকেল ৫টা থেকে শুরু হয়েছে লকডাউন। বাজারে এবং মুদির দোকানে গিয়ে ভিড় এড়ানোর জন্য নিরাপদ দূরত্বে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে পূর্ব বর্ধমান জেলা স্বাস্থ্যদপ্তর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM