Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ ভারত ও বাংলাদেশের আধিকারিকদের বৈঠকে সীমান্ত এলাকায় দূষণ অন্যতম ইস্যু 

বিএনএ, মালদহ: দেশের পশ্চিমে সীমান্তপারের সন্ত্রাস ভারতের মাথাব্যথার কারণ। পূর্ব সীমান্তে দূষণ উদ্বেগ বাড়িয়েছে স্বরাষ্ট্রদপ্তরের কর্তাদের। আজ, শুক্রবার মালদহে ভারত ও বাংলাদেশের আধিকারিকদের বৈঠকে আন্তর্জাতিক সীমান্ত এলাকার দূষণ অন্যতম ইস্যু হতে চলেছে।
বিশদ
মাটিগাড়ায় অপহৃত কিশোরী নিখোঁজের ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার, ধৃত প্রাক্তন সেনাকর্মী 

সংবাদদাতা, মাটিগাড়া: শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ার প্রাক্তন এক সেনাকর্মীর বিরুদ্ধে সরবতের সঙ্গে মাদক মিশিয়ে এক কিশোরীকে খাইয়ে অপহরণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হতেই স্থানীয় বাসিন্দারা অভিযুক্তকে মারধর ও জুতোপেটা করে পুলিসের হাতে তুলে দেয়।  
বিশদ

06th  December, 2019
পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি ও তৃণমূল প্রস্তুতি শুরু করেছে 

সংবাদদাতা, কুমারগ্রাম: পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস শিবির ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। একদিকে উন্নয়নের বিভিন্ন কর্মকাণ্ডকে সামনে রেখে এবং এনআরসি ইস্যুকে হাতিয়ার করে তুফানগঞ্জের ঘাসফুল শিবির বাসিন্দাদের কাছে ভোট চাইবে।  
বিশদ

06th  December, 2019
পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি ও তৃণমূল প্রস্তুতি শুরু করেছে 

সংবাদদাতা, কুমারগ্রাম: পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস শিবির ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। একদিকে উন্নয়নের বিভিন্ন কর্মকাণ্ডকে সামনে রেখে এবং এনআরসি ইস্যুকে হাতিয়ার করে তুফানগঞ্জের ঘাসফুল শিবির বাসিন্দাদের কাছে ভোট চাইবে। 
বিশদ

06th  December, 2019
দুষ্কৃতীদের তথ্য আদানপ্রদানে ছয় জেলার প্রশাসনের সঙ্গে আজ বৈঠক বাংলাদেশের 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: আজ, শুক্রবার ভারত-বাংলাদেশের আধিকারিক পর্যায়ের বৈঠকে আন্তঃরাষ্ট্রীয় দুষ্কৃতীদের ব্যাপারে তথ্য আদানপ্রদান করা হবে। দুই দেশের দাগী সমাজবিরোধীদের সম্পর্কে ডেটাবেস তৈরির জন্য তথ্য বিনিময় করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

06th  December, 2019
আজ জলপাইগুড়ি জেলা প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতার আসর বসছে ফাটাপুকুরে 

বিএনএ, জলপাইগুড়ি: জেলার ক্রীড়াপ্রেমীদের যাতায়াতের জন্য টোটোর আয়োজন করেছে জলপাইগুড়ি জেলা ৩৮ তম প্রাথমিক ক্রীড়া আয়োজক কমিটি। শুক্রবার ও শনিবার খেলার দু’দিনই ফাটাপুকুর থেকে খেলার মাঠ পর্যন্ত খেলোয়াড়, অভিভাবক, শিক্ষক সহ ক্রীড়াপ্রেমীদের বিনামূল্যে খেলার মাঠে নিয়ে যাওয়া হবে। 
বিশদ

06th  December, 2019
স্থানীয় বাসিন্দাদের সরকারি সুবিধা পাওয়ার ব্যাপারে আশ্বস্ত করলেন জেলাশাসক 

বিএনএ, (হেমতাবাদ) রায়গঞ্জ: দিদিকে বলোতে ফোন করে হেমতাবাদ বিষ্ণুপুরের ভোগ্রামের বাসিন্দা তরিকত ইসলাম প্রতিবন্ধী ভাতা পেতে চলেছেন।  বিশদ

06th  December, 2019
গজলডোবায় নিকাশি প্রকল্পের কাজ শুরু, আজ পর্যটনমন্ত্রীর পর্যালোচনা বৈঠক 

বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ভোরের আলোয় থমকে যাওয়া আন্ডার গ্রাউন্ড নিকাশি নালা তৈরির কাজ ফের শুরু হল। মামলার জেরে দীর্ঘ দু’মাস ধরে নিকাশি প্রকল্পে পাম্প স্টেশন নির্মাণের কাজ বন্ধ ছিল। কয়েকদিন আগে সেই কাজে হাত দিয়েছে সেচদপ্তর। সংশ্লিষ্ট প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৫২কোটি টাকা। 
বিশদ

06th  December, 2019
মিড ডে মিলের ভার নিয়ে শিক্ষক-পরিদর্শক টালবাহানায় অভুক্ত ১৫০ পড়ুয়া 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দায়িত্ব ভার কে নেবেন, এই নিয়ে জটিলতায় দু’মাস ধরে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি ব্লকের শিশা জুনিয়ার হাই স্কুলে বন্ধ বয়েছে মিড ডে মিল প্রকল্প। ফলে প্রতিদিন অভুক্ত থাকছে প্রায় ১৫০ জন পড়ুয়া।
বিশদ

06th  December, 2019
মালদহ টাউন স্টেশন
ওয়েটিং রুমের ভাড়া কমিয়ে বাড়ানো হচ্ছে যাত্রী স্বাচ্ছন্দ্য 

সংবাদদাতা, মালদহ: সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে রেল যাত্রা। বদলে গিয়েছে পরিষেবার ধরনও। কখনও বেসরকারি হাতে রেল পরিষেবার ভার আংশিকভাবে তুলে দেওয়া আবার কখনও বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে যাত্রী স্বাচ্ছন্দ্য উন্নত করার ব্যবস্থা শুরু হয়েছে। বদলে গিয়েছে মালদহ টাউন স্টেশনের চেহারাও।  
বিশদ

06th  December, 2019
আলিপুরদুয়ারে তৃণমূল যুব কর্মীকে গুলি করার ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে তৃণমূল যুব কর্মী রঙ্গলাল চৌধুরীকে গুলি করার ঘটনায় মূল অভিযুক্ত খসরু ওরফে যোগেন রায়কে বৃহস্পতিবার গ্রেপ্তার করল পুলিস। এদিন সকালে আলিপুরদুয়ার থানা মোড় থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। ধৃতকে এদিন আলিপুরদুয়ার আদালতে তোলা হয়।  
বিশদ

06th  December, 2019
ময়নাগুড়িতে ছাদে, পাদানিতে যাত্রী নিয়ে বিপজ্জনকভাবে চলেছে ছোটগাড়ি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে প্রশাসনের নজর এড়িয়ে ছোট যাত্রীবাহী গাড়িতে প্রতিনিয়ত চলছে ঝুঁকিপূর্ণ যাত্রা। গাড়ির ছাদে, পেছনের পাদানিতে দাঁড়িয়ে বাদুড় ঝোলা ঝুলে যাত্রীরা যাতায়াত করছেন। গাড়িগুলি প্রচণ্ড গতিতে যাতায়াত করছে। গাড়ি চালকদের দাবি, যাত্রীরাই নিজেদের ইচ্ছায় এভাবে উঠে পড়ে। তাদের বারণ করা হলেও শোনেন না।  
বিশদ

06th  December, 2019
মাথাভাঙা মহকুমায় কৃষক বন্ধু প্রকল্পে ১৭টি পরিবারকে সহায়তা দেওয়া হল 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙা মহকুমায় কৃষক বন্ধু প্রকল্পে ১৭টি পরিবারকে মৃত্যুকালীন সহায়তা দেওয়া হল। মাথাভাঙা মহকুমা কৃষিদপ্তর সূত্রে জানা গিয়েছে, মহকুমার তিনটি ব্লকে এখনও পর্যন্ত ৫৯টি পরিবারকে এই প্রকল্পের সুবিধা প্রদান করা হয়েছে। মহকুমায় আরও কিছু পরিবার থেকে এই ধরনের আবেদন সম্প্রতি জমা পড়েছে।  
বিশদ

06th  December, 2019
টিকিট কেটে কারাবাসের অভিজ্ঞতা মিলতে পারে বালুরঘাট সংশোধনাগারে 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, অপরাধ না করেও ‘কারাবাস’-এর অভিজ্ঞতা লাভ করার সুযোগ মিলতে পারে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে। ইতিমধ্যেই সেব্যাপারে প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে সংশোধনাগার কর্তৃপক্ষ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ছাড়পত্র পেলেই রীতিমতো টিকিট কেটে ঘুরে আসা যাবে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে। রাত্রিবাসও করা যাবে।  
বিশদ

06th  December, 2019
কামাখ্যাগুড়িতে তৃণমূলের অফিস থেকে বোমা উদ্ধারের ঘটনায় ধৃত ২ 

সংবাদদাতা, কুমারগ্রাম: কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়িতে শ্রমিক সংগঠনের অফিসের ভেতর থেকে মঙ্গলবার বোমা উদ্ধারের ঘটনার তদন্তে নেমে বুধবার রাতে পুলিস দু’জনকে গ্রেপ্তার করে। পুলিসি জানিয়েছে, ধৃতরা হল প্রবীর চক্রবর্তী এবং ইন্দ্রজিৎ সাহা। দু’জনেরই বাড়ি কামাখ্যাগুড়ির নারারাথলিতে। 
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

সংবাদদাতা, লালবাগ: লালগোলা ব্লকের বিলবোরা কোপরা গ্রাম পঞ্চায়েতের চিন্তামণি এবং বয়রা গ্রামে পদ্মা নদীর পাড় মেরামতির কাজ শুরুর আগে শনিবার সকালে নারকেল ফাটিয়ে পুজো দিলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন।  ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM