Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সেভকে বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু

 

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার সেভকে তিস্তা নদী থেকে পুলিস এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সেভক ফাঁড়ির পুলিস জানিয়েছে, মৃতার নাম নারায়ণী পাল (৬৩)।  
বিশদ
পরকীয়ার জের, যুবতীকে গলা কেটে খুন 

বিএনএ, মালদহ: পরকীয়া সম্পর্কের জেরে বৈষ্ণবনগরে যুবতীকে নৃশংসভাবে খুন করা হয় বলে প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে। ‘প্রেমিক’কে সম্প্রতি ওই যুবতী বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন। বিবাহিত ওই যুবকের পক্ষে ওই যুবতীর সঙ্গে গাঁটছড়া বাঁধা সম্ভব ছিল না।  
বিশদ

26th  February, 2020
জলপাইগুড়ি
অসুস্থ মোহন, পুরভোটে মুখ নিয়ে বিপাকে তৃণমূল 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি পুরসভা নির্বাচনের মুখে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে পুর চেয়্যারমান মোহন বসুর অসুস্থতা। সম্প্রতি মস্তিকে রক্তক্ষরণের কারণে মোহনবাবু খুবই অসুস্থ হয়ে পড়েন। ক’দিন আগেই দিল্লি থেকে তিনি চিকিৎসা করিয়ে বাড়িতে ফেরেন।  
বিশদ

26th  February, 2020
জলপাইগুড়ির রেসকোর্স পাড়ায় পানীয় জলের সমস্যা, পুরভোটের মুখে ক্ষুব্ধ বাসিন্দারা 

বিএনএ, জলপাইগুড়ি: পুরভোটের মুখে রেসকোর্স পাড়ায় পানীয় জলের সমস্যায় বেকায়দায় পড়েছে তৃণমূল কংগ্রেস পরিচালিত জলপাইগুড়ি পুরসভা। বছর খানেক ধরে এই এলাকায় পানীয় জলের কলে গতি নেই। ধীর গতিতে জল পড়ায় বাসিন্দারা ক্ষুব্ধ।  
বিশদ

26th  February, 2020
দুষ্কৃতী চক্রের সঙ্গে যুক্ত জনপ্রতিনিধি, তথ্য ফাঁস নিয়ে উদ্বেগে প্রশাসন 

বিএনএ, মালদহ: কালিয়াচক-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান মাদক কাণ্ডে গ্রেপ্তার হওয়ার পর মালদহ জেলা পুলিস ও প্রশাসনের কর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। জেলার সীমান্ত এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে প্রশাসনিক বৈঠকে প্রধানরাও উপস্থিত থাকেন। তাঁদের সামনে অনেক গোপন বিষয় নিয়ে আলোচনা করা হয়। 
বিশদ

26th  February, 2020
নিশিগঞ্জ বাজারে আগুনে ভস্মীভূত একটি দোকান
 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার গভীর রাতে মাথাভাঙা-২ ব্লকের নিশিগঞ্জ বাজারে আগুনে ভস্মীভূত হয় একটি দোকান। রাত ১২টা নাগাদ নিশিগঞ্জ বাজারের মার্কেট কমপ্লেক্সের ভিতরে একটি স্টেশনারি দোকানে আগুন লাগে। স্থানীয়রা আগুন দেখতে পেয়ে নিশিগঞ্জ পুলিস ফাঁড়ি ও মাথাভাঙা দমকল কেন্দ্রে খবর দেয়। 
বিশদ

26th  February, 2020
ফালাকাটা
বিল্ডিং মেরামতের তালিকায় নেই একটিও
প্রাথমিক স্কুলের নাম, ক্ষোভ শিক্ষামহলে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বেহাল স্কুল ভবন মেরামতের জন্য শিক্ষাদপ্তর প্রাথমিক স্কুলগুলিকে প্রয়োজন মতো টাকা দিচ্ছে। কোন প্রাথমিক স্কুল কত টাকা পাবে তার তালিকাও প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় ফালাকাটা ব্লকের কোনও প্রাথমিক স্কুলের নাম নেই।  
বিশদ

26th  February, 2020
ডাম্পারের ধাক্কায় নিগমনগরে ছাত্রীর মৃত্যু 

সংবাদদাতা, দিনহাটা: স্কুল থেকে বাড়ি ফেরার পথে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল এক ছাত্রীর। মঙ্গলবার দুপুরে দিনহাটার নিগমনগর ঘাটপাড়ে দুর্ঘটনাটি ঘটে। মৃত ওই ছাত্রীর নাম মান্তু সিংহ(১৭)। দুর্ঘটনার পর ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা ঘাতক গাড়িটিকে আটক করে বিক্ষোভ দেখান।  
বিশদ

26th  February, 2020
পুরভোটে প্রার্থী হওয়া নিয়ে দিনহাটায়
আদি-নব্য তৃণমূলীদের বিরোধ প্রকাশ্যে 

সংবাদদাতা, দিনহাটা: আসন্ন পুরসভা নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে দিনহাটায় তৃণমূল কংগ্রেসের বিরোধ প্রকাশ্যে এসেছে। এবারের পুরভোটে শাসক দল তৃণমূলের কারা প্রার্থী হবেন তা নিয়েই মূলত ওই দলের অন্দরে বিরোধ শুরু হয়েছে। 
বিশদ

26th  February, 2020
বালুরঘাট আবাস যোজনা কাণ্ড
বাড়ি বাড়ি ‘তদন্তে’ সুকান্ত, পুরসভা তালিকা
প্রকাশ না করলে আন্দোলনের হুমকি 

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট পুরসভার আবাস দুর্নীতি নিয়ে এবার নিজেই এলাকা ঘুরে ঘুরে ‘তদন্ত’ শুরু করলেন স্থানীয় সংসদ সদস্য বিজেপির সুকান্ত মজুমদার। মঙ্গলবার শহরের একাধিক ওয়ার্ড ঘুরে সুকান্তবাবু দাবি করেন, বালুরঘাট পুরসভায় আবাস যোজনার ঘর নিয়ে চরম দুর্নীতি করেছে তৃণমূল।  
বিশদ

26th  February, 2020
শিবির করে ড্রাইভিং লাইসেন্স দিচ্ছে পরিবহণ দপ্তর 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার প্রতিটি ব্লকে শিবির করে ড্রাইভিং লাইসেন্স দিচ্ছে পরিবহণ দপ্তর। এরমধ্যে ব্যক্তিগত গাড়ির পাশাপাশি কমার্শিয়াল গাড়ির জন্যও ড্রাইভিং লাইসেন্স দেওয়া হচ্ছে। 
বিশদ

26th  February, 2020
বিজেপি ও তৃণমূলের সংঘর্ষ, জখম ৫ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পুরসভা নির্বাচনের আগে এলাকায় প্রভাব বজায় রাখতে গঙ্গারামপুরে সংঘর্ষে জড়াল তৃণমূল ও বিজেপি। সোমবার রাতে ওই ঘটনায় দু’পক্ষের পাঁচজন আহত হয়েছেন। এব্যাপারে পুলিসে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনায় দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে।  
বিশদ

26th  February, 2020
উত্তর দিনাজপুর
এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ জেলা কমিটিই
গঠন করতে পারেনি বিজেপি, ক্ষোভ 

সংবাদদাতা, ইসলামপুর: পুরভোটের দামামা বেজে গিয়েছে। আসন্ন নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলি প্রস্তুতি শুরু করলেও উত্তর দিনাজপুর জেলায় চূড়ান্ত আগোছাল অবস্থায় রয়েছে। এখনও পর্যন্ত তারা দলের পূর্ণাঙ্গ জেলা কমিটিই গঠন করতে পারেনি। 
বিশদ

26th  February, 2020
গ্রামীণ সড়কের নামে কৃষকের জমি দখলের অভিযোগ হরিশ্চন্দ্রপুরে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর থানার হলদিবাড়ি থেকে ইশাদপুর পর্যন্ত বাংলা গ্রামীণ সড়ক যোজনার রাস্তার জন্য জোর করে কৃষকের জমি দখল করার অভিযোগ উঠেছে। হলদিবাড়ি গ্রামের বাসিন্দা কার্তিক দাস বলেন, এই রাস্তা নির্মাণের জন্য তাঁর চার কাঠা জমি দখল করা হয়েছে। 
বিশদ

26th  February, 2020
ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে দেখা করল
জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সঙ্ঘ 

বিএনএ রায়গঞ্জ: সোমবার জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের পক্ষ থেকে দিল্লিতে ইউজিসি’র চেয়ারম্যানের সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি জানানো হয়েছে। রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি নানা দুর্নীতি ও অনিয়ম নিয়ম নিয়ে তারা সরব হয়েছে।  
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী আর্থিক বছর থেকে বিভিন্ন প্রশাসনিক খরচের বিল অনুমোদনের ক্ষেত্রে দপ্তরগুলিকে বিশেষ ছাড় দেওয়া হবে না। তাই দপ্তরগুলিকে বরাদ্দ টাকা যথাযথভাবে ও নিয়ম মেনে খরচ করার পরামর্শ দিয়েছে অর্থদপ্তর। দপ্তরগুলির আর্থিক পরামর্শদাতাদের সঙ্গে অর্থদপ্তরের বৈঠকের পর এই ...

 কোটা, ২৬ ফেব্রুয়ারি (পিটিআই): ভয়াবহ সড়ক দুর্ঘটনা রাজস্থানে। নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে বরযাত্রী বোঝাই বাস নদীতে পড়ল। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৪ জনের। গুরুতর জখম ...

বিএনএ, আসানসোল: বেসরকারি গ্যাস কোম্পানির নিরাপত্তারক্ষী ছাঁটাই নিয়ে ক্রমশ জটিলতা বাড়ছে আসানসোলে। কোম্পানি থেকে ২৯জনকে ছাঁটাইয়ের প্রতিবাদে মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন ছাঁটাই হওয়া নিরাপত্তারক্ষীরা।   ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৬ ফেব্রুয়ারি: সুয়েলা ব্রাভেরমান। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের ক্যাবিনেটে রদবদলের পর চলতি মাসের শুরুতে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে অ্যাটর্নি জেনারেলের পদে নিযুক্ত হন এই এমপি। অবশেষে অ্যাটর্নি জেনারেল হিসেবে শপথ নিলেন তিনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:03:20 PM

এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

03:39:45 PM