Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জাতীয় সড়কে টোটো ও নিয়ম ভেঙে বাইক চালানোর
বিরুদ্ধে অভিযানে নামলো ময়নাগুড়ির পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শুক্রবার সকালে ট্রাফিক বিধি পালন নিয়ে অভিযানে নামল ময়নাগুড়ি পুলিস প্রশাসন। নিয়ম ভেঙে জাতীয় সড়কে চলাচল করা এবং ময়নাগুড়ি সদর এলাকার নো পার্কিং জোনে টোটো দাঁড় করিয়ে রাখার অভিযোগে এদিন ৪০টি টোটো আটক করেছে পুলিস।  বিশদ
দিনহাটায় বোমা ও বোমা তৈরির
সরঞ্জাম উদ্ধার করল পুলিস 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার গভীর রাতে দিনহাটা থানার পুলিস প্রচুর বোমা ও বোমা তৈরির সরজ্ঞাম উদ্ধার করলো। এই ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। পুলিস সূত্রে জানা গিয়েছে, দিনহাটা থানার পুলিস গভীর রাতে পাটলা এলাকা থেকে বড়ডাঙা পাখিহাগা, লক্ষ্মীরহাট হয়ে ভেটাগুড়িতে আসে। 
বিশদ

16th  November, 2019
তৃণমূলের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে চাকরি
দেওয়ার নাম করে কাটমানি নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক সুশীলচন্দ্র রায়ের বিরুদ্ধে আশাকর্মীর চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা কাটমানি নেওয়ার অভিযোগ উঠল।   বিশদ

16th  November, 2019
১০ হাজার রসগোল্লা বিলি করে কোচবিহারে রসগোল্লা দিবস পালন 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার রসগোল্লা দিবস উপলক্ষ্যে কোচবিহারের রাসমেলা মাঠ সংলগ্ন স্থানে বাসিন্দাদের মধ্যে রসগোল্লা বিলি করল পশ্চিমবঙ্গ মিষ্টান্ন ব্যবসায়ী সমিতির কোচবিহার শাখা। প্রত্যেককে দু’টি করে রসগোল্লা দেওয়া হয়েছে। মিষ্টান্ন ব্যবসায়ী সমিতির দাবি, এদিন সকাল থেকে ১০ হাজার রসগোল্লা তারা বিতরণ করেছে। 
বিশদ

15th  November, 2019
শিশুদিবসের নানা অনুষ্ঠান রায়গঞ্জ, ইসলামপুরে 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার রায়গঞ্জের কর্ণজোড়া অডিটরিয়ামে সরকারি উদ্যোগে শিশু দিবস পালিত হয়। উত্তর দিনাজপুরের অতিরিক্ত জেলাশাসক মৃদুল হালদার (উন্নয়ন) শিশুর অধিকার সপ্তাহ পালনের আনুষ্ঠানিক সূচনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সমাজকল্যান আধিকারিক অচিন্ত্য মণ্ডল। 
বিশদ

15th  November, 2019
রাজাভাতখাওয়া চেকপোস্টে চলাচলে নিয়ন্ত্রণ, ক্ষোভে ১৯ ঘণ্টা পথ অবরোধ বন বস্তিবাসীদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজাভাতখাওয়ায় বনদপ্তরের চেকপোস্ট দিয়ে যাতায়াতের ক্ষেত্রে বনদপ্তরের নির্দেশিকার বিরোধিতা করে পথে নামলেন এলাকার বাসিন্দারা। বুধবার রাত থেকে ওই এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

15th  November, 2019
শুভঙ্কর শিশু উদ্যানে শিশুদের নিয়েই ঢুকতে লজ্জা 

বিএনএ, মালদহ: সন্ধ্যার অন্ধকার নামতে না নামতেই ইংলিশবাজারের শুভঙ্কর শিশু উদ্যানে শুরু হয়ে যায় নানা অশালীন কাণ্ডকারখানা। ফলে নামে শিশু উদ্যান হলেও অপ্রীতিকর অবস্থা এড়াতে সেই উদ্যানে শিশুদের নিয়ে যেতে চান না শহরের অভিভাবকেরা। 
বিশদ

15th  November, 2019
ডিসেম্বরেই খুলে যাচ্ছে নতুন ভাবে সাজানো কালদিঘি পার্ক, চালু হবে বুলেট ট্রেন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: ডিসেম্বরের শীতে গঙ্গারামপুরে জাঁকজমকভাবে উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত কালদিঘি পার্ক। নতুনভাবে সাজানো এই দিঘির চারপাশে ঘুরবে বুলেট ট্রেন। পার্কে আনা হয়েছে শিশুদের অত্যাধুনিক খেলাধুলার সামগ্রী। সেখানে সাতদিন ব্যাপী পর্যটন মেলাও বসবে। মেলার উদ্বোধন করবেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

15th  November, 2019
সোমবার কোচবিহারে মুখ্যমন্ত্রী 

বিএনএ, কোচবিহার: আগামী সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারে আসছেন। কোচবিহারে এসে প্রথমে দলীয় কর্মীসভায় যোগ দেবেন তিনি। এরপর মদনমোহন মন্দির ও রাসমেলাতেও যাবেন।  
বিশদ

15th  November, 2019
ঘোষণাই সার অভিযান নেই
দক্ষিণ দিনাজপুরে বেআইনি টোটোই দাপিয়ে বেড়াচ্ছে গ্রাম-শহর সর্বত্র 

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে বাসিন্দাদের ভোগান্তি চলছেই।  
বিশদ

15th  November, 2019
আলিপুরদুয়ারে ময়না মডেলে মাছ চাষ শুরু 

সংবাদদাতা, কুমারগ্রাম: মাছের উৎপাদন বাড়াতে আলিপুরদুয়ার জেলা মৎস্য দপ্তর বিভিন্ন ব্লকে দক্ষিণবঙ্গের ময়না মডেলের ধাঁচে মাছ চাষ করছে। ইতিমধ্যেই বিভিন্ন জলাশয়ে এই মডেলে রুই, কাতলা এবং মৃগেল মাছ চাষ শুরু হয়েছে।
বিশদ

15th  November, 2019
পুরাতন মালদহের ভাবুক গ্রাম পঞ্চায়েত
দলবদলের নাটকে থমকে পরিষেবা, পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস দিলেন প্রধান 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার কড়া পুলিসি পাহারায় বিডিও অফিসে হাজিরা দিয়ে সঙ্গী পঞ্চায়েত সদস্যদের সঙ্গে নিয়ে ভাবুক গ্রাম পঞ্চায়েতে পা রাখলেন বিজেপি ছেড়ে তৃণমূলে আসা প্রধান লক্ষ্মীরাম হাঁসদা। 
বিশদ

15th  November, 2019
ময়নাগুড়িতে তৃণমূল নেতার বিরুদ্ধে প্রশাসনিক সভা ভণ্ডুলের অভিযোগ, ক্ষুব্ধ দলেরই জনপ্রতিনিধিরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বিডিও অফিসে সরকারি সভা ভণ্ডুল করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের ময়নাগুড়ি-২ ব্লক নেতৃত্বের বিরুদ্ধে। এনিয়ে দলের জেলা সভাপতির কাছে তৃণমূলেরই একাংশ জনপ্রতিনিধি অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছে। গোটা ঘটনায় ব্লক রাজনীতি সরগরম হয়ে উঠেছে।  
বিশদ

15th  November, 2019
গ্রাম শিশু সুরক্ষা কমিটিগুলি নিষ্ক্রিয় থাকায় বাল্যবিবাহ, শিশুশ্রম রোধে সাফল্য মিলছে না, অভিযোগ 

সংবাদদাতা, ইসলামপুর: ভিলেজ লেভেল চাইল্ড প্রটেকশন কমিটির (গ্রাম শিশু সুরক্ষা কমিটি) নিষ্ক্রিয়তার কারণে উত্তর দিনাজপুর জেলার গ্রামাঞ্চলে বাল্যবিবাহ, শিশুশ্রমের মতো ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। 
বিশদ

15th  November, 2019
নামছে হাজার পুলিস ও সিভিক
আজ বোল্লাকালীর পুজো ও মেলা, লক্ষাধিক ভক্ত সামাগমের প্রস্তুতি 

সংবাদদাতা, বালুরঘাট: আজ শুক্রবার থেকে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বোল্লাকালীর পুজো ও মেলা শুরু হতে চলেছে। বোল্লাকালীর হাতে এবছর দুই কিলোগ্রাম ওজনের সোনার খড়্গ দেওয়া হবে। ইতিমধ্যে বাংলাদেশ সহ ভিন রাজ্য ও জেলা থেকে আগত দর্শনার্থীরা বালুরঘাট ও গঙ্গারামপুর শহরের হোটেল গুলিতে ভিড় জমিয়েছেন। 
বিশদ

15th  November, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...

 কলম্বো, ১৬ নভেম্বর: অপ্রীতিকর নানা ঘটনার মধ্যেই শনিবার সম্পন্ন হল শ্রীলঙ্কার ভোট। আর এই ভোটে শ্রীলঙ্কার দিকে বিশেষ নজর ছিল ভারতের। ভারতের মূল চিন্তা মহিন্দা রাজাপাকসে। যদি তাঁর দল পুনরায় ক্ষমতায় ফেরে, তাহলে তা ভারতের জন্য খুব ভালো হবে না, ...

জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...

ইন্দোর, ১৬ নভেম্বর: ইনিংস জয়ের হ্যাটট্রিক করে ফেলল ‘টিম ইন্ডিয়া’। গত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ইনিংসের ব্যবধানে জিতেছিল কোহলি বাহিনী। সাফল্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পৈতৃক ব্যবসায় যুক্ত হলে ভালো হবে। বৃষ: কর্মপ্রার্থীদের সুখবর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ছাত্র দিবস১৫২৫ - সিন্ধু প্রদেশের মধ্য দিয়ে মোগল সম্রাট ...বিশদ

07:03:20 PM

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM