Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পায়ে পায়ে পুজো: বালুরঘাট
ট্যাঙ্ক মোড়ের নেতাজি ক্লাব থেকে শুরু
করা যেতে পারে প্রতিমা দর্শন 

সংবাদদাতা, বালুরঘাট: এবার বালুরঘাট শহরের বিভিন্ন মণ্ডপে প্রতিমা দর্শন শুরু করতে পারেন ট্যাঙ্ক মোড় থেকে। শুরুতেই ট্যাঙ্ক মোড়ে নেতাজি স্মৃতি ক্লাবের পুজো পড়বে। এখানে জাতীয় সড়কের রাস্তার দু’ধারে চন্দননগরের চোখ ধাঁধানো আলোকসজ্জা পেরিয়ে মূল মণ্ডপে ঢুকতে হবে। 
বিশদ
উত্তর দিনাজপুর
পুজোর দিনগুলিতে রাজনৈতিক দলগুলির
শীর্ষ নেতৃত্ব সরাসরি জনসংযোগ করবেন 

বিএনএ, রায়গঞ্জ: পুজোর দিনগুলিতে উত্তর দিনাজপুরের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্ব সরাসরি জনসংযোগ করবেন। কেউ ঐতিহ্যবাহী পুজো মণ্ডপে গিয়ে মাকে দর্শন করে পূণ্যার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন, কেউ বিগ বাজেটের পুজো মণ্ডপে জনস্রোতে মিশে যাবেন।  
বিশদ

05th  October, 2019
ইংলিশবাজারে ঠাকুর দেখার ভিড়ে ইভটিজিং
রুখতে থাকবে সাদা পোশাকের মহিলা পুলিস 

বিএনএ, মালদহ: রোড রোমিওদের শায়েস্তা করতে পুজোর দিনগুলিতে ইংলিশবাজারের মণ্ডপগুলিতে মহিলা পুলিস মোতায়েন করা হয়েছে। পুজোর দিনগুলিতে তাঁরা সেজেগুজে সাদা পোশাকে ডিউটি করবেন। সাধারণ মহিলা ভেবে তাঁদের উত্যক্ত করলেই সোজা শ্রীঘরে ঠাঁই হবে ইভটিজারদের। 
বিশদ

05th  October, 2019
রামকৃষ্ণ মিশনের দুর্গাপুজো দিয়ে শুরু হতে পারে জলপাইগুড়ি শহরের পুজো পরিক্রমা 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: আজ, শনিবার মহাসপ্তমী। জলপাইগুড়ি শহরের সবক’টি দুর্গাপুজো একরাতে দেখা সম্ভব নয়। অষ্টমীর রাতেও পুজো দেখে নবমীতে পাড়ার ক্লাবে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে হলে পরিকল্পনা করে নামতে হবে। শহরের আশ্রমপাড়ায় রামকৃষ্ণ মিশনের পুজো দিয়েই পুজো পরিক্রমা শুরু করা যেতে পারে। বেলুড় মঠের নিয়মনিষ্ঠা মেনেই এখানে পুজো হচ্ছে। 
বিশদ

05th  October, 2019
পঞ্চমীতেই জনজোয়ার মালদহে
ঠাকুর দেখার পাশাপাশি দেদার সেলফি তোলার হিড়িক 

বিএনএ, মালদহ: ঠাকুর দেখার পাশাপাশি সেলফি তোলার উন্মাদনাও তুঙ্গে পৌঁছে গেল ষষ্ঠীতেই। শুক্রবার বিকাল থেকেই মালদহের পুজো মণ্ডপের সামনে জনজোয়ার লক্ষ্য করা গিয়েছে।  
বিশদ

05th  October, 2019
নেতাজি সুভাষ রোড থেকে শুরু হোক উত্তর ইংলিশবাজারের পুজো পরিক্রমা 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারের বেশ কিছু দুর্গাপুজো কলকাতার তাবড় পুজোগুলির সঙ্গে অনায়াসে পাল্লা দিতে পারে বলে দাবি করেন মালদহের অনেক বাসিন্দাই। কোনও বিতর্কিত তুলনায় না গিয়েও অন্তত এটুকু বলা যেতেই পারে যে ইংলিশবাজারের বেশ কিছু দুর্গাপুজো ধারে ও ভারে চোখ ধাঁধিয়ে দিতে পারে অনেকেরই।  
বিশদ

05th  October, 2019
বৃষ্টি উপেক্ষা করে শিলিগুড়ির মণ্ডপে দর্শনার্থীর ঢল, সূচনা পুজো কার্নিভালের 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: আকাশে মেঘের ঘনঘটা। একপ্রস্থ বৃষ্টি। হিমেল হাওয়া। এমন প্রতিকূল আবহাওয়ার মধ্যেই শুক্রবার মহাষষ্ঠীর সন্ধ্যায় জনজোয়ারে ভাসল শিলিগুড়ি। এদিন সন্ধ্যায় বৃষ্টি ও মেঘলা আকাশ উপেক্ষা করেই আট থেকে আশি সব বয়সের মানুষ শহরের রাস্তায় ঠাকুর দেখতে নেমে পড়ে। অনেক রাত পর্যন্ত তাঁরা মণ্ডপে মণ্ডপে ঘোরেন। 
বিশদ

05th  October, 2019
শিলিগুড়িতে ব্যাগ তল্লাশি করে মিলল কয়েক লক্ষ টাকার নিষিদ্ধ মাদক, ধৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর-পূর্ব ভারত থেকে শিলিগুড়ি ছুঁয়ে জম্মু-কাশ্মীরে যাচ্ছে নিষিদ্ধ মাদক। রেলপথকেই ব্যবহার করছে মাদক কারবারিরা। চক্রের সঙ্গে জড়িত দু’জনকে গ্রেপ্তার করার পরেই এই চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে সাড়ে ছ’কেজি নিষিদ্ধ মাদক।  
বিশদ

05th  October, 2019
দার্জিলিংয়ে ১২ ঘণ্টা বনধে দুপুর পর্যন্ত পাহাড়ে উঠতে পারলেন না পর্যটকরা 

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদতা, দার্জিলিং: ষষ্ঠীতে বনধের জেরে চরম হয়রান হলেন দার্জিলিংগামী পর্যটকরা। শুক্রবার সকালে শিলিগুড়ি থেকে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিয়েও গন্তব্যে পৌঁছতে পারেননি পর্যটকদের একাংশ।  
বিশদ

05th  October, 2019
বৃষ্টি উপেক্ষা করে শিলিগুড়ির মণ্ডপে দর্শনার্থীর ঢল, সূচনা পুজো কার্নিভালের 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: আকাশে মেঘের ঘনঘটা। একপ্রস্থ বৃষ্টি। হিমেল হাওয়া। এমন প্রতিকূল আবহাওয়ার মধ্যেই শুক্রবার মহাষষ্ঠীর সন্ধ্যায় জনজোয়ারে ভাসল শিলিগুড়ি। এদিন সন্ধ্যায় বৃষ্টি ও মেঘলা আকাশ উপেক্ষা করেই আট থেকে আশি সব বয়সের মানুষ শহরের রাস্তায় ঠাকুর দেখতে নেমে পড়ে। অনেক রাত পর্যন্ত তাঁরা মণ্ডপে মণ্ডপে ঘোরেন।  
বিশদ

05th  October, 2019
আজও জেলাবাসীকে টানে ইংলিশবাজারের আদি কংসবণিক দুর্গাবাড়ির পুজো 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরের অন্যতম পরিচিত এলাকা দুর্গাবাড়ি। একসময় সমৃদ্ধ জনপদগুলির মধ্যে অন্যতম ছিল এই দুর্গাবাড়ি এলাকা। আর এই নামকরণের কারণ আদি কংসবণিক দুর্গাবাড়ি যা আজও মালদহের অন্যতম প্রাচীন ও শাস্ত্রীয় মূল ধারার দুর্গাপুজোগুলির অন্যতম।  
বিশদ

05th  October, 2019
ইংলিশবাজারে ডাইনোসর সিটি থেকে আফ্রিকার গ্রাম টানবে দর্শনার্থীদের 

বিএনএ, মালদহ: ইংলিশবাজারের পুজোর থিমে এবার ডাইনোসর সিটি থেকে আফ্রিকার আদিবাসী গ্রামের চিত্র ফুটে উঠবে। কন্যাভ্রূণ হত্যার মতো সামাজিক ব্যাধিও থিমের মাধ্যমে উঠে আসবে।  
বিশদ

05th  October, 2019
মেটেলির বিনোদিনী বিপ্লবী সংঘের পুজো দেখতে আসছেন পর্যটকরা 

সংবাদদাতা, মালবাজার: পর্যটকদের আনন্দ দিতে মেটেলির রিসর্ট মালিকদের সহযোগিতায় সাতবছর ধরে পুজোর আয়োজন করে আসছে দক্ষিণ ধুপঝোরার কায়েতপাড়া বিনোদিনী বিপ্লবী সংঘ। এই পুজোয় পর্যটকরাও আর্থিক সহযোগিতা করেন। তাঁরা পুজোতেও অংশ নেন।  
বিশদ

05th  October, 2019
অষ্টমীতে রামকৃষ্ণ মিশনে পূজিতা হবে সিঙ্গাতলার ঐশী 

বিএনএ ও সংবাদদাতা, মালদহ: এবার মালদহ রামকৃষ্ণ মঠ ও মিশনের দুর্গাপুজোয় কুমারী রূপে পূজিতা হবে ঐশী চক্রবর্তী। ইংলিশবাজার শহরের সিঙ্গাতলার বাসিন্দা ঐশী রামকৃষ্ণ মিশন আশ্রম শিশু সদনের প্রথম শ্রেণীর ছাত্রী। অষ্টমীর দিন সকাল ৯টা নাগাদ মিশনে কুমারী পুজো হবে।  
বিশদ

05th  October, 2019
মহানন্দায় নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৪, চলছে তল্লাশি 

সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার সন্ধ্যায় মালদহের চাঁচলে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার। শুক্রবার দুপুরে তামান্না পারভিন নামে বছর সাতেকের এক বালিকার মৃতদেহ উদ্ধার করা হয়। 
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM