Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ক্ষমতায় এলে দাড়িভিট কাণ্ডের দিন ভাষা শহিদ দিবস ঘোষণা করবে বিজেপি 

সংবাদদাতা, ইসলামপুর: রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে দাড়িভিট কাণ্ডের দিনটিকে ভাষা শহিদ দিবস হিসাবে ঘোষণা করা হবে। দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তিতে শুক্রবার বিকেলে দাড়িভিটে আয়োজিত ধিক্কার সভায় এই কথা বলেন রায়গঞ্জ সংসদ সদস্য তথা কেন্দ্র সরকারের নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। 
বিশদ
আজ থেকে বাড়বে কাউন্টারের সংখ্যা
বালুরঘাটে ডিজিটাল রেশন কার্ডের লাইনে দাঁড়িয়ে মৃত্যু রাজমিস্ত্রীর 

সংবাদদাতা, বালুরঘাট: ডিজিটাল রেশন কার্ড করতে এসে লাইনে দাঁড়িয়ে সানস্ট্রোকে মৃত্যু হল এক রাজমিস্ত্রীর। শুক্রবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট বিডিও অফিসে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মন্টু সরকার(৫৫)। বাড়ি বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের পলাশডাঙা এলাকায়। 
বিশদ

21st  September, 2019
জটেশ্বরে শিকদার বাড়ির দুর্গাপুজোয় অষ্টমীর রাতে হয় রক্ষাকালীপুজো 

রবীন রায়  আলিপুরদুয়ার, সংবাদদাতা: ফালাকাটার জটেশ্বরে মুজনাই নদীর তীরে নবনগরে শিকদার বাড়ির পারিবারিক দুর্গাপুজোয় আজও অষ্টমীর রাতে রক্ষাকালীর পুজো হয়। শিকদার বাড়ির দুর্গাপুজো এবার ২০০ বছরে পা দিল। 
বিশদ

21st  September, 2019
জারি করা হতে পারে হুইপ
আজ ইংলিশবাজারের কাউন্সিলারদের নিয়ে বৈঠকে মৌসম 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার পুরসভার কাউন্সিলারদের একজোট হয়ে চলার বার্তা দিতে ফের বৈঠক ডাকল মালদহ জেলা তৃণমূল নেতৃত্ব। শনিবার দুপুরে জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নূর দলীয় কাউন্সিলারদের নিয়ে বৈঠকে ডেকেছেন। 
বিশদ

21st  September, 2019
দাড়িভিট ইস্যুতে কোচবিহারে মিছিল যুব মোর্চার 

বিএনএ, কোচবিহার: উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের দাড়িভিটে তাপস বর্মন, রাজেশ সরকারের মৃত্যুর প্রকৃত তদন্ত ও সঠিক বিচারের দাবিতে শুক্রবার কোচবিহারে মিছিল করে বিজেপির যুব মোর্চা। 
বিশদ

21st  September, 2019
মালদহে পুজোর বাজারে এসে গিয়েছে নানা স্টাইলের পোশাক, ভিড় জমাচ্ছেন ক্রেতারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে এবার পুজোর বাজারে মেয়েদের স্টাইলিশ ফ্যান্সি টপ থেকে অ্যাঙ্কেল ফিট, শিশুদের সাইড বডি জিন্স থেকে ফ্যান্সি ফ্রক , ছেলেদের মাইকেয়ার জিন্স, স্টাইলিশ জিন্স পোশাকের বাজারে নেমেছে। পুজোর বাজারের শুরুতেই ওসব সাজপোশাকের চাহিদা তুঙ্গে রয়েছে।  
বিশদ

21st  September, 2019
পুজোয় শব্দদানব রুখতে কড়া বার্তা ইংলিশবাজার থানার 

বিএনএ, মালদহ: শব্দদানবের দাপটে ফি বছর পুজোয় নাভিশ্বাস ওঠে ইংলিশবাজার শহরের বাসিন্দাদের। লাউড স্পিকারের জ্বালায় ত্রাহি ত্রাহি রব তোলেন বৃদ্ধ-বৃদ্ধারা। বাড়ির পাশের মণ্ডপের মাইকের আওয়াজে শিশুরাও হকচকিয়ে যায়। কিছুদিন আগে এক ধর্মীয় শোভাযাত্রাতেও এই পরিচিত ছবিটা ধরা পড়েছে।  
বিশদ

21st  September, 2019
লার্নার লাইসেন্স দিতে ব্লকে ক্যাম্প
শিলিগুড়িতে মাত্র ১০ দিনে আরও শতাধিক ই-রিকশ’র রেজিস্ট্রেশন, ১২০টি সিটিঅটো বদলের নির্দেশ 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: মাত্র ১০ দিনে আরও শতাধিক ই-রিকশর রেজিস্ট্রেশন হল শিলিগুড়িতে। পরিবহণ দপ্তর সূত্রে জানা গিয়েছে, ১০ সেপ্টেম্বর থেকে শুক্রবার পর্যন্ত ১০২টি ই-রিকশর রেজিস্ট্রেশন হয়েছে। 
বিশদ

21st  September, 2019
চাঁদা দেওয়া এড়াতে গিয়ে গঙ্গারামপুরে ফেরিওয়ালাকে পিষে দিল লরি, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুরে চাঁদা দেওয়া এড়াতে গিয়ে এক ব্যক্তিকে পিষে দিল লরিচালক। অভিযোগ, শুক্রবার সকালে চাঁদার জুলুম এড়াতে লরি নিয়ে পালাতে চেষ্টা করে চালক। গঙ্গারামপুরে ৫১২ নম্বর জাতীয় সড়কের উপর লরি নিয়ে পালাতে গিয়ে ওই চালক পিষে দেয় এক ফেরিওয়ালাকে।  
বিশদ

21st  September, 2019
ক্লাস করল না দাড়িভিট স্কুলের পড়ুয়ারা
স্কুলের মাঠে নিহত রাজেশ ও তাপসের পরিবারের সঙ্গে শহিদ দিবস পালন করল ছাত্রছাত্রীরা 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার দাড়িভিটকাণ্ডের বর্ষপূর্তিতে দাড়িভিট হাইস্কুল পড়ুয়াশূন্য রইল। এদিন স্কুলের মাঠে মঞ্চ বেঁধে নিহতদের পরিবার শহিদ দিবস পালন করে। এই কর্মসূচিতে স্কুলের অনেক পড়ুয়াই নিহত রাজেশ ও তাপসের প্রতিশ্রদ্ধা জানাতে হাজির হয়। 
বিশদ

21st  September, 2019
দাড়িভিট থেকে বেঁচে ফিরলেও এখনও পুরোপুরি সুস্থ হয়নি বিপ্লব 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: দাড়িভিট কাণ্ডের স্মৃতি আজও তাড়া করে বিপ্লব ও তার পরিবাকে। ঘটনার একবছর পরেও সেই গুলির শব্দ, মৃত্যু ও রক্তস্রোতের ভয়ঙ্কর স্মৃতিতে আঁতকে ওঠে বিপ্লব। একবছর আগে, ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর দাড়িভিট স্কুলে শিক্ষক নিযোগকে কেন্দ্র করে ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে দুইজনের মৃত্যু হয়।  
বিশদ

21st  September, 2019
এনআরসি আতঙ্ক
পুরনো দলিল, ভোটার লিস্ট সংগ্রহ করতে জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে জমছে আবেদনের পাহাড় 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে ১৯৬৮ সালের বন্যায় বহু বাসিন্দার জমির দলিল সহ প্রয়োজনীয় নথিপত্র ভেসে যায়। নতুন করে প্রয়োজন না পড়ায় কমবেশি সকলেই ওসব নথিপত্র সরকারি দপ্তরে আবেদন করে এতদিন তোলেননি। কিন্তু প্রতিবেশী রাজ্য অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পরে আতঙ্কে ভুগছেন জলপাইগুড়ি বহু মানুষ।  
বিশদ

21st  September, 2019
মা ও শিশুদের কম খরচে ভরপুর পুষ্টির দিশা দেখাচ্ছে পুষ্টি পতাকা ও নিউট্রিমিক্স 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মায়েদের কম খরচে ভরপুর পুষ্টির এবং শিশুদের বিকাশের দিশা দেখাচ্ছে পুষ্টি পতাকা ও নিউট্রিমিক্স। এই দুই ধরনের খাওয়ার খুব সহজেই বাড়িতে প্রস্তুত করা যায়। হাতের কাছে সহজলভ্য দুই ধরনের মিশ্রণ খাবার খেলে মা এবং শিশুদের পুষ্টি মিলবে। 
বিশদ

21st  September, 2019
মার্কেট কমপ্লেক্সের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে সভাধিপতির দ্বারস্থ নতুন বাজারের ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি নতুন বাজারে ২০১৭ সালে মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ শুরু হয়েছে। কিন্তু এখনও এর কাজ শেষ হয়নি। এদিকে প্রায় দু’মাস ধরে কাজ থমকে রয়েছে। যদিও নির্মাণকারী সংস্থার দাবি, কাজ বন্ধ নেই ধীর গতিতে চলছে। 
বিশদ

21st  September, 2019
নির্মল বাংলা প্রকল্পে শিলিগুড়ি পুরসভার টাকা ফেরত চাইল রাজ্য 

বিএনএ, শিলিগুড়ি: বামফ্রন্ট পরিচালিত শিলিগুড়ি পুরসভা থেকে উন্নয়নমূলক প্রকল্পের টাকা ফেরত চাইল রাজ্য সরকার। শুক্রবার পুরসভার বিরোধী দলনেতা তৃণমূল কংগ্রেসের রঞ্জন সরকার বলেন, প্রায় দু’বছর আগে মিশন নির্মল বাংলা থেকে সাড়ে ৩ কোটি টাকা বরাদ্দ করা হয়। বরাদ্দ অর্থের মধ্যে মাত্র এক কোটি টাকা পুরসভা খরচ করেছে। 
বিশদ

21st  September, 2019

Pages: 12345

একনজরে
অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর ...

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM