Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

থাকছে ড্রোনের নজরদারি, মিষ্টিমুখ করাচ্ছে পুরসভা
তিনদিন ধরে কার্নিভাল জমজমাট বুনিয়াদপুরে 

সংবাদদাতা, হরিরামপুর: বুনিয়াদপুর পুরসভার পক্ষ থেকে টাঙন নদীর ধারে তিনদিনের কার্নিভাল শুরু হয়েছে দশমী থেকে। দুর্গাপুজো শেষে বিসর্জনের রীতিকে আনন্দে মুখরিত করতে পুরসভা বুনিয়াদপুর স্টেডিয়াম মাঠে, টাঙন নদীর ধারে ওই কার্নিভালের আয়োজন করেছে।  
বিশদ
জমিদাতা পরিবারের সদস্যদের নামে গাজোল কলেজের
নামকরণ করার দাবিতে ‘দিদিকে বলো’য় আবেদন 

সংবাদদাতা, গাজোল: ভূমিদাতাদের দাবি মতো মালদহের গাজোল মহাবিদ্যালয়ের নাম ‘গাজোল কাশী বৈদ্যনাথ মহাবিদ্যালয়’ করার দাবি জোরালো হয়ে উঠেছে। জমিদাতারা জানান, এই গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে তাঁরা ব্লকের জনপ্রতিনিধি ও বর্তমান কলেজ কর্তৃপক্ষকে একাধিকবার বলা সত্ত্বেও কোনও লাভ হচ্ছে না। 
বিশদ

খড়িবাড়িতে শিশুকন্যাসহ মহিলাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, নকশালবাড়ি: খড়িবাড়িতে এক বছরের কন্যা সন্তান সহ এক মহিলাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও তার পরিবারের লোকদের বিরুদ্ধে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ৪ অক্টোবর রাতে খড়িবাড়ি ব্লকের মহিষমারিতে এক মহিলা তার এক বছরের শিশুকন্যাকে নিয়ে রেলে লাইন ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। মৃত মহিলার নাম অনামিকা মহন্ত (২২)।  
বিশদ

ফালাকাটায় ধানখেত থেকে নাবালিকার মৃতদেহ উদ্ধার, সন্দেহ ধর্ষণ করে খুন 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার নবমীর সন্ধ্যায় স্থানীয় পুজো মণ্ডপে সন্ধ্যারতি দিয়ে ঝড়বৃষ্টির মধ্যে বাড়ি ফেরার সময় ফালাকাটার ঘাটপাড় সরুগাঁও এলাকায় ধান খেতে এক নাবালিকাকে ধর্ষণ করে গলা টিপে খুন করার অভিযোগ উঠেছে। 
বিশদ

বিজেপিতে প্রশান্ত, দক্ষিণ দিনাজপুরে ক্ষোভ বাড়ছে দলের নিচুতলায় 

সংবাদদাতা, বালুরঘাট: বিপ্লব মিত্রের পরে এবার তাঁর ভাই প্রশান্ত মিত্রও যোগ দিলেন বিজেপিতে। প্রশান্ত মিত্র বিজেপিতে যোগদান করায় জেলার গেরুয়া শিবিরে নেতা কর্মীদের একাংশের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে। প্রকাশ্যে অবশ্য মুখ খুলতে চাইছেন না কেউই। 
বিশদ

পুজোয় রাজ্য সড়কে বেপরোয়া বাইক
কুশমণ্ডিতে বাইক চালক সহ দুর্ঘটনায় মৃত ৩ 

সংবাদদাতা, হরিরামপুর: পুজোর সময়ও অব্যাহত রইল বেপরোয়া বাইকের দাপট। নবমীর রাতে জামবাড়ি এলাকায় এক বাইক দুর্ঘটনায় পুজো দেখে বাড়ি ফেরার পথে দু’জন দর্শনার্থী সহ বাইক চালকের মৃত্যু হল। এলাকাবাসীর অভিযোগ, পুজোর সময় রাজ্য সড়কে চলাচলকারী গাড়ির গতির উপর কোনও নিয়ন্ত্রণ ছিল না পুলিসের। এই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী।  
বিশদ

কালীপুজোর আগে ফের বাইপাসে সংস্কার শুরু হবে, করা হবে যান নিয়ন্ত্রণও 

বিএনএ, মালদহ: কালীপুজোর আগে মালদহে ফের ৩৪ নম্বর জাতীয় সড়কের বাইপাসে যান নিয়ন্ত্রণ হবে। রাস্তা সম্পূর্ণ রূপে যান চলাচলের জন্য প্রস্তুত করতে কিছু কাজ করতে হবে বলে জাতীয় সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে। তবে এখনও এব্যাপারে দিনক্ষণ চূড়ান্ত হয়নি বলে জাতীয় সড়কের মালদহ ডিভিশনের ডেপুটি ম্যানেজার ওমনাথ বিহারী জানিয়েছেন।  
বিশদ

পুজোর মণ্ডপে পাশাপাশি মোদি-দিদির ফ্লেক্স, জলপাইগুড়িতে জল্পনা 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন বোসের অভিনন্দন জানানো ফ্লেক্সও দেখা গিয়েছে পুজোর চারদিন। 
বিশদ

নদী পরিবহণে লাইফ জ্যাকেট আবশ্যিক করল করল জেলা প্রশাসন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: চাঁচলের নৌকোডুবি থেকে শিক্ষা নিয়ে মালদহে ফেরি চলাচলে একগুচ্ছ পদক্ষেপ নিতে চলেছে জেলা প্রশাসন। নৌকোর যাত্রীদের ‘লাইফ জ্যাকেট’ পরা বাধ্যতামূলক করতে চলেছে প্রশাসন। ইতিমধ্যে রাতে নদীতে নৌকো চলাচলের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বিশদ

গান্ধীজির জন্ম সার্ধশত বর্ষে জলপাইগুড়িতে স্মারক বক্তৃতা কংগ্রেসের
 

বিএনএ, জলপাইগুড়ি: বুধবার জাতির জনক মহাত্মা গান্ধীর জন্ম সার্ধশত বার্ষিকীতে স্মারক বক্তৃতা আয়োজন করল জলপাইগুড়ি জেলা কংগ্রেস। এদিন সুভাষ ভবনে স্মারক বক্তৃতায় প্রধান বক্তা ছিলেন দলের প্রাক্তন সংসদ সদস্য দেবপ্রসাদ রায়।  
বিশদ

প্লাবিত এলাকায় বিসর্জন দেখতে গিয়ে নৌকা উল্টে ৩ জনের মৃত্যু 

সংবাদদাতা, মালদহ: ফের নৌকাডুবির ঘটনা ঘটল মালদহে। এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় নৌকাডুবিতে মৃত্যু হল দুই ভাই বোন সহ তিন শিশুর। এক সপ্তাহের মধ্যে দুইটি নৌকাডুবির ঘটনায় সরকারি হিসাব অনুযায়ী ১২ জনের মৃত্যু হওয়ায় একাধিক প্রশ্নও উঠতে শুরু করেছে। 
বিশদ

মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা ও মিষ্টি বিতরণ করলেন সহকারী সভাধিপতি 

বিএনএ, জলপাইগুড়ি: তৃণমূল কংগ্রেস পরিচালিত জলপাইগুড়ি জেলা পরিষদের সহকারী সভাপতি দুলাল দেবনাথ বুধবার মুখ্যমন্ত্রীর বিজয়ার শুভেচ্ছা বার্তা সহ মিষ্টি বিতরণ করলেন বিরোধীদের। বুধবার কংগ্রেস ও সিপিএমের একাধিক নেতাকে শুভেচ্ছা বার্তা দেন তিনি। 
বিশদ

রায়গঞ্জে যুবতীর শ্লীলতাহানি, ধুন্ধুমার, মার খেল পুলিসও 

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার, দশমীর রাতে রায়গঞ্জ শহরের বকুলতলার জনবহুল এলাকায় প্রকাশ্যে এক যুবতীর শ্লীলতাহানি করে এক দুষ্কৃতী। এই ঘটনার জেরে রাতে ওই এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। সব মিলিয়ে ১০ জন জখম হয়েছেন। 
বিশদ

শিলিগুড়িতে মৃত্যু, সন্দেহ ডেঙ্গু, আন্দোলনে বিজেপি 

বিএনএ, শিলিগুড়ি: পুজোর মধ্যে শিলিগুড়ি শহরে জ্বরে আক্রান্ত হয়ে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। মৃতার নাম সীমা সেন (৪০)। শহরের ২১ নম্বর ওয়ার্ডের প্রমথেশ বরুয়া সরণিতে তাঁর বাড়ি। পরিজনদের সন্দেহ, ডেঙ্গুতে আক্রান্ত হয়েই ওই মহিলার মৃত্যু হয়েছে। 
বিশদ

নারা‌য়ণপুরের মেলায় গুলিবিদ্ধ তৃণমূল কর্মীর স্ত্রী 

সংবাদদাতা, হরিরামপুর: দশমীর মেলায় গিয়ে গুলিবিদ্ধ হলেন এক গৃহবধূ। দশমীর সন্ধ্যায় গঙ্গারামপুর থানার নারায়ণপুর এলাকায় ওই ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, দুই পক্ষের মধ্যে বিবাদকে কেন্দ্র করে গুলিবিদ্ধ ওই গৃহবধূ বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM