Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হরিশ্চন্দ্রপুর-২ ব্লক
সুষ্ঠু চিকিৎসা পরিষেবা পান না ৬টি পঞ্চায়েতের বাসিন্দারা, গ্রামীণ হাসপাতালের দাবি 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: পর্যাপ্ত স্বাস্থ্যকেন্দ্র নেই। মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের স্বাস্থ্য পরিষেবা নিয়ে তাই ক্ষোভ জমছে এলাকার বাসিন্দাদের মধ্যে। এলাকায় একটি গ্রামীণ হাসপাতালের খুবই প্রয়োজন রয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানান। নয়টি গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত এই ব্লক। গোটা ব্লকে একটিমাত্র ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র রয়েছে।  
বিশদ
বালুরঘাটে রাস্তায় নেমে প্রতিবাদ অধ্যাপিকার, স্তব্ধ যান চলাচল, হইচই 

সংবাদদাতা, বালুরঘাট: বুধবার সন্ধ্যায় বালুরঘাট কলেজের সামনে এক অধ্যাপিকা আচমকাই রাস্তা আটকে তাণ্ডব শুরু করেন বলে অভিযোগ। এর আগেও তিনি কলেজে ও রাস্তায় নানা কাণ্ড ঘটিয়েছিলেন। এদিন ওই অধ্যাপিকা প্রথমে কলেজের এক কর্মীর বাইকের চাবি কেড়ে নেন। কলেজের ভেতরে প্রথমে তাণ্ডব শুরু করেন বলে অভিযোগ।
বিশদ

07th  November, 2019
দক্ষিণ দিনাজপুরে ভেজাল টম্যাটো সস দেদারে বিক্রি হচ্ছে, অভিযানে নামছে স্বাস্থ্যদপ্তর 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার বাজারে টম্যাটো সসের নামে দেদারে বিক্রি হচ্ছে কুমড়োর রসের তৈরি সস। জেলাজুড়ে শহর থেকে গ্রাম রাস্তার ফাস্টফুডের অধিকাংশ দোকানে এই ভেজাল সস ব্যবহার করা হচ্ছে। এনিয়ে বিস্তর ক্ষোভ প্রকাশ করেছেন ভোজনরসিকরা। খুব সামান্য দামে জেলার বাজারে বোতলে এই সস পাওয়া যায়।  
বিশদ

07th  November, 2019
নভেম্বরেই নবগঠিত গজলডোবা উন্নয়ন পর্ষদের মিটিং 

বিএনএ, জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প গজলডোবার উন্নয়নের লক্ষে গজলডোবা উন্নয়ন পর্ষদ চলতি মাসেই মিটিং করবে। এই পর্ষদ গত ফেব্রুয়ারি মাসে গড়া হয়। নবগঠিত এই বোর্ডের প্রথম মিটিংয়ে কী কী বিষয়ে আলোচনা হবে তা স্থির করতে প্রশাসনিক মহলে তোড়জোড় চলছে।  
বিশদ

07th  November, 2019
আলিপুরদুয়ারে কিশোর খুনের উড়ো চিঠি পাওয়াদের জিজ্ঞাসাবাদ করবে পুলিস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: জেলা পুলিসের বয়ান অনুসারে আলিপুরদুয়ারের পলাশবাড়িতে দু’সপ্তাহ আগে কিশোর অমিত বর্মন(১৫) খুনের ঘটনার তদন্তে পুলিস আজও কোন সূত্র খুঁজে পায়নি। পুলিসের দাবি, এই খুনের ঘটনায় স্থানীয় দুষ্কৃতীই জড়িত। কিন্তু তদন্তের স্বার্থে স্থানীয় বাসিন্দারা কেউই মুখ খুলছে না।  
বিশদ

07th  November, 2019
মাটিগাড়ায় নাবালিকার যৌন নির্যাতনে ধৃত ২, বাজেয়াপ্ত ম্যাক্সিক্যাব 

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, নকশালবাড়ি: মাটিগাড়া থানা এলাকায় এক নাবালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের নাম রজত বিশ্বাস ও শেষ কুমার। প্রথমজন ম্যাক্সিক্যাবের খালাসি এবং দ্বিতীয়জন চালক। বুধবার বাগডোগরার গোসাঁইপুর থেকে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। 
বিশদ

07th  November, 2019
চাকুলিয়ায় শোবার ঘরে অগ্নিদগ্ধ হয়ে দম্পতির মৃত্যু 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার গভীর রাতে চাকুলিয়া থানার খোকসা এলাকায় নিজের ঘরেই অগ্নিদগ্ধ হয়ে এক দম্পতির মৃত্যু হয়েছে। তাঁদের পালিতা মেয়েও গুরুতর দগ্ধ হয়েছেন। পুলিস জানিয়েছে অগ্নিকাণ্ডে আইনুল হক(৫৫) ও তাঁর স্ত্রী মজিবুন নেসার(৪৫) মৃত্যু হয়েছে। তাঁদের পালিতা মেয়ে নিলুফার খাতুনের(২০) চিকিৎসা চলছে। 
বিশদ

07th  November, 2019
বর্ধমান রোডের উড়ালপুল এক বছরে শেষ করার নির্দেশ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের বর্ধমান রোডে থমকে থাকা উড়ালপুল তৈরির কাজে ফের ঝাঁপাল পূর্তদপ্তর। প্রশাসন সূত্রের খবর, পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে দপ্তরের ইঞ্জিনিয়াররা ওই প্রকল্পের কাজে জোর দিয়েছেন। এক বছরের মধ্যে নির্মীয়মাণ প্রকল্পের কাজ শেষ করার টার্গেট নিয়েছেন তাঁরা। এজন্য নির্মাণ কাজের পদ্ধতি বদল করেছেন।  
বিশদ

07th  November, 2019
স্ত্রীর চিকিৎসায় জমি বন্ধক রেখে তোলা তিন লক্ষ টাকা চুরি, মাথায় হাত বৃদ্ধের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: স্ত্রীর চিকিৎসার জন্য জমিবন্ধক রেখে ঘরে তিনলক্ষ টাকা এনে রেখেছিলেন ময়নাগুড়ির আনন্দনগর সাহাপাড়ার কাঠমিস্ত্রি প্রভাত সরকার। কিন্তু মঙ্গলবার রাতে মাটির ঘরে সিঁধ কেটে চোর সেই টাকা ভর্তি ব্যাগ সহ সেখানেই রাখা স্ত্রীর চিকিৎসা সংক্রান্ত সমস্ত কাগজপত্র, ব্যাঙ্কের ডেবিট কার্ড চুরি করে নিয়ে যায়। 
বিশদ

07th  November, 2019
অবৈধ প্লাস্টিক ব্যাগের বিরুদ্ধে অভিযানে পুরসভা 

বিএনএ, মালদহ: প্রশাসনের বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে মালদহে অবাধে অবৈধ প্লাস্টিকের ব্যবহার চলছে। ইংলিশবাজার শহর সহ জেলার বিভিন্ন ব্লক এলাকায় নিষিদ্ধ প্লাস্টিকের ক্যারিব্যাগের ব্যবহারে লাগাম টানা যাচ্ছে না।  
বিশদ

07th  November, 2019
দাদরা-নগর-হাভেলি গিয়ে অপহরণে অভিযুক্তকে ধরল প্রধাননগর থানার পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: নাবিলিকাকে অপহরণের অভিযোগে দাদরা-নগর- হাভেলি থেকে এক টোটো চালককে গ্রেপ্তার করল প্রধাননগর থানার পুলিস। ধৃতের নাম মহম্মদ কাদির। অপহরণের মামলা রুজুর দু’মাস পর মোবাইল ফোনের সূত্র ধরে সোমবার অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে শিলিগুড়ির এসিজেএম আদালতে তোলা হয়।  
বিশদ

07th  November, 2019
শিলিগুড়িতে পাকিস্তানি খেজুর সহ ধৃত ২ 

বিএনএ, শিলিগুড়ি: এবার পাকিস্তানি খেজুর সহ উত্তরপ্রদেশের দুই বাসিন্দাকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার রাতে শিলিগুড়ির নেপাল সীমান্তবর্তী পানিট্যাঙ্কির কাছ থেকে অভিযুক্তদের ধরা হয়। বুধবার ধৃতদের শিলিগুড়ি এসিজেএম আদালতে তোলা হয়। বিচারক ধৃতদের শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছেন। 
বিশদ

07th  November, 2019
সন্দেহভাজন ডেঙ্গু আক্রান্তদের রক্তের নমুনা গেল কলকাতায় 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি থেকে সন্দেহভাজন ডেঙ্গু আক্রান্ত রোগীদের রক্তের নমুনা কলকাতার স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব কলেরা অ্যান্ড অ্যান্টিক ডিজিজে পাঠানো হল। সম্প্রতি জেলা স্বাস্থ্যদপ্তর রক্তের ওই নমুনাগুলি পাঠিয়েছে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, ইদানিং মহকুমায় ডেঙ্গু নিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। 
বিশদ

07th  November, 2019
কোচবিহারে ৬ মাসে ডেঙ্গু আক্রান্ত ৪৫০ 

বিএনএ, কোচবিহার: গত ছ’মাসে কোচবিহারে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৫০ জন। বিগত বছরগুলিতে কোচবিহার জেলায় ডেঙ্গুতে বহু মানুষ আক্রান্ত হলেও সেই সংখ্যাটা যথেষ্ট কম ছিল। এবারে কেন এত মানুষ ডেঙ্গু আক্রান্ত হল?  
বিশদ

07th  November, 2019
ইসলামপুরে এক কোটির বেশি ব্যয়ে মুক্তমঞ্চ তৈরি হচ্ছে 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে ১ কোটি ১৭ লক্ষ টাকা ব্যয়ে মুক্তমঞ্চ তৈরি হচ্ছে। হুগলি রিভার ব্রিজ কমিশনারসের (এইচআরবিসি) টাকায় এই কাজ হচ্ছে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শহরের বিভিন্ন মহল।  
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM