Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বুনিয়াদপুরে নিম্নমানের রাস্তার কাজের অভিযোগ, সরব বাসিন্দারা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুনিয়াদপুর শহরে কালভার্ট থেকে পীরতলা পর্যন্ত ৫০০ মিটার ঢালাই রাস্তার কাজ নিম্নমানের সামগ্রী দিয়ে করার অভিযোগ তুলেছেন শহরবাসীররা। বাগদুয়ার থেকে বুনিয়াদপুর পীরতলা পর্যন্ত ১০ কিমি রাস্তা দীর্ঘদিন থেকে বেহাল হয়ে ছিল।  
বিশদ
নকশালবাড়ি নন্দ প্রসাদ হাইস্কুলে টিএমসিপি’র স্মারকলিপি 

সংবাদদাতা, নকশালবাড়ি: স্কুলের শিক্ষিক শিক্ষিকাদের সময়মতো স্কুলে না আসা সহ একাধিক অভিযোগে সোমবার নকশালবাড়ি নন্দ প্রসাদ হাইস্কুলের প্রধান শিক্ষককে স্মারকলিপি দিল তৃণমূল ছাত্র পরিষদ।  
বিশদ

পঞ্চানন্দপুরে পরিযায়ী পাখিদের শিকার রুখতে শুরু নজরদারি 

সংবাদদাতা, মালদহ: কল্পবিজ্ঞানে রাসায়নিক প্রয়োগের মাধ্যমে মানব সভ্যতা ধ্বংসের পরিকল্পনা পড়ে শিউরে ওঠেন যেকোনও সংবেদনশীল মানুষ। তবে কল্পনায় নয়, বাস্তবেই এই বিষাক্ত রাসায়নিক অস্ত্রের ব্যবহার বিপন্ন করে তুলেছে শীতের মরসুমে মালদহে উড়ে আসা পরিযায়ী পাখিদের জীবন।  
বিশদ

মার্চপাস্ট: প্রাথমিক সংসদের চেয়াম্যানের পদত্যাগ দাবি প্রাক্তনের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে জেলা প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতার মার্চপাস্টে পড়ুয়াদের পায়ে জুতো না থাকার ঘটনার তদন্ত দাবি করলেন এবার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান সমীর নার্জিনারী।  
বিশদ

শিলিগুড়িতে বিজেপির দায়িত্ব সামলাবেন সহ সভাপতিরা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে বিজেপির জেলা সভাপতির দায়িত্ব সামলাবেন দলের সহ সভাপতিরা। সোমবার সদ্য প্রয়াত দলের শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর বাড়িতে গিয়ে একথা বলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয় বর্গীয়। 
বিশদ

পুরাতন মালদহের সাহাপুরে
পেঁয়াজ চোরকে উত্তম মধ্যম
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার সকালে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর ডিস্কো মোড়ে একটি গোডাউন থেকে পেঁয়াজ চুরির অভিযোগে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে।
 
বিশদ

বারবার টার্গেট, ফের আন্দোলনের পথে জেলা ব্যবসায়ীরা 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে দুষ্কৃতীরা বারবার ব্যবসায়ীদের টার্গেট করায় আন্দোলনের হুমকি দিয়েছে ব্যবসায়ী সংগঠন। রবিবার রাতে ফের রায়গঞ্জের গ্রামে এক কাপড় ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা করা হয়। দুষ্কৃতীদের হামলায় জখম কাপড় ব্যবসায়ী শাহজাহান আলি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  
বিশদ

রামনগর হাই মাদ্রাসার পরিচালন সমিতিতে জয়ী তৃণমূল

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার মালদহের গাজোল ব্লকের রামনগর হাই মাদ্রাসার পরিচালন সমিতির নির্বাচনে সবকটি আসনে জয়ী হল তৃণমূল কংগ্রেস। গভীর রাতে ফলাফল প্রকাশিত হওয়ার পর তৃণমূল শিবির উল্লাসে ফেটে পড়ে। এর আগে ওই মাদ্রাসা পরিচালন সমিতি বাম-কং জোটের দখলে ছিল।  
বিশদ

মশার উৎপাতে অস্থির চাঁচল, ছড়াচ্ছে ডেঙ্গুর আতঙ্ক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর। 
বিশদ

আলাল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় তাজা বোমা উদ্ধার

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার সকালে মালদহের গাজোল ব্লকের আলাল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ধানক্ষেত থেকে একটি তাজা বোমা উদ্ধার করেছে পুলিস। এদিন ঘটনা জানাজানি হতেই এলাকায় শোরগোল পড়ে যায়। 
বিশদ

কুশমণ্ডিতে বাড়ির পাশে পুকুরে ডুবে শিশুর মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার শঙ্করপাড়ায় পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃত শিশুর নাম সিমরান আলি। মৃত শিশুর পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়ির পাশে অন্য শিশুদের সঙ্গে খেলছিল দেড় বছরের সিমরান।  
বিশদ

আধিকারিকদের কাজিয়ায় বেতন হল না এখনও 

বিএনএ, মালদহ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে মাস পয়লায় বেতন হয়। এবার ডিসেম্বর মাসের নয় দিন পার হয়ে গেলেও ওই বিশ্ববিদ্যালয়ের কেউ বেতনের টাকা এখনও হাতে পাননি। ফলে বিশ্ববিদ্যালয়ের কর্মীদের একাংশের অর্থকষ্ট মাথাচাড়া দিয়ে উঠেছে।  
বিশদ

হরিশ্চন্দ্রপুরে ট্রাক্টরের ধাক্কায় ছাত্রের মৃত্যু

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সোমবার হরিশ্চন্দ্রপুরের কনুয়া রহমতপুরে ৮১ নম্বর জাতীয় সড়কে ট্রাক্টরের ধাক্কায় এক পড়ুয়ার মৃত্যু হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃত ছাত্রের নাম রয়েল আলি(১১)। 
বিশদ

কুশমণ্ডিতে টিভি ব্লাস্ট করে জখম দম্পতি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: রবিবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার মালিহার এলাকায় টিভি ব্লাস্ট হয়ে এক দম্পতি জখম হয়েছেন। পুলিস সূত্রে জানা গিয়েছে জখম দম্পতির নাম আমিনুর রহমান(৩০) ও রেণুকা পারভিন(২৬)। পরিবার সূত্রে জানা গিয়েছে, আমিনুর রহমান পেশায় কুশমণ্ডি থানার সিভিক ভলেন্টিয়ার্স।  
বিশদ

হাতির হামলায় বৃদ্ধের মৃত্যু আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বক্সা ব্যাঘ্র প্রকল্পের পশ্চিম দমনপুর রেঞ্জের জঙ্গলের একটি দলছুট দাঁতাল হাতির হামলায় প্রাণ গেল এক বৃদ্ধের। বন দপ্তর জানিয়েছে, মৃতের নাম সাধন দাস(৭১)। ঘটনাটি ঘটেছে রবিবার মধ্য রাতে আলিপুরদুয়ার জংশন সংলগ্ন উত্তর জিৎপুর এলাকায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM