Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কিশোর খুনে অভিযুক্ত ধরা পড়েনি
পলাশবাড়ি হাটে অবৈধ মদ, গাঁজার ঠেক বন্ধের দাবি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের পলাশবাড়িতে গতমাসে কিশোর অমিত বর্মনকে(১৫) পাথর দিয়ে মাথা থেঁতলে খুন করা হয়েছিল। ওই খুনের ঘটনায় অভিযুক্তদের ধরার দাবিতে ও পলাশবাড়ি হাটে বেআইনি মদ বিক্রি বন্ধ করতে স্থানীয় নাগরিক মঞ্চ আন্দোলনে নেমেছে। 
বিশদ
জেলা প্রশাসনের আধিকারিকরা কে কোন গ্রামে যাবেন, তালিকা চূড়ান্ত আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মানুষের সমস্যা বুঝতে ও সরকারি প্রকল্পের কাজ নিয়ে সরাসরি মানুষের অভিযোগ শুনতে আলিপুরদুয়ার জেলা প্রশাসনের ১৮ জন আধিকারিক গ্রামে গিয়ে রাত কাটাবেন। প্রশাসনিক আধিকারিকদের মধ্যে কে কবে জেলার কোন গ্রামে যাবেন তার রুটিন চূড়ান্ত হয়েছে।  
বিশদ

08th  November, 2019
বাংলা আবাস যোজনায় কাটমানি দেবেন না, জোর প্রচারে নামছে জেলা প্রশাসন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: সরকারি প্রকল্পে কাটমানি প্রথা বন্ধে এবার ময়দানে নামছে মালদহ জেলা প্রশাসন। আজ, শুক্রবার থেকে মালদহের প্রতিটি ব্লকে শিবির করে উপভোক্তাদের এব্যাপারে প্রশাসন সচেতন করবে। তিনদিন ধরে বাংলার আবাস যোজনা প্রকল্পে জেলার মোট ৭৬ হাজার জন উপভোক্তাকে ব্লক অফিসগুলিতে ডাকা হবে।  
বিশদ

08th  November, 2019
পুরভোটের আগেই বদলাতে পারে রাজনৈতিক সমীকরণ,জল মাপছে বিক্ষুব্ধরা 

বিএনএ, মালদহ: অনাস্থা কাণ্ডের পর ইংলিশবাজার পুরসভার বিক্ষুব্ধ কাউন্সিলাররা জল মাপতে শুরু করেছেন। তাঁরা বর্তমানে পরিস্থিতির উপর নজর রেখে ভবিষ্যতের রণকৌশল স্থির করতে ব্যস্ত রয়েছেন বলে জানা গিয়েছে। এখন অপেক্ষা পুরভোটের দিনক্ষণ ঘোষণার।  
বিশদ

08th  November, 2019
৬টি ব্লকে এখনও সভাপতির নাম ঘোষণা করতে পারেনি তৃণমূল, দলে জল্পনা 

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে যেন ঝিমিয়ে পড়া ভাব।  
বিশদ

08th  November, 2019
ময়নাগুড়িতে বিজেপির বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করার অভিযোগ উঠল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বাঁশিলারডাঙা গ্রামের ১৬/১৫৭ নম্বর বুথে বিজেপির লোকজনের বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠে।  
বিশদ

08th  November, 2019
খুনের ঘটনার পর টনক নড়ল, মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযানে পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: সম্প্রতি জলপাইগুড়ি শহরে মদ খেয়ে গণ্ডগোলকে ঘিরে এক ব্যক্তির মৃত্যু হয়। ঘটনার পরেই নড়েচড়ে বসল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরের একাধিক জায়গায় পুলিস বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে অভিযান চালায়।  
বিশদ

08th  November, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচনের দিন এগিয়ে এলেও দেখা নেই দীপার, দলেই প্রশ্ন 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জে উপনির্বাচনের দিন এগিয়ে এলেও কংগ্রেস নেত্রীর দীপা দাশমুন্সির দেখা নেই। মনোনয়নপত্র জমা দিয়ে কংগ্রেস প্রার্থী চুটিয়ে প্রচার করলেও সেখানে দীপাদেবীকে দেখতে না পেয়ে এলাকায় কৌতূহল ছড়িয়েছে। দলের অন্দরেও এনিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।  
বিশদ

08th  November, 2019
চাকুলিয়ায় অগ্নিদগ্ধ মেয়েরও মৃত্যু হল, ঘটনার নতুন মোড়, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়ায় নিজের ঘরে আগুনে পুড়ে বাবা-মায়ের মৃত্যুর পরে পালিতা কন্যারও মৃত্যু হল হাসপাতালে। এনিয়ে ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হল। অগ্নিকাণ্ডের কারণ হিসেবে প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে নিছক দুর্ঘটনার কথা উঠে এলেও পরর্তীতে পুলিসি তদন্তে উঠে আসছে ওই অগ্নিকাণ্ড ঘটনো হয়েছিল। 
বিশদ

08th  November, 2019
বুড়া ধরলা নদীতে ৯৮ লক্ষ টাকা ব্যয়ে তৈরি সেতুর উদ্বোধন আজ 

বিএনএ, কোচবিহার: আজ, শুক্রবার কোচবিহারের দিনহাটা-১ ব্লকের মাতালহাট গ্রাম পঞ্চায়েতের বড়ভিটায় বুড়া ধরলা নদীর উপরে সেতুর উদ্বোধন হবে। সেই সঙ্গে স্থানীয় একটি স্কুলের শ্রেণিকক্ষেরও উদ্বোধন করা হবে। সেতুটি নির্মাণ করার জন্য ৯৮ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল। সেতুটির কাজ শেষ হয়েছে। 
বিশদ

08th  November, 2019
তিস্তার ক্যানেলের ধার থেকে মানুষের মাথার খুলি, হাড় উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া পুলিস ফাঁড়ির বেতবাড়ি এলাকায় তিস্তা ক্যানেলের ধারে একটি কঙ্কালের বিভিন্ন অংশ উদ্ধার হয়েছে। এনিয়ে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে ক্যানেলের ধারে ঝোপঝারের মধ্যে মাথার খুলি ও হারের কয়েকটি টুকরো পাওয়া গিয়েছে। 
বিশদ

08th  November, 2019
কুশমণ্ডিতে টোটোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাইক চালকের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কুশমণ্ডি গ্রামীণ হাসপাতালের সামনে টোটো ও বাইকের মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় জখম হয়েছেন একজন। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত বাইক চালকের নাম প্রতীম দাস(১৮)।
বিশদ

08th  November, 2019
দুই শহরের জন্য রাতভর খোলা একটি ওষুধের দোকান, দুর্ভোগ 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: রাত হলেই ঝাঁপ বন্ধ হয়ে যায় ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের প্রায় সব ওষুধের দোকানের। অগত্যা এই দুই শহরের সাড়ে সাত লক্ষের বেশি মানুষকে রাতে ওষুধ পেতে হয়রান হতে হচ্ছে। ইংলিশবাজার শহরে মেডিক্যাল কলেজ চত্বরে একটি মাত্র দোকান নিয়মিত খোলা থাকে গভীর রাত পর্যন্ত। 
বিশদ

08th  November, 2019
আলিপুরদুয়ারে বিজেপির ৪টি মণ্ডল কমিটির সভাপতি aবদল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের আগে আলিপুরদুয়ারে বিজেপি তাদের ২১টি মণ্ডল কমিটির মধ্যে চারটি মণ্ডল কমিটির সভাপতি পদে বদল করল। বৃহস্পতিবার এই রদবদল হয়। দলের ৫ নম্বর মণ্ডলের সভাপতি নারায়ণ দাসকে সরিয়ে সভাপতি করা হয়েছে হীরালাল দাসকে। 
বিশদ

08th  November, 2019
মোবাইল চোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, বাইকে আগুন 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় রায়গঞ্জ থানার তাহেরপুর এলাকায় মোবাইল চোর সন্দেহে দুই যুবককে গাছে বেঁধে পেটাল বাসিন্দারা। তাদের একটি মোটর বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে। পরে দমকলের ইঞ্জিন গিয়ে আগুন নিভিয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় র্যা্ফ সহ বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে যায়।  
বিশদ

08th  November, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।  ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার মাত্র তিন দিনে বিএসএনএলের ৪০ হাজারেরও বেশি কর্মী তা গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার সিএমডি পি কে পুরওয়ার শুক্রবার একথা জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM