Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় ডাক পেলেন না সভাধিপতি, জল্পনা 

সোমেন পাল, গঙ্গারামপুর, সংবাদদাতা: আজ গঙ্গারামপুরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় ডাক পেলেন না দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি সহ একাধিক জনপ্রতিনিধি। এনিয়ে জেলার রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী জেলার সমস্ত সরকারি দপ্তরের কাজের হিসাব নিতে আধিকারিকদের নিয়ে আজ গঙ্গারামপুর স্টেডিয়ামে প্রশাসনিক সভা করবেন।  
বিশদ
  মমতার মঞ্চে জায়গা‌‌ই পাচ্ছেন না জেলা পরিষদের সভাধিপতি

 বিএনএ, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভার মঞ্চে জায়গাই পাচ্ছেন না মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। ফলে আজ, মঙ্গলবার সন্ধ্যায় মালদহ কলেজ অডিটোরিয়ামের দুর্গাকিংকর সদনে অনুষ্ঠিত হতে চলা ওই বৈঠকে মঞ্চের সামনেই বসতে হবে সভাধিপতিকে। বিশদ

কলকাতা পর্যন্ত বাসের দাবি দিদিকে জানাতে চায় হরিশ্চন্দ্রপুর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ও ২ ব্লকের সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা উন্নত না থাকায় রেল যোগাযোগের উপরই নির্ভর করতে হয় এলাকার বাসিন্দাদের। দূরপাল্লার যাতায়াতের ক্ষেত্রে স্থানীয় মানুষের প্রধান ভরসাই হলো রেল। হরিশ্চন্দ্রপুর থেকে দক্ষিণবঙ্গে, বিশেষ করে কলকাতা যাওয়ার সরাসরি কোনও সরকারি বাস পরিষেবা চালু নেই।  
বিশদ

গোরু চরে বিমানবন্দরে, পরিষেবা শুধু ভিআইপিদের জন্য 

সংবাদদাতা, মালদহ: সূচনা হয়েছিল ১৯৬২ সালে। কিন্তু ৫৭ বছর পরেও এখনও নিয়মিত বিমান চলাচল শুরু হয়নি মালদহ বিমানবন্দর থেকে। নিয়মিত বিমান পরিষেবার পরিবর্তে এখনও মালদহ বিমানবন্দরে গেলেই চোখে পড়বে ইতিউতি চরে বেড়াচ্ছে গোরুর দল। বিশিষ্টজনেরা মালদহে এলে প্রয়োজনের তাগিদেই কিছুটা সেজে ওঠে বহু পুরানো এই বিমানবন্দর।  
বিশদ

নকশালবাড়িতে পথ দুর্ঘটনায় শিক্ষকের মৃত্যু, জখম ৪ 

সংবাদদাতা, নকশালবাড়ি: পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক শিক্ষকের এবং গুরুতর আহত হলেন আরও চার শিক্ষক। রবিবার রাত ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে নকশালবাড়িতে ২নম্বর এশিয়ান হাইওয়ের উপর এইচপি পেট্রোল পাম্পের কাছে। পুলিস জানিয়েছে, মৃত শিক্ষকের নাম পার্থ মুখোপাধ্যায় (৩৩)।  
বিশদ

জলপাইগুড়িতে রেলের জমিতে গাছ কাটার প্রতিবাদ 

বিএনএ, জলপাইগুড়ি: সোমবার জলপাইগুড়ির ১১ নম্বর ওয়ার্ডের বাঁদুড় বাগানের রেলের জমিতে গাছ কাটা নিয়ে সরব হয়েছেন পরিবেশপ্রেমী ও স্থানীয় বাসিন্দারা। ওই ওয়ার্ডের আদরপাড়া রেলের জমিতে তৈরি হয়েছে বাঁদুড় বাগান। 
বিশদ

আজ মূল ভূখণ্ডের সঙ্গে সড়কপথে যুক্ত হচ্ছে ভূতনি

সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত ভূতনি সেতুর। মঙ্গলবার মালদহ কলেজ অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠক চলাকালীন এই সেতুর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

সন্দেহের বশে স্ত্রীকে খুন, করণদিঘিতে আটক স্বামী

 বিএনএ, রায়গঞ্জ: স্ত্রীকে নৃশংসভাবে খুন করার অভিযোগে স্বামীকে আটক করল করণদিঘি থানার পুলিস। মৃতের নাম রুমা দাস। তিনি করণদিঘি থানার আলতাপুর ১ গ্রাম পঞ্চায়েতের কিসমত গ্রামের বাসিন্দা ছিলেন।
বিশদ

দিনহাটায় সাবেক ছিট পরিদর্শনে রাজ্যের মুখ্যসচিব 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার কোচবিহারে মুখ্যমন্ত্রীর সফরের মাঝখানে সাবেক ছিটমহলে গিয়ে সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বললেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। একই সঙ্গে সাবেক ছিটমহল কিসমত দশগ্রাম ও বত্রিগছের বিভিন্ন উন্নয়নমূলক কাজ তিনি ঘুরে দেখেন।  
বিশদ

রায়গঞ্জ মেডিক্যাল থেকে চুরি, আটক ২ দুষ্কৃতী 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার দিনের বেলা রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল দুই যুবক। সিসিটিভি ক্যামেরায় তাদেরকে আগের চুরির ঘটনায় চিহ্নিত করেছিল হাসপাতালের নিরাপত্তাররক্ষীরা। সোমবার দুপুরে সেই দুই চোর হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে ঢুকতে সতর্ক হয়ে যান নিরাপত্তারক্ষীরা।  
বিশদ

রাসমেলাতেই শুধু মেলে ভেটাগুড়ির জিলিপি 

বিএনএ, কোচবিহার: কোচবিহার রাসমেলার বিশেষ আকর্ষণ ভেটাগুড়ির জিলাপি। রাসমেলায় গিয়ে এই জিলাপি খেতে গেলে বাসিন্দাদের রীতিমতো লাইনে দাঁড়াতে হয়। কেউ যদি মনে করেন রাসমেলার পরিবর্তে বছরের অন্য কোনও সময়ে এই ভেটাগুড়ির জিলাপি খাবেন, তাহলে কিন্তু তা পাওয়া যাবে না। 
বিশদ

বাইক দুর্ঘটনায় নাবালকের মৃত্যু, জখম চার 

সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার সকালে কোচবিহার জেলার তুফানগঞ্জ-২ ব্লকের শালবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা বড়ুয়াপাড়া এলাকায় পথ দুর্ঘটনায় এক নাবালকের মৃত্যু হয়েছে। পাশাপাশি ওই দুর্ঘটনায় চারজন জখম হয়েছেন। তাঁরা প্রত্যেকেই স্থানীয় বাসিন্দা। বড়ুয়াপাড়া দিয়ে তুফানগঞ্জগামী একটি বালি বোঝাই ট্রাক একটি বাইকের পেছনে ধাক্কা মারলে এই ঘটনা ঘটে। 
বিশদ

ডিমটিতে কিশোরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে ইসলামপুর থানার ডিমটি এলাকায় এক কিশোরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম পিঙ্কি খাতুন(১৬)। মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধা থেকেই পিঙ্কি বাড়ি থেকে নিখোঁজ ছিল। রাতে আত্মীয় পরিজনদের বাড়িতে খোঁজ করা হয়েছিল।  
বিশদ

বেলনে অজ্ঞাতপরিচয়ের মৃতদেহ উদ্ধার

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

বেলনে অজ্ঞাতপরিচয়ের মৃতদেহ উদ্ধার

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয়রা মৃতদেহটি দেখতে পেয়ে পুলিসকে খবর দেয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে রেলের টিকিট কাউন্টারে প্রহৃত হলেন ...বিশদ

01:18:04 PM

কোচবিহারের কামিনীর ঘাট গ্রামে দম্পতি মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিস 

01:17:00 PM

বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 
রাজমিস্ত্রির সাথে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ...বিশদ

01:11:00 PM

কোচবিহার থেকে গঙ্গারামপুরের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী 
কোচবিহার সফর শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজবাড়ী স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ...বিশদ

01:05:00 PM

আলিপুরদুয়ারে সাফাই কর্মীদের কর্মবিরতি
 

আলিপুরদুয়ারের দুর্গাবাড়ি রাস মেলার মাঠে জঞ্জাল সাফাই করার সময় পুররসভার ...বিশদ

01:04:00 PM

বাগনানে বোমাবাজির ঘটনায় জখমদের দেখতে যাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়

12:58:00 PM