Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে তফসিলি জন জাগরণ যাত্রার প্রস্তুতি বৈঠক 

সংবাদদাতা, মালদহ: সোমবার তফসিলি জন জাগরণ যাত্রার প্রস্তুতি বৈঠক হয় মালদহে বিজেপির দলীয় কার্যালয়ে। বিজেপি প্রভাবিত রাজ্য তফসিলি মোর্চার নেতৃত্ব এদিন বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল সহ অন্যান্য পদাধিকারীদের সঙ্গে বৈঠক করেন। সংগঠনের রাজ্য সভাপতি অরুণ হালদার নিজেই এই বৈঠকে হাজির ছিলেন। 
বিশদ
হ্যাটট্রিকের পর ফালাকাটা দখলে মরিয়া তৃণমূল 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: রাজ্যের সদ্য সমাপ্ত তিনটি বিধানসভার উপনির্বাচনে জয়ের হ্যাট্রিক করে তৃণমূল কংগ্রেস এবার ফালাকাটা বিধানসভার উপনির্বাচনকে পাখির চোখ করে ময়দানে ঝাঁপাচ্ছে। কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচনে লোকসভা ভোটে বিজেপির লিডকে ছাপিয়েও দলের জয়ের বিষয়ে উজ্জীবিত জোড়াফুল শিবির। 
বিশদ

মেটেলির দু’জায়গায় হাতির হামলায় ভাঙল বাড়ি, দোকান 

সংবাদদাতা, মালবাজার: সোমবার ভোরে মেটেলি ব্লকের দু’টি পৃথক ঘটনায় হাতির হামলায় তিনটি দোকানঘর ও একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এনিয়ে দুটি এলাকাতেই আতঙ্ক তৈরি হয়েছে। স্থানীয় ও বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন ভোর ৫টা নাগাদ পার্শ্ববর্তী জঙ্গল থেকে ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েত এলাকার বগিলাধুরা এলাকায় একটি হাতি ঢুকে পড়ে।  
বিশদ

৬ দিনব্যাপী ব্যাডমিন্টন প্রতিযোগিতা হবে গাজোলে 

সংবাদদাতা, গাজোল: চলতি বছরের ডিসেম্বরের ২৫ তারিখ থেকে গাজোল ব্লকের আলালের চলো পাল্টাই ক্লাবের উদ্যোগে ছয় দিনব্যাপী বিরাট নক আউট নাইট ব্যাডমিন্টন প্রতিযোগিতা শুরু হতে চলেছে। ক্লাব সূত্রে জানা গিয়েছে, আলাল হাইস্কুল মাঠে ওই প্রতিযোগিতার আয়োজন করা হবে। ৩১ ডিসেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। 
বিশদ

ফাঁসিদেওয়া ও পানিট্যাঙ্কিতে গ্রেপ্তার ৬ বাংলাদেশি 

সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা ধনিয়া মোড় এলাকা থেকে তিন বাংলাদেশি যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। ফাঁসিদেওয়া থানার পুলিস জানিয়েছে, ধৃতদের তিনজনেরই বয়স ১৮ বছর। তারা বাংলাদেশের তেঁতুলিয়া থানা এলাকার বাসিন্দা। 
বিশদ

উত্তর দিনাজপুরে অফিম চাষ নিয়ে সতর্ক আবগারি দপ্তর 

সংবাদদাতা, রায়গঞ্জ: মালদহ জেলার আফিম চাষের বিরুদ্ধে লাগাতার অভিযানের ফলে আফিম কারবারিরা অন্য জেলায় তাদের জাল বিস্তার করতে পারে বলে আশঙ্কা করছে আবগারি দপ্তর। স্বাভাবিকভাবেই সতর্ক দপ্তর। মালদহের পার্শ্ববর্তী জেলাগুলির উপর নজরদারি চালানো হচ্ছে।  
বিশদ

এনআরসির বিরুদ্ধে চোপড়ায় কংগ্রেসের বাইক র‌্যালি

সংবাদদাতা, ইসলামপুর: এনআরসির বিরুদ্ধে সোমবার চোপড়ায় বাইক র‌্যালির করল চোপড়া ব্লক কংগ্রেস। কংগ্রেসের এদিনের কর্মসূচিতে এলাকায় আলোড়ন পড়ে যায়। চোপড়া ব্লক কংগ্রেসের সভাপতি অশোক রায় বলেন, চোপড়ায় দলীয় কার্যালয়ের সামনে থেকে এই র‌্যালি শুরু হয়।  
বিশদ

বালুরঘাটে বালি মাফিয়াদের দৌরাত্ম্যে দুর্ঘটনায় মৃত ৩ 

সংবাদদাতা, বালুরঘাট: বালি মাফিয়াদের ট্রাক্টরের ধাক্কায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল তিন যুবকের। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার ৫১২ নম্বর জাতীয় সড়কে পাগলিগঞ্জের আইটর এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত তিন যুবকের নাম গোপাল পাহান(২৭), শিবা পাহান(১৮), বিপুল পাহান(২০)। 
বিশদ

ফাটাপুকুরে কোটি টাকার কাঠ উদ্ধার, ধৃত ২ 

বিএনএ, জলপাইগুড়ি: গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে প্রায় কোটি টাকার সেগুন কাঠ বাজেয়াপ্ত করেছে বনদপ্তর। অসম থেকে কলকাতায় ওই কাঠ পাচারের চেষ্টা চলছিল। কিন্তু পাচারের আগেই ফাটাপুকুরে বনদপ্তর দু‘টি ট্রাকে তল্লাশি চালিয়ে ওই বহুমূল্য কাঠ বাজেয়াপ্ত করে। ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে বনদপ্তর।
বিশদ

স্নাতকে ৪৫ হাজার পড়ুয়ার পরীক্ষা ফের প্রশ্নের মুখে

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: অশিক্ষক কর্মীদের কর্মবিরতির জেরে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের আওতায় থাকা কলেজগুলির স্নাতক স্তরের প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যে পড়েছে। স্নাতকের প্রথম বর্ষের প্রথম সেমেস্টারের পরীক্ষা সময়ে হওয়া নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে। 
বিশদ

রায়গঞ্জে মহিলাকে নৃশংসভাবে খুনের চেষ্টা 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের কর্ণজোড়া ফাঁড়ির ছত্রপুরের বাসিন্দা এক মহিলাকে নৃশংসভাবে খুনের চেষ্টা চালিয়েছে দুষ্কৃতীরা। মৌসুমী দেবনাথ নামে ওই মহিলা রবিবার সন্ধ্যায় বাড়ির বাইরে বেরলেও আর ফিরে আসেনি। বাড়ি থেকে কিছুটা দূরে একটি কালীমন্দিরের সামনে ওই মহিলাকে গুরুতর জখম অবস্থায় গভীর রাতে পড়ে থাকতে দেখেন বাসিন্দারা।  
বিশদ

জনমতেই বাছাই দলীয় পুরপ্রার্থী, কৌশল তৃণমূলের 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে সাফল্যের পর এবারে জেলার তিনটি পুরসভা দখলে ঘুঁটি সাজাচ্ছে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস। ডালখোলা, ইসলামপুর এবং কালিয়াগঞ্জ— ২০২০ সালে এই তিনটি পুরসভার নির্বাচন হওয়ার কথা। 
বিশদ

নিউ কোচবিহারে ট্রেন থেকে গাঁজা উদ্ধার, ধৃত যুবক 

বিএনএ, কোচবিহার: রবিবার রাতে নিউ কোচবিহার স্টেশনে আগরতলা-দেওঘর এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে সাড়ে ছয় কেজি গাঁজা উদ্ধার করল রেল পুলিস। উদ্ধার হওয়া গাঁজার দাম ৩৫ হাজার টাকা।
বিশদ

হাসপাতাল থেকে ছাড়া পেলেন রবি 

বিএনএ, কোচবিহার: দীর্ঘ ১৫ দিন পর এসএসকেএম হাসপাতাল থেকে ছুটি পেয়ে সোমবার কলকাতার বাড়িতে ফিরলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। গত ১৫ নভেম্বর কোচবিহারে নিজের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন রবীন্দ্রনাথবাবু। এরপর তাঁকে কোচবিহারের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল।
বিশদ

কুশমণ্ডিতে আটদলীয় ফুটবল প্রতিযোগিতা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের পশ্চিম মোল্লাপাড়া স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে একদিনের আটদলীয় ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদিন কুশমণ্ডি পশ্চিম মোল্লাপাড়া স্কুল মাঠে খেলার উদ্বোধন করেন মহকুমা শাসক দেবাঞ্জন রায় সহ কুশমণ্ডি ব্লকের বিশিষ্টজনেরা। 
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব প্রতিবন্ধী দিবস
১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম
১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্ম
১৯৫৬: সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৯: হকির জাদুকর ধ্যানচাঁদের মৃত্যু
১৯৮২: কবি বিষ্ণু দে’র মৃত্যু
২০১১: অভিনেতা দেব আনন্দের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM

বাগুইআটি উড়ালপুলে ফাটল আতঙ্ক 
বাগুইআটি উড়ালপুলে একটি ফাঁককে ঘিরে আতঙ্ক। উড়ালপুলে ফাটল দেখা দিয়েছে ...বিশদ

02:56:51 PM

বাসন্তীতে তৃণমূল কর্মী খুন 
দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক তৃণমূল কর্মীকে গুলি করে খুন ...বিশদ

02:13:31 PM