Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আগামী সপ্তাহে চ্যাংরাবান্ধা উন্নয়ন
পর্ষদের জমি হস্তান্তর হবে: পরেশ 

সংবাদদাতা, মাথাভাঙা: পুজোর ছুটির পর আগামী সপ্তাহে অফিস খুললেই হস্তান্তর হবে চ্যাংরাবান্ধা উন্নয়ন পর্ষদের অফিসের জমি। মেখলিগঞ্জ বিডিও অফিসের উল্টোদিকে এশিয়ান হাইওয়ের ধারে দেড় বিঘা জমিতে পর্ষদের স্থায়ী অফিস তৈরি করা হবে। বর্তমানে মেখলিগঞ্জের এসডিও অফিসের নির্বাচনী সেলের একটি ঘরে উন্নয়ন পর্ষদের কাজকর্ম চলছে।  
বিশদ
নানা সমস্যায় ভুগছে রতুয়ার বুধবারি
হাটখোলা, ক্ষুব্ধ ক্রেতা ও ব্যবসায়ীরা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: রতুয়া-১ ব্লকের  বিলাইমারির বুধবারি হাটখোলা দৈনিক বাজার এলাকার সবচেয়ে বড় বাজার। প্রায় ১০ বছর ধরে প্রতিদিন সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই দৈনিক বাজার বসে। স্থানীয় ব্যবসায়ীরা জানান,এই দৈনিক বাজার নানা সমস্যায় জর্জরিত হয়ে আছে দীর্ঘদিন ধরেই। 
বিশদ

দশমীর আট দিন পর হয় অষ্টমীর দুর্গাপুজো,
করোনার কোপে বন্ধ জহরা মেলা 

করোনার জেরে ছেদ পড়ল প্রায় দেড়শো বছরের পুরনো ট্র্যাডিশনে। উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় এবার জহরা মেলা হচ্ছে না। জেলার দীর্ঘদিনের পুরনো মেলাগুলির মধ্যে অন্যতম চোপড়ার এই মেলাটি। 
বিশদ

পিএইচই’র পাইপলাইন ফাটিয়ে অবাধে জলচুরি
ফাটল দিয়েই পানীয় জলে মিশছে নোংরা 

সংবাদদাতা, রতুয়া: পিএইচই’র পানীয় জলের পাইপলাইন থেকে লাগাতার চলছে জলচুরি। পাইপলাইনের একাধিক জায়গায় ফুটো। কোথাও জল নেওয়ার জন্যই তৈরি করা হয়েছে ফাটল। ফলে পরিশ্রুত পানীয় জল পরিষেবা নিয়ে ব্যাপক সমস্যায় পড়েছেন ইংলিশবাজার ব্লকের মিল্কি গ্রাম পঞ্চায়েতের একাধিক গ্রামের বাসিন্দারা। তাঁদের অভিযোগ, প্রতিদিন ওই ফুটো-ফাটা দিয়ে প্রচুর পরিমাণে জলের অপচয় হচ্ছে। 
বিশদ

নভেম্বর থেকে মানসাই
নদীতে শুরু হচ্ছে বাঁধের কাজ 

সংবাদদাতা, দিনহাটা: লকডাউনের কারণে বোল্ডার আসেনি, তাই বর্ষার সময়ে দিনহাটার সিতাই ব্লকে মানসাই নদীর বারোবাংলা ঘাটের বাসিন্দারা বানভাসি হয়েছিলেন। অনলক পর্বে পরিস্থিতি স্বাভাবিক হতেই বোল্ডার এসেছে। তাই এবার নদী বাঁধের কাজ শুরু করতে যাচ্ছে কোচবিহার জেলা সেচদপ্তর।  
বিশদ

‘বিদ্রোহী’ মিহিরের বাড়িতে হাজির নিশীথ, জল্পনা তুঙ্গে 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল কংগ্রেস নেতা মিহির গোস্বামীর বাড়ি গিয়ে দেখা করলেন বিজেপির সংসদ সদস্য নিশীথ প্রামাণিক। বৃহস্পতিবার দুপুরে তিনি মিহিরবাবুর বাড়িতে যান।  বিশদ

উত্তরবঙ্গে মাদক কারবারের নেপথ্যে মহিলা গ্যাং 

সুব্রত ধর, শিলিগুড়ি: উত্তরবঙ্গে মাদক কারবারের নিয়ন্ত্রক প্রমীলা বাহিনী! কয়েক মাসে শিলিগুড়িতে মাদক সহ পাঁচজন মহিলা গ্রেপ্তারের পর গোয়েন্দারা এমনই চমকপ্রদ তথ্য হাতে পেয়েছেন। গোয়েন্দা সূত্রের খবর, ওই মহিলাদের কেউ স্বামীর হাত ধরে অপরাধ জগতে পা রেখেছে।  
বিশদ

সাইবার প্রতারণার ফাঁদে
পা দিয়ে নিঃস্ব বহু মানুষ 

সংবাদদাতা, মালদহ: ইন্টারনেটে ছেয়ে গিয়েছে বিভিন্ন ব্যাঙ্ক, বিমা কোম্পানি সহ বিভিন্ন ই-কমার্স সংস্থার ভুয়ো কাস্টমার কেয়ার নম্বরে। প্রয়োজনে না জেনে, নেট ঘেঁটে সেসব নম্বরে ফোন করলেই প্রতারকদের ফাঁদে পা দিচ্ছেন বাসিন্দারা। 
বিশদ

পুজো মিটতেই মেডিক্যালে চরম রক্তসঙ্কট 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিভিন্ন সংগঠন বা ব্যক্তিগত উদ্যোগে রক্তদান শিবিরের সংখ্যা বাড়লেও সেই অর্থে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে রক্তের সঙ্কট মিটছে না। পুজোর পরেও সেই সমস্যা রয়ে গিয়েছে। 
বিশদ

সেঞ্চুরির দোরগোড়ায় পেঁয়াজের দর, নাকাল 

সংবাদদাতা, মালদহ: পুজোর মধ্যে এক ধাক্কায় খুচরো বাজারে পেঁয়াজের ব্যাপক দাম বেড়েছে মালদহে। ৫০ টাকা কেজি থেকে এখন তা সেঞ্চুরির দোরগোড়ায়। বুধবার জেলা সদরের বাজারগুলিতে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে পেঁয়াজ। অত্যন্ত প্রয়োজনীয় এই আনাজের দাম আচমকা প্রায় ৬০ শতাংশ বেড়ে যাওয়ায় নাকাল হচ্ছেন মধ্যবিত্ত নাগরিকরা।  
বিশদ

29th  October, 2020
লক্ষ্মীপুজোর সকালে পুজো
হয় ১৮ হাতের মহালক্ষ্মীর 

সংবাদদাতা, গাজোল: লক্ষ্মীপুজোর সকালে বামনগোলার গাঙ্গুরিয়ায় পূজিতা হন ১৮ হাতের মহালক্ষ্মী। দেবীর পুজোর অন্যান্য উপকরণের মধ্যে প্রয়োজন হয় একহাজার আটটি বেলপাতা। মালদহ জেলার আদিবাসী অধ্যুষিত বামনগোলা ব্লকের প্রত্যন্ত গ্রাম গাঙ্গুরিয়ায় সারদা তীর্থম আশ্রমের উদ্যোগে এই পুজোর আয়োজন করা হয়।  
বিশদ

29th  October, 2020
শিলিগুড়িতে ব্রাউন সুগার সহ ধৃত তিন 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে বিপুল পরিমাণ মাদক সহ ধৃত তিন পাচারকারী। ধৃতদের মধ্যে একজন মহিলা। পুজোর মধ্যে রবিবার শহরের জলপাইমোড়ে প্রাইভেট নম্বরের একটি গাড়িতে তল্লাশি চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিস। ধৃতদের কাছ থেকে প্রায় এক কেজি ব্রাউন সুগার মিলেছে।  
বিশদ

29th  October, 2020
জলপাইগুড়িতে তিস্তায় বিষ দিয়ে মাছ
মারা অব্যাহত, উদ্বিগ্ন পরিবেশবিদরা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়ির লাইফ লাইন হিসেবে পরিচিত তিস্তা নদী। ফের সেই তিস্তা নদীর জলে বিষ প্রয়োগ করে মাছ মারার অভিযোগ উঠল। যা নিয়ে স্বভাবতই উদ্বেগ বেড়েছে পরিবেশপ্রেমী থেকে শুরু করে মৎস্যদপ্তরের কর্তাদের। 
বিশদ

29th  October, 2020
শহরে টোটোর দৌরাত্ম্য রুখতে পুলিস নির্বিকার
ইসলামপুরে ক্ষোভ বাড়ছে 

সংবাদদাতা, ‌ইসলামপুর ইসলামপুর শহরে টোটোর দৌরাত্ম্য রুখতে পুলিস কিংবা পুর প্রশাসন কারও উদ্যোগই চোখে পড়ছে না। শহর মধ্যস্থ ৩১নং জাতীয় সড়ক থেকে শুরু করে গলি রাস্তা সর্বত্রই টোটোর দৌরাত্ম্য চরমে। জাতীয় সড়কের পাশে বিভিন্ন জায়গায় অলিখিত টোটো স্ট্যান্ড গড়ে উঠেছে।  
বিশদ

29th  October, 2020
কোচবিহার মদনমোহন বাড়িতে
শুক্রবার সন্ধ্যায় মহালক্ষ্মীপুজো 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মদনমোহন মন্দিরে আজও কোচবিহার রাজপরিবারের মহালক্ষ্মীপুজো সাড়ম্বরে হয়। এই পুজো ৪০০ বছরেরও বেশি পুরনো। বহুকাল আগে এই পুজো কোচবিহার রাজবাড়িতে হতো। পরবর্তীতে স্থান পরিবর্তন হয়ে মদনমোহন বাড়িতে শুরু হয়। কোচবিহার মহারাজাদের রীতিনীতি মেনেই এখানে মহালক্ষ্মীর পুজো করা হয়ে থাকে। 
বিশদ

29th  October, 2020

Pages: 12345

একনজরে
দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করতে ফ্রান্স, জার্মানি ও ব্রিটেন সফরে আসছেন ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার ফ্রান্সের উদ্দেশে রওনা হয় তাঁর বিমান। আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে এই সফর। ...

বিধাননগর কমিশনারেট এলাকা থেকে সাট্টার ঠেক নির্মূল করতে হবে। দিনমজুর থেকে শুরু করে স্কুল-কলেজের পড়ুয়া, সাধারণ মানুষ এই খেলায় আকৃষ্ট হচ্ছে। অনেকেই রাতারাতি বড়লোক হওয়ার লক্ষ্যে সাট্টায় জড়িয়ে পড়ছে। এই ব্যাধিকে খতম করতে হবে। একারণে বিধাননগরের পুলিস কমিশনারকেই উদ্যোগ নিতে ...

ভারতের জনপ্রিয়তম ক্লাব বাছাই করার উদ্যোগ নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এর আগে ফ্যান বেস, ইতিহাস, সাম্প্রতিক সাফল্যের ভিত্তিতে সেরা পাঁচটি ক্লাবকে বাছাই করেছে এশিয়ান ...

সংবাদদাতা, কাঁথি: করোনা রোগ প্রতিরোধে ভেষজের ব্যবহারের উপরে বিশেষভাবে জোর দিয়েছে সরকার। এই পরিস্থিতিতে দীঘায় অবস্থিত হার্বাল গার্ডেন বা ভেষজ উদ্যানের প্রসারের জন্য নানা পরিকল্পনা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৭- শিশু সাহিত্যিক সুকুমার রায়ের জন্ম
১৯০১- কবি সুধীন্দ্রনাথ দত্তের জন্ম
১৯০৯- পরমাণু বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার জন্ম
১৯৬০- আর্জেন্তিনার ফুটবলার দিয়েগো মারাদোনার জন্ম
১৯৬২ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও কোচ কোর্টনি ওয়ালশের জন্ম
১৯৯০- অভিনেতা বিনোদ মেহরার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী ৩০/৬ সন্ধ্যা ৫/৪৬। রেবতী নক্ষত্র ২৩/৩ দিবা ২/৫৭। সূর্যোদয় ৫/৪৩/৪৮, সূর্যাস্ত ৪/৫৬/৫৪। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩২ গতে ১১/২০ মধ্যে। কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৫ মধ্যে।
১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী সন্ধ্যা ৫/২০। রেবতী নক্ষত্র দিবা ৩/৪০। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪৫ মধ্যে। বারবেলা ৮/৩৩ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১০ গতে ৯/৪৫ মধ্যে।
১২ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল সেভনের ক্রীড়াসূচি ঘোষিত
ঢাকে কাঠি পড়ে গেল আইএসএল-এর। ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ক্রীড়াসূচি ...বিশদ

05:41:18 PM

সুকুমার হাঁসদার দেহ সৎকারকে ঘিরে ঝাড়গ্রামে ব্যাপক গোলমাল
ঝাড়গ্রাম থানার জারালাটা গ্রামে নিজের জমিতে বিধানসভার ডেপুটি স্পিকার তথা ...বিশদ

04:14:00 PM

লুধিয়ানায় গ্রেপ্তার ২ জন শ্যুটার 
বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনায় লুধিয়ানা থেকে গ্রেপ্তার করা ...বিশদ

03:57:27 PM

১৩৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:54:17 PM

ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম ২৩ জন 
মিছিল করার সময় বাঁশের ঝান্ডা বিদ্যুতের তারের সঙ্গে স্পর্শ হওয়ায় ...বিশদ

01:11:33 PM

নদীয়ার নাকাশিপাড়ায় ব্যবসায়ী খুন 
নদীয়ার নাকাশিপাড়ায় খুন হলেন এক ব্যবসায়ী। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য। ...বিশদ

01:06:12 PM