Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাদক পাচারের উপর ভর দিয়ে ঘুরে দাঁড়াচ্ছে জালনোটের কারবার 

সংবাদদাতা, মালদহ: প্রবল সন্দেহটা আগে থেকেই ছিল। কিন্তু জাল নোট কারবারি ও মাদক কারবারিদের ঘনিষ্ঠ যোগাযোগের প্রমাণ হাতেনাতে পাওয়ার পরে এখন আরও নড়েচড়ে বসেছেন জেলা পুলিসের শীর্ষ কর্তারা। 
বিশদ
মঙ্গলবার মালদহে আসছেন মুখ্যমন্ত্রী, থাকবেন মহানন্দা ভবনে 

সংবাদতাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে আসছেন। শনিবার তারই প্রস্তুতি খতিয়ে দেখলেন জেলা ও পুলিস প্রশাসনের পদস্থ কর্তারা। 
বিশদ

17th  November, 2019
উপনির্বাচনের আগে বিজেপি’র দলীয় পতাকা পোড়ানোয়
উত্তেজনা রূপাহারে, তিন ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ 

বিএনএ, রায়গঞ্জ: দলীয় পতাকা দুষ্কৃতীরা পুড়িয়ে দেওয়ায় শনিবার সকালে উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ বিধানসভার অন্তর্গত বীরঘই গ্রাম পঞ্চায়েতের রূপাহার। ঘটনার জেরে প্রায় তিনঘণ্টা ওই এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি। 
বিশদ

17th  November, 2019
ফের উত্তপ্ত মাথাভাঙার নয়ারহাট, তৃণমূল কার্যালয় ও বাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবারের পর শনিবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠল মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট। এদিন তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এক তৃণমূল নেতার বাড়িতেও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। একই সঙ্গে নয়ারহাট বাজারে এক তৃণমূল কর্মীর দোকানেও ভাঙচুর চালানো হয়েছে।  
বিশদ

17th  November, 2019
বাইপাস বন্ধ, জাতীয় সড়ক উপচে যানজট শহরের গলিগুলিতেও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কাজ চলছে বলে যান চলাচল বন্ধ মালদহের বাইপাস দিয়ে। স্বভাবতই যানজট লেগেই রয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়কে। অত্যাধিক গাড়ির চাপের ফলে সেই যানজট এখন জাতীয় সড়ক ছাপিয়ে ছড়িয়ে পড়ছে পুরাতন মালদহ ও ইংলিশবাজারের জাতীয় সড়ক লাগোয়া গলিগুলিতেও। 
বিশদ

17th  November, 2019
হলদিবাড়ি চা বাগানে চিতাবাঘের শাবক, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের হলদিবাড়ি চা বাগানে দু’টি চিতাবাঘের শাবককে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। এর জেরে শনিবার বাগানের ওই সেকশনে চা পাতা তোলার কাজ বন্ধ হয়ে যায়। তবে বিন্নাগুড়ি রেঞ্জের বন কর্মীরা শাবক দু’টিকে পর্যবেক্ষণে রেখেছেন। সন্ধ্যা হলেই মা চিতাবাঘ এসে যাতে শাবক দুটিকে নিয়ে যায় সেই অপেক্ষায় রয়েছেন বন কর্মীরা।  
বিশদ

17th  November, 2019
অভিযান বন্ধ, প্রশাসন গাছাড়া দিতেই শিলিগুড়িতে টোটোর দৌরাত্ম্য আবার বেড়েছে 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে টোটোর দৌরাত্ম্যে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের ট্রাফিক বিভাগ ও মোটরযান দপ্তর গা-ছাড়া দিতেই শহরের প্রধান রাস্তায় টোটোর দাপট ফের শুরু হয়েছে। 
বিশদ

17th  November, 2019
ভাতের হোটেলে অমিল কাঁচা পেঁয়াজ
পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে বাড়তে পারে এগরোল, চাউমিনের দাম 

সংবাদদাতা, গাজোল: চড়া দামের ঠেলায় পড়ে এবার ভাতের হোটেলগুলিতেও কোপ পড়েছে ‘ফ্রি পেঁয়াজ’-এর উপর। সেইসঙ্গে চাউমিন বা এগরোলের মধ্যেও কমেছে পেঁয়াজের পরিমাণ। শসার পরিমাণ বাড়িয়ে দেওয়া হচ্ছে জোড়াতালি। 
বিশদ

17th  November, 2019
আজ বৈঠকে জেলা নেতৃত্ব
সুপ্রিমোর সঙ্গে বৈঠকে বসবেন কারা, জল্পনা মালদহ তৃণমূলে 

সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রায় ১৮ ঘণ্টার মালদহ সফরের জন্য জেলা প্রশাসনের পাশাপাশি প্রস্তুত হচ্ছে জেলা তৃণমূলও। বিশেষ করে দলের জেলার প্রথম সারির নেতানেত্রীদের সঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সর্বোচ্চ নেত্রী সংগঠন নিয়ে কথা বলবেন বলে প্রাথমিকভাবে জানা যাওয়ার পরেই জোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে। 
বিশদ

17th  November, 2019
দুই বোন ও ভাগ্নিকে কুপিয়ে খুনের অভিযোগ
মানসিক ভরসাম্যহীন যুবকের বিরুদ্ধে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শনিবার সন্ধ্যায় গঙ্গারামপুর থানার হামজাপুর চায়নাবাজ এলাকায় নিজের দুই বোন ও এক ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম প্রিয়াঙ্কা খাতুন(৯), তার মা মেননেহার বিবি(৩০) ও ঢাকো খাতুন(২২)।  
বিশদ

17th  November, 2019
একগুচছ উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে কালিয়াগঞ্জে নির্বাচনী ইস্তাহার প্রকাশ তৃণমূলের 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে একগুচছ উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে শনিবার নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ঠাকুর পঞ্চানন বর্মার নামে মহিলা মহাবিদ্যালয়, নতুন কৃষি কলেজ থেকে সোনাজয়ী স্বপ্না বর্মনের নামে ইন্ডোর স্টেডিয়াম, কলকাতা পর্যন্ত যাতায়াতের এসি বাস পরিষেবা সহ নানা প্রতিশ্রুতি তাতে দেওয়া হয়েছে। 
বিশদ

17th  November, 2019
এবার আলিপুরদুয়ারে কৃষকদের খেতের
আগাছা পরিষ্কার অভিযানে নামল তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে দিদিকে বলো কর্মসূচির সঙ্গে শাসক দল তৃণমূল কংগ্রেসের কৃষক সেল কিষাণ খেত মজদুর সংগঠন কৃষকদের রবি ফসলের খেতের আগাছা পরিষ্কার অভিযানেও নামল। শনিবার ফালাকাটার দেওগাঁ পঞ্চায়েত দিয়ে শাসক দলের কৃষক সেল এই আগাছা পরিষ্কার অভিযান শুরু করেছে। 
বিশদ

17th  November, 2019
গৌড় মহাবিদ্যালয়
ফিজিক্যাল এডুকেশনে ল্যাব ফি
কমানোর দাবি তুলল পড়ুয়ারা 

সংবাদদাতা, গাজোল: মালদহের গৌড় মহাবিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগের ল্যাব ফি কমানোর জোরালো দাবি তুললেন পড়ুয়ারা। ল্যাব ফি কমানোর পাশাপাশি প্রথম ও দ্বিতীয় বর্ষে দেওয়া ওই ফি ফেরতও চাইছেন পড়ুয়ারা। শুক্রবার ও শনিবার এই বিষয়ে ওই বিভাগের একাধিক পড়ুয়া কলেজ কর্তৃপক্ষের সঙ্গে দেখা করার চেষ্টা করলেও সমস্যার সমাধান হয়নি।  
বিশদ

17th  November, 2019
কুমারগ্রামে ঠিকাদার ও গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের
মধ্যে চাপানউতোর, বন্ধ ১০০ দিনের কাজ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কুমারগ্রাম গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা গ্রামগুলিতে ১০০ দিনের কাজ চারমাস ধরে বন্ধ হয়ে রয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, ১০০ দিনের কাজগুলি করার বরাতপ্রাপ্ত ঠিকাদাররা জবকার্ডধারীদের দিয়ে কাজ করাচ্ছে না।  
বিশদ

17th  November, 2019
নির্মীয়মাণ বাড়ির ছাদ থেকে পড়ে শিলিগুড়ি
পুরসভার ইঞ্জিনিয়ারের মৃত্যু, রহস্য 

বিএনএ, শিলিগুড়ি: শনিবার সকালে নিজের নির্মীয়মাণ বাড়ির ছাদ থেকে পড়ে শিলিগুড়ি পুরসভার বিদ্যুৎ বিভাগের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুশীলচন্দ্র দাসের(৪৫) মৃত্য হয়। তবে তাঁর এই অস্বাভাবিক মৃত্যু নিছক দুর্ঘটনা, না কি আত্মহত্যা, তা নিয়ে রহস্য তৈরি হয়েছে। 
বিশদ

17th  November, 2019

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। ...

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM