Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাজাভাতখাওয়া চেকপোস্টে চলাচলে নিয়ন্ত্রণ, ক্ষোভে ১৯ ঘণ্টা পথ অবরোধ বন বস্তিবাসীদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজাভাতখাওয়ায় বনদপ্তরের চেকপোস্ট দিয়ে যাতায়াতের ক্ষেত্রে বনদপ্তরের নির্দেশিকার বিরোধিতা করে পথে নামলেন এলাকার বাসিন্দারা। বুধবার রাত থেকে ওই এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা। 
বিশদ
শুভঙ্কর শিশু উদ্যানে শিশুদের নিয়েই ঢুকতে লজ্জা 

বিএনএ, মালদহ: সন্ধ্যার অন্ধকার নামতে না নামতেই ইংলিশবাজারের শুভঙ্কর শিশু উদ্যানে শুরু হয়ে যায় নানা অশালীন কাণ্ডকারখানা। ফলে নামে শিশু উদ্যান হলেও অপ্রীতিকর অবস্থা এড়াতে সেই উদ্যানে শিশুদের নিয়ে যেতে চান না শহরের অভিভাবকেরা। 
বিশদ

15th  November, 2019
ডিসেম্বরেই খুলে যাচ্ছে নতুন ভাবে সাজানো কালদিঘি পার্ক, চালু হবে বুলেট ট্রেন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: ডিসেম্বরের শীতে গঙ্গারামপুরে জাঁকজমকভাবে উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত কালদিঘি পার্ক। নতুনভাবে সাজানো এই দিঘির চারপাশে ঘুরবে বুলেট ট্রেন। পার্কে আনা হয়েছে শিশুদের অত্যাধুনিক খেলাধুলার সামগ্রী। সেখানে সাতদিন ব্যাপী পর্যটন মেলাও বসবে। মেলার উদ্বোধন করবেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

15th  November, 2019
সোমবার কোচবিহারে মুখ্যমন্ত্রী 

বিএনএ, কোচবিহার: আগামী সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারে আসছেন। কোচবিহারে এসে প্রথমে দলীয় কর্মীসভায় যোগ দেবেন তিনি। এরপর মদনমোহন মন্দির ও রাসমেলাতেও যাবেন।  
বিশদ

15th  November, 2019
ঘোষণাই সার অভিযান নেই
দক্ষিণ দিনাজপুরে বেআইনি টোটোই দাপিয়ে বেড়াচ্ছে গ্রাম-শহর সর্বত্র 

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে বাসিন্দাদের ভোগান্তি চলছেই।  
বিশদ

15th  November, 2019
আলিপুরদুয়ারে ময়না মডেলে মাছ চাষ শুরু 

সংবাদদাতা, কুমারগ্রাম: মাছের উৎপাদন বাড়াতে আলিপুরদুয়ার জেলা মৎস্য দপ্তর বিভিন্ন ব্লকে দক্ষিণবঙ্গের ময়না মডেলের ধাঁচে মাছ চাষ করছে। ইতিমধ্যেই বিভিন্ন জলাশয়ে এই মডেলে রুই, কাতলা এবং মৃগেল মাছ চাষ শুরু হয়েছে।
বিশদ

15th  November, 2019
পুরাতন মালদহের ভাবুক গ্রাম পঞ্চায়েত
দলবদলের নাটকে থমকে পরিষেবা, পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস দিলেন প্রধান 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার কড়া পুলিসি পাহারায় বিডিও অফিসে হাজিরা দিয়ে সঙ্গী পঞ্চায়েত সদস্যদের সঙ্গে নিয়ে ভাবুক গ্রাম পঞ্চায়েতে পা রাখলেন বিজেপি ছেড়ে তৃণমূলে আসা প্রধান লক্ষ্মীরাম হাঁসদা। 
বিশদ

15th  November, 2019
ময়নাগুড়িতে তৃণমূল নেতার বিরুদ্ধে প্রশাসনিক সভা ভণ্ডুলের অভিযোগ, ক্ষুব্ধ দলেরই জনপ্রতিনিধিরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বিডিও অফিসে সরকারি সভা ভণ্ডুল করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের ময়নাগুড়ি-২ ব্লক নেতৃত্বের বিরুদ্ধে। এনিয়ে দলের জেলা সভাপতির কাছে তৃণমূলেরই একাংশ জনপ্রতিনিধি অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছে। গোটা ঘটনায় ব্লক রাজনীতি সরগরম হয়ে উঠেছে।  
বিশদ

15th  November, 2019
গ্রাম শিশু সুরক্ষা কমিটিগুলি নিষ্ক্রিয় থাকায় বাল্যবিবাহ, শিশুশ্রম রোধে সাফল্য মিলছে না, অভিযোগ 

সংবাদদাতা, ইসলামপুর: ভিলেজ লেভেল চাইল্ড প্রটেকশন কমিটির (গ্রাম শিশু সুরক্ষা কমিটি) নিষ্ক্রিয়তার কারণে উত্তর দিনাজপুর জেলার গ্রামাঞ্চলে বাল্যবিবাহ, শিশুশ্রমের মতো ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। 
বিশদ

15th  November, 2019
নামছে হাজার পুলিস ও সিভিক
আজ বোল্লাকালীর পুজো ও মেলা, লক্ষাধিক ভক্ত সামাগমের প্রস্তুতি 

সংবাদদাতা, বালুরঘাট: আজ শুক্রবার থেকে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বোল্লাকালীর পুজো ও মেলা শুরু হতে চলেছে। বোল্লাকালীর হাতে এবছর দুই কিলোগ্রাম ওজনের সোনার খড়্গ দেওয়া হবে। ইতিমধ্যে বাংলাদেশ সহ ভিন রাজ্য ও জেলা থেকে আগত দর্শনার্থীরা বালুরঘাট ও গঙ্গারামপুর শহরের হোটেল গুলিতে ভিড় জমিয়েছেন। 
বিশদ

15th  November, 2019
বিতর্ক এড়াতে গ্রাম পঞ্চায়েতগুলিকে অর্থ দপ্তরের নিয়মকানুন অনুসরণ করার পরামর্শ 

বিএনএ, শিলিগুড়ি: নির্মীয়মাণ কাজে অর্থ বরাদ্দ নিয়ে বিতর্ক এড়াতে গ্রাম পঞ্চায়েতগুলিকে অর্থ দপ্তরের নিয়মকানুন অনুসরণ করার পরামর্শ দেওয়া হল। বৃহস্পতিবার গ্রাম পঞ্চায়েতগুলির নির্বাহী আধিকারিক ও সচিবদের প্রশিক্ষণ শিবিরে এই পরামর্শ দিয়েছেন প্রশাসনের আধিকারিকরা। 
বিশদ

15th  November, 2019
যান্ত্রিক গোলযোগে ধান কেনার রেজিস্ট্রেশন ব্যাহত পুরাতন মালদহে, উত্তেজনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার পুরাতন মালদহ ব্লকের কৃষক বাজারে কৃষকদের নাম রেজিস্ট্রেশনের যন্ত্র খারাপ হয়ে যাওয়ায় দীর্ঘক্ষণ আটকে রইলো ধান কেনার কাজ। দূরদূরান্ত থেকে আসা কৃষকরা হয়রান হয়ে বিক্ষোভ দেখালেন। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিসকে খবর দেওয়া হয়।  
বিশদ

15th  November, 2019
স্ট্রেচার থেকে পড়ে রোগীমৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ উত্তরবঙ্গ মেডিক্যালের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির ক্রীড়া সংগঠক অলোক কুণ্ডুর মৃত্যুর পর ওঠা অভিযোগ নিয়ে তদন্তে নামল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগ, বেহাল স্ট্রেচারে চাপিয়ে জরুরি বিভাগ থেকে ওয়ার্ডে নিয়ে যাওয়ার সময় ওই ক্রীড়া সংগঠক করিডরে পড়ে যান। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে। 
বিশদ

15th  November, 2019
মহানন্দার পাড়ে স্থায়ী বইমেলা প্রাঙ্গণ করতে চায় উৎসব কমিটি, গেল প্রস্তাব 

সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত মালদহ কলেজ মাঠে আর বইমেলা না করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল প্রশাসনিক বৈঠকে। ইংলিশবাজার পুরসভার সদর ঘাটের শিবতলা সংলগ্ন এলাকাতেই আগেরবারের মত এবারও বইমেলা হবে বলে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 
বিশদ

15th  November, 2019
শীত পড়তেই গোরুপাচার বেড়েছে কোচবিহারের সীমান্ত লাগোয়া এলাকায় 

সংবাদদাতা, মাথাভাঙা: শীত পড়লেই কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্তজুড়ে তৎপরতা শুরু হয়ে যায় পাচারকারীদের মধ্যে। কুয়াশার সুযোগ নিয়ে চলে পাচার। এবছর এখন সবে মাত্র শীত পড়তে শুরু করেছে। তবু এখন থেকেই ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারীরা। 
বিশদ

15th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে, সোনার দামবৃদ্ধি। অন্যদিকে, আর্থিক মন্দা। সব মিলিয়ে সোনার বাজার মোটেই ভালো গেল না দেশে। ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের প্রকাশিত তথ্য বলছে, চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে সোনার যে চাহিদা দেখা গিয়েছে, ...

সংবাদদাতা, কাটোয়া: আজ সোমবার কাটোয়ার ঐতিহ্যবাহী কার্তিক লড়াইয়ের শোভাযাত্রায় অংশ নেবে ৬৬টি পুজো কমিটি। শোভাযাত্রা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শহরজুড়ে সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

17-11-2019 - 04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

17-11-2019 - 03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

17-11-2019 - 03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

17-11-2019 - 03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

17-11-2019 - 02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

17-11-2019 - 01:23:59 PM