Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে আমবাগানে দগ্ধ যুবতীর পরিচয়
জানতে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের ইংলিশবাজার ব্লকের কোতোয়ালি ধানতলা আমবাগান থেকে যে দগ্ধ যুবতীর দেহ উদ্ধার করা হয়েছিল, তাঁর পরিচয় এখনও উদ্ধার করতে পারেনি। মৃত যুবতীকে শনাক্ত করতে অবশেষে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হচ্ছে জেলা পুলিস।
বিশদ
শিলিগুড়িতে বিজেপির পরবর্তীতে সভাপতি কে, জল্পনা 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর(৩৬) মৃত্যুর পর তাঁর শূন্য স্থানে দল কাকে বসায় সেনিয়ে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে।  
বিশদ

08th  December, 2019
জানুয়ারিতেই শুরু প্রচার
কালিয়াগঞ্জের পর এবার জেলার
তিন পুরসভা পাখির চোখ তৃণমূলের 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা ইসলামপুর: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে সাফল্যের পর এবারে জেলার তিনটি পুরসভাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। বছরখানেক পরে ইসলামপুর, কালিয়াগঞ্জ ও ডালখোলা পুরসভার নির্বাচন হতে পারে। 
বিশদ

08th  December, 2019
শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সুইসাইড নোট
পোস্ট করে আত্মঘাতী, হবিবপুরে চাঞ্চল্য 

সংবাদদাতা, পুরাতন মালদহ: এক শিক্ষকের অস্বাভাবিক মৃত্যু নিয়ে শনিবার চাঞ্চল্য ছড়াল হবিবপুরে। মৃত্যুর আগে ওই ব্যক্তি মালদহ জেলার প্রাথমিক শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সুইসাইড নোট পোস্ট করেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষক ওই ব্যক্তির নাম দেবাশিস পোদ্দার(৪২)। বাড়ি হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী পূর্বপাড়া গ্রামে।  
বিশদ

08th  December, 2019
শিক্ষকতা চালু রেখেই বিজেপির জেলা
সভাপতির পদ সামলাবেন বিনয়, দলে জল্পনা 

সংবাদদাতা, বালুরঘাট: বিজেপির নতুন দক্ষিণ দিনাজপুরর জেলা সভাপতি বিনয় বর্মন পেশায় হাইস্কুলের শিক্ষক। তিনি চাকরি না ছেড়ে শিক্ষকতা চালু রেখে সভাপতি পদ সামলাতে চাইছেন। একদিকে স্কুল শিক্ষকতা ও অন্যদিকে জেলা সভাপতির মতো গুরত্বপূর্ণ পদ একই সঙ্গে তিনি কীভাবে সামলাবেন তা নিয়ে দলের অন্দরেই প্রশ্ন উঠেছে। 
বিশদ

08th  December, 2019
পলাতক অভিযুক্তদের গ্রেপ্তারে তৈরি হবে বিশেষ দল
জলপাইগুড়িতে পড়ে থাকা ধর্ষণের মামলায়
দ্রুত চার্জশিট দেওয়ার নির্দেশ পুলিস সুপারের 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় ধর্ষণ মামলাগুলি নিয়ে পর্যালোচনা বৈঠক করল জেলা পুলিস। শনিবার জেলা পুলিস সুপারের কনফারেন্স হলে জেলার সমস্ত ওসি, আইসি সহ উচ্চ পদস্থ পুলিস আধিকারিকদের নিয়ে এই বৈঠক হয়। সেখানে পড়ে থাকা সমস্ত ধর্ষণ মামলার দ্রুত তদন্ত করে চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দেন জেলার পুলিস সুপার। 
বিশদ

08th  December, 2019
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কলকাতা অফিসের
কর্মীরাও শামিল হলেন কর্মবিরতিতে 

সংবাদদাতা, মালদহ: ক্ষমতাসীন কর্তৃপক্ষের প্রতি চূড়ান্ত অনাস্থা প্রকাশ করে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীরা সাফ জানিয়ে দিলেন, একমাত্র নতুন উপাচার্য এলেই তাঁর সঙ্গে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহার করতে পারেন তাঁরা। 
বিশদ

08th  December, 2019
মালবাজার
সদর দরজায় তালা, ছ’মাস ধরে আত্মীয়ের
বাড়িতে থাকছেন সেনা জওয়ানের স্ত্রী 

সংবাদদাতা, মালবাজার: সীমান্তে কর্তব্যরত এক সেনা জওয়ানের স্ত্রী মালবাজারে তাঁর নিজের বাড়িতেই ছ’মাস ধরে ঢুকতে পারছে না। কে বা কারা তাঁর বাড়ির সদর গেটে তালা মেরে দিয়েছে। এমন অবস্থায় ওই জওয়ানের স্ত্রী ইন্দিরা প্রধান অন্যের বাড়িতে থাকছেন।  
বিশদ

08th  December, 2019
পুরসভা দখলের লক্ষ্যে নিয়ে ঝাঁপাচ্ছেন
বিজেপির জলপাইগুড়ির নয়া সভাপতি 

বিএনএ, জলপাইগুড়ি: দলের দায়িত্ব নিয়েই পুরভোটকে পাখির চোখ করে লড়াইয়ের কথা বললেন জলপাইগুড়ি জেলা বিজেপির নতুন সভাপতি বাপি গোস্বামী। রাজ্য নেতৃত্ব শুক্রবার তাঁকে জেলা সভাপতির দায়িত্ব দেয়। শনিবার তিনি বলেন, জলপাইগুড়ির প্রতিটি এলাকায় জনসংযোগ কর্মসূচিতে জোর দিতে কর্মীদের নির্দেশ দিয়েছি। 
বিশদ

08th  December, 2019
শিলিগুড়ি পুরসভায় গিয়ে মেয়রের স্বাস্থ্যের খোঁজ নিলেন পাপালি 

সাংবাদাতা, শিলিগুড়ি: ভারতীয় টেস্ট ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা শনিবার শিলিগুড়ি পুরসভার আসেন। পাপালি মেয়র অশোক ভট্টাচার্যের সঙ্গে দেখা করেন। তাঁর স্বাস্থ্যের বিষয়ে খোঁজ নেন।
বিশদ

08th  December, 2019
আসবে দেশ-বিদেশের দল কোচবিহারে নাট্য উৎসবের জোর প্রস্তুতি 

বিএনএ, কোচবিহার: ২১ ডিসেম্বর থেকে কোচবিহারে তিনদিন ব্যাপী নাট্য উৎসব হবে। কোচবিহার থিয়েটার গ্রুপ উৎসবের আয়োজক। উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি কলকাতা এবং বাংলাদেশ থেকে নাটকের দল আসবে। তারই প্রস্তুতি শুরু হয়েছে। উৎসব প্রেক্ষাগৃহে তিনদিনে আটটি ভিন্নস্বাদের নাটক দর্শকরা উপভোগ করতে পারবেন।  
বিশদ

08th  December, 2019
মাথাভাঙায় ৩ সার ব্যবসায়ীকে শোকজ করল কৃষি দপ্তর 

সংবাদদাতা, মাথাভাঙা: কাগজপত্র ঠিক না থাকায় শনিবার অভিযানে নেমে মাথাভাঙায় তিনজন সার ব্যবসায়ীকে শোকজ করল কৃষি দপ্তর। এদিন সকাল ১১টা থেকে অভিযান শুরু হয়। মাথাভাঙা-২ ব্লকের নিশিগঞ্জ বাজারে অভিযান শুরু করে মাথাভাঙা শহরেও তারা আসে। 
বিশদ

08th  December, 2019
ময়নাগুড়িতে সরকারি কাজ পরিদর্শনে জেলা প্রকল্প আধিকারিক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শনিবার ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় বিশেষ কিছু কাজের নজরদারি করতে আসেন জলপাইগুড়ি জেলার প্রকল্প আধিকারিক দেবাশিস চট্টোপাধ্যায়, প্রজেক্ট অফিসার সজল তামাং সহ অন্যান্যরা। এদিন সকালে তাঁরা ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান তৃণমূলের সজল কুমার বিশ্বাসকে সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় যান। 
বিশদ

08th  December, 2019
ঝিনাইডাঙায় জাতীয় সড়কে
দুর্ঘটনা, মৃত মোটর বাইক চালক 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার সকালে কোচবিহার-তুফানগঞ্জ ৩১ নম্বর জাতীয় সড়কের ঝিনাইডাঙায় পথ দুর্ঘটনায় এক মোটর বাইক চালকের মৃত্যু হয়। ওই ঘটনায় আরও দু’জন জখম হন। আহতদের আশঙ্কাজনক অবস্থায় কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

08th  December, 2019
অভিজিতের মৃত্যুর খবর পৌঁছতেই শোকে মুহ্যমান শিলিগুড়ি 

বিএনএ, শিলিগুড়ি: কলকাতা থেকে ফেরার সময়ে বহরমপুরের ভাকুরিতে পথদুর্ঘটনায় বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর(৩৬) মৃত্যুর খবর শনিবার কাকভোরে শিলিগুড়িতে পৌঁছতেই আশ্রমপাড়ায় তাঁর বাড়ির সামনে একেএকে কর্মীরা জড়ো হতে শুরু করেন। 
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): কয়েকদিন বন্ধ থাকার পর ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে তারা গুলি চালায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM