Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কলেজের অস্থায়ী কর্মীদের আন্দোলন আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চাকরিতে স্থায়ীকরণ, বেতন বৃদ্ধি ও ৬০ বছর পর্যন্ত চাকরি সুনিশ্চিত করার দাবিতে আলিপুরদুয়ারের কলেজগুলির অস্থায়ী কর্মীরা আন্দোলন শুরু করেছেন। বুধবার সকাল থেকে আলিপুরদুয়ার কলেজে জেলার ১০টি কলেজের অস্থায়ী কর্মীরা একযোগে এই ধর্না আন্দোলন শুরু করেছেন। 
বিশদ
সিতাই ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রকে গ্রামীণ হাসপাতালে উন্নীত করার দাবি 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙার সিতাই ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা রয়েছে। হাসপাতালের জরুরি বিভাগের সামনে সর্বক্ষণই বর্জ্যের স্তূপ থাকছে। হাসপাতাল চত্বরে যেখানে সেখানে আবর্জনায় মশা, মাছি বংশবিস্তার করছে।  
বিশদ

07th  November, 2019
প্রয়াত চিত্র সাংবাদিক 

বিএনএ, মালদহ: মঙ্গলবার গভীর রাতে মালদহে চিত্র সাংবাদিক মিসবাহুল হকের (৫১) মৃত্যু হয়। ওইদিন রাতে বাড়িতে ঘুমন্ত অবস্থায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান। তাঁর বৃদ্ধা মা, স্ত্রী এবং এক কিশোর পুত্র রয়েছে। 
বিশদ

07th  November, 2019
রায়গঞ্জে জাতীয় সড়কের বাইপাসের কাজ চলছে জোরকদমে 

সংবাদদাতা, ইটাহার: রায়গঞ্জের রূপাহার থেকে বারোদুয়ারি পর্যন্ত ৩৪ নম্বর জাতীয় সড়কের বাইপাস নির্মাণের কাজ চলছে জোরকদমে। বিগত দিনে সংশ্লিষ্ট ঠিকাদারি সংস্থার গড়িমসি ও জমি অধিগ্রহণ নিয়ে নানা জটিলতার কারণে বাইপাস নির্মাণের কাজ থমকে গিয়েছিল। 
বিশদ

07th  November, 2019
রাস্তার কাজের সূচনা মাধবডাঙায় 

সংবাদদাতা, ময়নাগুড়ি: অবশেষে বুধবার ময়নাগুড়ি ব্লকের মাধবডাঙা-১ গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের দাবি পূরণ হলো। এদিন ফালতু মোড় থেকে জল্পেশ মেলার মাঠ পর্যন্ত সাড়ে চার কিমি দীর্ঘ রাস্তার কাজের সূচনা হলো। এদিন ফিতে কেটে এই রাস্তার কাজের সূচনা করেন পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া। 
বিশদ

07th  November, 2019
বুথে গিয়ে গোপনে দলবদল করিয়ে হারানো জমি পুনরুদ্ধারে নেমেছে তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এনআরসির আতঙ্কে আন্তঃরাজ্য অসম-বাংলা সীমান্তের আলিপুরদুয়ারের কুমারগ্রাম ব্লকে বিজেপির পালের হাওয়া অনেকটাই থিতিয়ে এসেছে। সেই সুযোগে বিধানসভা ভোটের আগে কুমারগ্রামে হারানো জমি উদ্ধারে মরিয়া হয়ে শাসক দলের সাংগঠনিক কাজের কৌশলে বদল এনেছে। 
বিশদ

07th  November, 2019
আলিপুরদুয়ারে জগদ্ধাত্রী পুজো 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহরের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর দেবীনগরের ঐতিহ্যবাহী জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দাদের মধ্যে প্রবল উৎসাহ দেখা দিয়েছে। উত্তর দেবীনগর জগদ্ধাত্রী পুজো কমিটির উদ্যোগে স্থায়ী মন্দিরে শ্বেতপাথরের প্রতিমায় পুজো হয়।  
বিশদ

07th  November, 2019
নিউ কোচবিহার স্টেশনে গাড়ি বন্ধ রেখে প্রতিবাদ চালকদের 

বিএনএ, কোচবিহার: এক আরপিএফ আধিকারিক খারাপ আচরণ করেছেন, এই অভিযোগ তুলে নিউ কোচবিহার স্টেশনে অটো, টোটো সহ অন্যন্য পরিবহণ বন্ধ রেখে আন্দোলনে শামিল হলেন গাড়িচালকরা। বুধবার এই ঘটনায় স্টেশন চত্বরে গাড়ি চলাচল বন্ধ থাকে। গাড়ি চালকদের অভিযোগ, বেশ কিছু দিন ধরেই এই ধরণের ঘটনা ঘটছে। 
বিশদ

07th  November, 2019
কাল বন্ধ চা বাগান পরিদর্শনে লকেট 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বন্ধ চা বাগানকে হাতিয়ার করেই আলিপুরদুয়ারে ২০২১ সালের বিধানসভা ভোটকে পাখির চোখ করছে বিজেপি। সেই লক্ষ্যে চলতি মাসের ১০-১৮ তারিখের মধ্যে যেকোন একদিন বন্ধ চা বাগানের শ্রমিকদের রাজভবনে নিয়ে যাচ্ছে বিজেপি। তৃণমূলের অবশ্য দাবি, জেলাজুড়ে সাধারণ মানুষ এনআরসি আতঙ্কে ভুগছেন। 
বিশদ

07th  November, 2019
নিচুতলার কর্মীদের ক্ষোভ দলনেত্রীর কানে পৌঁছে দিতে গৌতমের শরণাপন্ন সৌরভ 

বিএনএ, জলপাইগুড়ি: নিজের অনুগামীদের ক্ষোভের কথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাতে পর্যটনমন্ত্রী গৌতম দেবের শরণাপন্ন হয়েছেন তৃণমূল কংগ্রেসের উত্তরবঙ্গ কোর কমিটির ভাইস চেয়্যারমান তথা দলের জলপাইগুড়ির জেলার প্রাক্তন সভাপতি সৌরভ চক্রবর্তী।  
বিশদ

07th  November, 2019
করণদিঘিতে দু’টি বাইকের মুখোমুখি সংষর্ঘ, মৃত এক স্কুল পড়ুয়া সহ ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে করণদিঘির বাজারগাঁওয়ের ধুমপোখর গ্রামে দু’টি বাইকের মুখোমুখি সংষর্ঘে তিনজনের মৃত্যু হয়েছে। দু’জন গুরুতর জখম হয়েছেন। মৃতদের মধ্যে একজন স্কুল পড়ুয়াও আছে। পুলিস জানিয়েছে মৃতদের নাম সামিম আখতার(২০), সাদেক আলি (১৯) ও মহম্মদ হায়দর (১৪)। হায়দর স্থানীয় স্কুলে সপ্তম শ্রেণীর ছাত্র ছিল। 
বিশদ

07th  November, 2019
দক্ষিণ দিনাজপুরে এক ছটাক ধানও কিনতে পারেনি খাদ্য দপ্তর, ক্ষোভ জমছে কৃষকদের মধ্যে 

সংবাদদাতা, বালুরঘাট: রাজ্য সরকার ১ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে ধান কেনা শুরু করলেও এখন পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলায় খাদ্য দপ্তর কৃষকদের কাছে এক কুইন্টাল ধানও কিনতে পারেনি। কৃষকদের অভিযোগ কৃষাণ মাণ্ডিতে ধান বিক্রি করতে চাইলেও ফেরত আসতে হচ্ছে। যদিও খাদ্য দপ্তরের দাবি কৃষাণ মাণ্ডিতে ধান কেনা চালু রয়েছে।
বিশদ

07th  November, 2019
মেডিক্যালে দালাল রুখতে জেলাশাসককে নির্দেশ মন্ত্রীর 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে শীঘ্রই দালালরাজ বন্ধ করতে জেলাশাসককে হস্তক্ষেপ করতে বললেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি। তিনি বলেন, মুখ্যমন্ত্রী উত্তর দিনাজপুরের মানুষের উন্নত চিকিৎসার জন্য মেডিক্যাল কলেজ হাসপাতাল গড়ে দিয়েছেন। 
বিশদ

07th  November, 2019
জাতীয় ও রাজ্য সড়কের পাশে প্রকাশ্যেই চলছে খাসি কাটা, অস্বস্তিতে পুরাতন মালদহের বাসিন্দারা 

সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার পুরাতন মালদহ শহরের ৩৪ নম্বর জাতীয় সড়ক ও নালাগোলা রাজ্য সড়কের ধারে বেশ কিছু গুরুত্বপূর্ণ মোড়ে দেদার চলছে প্রকাশ্যে খাসি কাটা। অধিকাংশ বিক্রেতার দোকানে কাটা খাসির রক্তমাখা মাংস এমনভাবে ঝোলানো থাকছে যা দেখে শহরবাসীর মনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হছে। 
বিশদ

07th  November, 2019
এনআরসি আতঙ্ক কাটাতে বুথে বুথে ’৭১-র ভোটার তালিকা পৌঁছে দিচ্ছে কংগ্রেস 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: এনআরসি ইস্যু নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক আক্রমণ শানানোর পাশাপাশি এবার মালদহ জেলা কংগ্রেসের পক্ষ থেকে জনগণের মধ্যে এনআরসি আতঙ্ক দূর করতে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM