Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়িতে মশা নিধন নিয়ে দুই শীর্ষ আধিকারিকের বিবাদ 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়িতে ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে বিরোধ বেঁধেছে মহকুমা পরিষদের সভাধিপতির। বৃহস্পতিবার ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনা করার পর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য বলেন, মশার বংশ নিধন কর্মসূচি নিয়ে পুরসভা ও গ্রাম পঞ্চায়েত স্তরে কিছু গাফিলতি রয়েছে।  
বিশদ
কুশমণ্ডিতে এনআরসি’র বিরোধিতায় সিপিআইয়ের মিছিল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার কুশমণ্ডি ব্লকে এনআরসি’র বিরোধিতায় মিছিল ও পথসভা করল সিপিআই। এদিন তারা কুশমণ্ডির দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে। মিছিল শেষ হয় কুশমণ্ডির চৌপথী এলাকায়। মিছিল শেষে সেখানে এনআরসি নিয়ে পথসভা করে তারা। 
বিশদ

08th  November, 2019
পরিকাঠামো থাকলেও পিএইচই’র জল মেলে না রণঘাটে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: চাঁচল-২ ব্লকের ধানগাড়া বিষণপুর গ্রাম পঞ্চায়েতের রণঘাটের নতুন বাজারে পিএইচই প্রকল্পের পরিকাঠামো থাকলেও জল সরবরাহ বন্ধ বলে অভিযোগ। পরিস্রুত পানীয় জলের অভাবে তীব্র জল সংকটে পড়েছেন এই এলাকার বাসিন্দারা। 
বিশদ

08th  November, 2019
অঙ্গনওয়াড়িতে নিম্নমানের খাদ্য, বিক্ষোভ সাতঘরিয়ায় 

বিএনএ, মালদহ: নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ তুলে বৃহস্পতিবার ইংলিশবাজারের কাজিগ্রাম অঞ্চলের সাতঘরিয়া এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বাসিন্দারা বিক্ষোভ দেখান। ওই কেন্দ্রের কর্মীকে আটকে রেখে সকাল থেকে বিক্ষোভ প্রদর্শন শুরু হয়।  
বিশদ

08th  November, 2019
জবকার্ড আছে ৮ হাজারেরও বেশি, কাজ ৮৮ জনকে 

বিএনএ, জলপাইগুড়ি: রাজনৈতিক কোন্দলের জন্য জলপাইগুড়িতে ১০০ দিনের কাজ থমকে রয়েছে। ময়নাগুড়ির বিজেপি পরিচালিত ধরমপুর গ্রাম পঞ্চায়েতে ৮০০০’র জনের বেশি জবকার্ড থাকলেও চলতি অর্থবর্ষে এখনও পর্যন্ত মাত্র ৮৮ জন কাজ পেয়েছেন। এই ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েতে কাজের সূচক প্রায় একই রয়েছে। 
বিশদ

08th  November, 2019
ছাত্রভোটের দিন ঘোষণা না হলেও প্রস্তুতি শুরু 

সংবাদদাতা, পুরাতন মালদহ: দিনক্ষণ এখনও ঘোষণা করা না হলেও জানুয়ারিতেই কলেজগুলির ছাত্র সংসদগুলির ভোট হতে পারে ধরে নিয়ে এগোচ্ছে দলগুলি। তৃণমূল ছাত্র পরিষদ ও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পাশাপাশি প্রস্তুতিতে পিছিয়ে নেই ছাত্র পরিষদ এবং এসএফআইও।  
বিশদ

08th  November, 2019
শ্রীরামপুরের শ্মশানগুলিতে শেডের দাবি 

সংবাদদাতা, গাজোল: হবিবপুর ব্লকের শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের একাধিক শ্মশানে বসার জায়গার অভাব থাকায় সমস্যায় পড়তে হচ্ছে শবযাত্রীদের। ওই পঞ্চায়েত এলাকার গান্ধীনগর, তিতুলপুর প্রভৃতি শ্মশানগুলিতে বসার শেড নেই। সেজন্য শবযাত্রীদের শ্মশান চত্বরে বিশ্রাম নিতে অসুবিধা হয়।
বিশদ

08th  November, 2019
চাঁচলে মৌমাছির কামড়ে আহত ২০ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মৌমাছির উৎপাতে জেরবার চাঁচল-১ ব্লকের খরবা গ্রাম পঞ্চায়েতের পাঁচরেখা গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার ওই গ্রামের ২০জন মৌমাছির কামড়ে আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজন চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

08th  November, 2019
পারোকাটা জুনিয়ার হাই স্কুল চালু 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার আলিপুরদুয়ার-২ ব্লকের অধীনে থাকা পারোকাটা জুনিয়ার হাই স্কুলটির নতুন ভবন চালু হয়ে গেল বৃহস্পতিবার থেকে। স্কুল সূত্রে জানা গিয়েছে, শিক্ষাদপ্তরের বরাদ্দ অর্থে ২০১১ সালে স্কুলটির নতুন ভবন নির্মাণ করা হয়েছিল। কিন্তু শিক্ষকের অভাবেই এতদিন স্কুলটি চালু করা যায়নি।  
বিশদ

08th  November, 2019
শিশুর গলায় কামড়ে দিল কুকুর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লক সদর এলাকায় পথকুকুরের দৌরাত্ম্য দিন দিন বাড়ছে বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন। বৃহস্পতিবার দুপুরে হরিশ্চন্দ্রপুর হাই স্কুল সংলগ্ন এলাকায় এক শিশুকে কুকুরে কামড়ে দেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

08th  November, 2019
তৃণমূলের সম্প্রীতি যাত্রা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডিতে সম্প্রীতি যাত্রা ও পথসভা করে তৃণমূল। কুশমণ্ডির আয়রা ফরেস্ট থেকে মহিপাল পর্যন্ত তিন কিমি রাস্তায় ওই সম্প্রীতি যাত্রা তারা করে। সম্প্রীতি যাত্রায় উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সহ সভাপতি রীতেশ জোয়ারদার সহ ব্লক নেতৃত্ব।
বিশদ

08th  November, 2019
পঞ্চায়েত সদস্যকে নিয়ে এসে তির-ধনুক সহ বিডিও অফিসে বিক্ষোভে আদিবাসীরা, উত্তেজনা 

সংবাদদাতা, বালুরঘাট: রাস্তা ও কালভার্টের দীর্ঘদিনের দাবি না মেটায় পঞ্চায়েত সদস্যকে বাড়ি থেকে তুলে এনে বিডিও অফিসের সামনে ধর্নায় বসলেন গ্রামের বাসিন্দারা। বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের চকডাঙা গ্রামের কয়েক শো বাসিন্দা এই বিক্ষোভ করেন। 
বিশদ

07th  November, 2019
বালুরঘাট থেকে এফসিআইয়ের অফিস সরানোর সিদ্ধান্তের বিরুদ্ধে পথে তৃণমূল 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট থেকে এফসিআইয়ের (ফুড করপোরেশন অব ইন্ডিয়া) অফিস স্থানাস্তরের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নামল দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব।  
বিশদ

07th  November, 2019
রাসমেলা উপলক্ষে সেজে উঠছে মদনমোহন মন্দির 

বিএনএ, কোচবিহার: রাস উপলক্ষে কোচবিহারের মদনমোহন মন্দিরকে সাজিয়ে তোলার কাজ জোরকদমে চলছে। মন্দিরে রং করা, বিভিন্ন জায়গায় সংস্কার করা, বাইরের দিকের অফিস ঘর রং করা হয়েছে। সেই সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ তৈরি, রাসচক্র বানানোর কাজও পুরো উদ্যোমে চলছে।  
বিশদ

07th  November, 2019
কালিয়াগঞ্জে মনোনয়নে শক্তি প্রদর্শন তৃণমূল-বিজেপি’র 

বিএনএ, রায়গঞ্জ: বুধবার তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই দলের প্রার্থীই নেতা-কর্মীদের নিয়ে বিরাট শোভাযাত্রা নিয়ে এসে কর্ণজোড়া প্রশাসনিক ভবনে মনোনয়নপত্র জমা দেন। তৃণমূল কংগ্রেস বিশাল মিছিল করে কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করে পরে মনোনয়নপত্র জমা দিতে কর্ণজোড়ায় আসে। 
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধির পূর্বাভাস নিয়ে আগেই অশনি সঙ্কেট শুনিয়েছিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার ও বিশ্বব্যাঙ্ক। এবার আর্থিক মন্দা থাবা বসাল ভারতের আন্তর্জাতিক রেটিংয়ে। রেটিং প্রদানকারী সংস্থা মুডিজ দেশের রেটিং স্থিতিশীল (স্টেবল) থেকে কমিয়ে নেতিবাচক (নেগেটিভ) করে দিল। ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বিজেপির মণ্ডল কমিটি গঠন নিয়ে নব্য ও আদিদের মধ্যে কোন্দল তুঙ্গে উঠেছে। দ্বন্দ্বের কারণে তারা বহরমপুর উত্তর এবং দক্ষিণ মণ্ডল কমিটির সভাপতির নাম চূড়ান্ত করতে পারেনি।  ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার মাত্র তিন দিনে বিএসএনএলের ৪০ হাজারেরও বেশি কর্মী তা গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার সিএমডি পি কে পুরওয়ার শুক্রবার একথা জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM