Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বক্সিরহাট
রায়ডাক সেতুতে অসমগামী কামরূপ
এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন, আতঙ্ক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত ১৬ নভেম্বর কোচবিহারের বক্সিরহাট থানার অন্তর্গত জোড়াই স্টেশনে ব্রেক সমস্যার জেরে ইন্দোর-কামাখ্যা এক্সপ্রেসের এস-৭ কামরায় ধোঁয়া বেরিয়েছিল। ওই ধোঁয়ার জেরে আতঙ্কিত হয়ে পড়েছিলেন ট্রেনের যাত্রীরা।  
বিশদ
তপনে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে পোকা, এলাকায় ব্যাপক ক্ষোভ 

সংবাদদাতা, বালুরঘাট: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের পোকাধরা খাবার দেওয়ার অভিযোগ উঠেছে তপন থানার গোল্লাপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। শনিবার ওই খাবার খেয়ে কয়েকজন শিশু অসুস্থও হয় বলে অভিযোগ। তাদের ডাক্তার দেখাতে হয়। এনিয়ে এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে। 
বিশদ

02nd  December, 2019
বাগডোগরায় ঘনঘন খাঁচাবন্দি হচ্ছে চিতাবাঘ,
বাসিন্দাদের সচেতন করছে বনদপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: জঙ্গল ছেড়ে বাগডোগরার চা বাগান সহ বনবস্তিগুলিতে চিতাবাঘ থাকতে শুরু করেছে। এতে বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। বনদপ্তরের কার্শিয়াং ডিভিশনের বাগডোগরা বনাঞ্চল সংলগ্ন বিভিন্ন এলাকায় মাঝেমধ্যে চিতাবাঘ খাঁচাবন্দি হওয়ায় বিষয়টি বনকর্তাদেরও ভাবাতে শুরু করেছে।  
বিশদ

02nd  December, 2019
পোস্ত চাষ আটকাতে এবার ড্রোন দিয়ে নজরদারি পুলিসের 

বিএনএ, মালদহ: বেআইনি পোস্ত চাষ রুখতে এবার ড্রোনের মাধ্যমে নজরদারি চালাবে মালদহ জেলা পুলিস। জেলার কালিয়াচক, বৈষ্ণবনগর, মানিকচক, ভূতনি থানা এলাকায় দ্রুত আকাশে ড্রোন ওড়ানো হবে।  
বিশদ

02nd  December, 2019
উপনির্বাচনে যাঁরা ভোট দেননি তাঁদেরও
বন্ধু বলে কাছে টানতে হবে:শুভেন্দু 

মণীন্দ্রনারায়ণ সিংহ, কালিয়াগঞ্জ (রায়গঞ্জ), বিএনএ: উপনির্বাচনে যাঁরা ভোট দেননি তাঁদেরও শত্রু না ভেবে বন্ধু বলে কাছে টানতে হবে। কালিয়াগঞ্জ উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থীকে আপনারা আশীর্বাদ করেছেন।  
বিশদ

02nd  December, 2019
অবশেষে বামনহাট থেকে চালু হল উত্তরবঙ্গ এক্সপ্রেস 

বিএনএ, কোচবিহার: দিনহাটাবাসীর বহু প্রতীক্ষিত উত্তরবঙ্গ এক্সপ্রেস রবিবার নিউ কোচবিহারের পরিবর্তে বামনহাট থেকে চালু হল। এদিন নিউ কোচবিহার স্টেশনে সবুজ পতাকা নেড়ে ট্রেনটিকে বামনহাট পর্যন্ত সম্প্রসারিত করেন কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামণিক। 
বিশদ

02nd  December, 2019
ময়নাগুড়িতে আলুর বীজ নিয়ে কালোবাজারি,
আজ ব্যবসায়ীদের সঙ্গে মিটিং কৃষিদপ্তরের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: আলুর বীজ নিয়ে কালোবাজারি রুখতে ময়নাগুড়ি ব্লক কৃষিদপ্তর ব্যবস্থা নিয়েছে। গত শুক্রবার থেকে ময়নাগুড়ি নতুন বাজারে আলুর বীজ বিক্রি প্রশাসন বন্ধ করে দিয়েছে। আজ, সোমবার আলুর বীজ ব্যবসায়ীদের নিয়ে ব্লক কৃষিদপ্তর জরুরি মিটিং ডেকেছে। 
বিশদ

02nd  December, 2019
বিশ্ব এইডস দিবস উপলক্ষে গাজোলে পদযাত্রা

সংবাদদাতা, গাজোল: রবিবার বিশ্ব এইডস দিবস উপলক্ষে গাজোল গ্রামীণ হাসপাতালের উদ্যোগে কদুবাড়ি মোড় থেকে থানারোড পযর্ন্ত পদযাত্রা হয়েছে। মূলত গ্রাম্য এলাকার মানুষকে এই মারণ রোগের বিষয়ে সচেতন করতেই এই উদ্যোগ।
বিশদ

02nd  December, 2019
মাথাভাঙার প্রেমেরডাঙায় ডেঙ্গুতে আক্রান্ত ৩০, আতঙ্ক 

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলার মাথাভাঙা-২ ব্লকের প্রেমেরডাঙা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে ডেঙ্গুর আতঙ্ক জাঁকিয়ে বসেছে। গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, গত দু’মাসে ৩০ জনেরও বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহেও জ্বর নিয়ে হাসপাতালে আসা তিনজনের শরীরে ডেঙ্গুর জীবাণু পাওয়া যায়।। 
বিশদ

02nd  December, 2019
জলপাইগুড়ি
পুরভোটে একাধিক কাউন্সিলার টিকিট নাও
পেতে পারেন, জোর চর্চা তৃণমূলের অন্দরে 

মনসুর হবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: এবার জলপাইগুড়ি পুরসভার নির্বাচনে তৃণমূল কংগ্রেসের একাধিক কাউন্সিলার টিকিট নাও পেতে পারেন। দলীয় সূত্রেই এই খবর পাওয়া গিয়েছে। এনিয়ে শহরজুড়ে চর্চা চলছে। ভোটগুরু পিকের টিমের পরামর্শে জেলা নেতৃত্ব একাধিক আসনে প্রার্থী পরিবর্তন করতে পারে।  
বিশদ

02nd  December, 2019
অনলাইন প্রতারণার অভিযোগে হাওড়া থেকে
প্রতারককে গ্রেপ্তার করল জলপাইগুড়ি সাইবার থানা 

বিএনএ, জলপাইগুড়ি: অনলাইনে প্রতারণার অভিযোগে হাওড়ার শিবপুর এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করল জলপাইগুড়ি সাইবার থানা। শনিবার সাদাব হোসেন নামে প্রতারককে হাওড়া থেকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

02nd  December, 2019
আলিপুরদুয়ার অরবিন্দনগর জুনিয়ার হাইস্কুলের
অভিভাবক প্রতিনিধি নির্বাচনে জয়ী তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার আলিপুরদুয়ার অরবিন্দনগর জুনিয়ার হাইস্কুলের পরিচালন কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতল শাসক দল তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনের জন্য গত মাসের ২০ তারিখে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। আর রবিবার ছিল নির্বাচনের দিন।  
বিশদ

02nd  December, 2019
চা বাগানে টি ট্যুরিজম রুখতে রাজ্যপালের দ্বারস্থ হচ্ছে বিজেপির কিষাণ মোর্চা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: উত্তরবঙ্গের চা বাগানে রাজ্য সরকারের টি ট্যুরিজমের ছাড়পত্রের বিরুদ্ধে রাজ্যপালের দ্বারস্থ হচ্ছে বিজেপির কৃষক সংগঠন ভারতীয় জনতা কিষাণ মোর্চা। ডেপুটেশন দিয়ে রাজ্যপালকে বন্ধ বাগানে আসারও আমন্ত্রণ জানানো হবে। বিজেপির কৃষক সংগঠনের অভিযোগ, রাজ্যে সহায়ক মূল্যে যথাযথভাবে ধান কেনা হচ্ছে না।  
বিশদ

02nd  December, 2019
দিনহাটা
সাগরদিঘি ঘাটে মানসাই নদীর সেতু
জানুয়ারিতে চালুর তোড়জোড় 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা ও সিতাইয়ের মাঝে মানসাই নদীর উপর সাগরদিঘি ঘাটে সেতু করা হলেও সংযোগকারী রাস্তার কাজ দীর্ঘদিন বন্ধ ছিল। অবশেষে জমিজট কাটিয়ে সেই কাজ সম্প্রতি জোরকদমে শুরু হয়েছে। মহকুমা প্রশাসন জানিয়েছে, আগামী বছরের জানুয়ারি মাসেই এই কাজ শেষ হয়ে যাবে। 
বিশদ

02nd  December, 2019
বামনহাট এক্সপ্রেসের সম্প্রসারণ অনুষ্ঠানে গরহাজির তৃণমূল নেতারা 

বিএনএ, কোচবিহার: রবিবার নিউ কোচবিহার স্টেশন থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেসকে বামনহাট স্টেশন পর্যন্ত সম্প্রসারিত করা হয়। রেলের এই অনুষ্ঠানে দেখা মিলল না কোনও তৃণমূল কংগ্রেস নেতার।  
বিশদ

02nd  December, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব প্রতিবন্ধী দিবস
১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম
১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্ম
১৯৫৬: সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৯: হকির জাদুকর ধ্যানচাঁদের মৃত্যু
১৯৮২: কবি বিষ্ণু দে’র মৃত্যু
২০১১: অভিনেতা দেব আনন্দের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM

বাগুইআটি উড়ালপুলে ফাটল আতঙ্ক 
বাগুইআটি উড়ালপুলে একটি ফাঁককে ঘিরে আতঙ্ক। উড়ালপুলে ফাটল দেখা দিয়েছে ...বিশদ

02:56:51 PM

বাসন্তীতে তৃণমূল কর্মী খুন 
দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক তৃণমূল কর্মীকে গুলি করে খুন ...বিশদ

02:13:31 PM