Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে আসছে টিম পিকে 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে আসছে ভোটগুরু প্রশান্ত কিশোরের (পিকে) টিম। জেলার বুথ স্তরে সভাপতি, সহ সভাপতি নির্বাচন নিয়ে কোন্দল মেটাতেই ওই টিমের সদস্যরা মিটিং করবেন। পিকের টিম জেলায় পৌঁছনোর আগেই বুথ সভাপতি ও সহ সভাপতিদের নাম কলকাতায় পাঠাচ্ছে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।  
বিশদ
এসএসবি’র উদ্যোগে কম্পিউটার প্রশিক্ষণ 

সংবাদদাতা, কুমারগ্রাম: সশস্ত্র সীমাবলের সিমলাবাড়ি-ফালাকাটা ৫৩ নম্বর ব্যাটেলিয়নের তরফে সীমান্ত এলাকায় বসবাস করা বেকার যুবকদের কম্পিউটার ট্রেনিং দিয়ে সাবলম্বী করার উদ্যোগ নেওয়া হয়েছে।
বিশদ

কাশ্মীরে গিয়ে ৩ শ্রমিক ঘরে ফেরেনি, যোগাযোগও হচ্ছে না, ঘোর দুশ্চিন্তায় পরিবার 

সোমেন পাল, বংশীহারি, সংবাদদাতা: বংশীহারি ব্লকের কাকাহার গ্রামের তিনজন শ্রমিক কাশ্মীরেই রয়ে গিয়েছেন। গত সাত দিন ধরে তাঁদের কোনও খোঁজও পাচ্ছে না পরিবার। এনিয়ে উদ্বেগে পড়েছে ওই শ্রমিকদের পরিবার পরিজন। প্রশাসন জানিয়েছে, ওই শ্রমিকদের পরিবার তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা এনিয়ে উদ্যোগ নেবে। 
বিশদ

08th  November, 2019
বক্সা ফিডার রোড
জঙ্গলের ভিতর দিয়ে যাওয়া রাস্তায় অস্বাভাবিক গতিতে ছোটে যানবাহন, প্রতিপদে দুর্ঘটনার আশঙ্কা 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ারের বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলের ভিতর দিয়ে জয়ন্তী পর্যন্ত চলে যাওয়া বক্সা ফিডার রোডে প্রচণ্ড গতিতে মোটর বাইক, ছোট গাড়ি ছোটে। ফাঁকা রাস্তায় দিনে-রাতে সর্বক্ষণই নিয়ন্ত্রণহীন গতিতে যানবাহন চালায় মাঝেমধ্যে ছোটখাট দুর্ঘটনা ঘটছে। 
বিশদ

08th  November, 2019
ডায়না নদী থেকে অবাধে তোলা হচ্ছে বালি, বোল্ডার, বানভাসির আতঙ্কে ধুমপাড়ার বাসিন্দারা 

সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটা ব্লকের আংরাভাসা-২ গ্রাম পঞ্চায়েতের ধুমপাড়ার দিকে ক্রমশই ধেয়ে আসছে পাহাড়ি ডায়না নদী। ডায়না নদী থেকে অবৈধভাবে রোজ বালি, পাথর, বোল্ডার তোলার কারণেই নদী তার গতিপথ ঘন ঘন পরিবর্তন করছে। এমন অবস্থায় উত্তর ও দক্ষিণ ধুমপাড়ার হাজার খানেক পরিবার আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। 
বিশদ

08th  November, 2019
ফাঁসিদেওয়ায় পাটাতন সরে যাওয়া নড়বড়ে কাঠের সেতু দিয়েই চলছে ঝুঁকি নিয়ে পারাপার 

অপু রায়, নকশালবাড়ি, সংবাদদাতা: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের আমবাড়ি-কাজিগছে মোতিয়া নদীর উপর সেতুটি যেকোনও দিন ভেঙে পড়ার উপক্রম হয়ে আছে। স্থানীয়দের দাবি, ৪০ বছর আগে তৈরি কাঠের সেতুটি বর্তমানে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে আছে। 
বিশদ

08th  November, 2019
নজরদারির অভাবে জেলা পরিষদের পরিত্যক্ত গেস্ট হাউস থেকে বিভিন্ন সামগ্রী চুরি যাচ্ছে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রক্ষণাবেক্ষণের অভাবে জেলা পরিষদের পরিত্যক্ত গেস্ট হাউস থেকে প্রতিদিন চুরি হয়ে যাচ্ছে লক্ষ লক্ষ টাকার সামগ্রী। নিরাপত্তা ব্যবস্থা না থাকায় রাতে হাতসাফাই করতে কোনও রকম বাধায় পড়তে হচ্ছে না দুষ্কৃতীদের।
বিশদ

08th  November, 2019
হলদিবাড়ি চা বাগান
শ্রমিকদের নেশামুক্ত করতে সচেতনতামূলক কর্মসূচি ডিবিআইটিএ’র 

সংবাদদাতা, মালবাজার: ডুয়ার্সের চা বলয়ে মদ্যপান এবং অন্যান্য নেশার সামগ্রীর যথেচ্ছ ব্যবহারে শ্রমিক পরিবারে এর প্রভাব পড়ছে। অনেক শ্রমিকই তাঁদের আয়ের সিংহভাগ অংশ নেশায় পেছনে খরচ করছে। নেশা করে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। মাত্রাতিরিক্ত মদ খেয়ে কেউ কেউ লিভারের অসুখে ভুগে মারাও গিয়েছেন। 
বিশদ

08th  November, 2019
১৩ই কোচবিহারে মুখ্যমন্ত্রী, প্রথা মেনে ১১ নভেম্বরই উদ্বোধন হবে রাসমেলার 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: বরাবরের রীতি ও নিয়ম মেনেই কোচবিহারের রাস উৎসব ও রাসমেলার সূচনা একইদিনে অর্থাৎ আগামী ১১ নভেম্বরই হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার রাসমেলায় আসছেন। সেই কারণে পুরসভা চেয়েছিল ১১ নভেম্বরের পরিবর্তে ১৩ নভেম্বর তাঁকে দিয়ে রাসমেলার অনুষ্ঠানের উদ্বোধন করাতে।  
বিশদ

08th  November, 2019
নিষেধাজ্ঞা উড়িয়ে দিয়ে মালদহের সর্বত্র প্রকাশ্যেই দেদার বিক্রি গুটখার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: অক্টোবর মাসের শেষের দিকে রাজ্য সরকার রীতিমতো নির্দেশিকা দিয়ে জানিয়ে দিয়েছিল, ৭ নভেম্বর থেকে রাজ্যে গুটখা ও পান মশলা বিক্রি নিষিদ্ধ। কিন্তু বৃহস্পতিবার সরকারি নিষেধাজ্ঞা উড়িয়ে মালদহের দুই শহর সহ জেলার ব্লকে ব্লকে চুটিয়ে বিক্রি হোল নিষিদ্ধ গুটখা এবং তামাকজাতীয় পান মশলা। 
বিশদ

08th  November, 2019
ময়নাগুড়ি থানার পুলিস কর্মীদের একদিনের নন লেথাল ট্রেনিং 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি পুলিস সুপারের নির্দেশে জেলার প্রতিটি থানায় নন লেথাল ট্রেনিং শুরু হয়েছে। বৃহস্পতিবার জলপাইগুড়ি পুলিস লাইনের অস্ত্রাগার বিভাগ থেকে আসা প্রশিক্ষকরা ময়নাগুড়ি থানার পুলিস ও ট্রাফিক বিভাগের কর্মীদের নন লেথাল ট্রেনিং দেন। এদিন অস্ত্রাগার বিভাগের দরেন বর্মন ও চন্দন বর্ধন প্রশিক্ষণ দিয়েছেন। 
বিশদ

08th  November, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচন
ভোট নিয়ে তাপ-উত্তাপ নেই আমজনতার, হাওয়া ঠাহর করতে পারছেন না ভোট ম্যানেজাররাও 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জে বিধানসভা ভোট নিয়ে মাথাব্যথা নেই আমজনতার। ভোটের হাওয়া এবার কোনদিকে সেটা বুঝতে ভোট ম্যানেজারদের কালঘাম ছোটাতে হচ্ছে। আগামী ২৫ নভেম্বর কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচন। মাঝে ক’টা দিন রয়েছে। তা সত্ত্বেও আমজনতার মুখে ভোট নিয়ে কোথাও কোনও আলোচনা, তরজা নেই।  
বিশদ

08th  November, 2019
প্লাস্টিক ব্যবহার করলে ব্যবসায়ীদের পাশাপাশি জরিমানা করা হোক ক্রেতাদেরও, মালদহে দাবি বণিকসভার 

সংবাদদাতা, গাজোল: ইংলিশবাজার শহরের ক্রেতারা সতর্ক ও সচেতন হলে, তবেই কমবে অবৈধ প্লাস্টিকের ব্যবহার, দাবি করেছেন শহরের বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। তৃণমূল পরিচালিত পুরবোর্ডের পক্ষ থেকে ইংলিশবাজার শহরজুড়ে অবৈধ প্লাস্টিকের বিরুদ্ধে অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে সেই অভিযান শুরু হবে। 
বিশদ

08th  November, 2019
মালদহে ঘর গোছাচ্ছে বিজেপি
বুথ সভাপতিদের সমর্থন পেলেও বদলে যেতে পারে মণ্ডল সভাপতি 

বিএনএ, মালদহ: বুথ সভাপতিদের সমর্থন নয়, দলের কাছে গ্রহণযোগ্যতাই মালদহে বিজেপির মণ্ডল সভাপতি নির্বাচনে গুরুত্ব পাবে। চলতি সপ্তাহে জেলার ৪১টি মণ্ডলে নতুন সভাপতির নাম চূড়ান্ত করা হবে। দলের রাজ্য নেতৃত্বের সবুজ সঙ্কেত পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে মণ্ডল সভাপতিদের নাম ঘোষণা করা হবে।  
বিশদ

08th  November, 2019
মাটিগাড়ায় নাবালিকার যৌন নির্যাতনকাণ্ডে ধৃত আরও ১, অভিযুক্ত দু’জনের জেল হেফাজত 

বিএনএ, শিলিগুড়ি: নাবালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগে ধৃত ম্যাক্সিক্যাব চালক ও খালাসিকে ঘিরে উত্তেজনা ছড়াল শিলিগুড়ি মহকুমা আদালতে। বৃহস্পতিবার ধৃতদের আদালতে তোলা হয়। তখন বাগডোগরার নির্যাতিতা নাবালিকার প্রতিবেশীরা তুমুল বিক্ষোভ দেখান। ধৃতদের কঠোর শাস্তির দাবি তুলেছেন বিক্ষোভকারীরা। 
বিশদ

08th  November, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার মাত্র তিন দিনে বিএসএনএলের ৪০ হাজারেরও বেশি কর্মী তা গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার সিএমডি পি কে পুরওয়ার শুক্রবার একথা জানিয়েছেন। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধির পূর্বাভাস নিয়ে আগেই অশনি সঙ্কেট শুনিয়েছিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার ও বিশ্বব্যাঙ্ক। এবার আর্থিক মন্দা থাবা বসাল ভারতের আন্তর্জাতিক রেটিংয়ে। রেটিং প্রদানকারী সংস্থা মুডিজ দেশের রেটিং স্থিতিশীল (স্টেবল) থেকে কমিয়ে নেতিবাচক (নেগেটিভ) করে দিল। ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বিজেপির মণ্ডল কমিটি গঠন নিয়ে নব্য ও আদিদের মধ্যে কোন্দল তুঙ্গে উঠেছে। দ্বন্দ্বের কারণে তারা বহরমপুর উত্তর এবং দক্ষিণ মণ্ডল কমিটির সভাপতির নাম চূড়ান্ত করতে পারেনি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM