Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পদ্মের জমি দখল করেছে বোরোধান, সমস্যায় পুজো উদ্যোক্তারা 

সন্দীপ বর্মন, মাথাভাঙা, সংবাদদাতা: একদশক আগেও মাথাভাঙা সহ কোচবিহার জেলায় দুর্গাপুজার প্রয়োজনীয় পদ্ম বাইরে থেকে নিয়ে আসতে হতো না। এখানকার জলাভূমিতে যে পদ্ম হতো তা দিয়েই চাহিদা মিটে যেত। কিন্তু গত দশবছরে ধীরে ধীরে বদলে গিয়েছে ছবিটা।  
বিশদ
মালে বিজেপি নেতার বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ নেত্রীর 

সংবাদদাতা, মালবাজার: মাল পুরসভার প্রাক্তন কাউন্সিলার মানিক বৈদ্যের বিরুদ্ধে দলেরই মহিলা মোর্চার নেত্রী মহুয়া মিত্র নিগ্রহের অভিযোগ তুললেন। তিনি থানায় অভিযোগও করেছেন।  
বিশদ

05th  October, 2019
কোচবিহারে এনআরসি আতঙ্কে ফের মৃত্যু, দাবি পরিবারের 

বিএনএ, কোচবিহার: এনআরসি আতঙ্কে বৃহস্পতিবার ফের কোচবিহার জেলায় একজনের মৃত্যু হয়েছে। এমনটাই দাবি মৃতের পরিবারের। অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর এই রাজ্যের গ্রামেগঞ্জে সব থেকে বেশি এনআরসি আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 
বিশদ

05th  October, 2019
খড়িবাড়িতে পুজো মণ্ডপে রুদ্রাক্ষের কাজ, কাল্পনিক মন্দির 

সংবাদদাতা: শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের দুর্গাপুজোয় এবার কোথাও থিমের মণ্ডপ, থিমের প্রতিমা কোথাও আবার পুরনো মন্দির, প্রাসাদ অনুকরণে মণ্ডপসজ্জা হয়েছে। বৃষ্টিতে কিছুটা ব্যাঘাত ঘটলেও শিল্পীরা দিনরাত পরিশ্রম করে ষষ্ঠীতেই কাজ শেষ করে দিয়েছেন।  
বিশদ

05th  October, 2019
গঙ্গারামপুর হাসপাতালে পিপিপি মডেলে ল্যাব চালু 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পিপিপি মডেলে প্যাথলজি ল্যাবরেটরির উদ্বোধন হল। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান অর্পিতা ঘোষ, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে উপস্থিত ছিলেন। 
বিশদ

05th  October, 2019
কুশমণ্ডিতে টাঙন নদীতে তলিয়ে মৃত্যু মৎস্যজীবীর

 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বেতাহার এলাকায় নদীতে মাছ ধরতে গিয়ে তলিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত মৎস্যজীবীর নাম ধনঞ্জয় নাগবংশী(৩৫)। 
বিশদ

05th  October, 2019
পুজোয় চমক দিচ্ছে কামাখ্যাগুড়ির একাধিক ক্লাব 

সংবাদদাতা, কুমারগ্রাম: পুজোয় মণ্ডপসজ্জায় দর্শনার্থীদের চমকে দিতে প্রস্তুত আলিপুরদুয়ার জেলার কামাখ্যাগুড়ি। স্থানীয় বিগবাজেটের দুর্গাপুজোগুলির মধ্যে কামাখ্যাগুড়ি বাসস্ট্যান্ড চৌরঙ্গী ক্লাবের পুজো অন্যতম। 
বিশদ

05th  October, 2019
দর্শনার্থীদের সুবিধার্থে নানা পদক্ষেপ রায়গঞ্জ পুরসভার 

সংবাদদাতা, ইটাহার: দুর্গাপুজো উপলক্ষে রায়গঞ্জ পুরসভার পক্ষ থেকে দর্শনার্থীদের সুবিধার্থে নানা ধরনের পরিষেবা মূলক ব্যবস্থা রাখা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য দিনরাত এক করে পুর কর্মীরা কাজ করে চলেছেন। বিভিন্ন ওয়ার্ডের বৈদ্যুতিক খুঁটি সংলগ্ন বিভিন্ন গাছের ডালপালা কেটে দেওয়া হচ্ছে সাধারণ মানুষের সুবিধার্থে।  
বিশদ

05th  October, 2019
বিধান মার্কেটে আগুনে পুড়ে যাওয়া স্টল বিলি 

বিএনএ, শিলিগুড়ি: অগ্নিকাণ্ডের মাত্র চারমাসের মধ্যেই শিলিগুড়ির বিধান মার্কেটে ক্ষতিগ্রস্ত ২০টি স্টল নির্মাণ করে চালু করা হল। শুক্রবার দুর্গাষষ্ঠীর দুপুরে সংশ্লিষ্ট স্টলগুলির চাবি ব্যবসায়ীদের হাতে তুলে দেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

05th  October, 2019
মাটিগাড়া বাজারে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৭টি দোকান 

বিএনএ, শিলিগুড়ি: এবার মাটিগাড়া বাজারে আগুনে পুড়ে ছাই হল সাতটি দোকান। আরও তিনটি দোকান আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ওই বাজারে আগুন লাগে। দমলের সাতটি ইঞ্জিন দীর্ঘক্ষণ ধরে চেষ্টা চালিয়ে আগুন নেভায়।  
বিশদ

05th  October, 2019
জল বাড়ছে মহানন্দায়, থইথই মণ্ডপেই হচ্ছে পুজো 

সংবাদদাতা, মালদহ: শুরু হয়ে গিয়েছে দুর্গাপুজো। কিন্তু শেষ হল না বন্যা। শারদোৎসবের মধ্যেও বানভাসি হয়ে রইলেন মালদহের প্রায় আড়াই লক্ষ বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির লক্ষ্যণীয় পরিবর্তন হয়নি। গঙ্গা স্থিতিশীল। জল নামছে ফুলহরে। কিন্তু মহানন্দায় জলস্তর বাড়ছে।  
বিশদ

05th  October, 2019
আলোকসজ্জায় নজর কাড়ছে মালবাজারের পুজোগুলি 

সংবাদদাতা, মালবাজার: আজ, মহাসপ্তমী। ষষ্ঠী থেকেই পুজো দেখতে রাস্তায় নেমে পড়েছেন মালবাজারের দর্শনার্থীরা। থিমের চমক নিয়ে প্রতিযোগিতার পাশাপাশি মালবাজারের পুজো কমিটিগুলি এবার একে অপরকে টেক্কা দিতে আলোকসজ্জার উপরে জোর দিয়েছে।  
বিশদ

05th  October, 2019
গঙ্গারামপুরে থিমের সঙ্গে টক্কর দিচ্ছে সাবেকি প্রতিমা 

সংবাদদাতা, হরিরামপুর: থিমের প্রতিমার সঙ্গে টক্কর দিচ্ছে সাবেকি দুর্গা প্রতিমা। গঙ্গারামপুর শহরের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলিতে এবছর থিমের প্রতিমায় চাহিদা বেড়েছে। জেলাজুড়ে বরাবরই নানা ধরনের থিমের পুজো প্যান্ডেল তৈরি হলেও সাবেকিয়ানার সাজে দুর্গা প্রতিমা দেখা যেত।  
বিশদ

05th  October, 2019
ময়নাগুড়িতে অস্বাভাবিক মৃতদেহ উদ্ধার ঘিরে রহস্য 

সংবাদদাতা, ময়নাগুড়ি: নাবালিকাকে শ্লীলতাহানি করায় অভিযুক্ত ময়নাগুড়ির পানবাড়ির বাসিন্দার ভূষণ সেনের(৪২) অস্বাভাবিক মৃতদেহ শুক্রবার পুলিস উদ্ধার করে। এদিন ওই ব্যক্তির মৃতদেহটি তার বাড়ির সামনে একটি গাছের থেকে ঝলন্ত অবস্থায় পুলিস পায়। 
বিশদ

05th  October, 2019
শিলিগুড়ি ও নকশালবাড়িতে পুজোর উদ্বোধন 

সংবাদদাতা, নকশালবাড়ি: পঞ্চমীর দিনই শিলিগুড়ির সিংহভাগ পুজোর উদ্বোধন হয়েছে। শুক্রবার বাকি পুজোগুলির উদ্বোধন হয়েছে। এদিন সন্ধ্যায় শিলিগুড়ির এম এন সরকার রোডের চানাপট্টিতে মহিলা পরিচালিত আমরা কজনের পুজোর উদ্বোধন হয়।  
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM