Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অনূর্ধ্ব ১৪ রাজ্য ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন বালুরঘাটের সেমন্তী 

সংবাদদাতা, বালুরঘাট: ৬৫তম রাজ্য স্কুল ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অনূর্ধ্ব ১৪ বালিকা বিভাগে ফাইনালে কলকাতার অহনা ধরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বালুরঘাটের সেমন্তী চৌধুরী। শনিবার ফাইনালে অহনা ধরকে ১০-২১, ২১-১৭, ২১-১৬ সেটে হারিয়ে সে খেতাব অর্জন করে।  
বিশদ
ময়নাগুড়ি
মার্কেট কমপ্লেক্সের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের
অভিযোগ তুলে সভাধিপতির দ্বারস্থ নতুন বাজারের ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি নতুন বাজারে ২০১৭ সালে মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ শুরু হয়েছে। কিন্তু এখনও এর কাজ শেষ হয়নি। এদিকে প্রায় দু’মাস ধরে কাজ থমকে রয়েছে। যদিও নির্মাণকারী সংস্থার দাবি, কাজ বন্ধ নেই ধীর গতিতে চলছে। অন্যদিকে নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে সরব হয়েছে ময়নাগুড়ি নতুন বাজার ওয়েলফেয়ার সমিতি।  
বিশদ

22nd  September, 2019
আলিপুরদুয়ার
পুরসভার দেওয়া হোয়াটসঅ্যাপ নম্বরে জঞ্জালের
ছবি পাঠিয়েও মিলছে না সুরাহা, বাড়ছে ক্ষোভ 

সংবাদদতা, আলিপুরদুয়ার: নাগরিকদের সরাসরি জঞ্জাল জমে থাকার কথা লিখে জানাতে এবং জঞ্জালের ছবি পাঠাতে ১৫ দিন আগে আলিপুরদুয়ার পুরসভা একটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করেছিল। নাগরিকদের অভিযোগ, পুরসভার দেওয়া ওই হোয়াটসঅ্যাপ নম্বরে এলাকায় জমে থাকা বর্জ্যের ছবি পাঠানোর পরেও আবর্জনা সাফাই করা হচ্ছে না। 
বিশদ

22nd  September, 2019
বাগডোগরা
বিহারমোড় ও বিবেকানন্দপল্লির দুর্গাপুজো
দর্শনার্থী টানতে শিলিগুড়ি শহরকে টেক্কা দিতে প্রস্তুত 

অপু রায়, নকশালবাড়ি, সংবাদদাতা: শিলিগুড়ি শহরের বিগবাজেটের দুর্গাপুজো কমিটিগুলির মতো দর্শনার্থী টানতে সেয়ানে সেয়ানে টক্কর দেয় মহকুমার বাগডোগরার কয়েকটি পুজো কমিটি। গত কয়েক বছরের মতো এবারও বাগডোগরার বিহারমোড় দুর্গাপুজো কমিটি বিগবাজেট নিয়েই নেমেছে।  
বিশদ

22nd  September, 2019
কোচবিহারে গণ্ডগোলের বিরাম নেই
ভেটাগুড়িতে বিজেপি’র প্রধানের বাড়ি
ভাঙচুর ও বোমাবাজির অভিযোগ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সংসদ সদস্য নিশীথ প্রামাণিকের খাসতালুক ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের রুয়েরকুঠি গ্রামে বিজেপি প্রধানের বাড়ি ভাঙচুর ও এলাকায় বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার গভীর রাতে দিনহাটা মহকুমার ভেটাগুড়ির ওই গ্রামে এক দল বাইক বাহিনী আসে।  
বিশদ

22nd  September, 2019
ইংলিশবাজার পুরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অনিয়মের
অভিযোগ নিয়ে তদন্তে আসছে রাজ্যের বিশেষ দল 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষের বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগ নিয়ে তদন্ত করতে শীঘ্রই রাজ্য থেকে বিশেষ দল জেলায় আসছে। শনিবার দলীয় বৈঠক শেষে মালদহ জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম নুর এবং জেলার দলীয় পর্যবেক্ষক গোলাম রব্বানি সাংবাদিক সম্মেলন করে একথা ঘোষণা করেন।  
বিশদ

22nd  September, 2019
কোচবিহার মেডিক্যালে প্রথম রোগী কল্যাণ সমিতির বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত 

বিএনএ, কোচবিহার: কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চালু হওয়ার পর শনিবার প্রথম রোগী কল্যাণ সমিতির বৈঠক অনুষ্ঠিত হয়। কোচবিহারে জেলা প্রশাসনের কনফারেন্স হলে এই বৈঠক হয়। 
বিশদ

22nd  September, 2019
মঙ্গলবার শিলিগুড়িতে রাজ্যপাল, বৈঠক করবেন মেয়র, সাংসদ, বিধায়কদের সঙ্গে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, শিলিগুড়ি: আগামী ২৪ সেপ্টেম্বর কয়েক ঘণ্টার জন্য শিলিগুড়ি সফরে আসছেন রাজ্যপাল জগদীপ ধনকার। ওই সফরেই তিনি শিলিগুড়ির মেয়র, শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি সহ দার্জিলিং জেলার সাংসদ, বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন।  
বিশদ

22nd  September, 2019
তপনের মনোহলী জমিদার বাড়ির পুজো বর্তমানে সর্বজনীন হলেও রীতি বদলায়নি 

সংবাদদাতা, হরিরামপুর: তপন ব্লকের মনোহলীর জমিদার বাড়ির পুজো এবার ১২৮ বছরে পড়ছে। বহু বছর আগেই জমিদারি প্রথার অবসান হয়েছে। বংশের অধিকাংশ শরিক কর্মসূত্রে গ্রাম ছেড়ে এখন বাইরে থাকেন। বর্তমানে পুজোর জৌলুস কমলেও রীতি নিষ্ঠার এতটুকু কমতি নেই। সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে পারিবারিক পুজো আজ বারোয়ারি পুজোয় রূপ নিয়েছে।  
বিশদ

22nd  September, 2019
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে সক্রিয় দালালচক্র, উদ্বিগ্ন কর্তৃপক্ষ 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে দালালচক্র সক্রিয় থাকায় উদ্বিগ্ন কর্তৃপক্ষ। হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একাংশের মদতে দালালরা হাসপাতালে দাপিয়ে বেরায় সেকথা কর্তৃপক্ষের অজানা নয়। জেলা হাসপাতাল থেকে প্রায় বছরখানেক আগে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নীত হয়েছে।  
বিশদ

22nd  September, 2019
মুখ্যমন্ত্রীর ভরসার পরেও এনআরসি নিয়ে গৌড়বঙ্গে আতঙ্ক কাটছে না

বাংলা নিউজ এজেন্সি: গৌড়বঙ্গের বহু মানুষের মনে এনআরসির আতঙ্ক জাঁকিয়ে বসেছে। মুখ্যমন্ত্রীর ভরসার পরেও মানুষের আতঙ্ক কাটছে না। এনআরসির আতঙ্কে ডিজিটাল রেশন কার্ড ও অনলাইনে ভোটার কার্ডের আপগ্রেডেশন করতে ভোর থেকে গৌড়বঙ্গের বিভিন্ন ব্লক অফিসে মানুষের ভিড় বেড়েই চলেছে।
বিশদ

22nd  September, 2019
এনআসি’র আতঙ্কে আত্মহত্যা নিয়ে সরগরম জলপাইগুড়ির রাজনীতি 

বিএনএ, জলপাইগুড়ি: এনআরসির আতঙ্কে জলপাইগুড়ির ময়নাগুড়িতে অন্নদা রায়ের আত্মহত্যাকে নিয়ে সরগরম হয়ে উঠেছে জেলা রাজনীতি। শনিবার সাংবাদিক সম্মেলন করে বিজেপি দাবি করেছে, এনআরসি আতঙ্ক নয়, কৃষিঋণ থাকার কারণেই ওই কৃষক আত্মহত্যা করেছেন।  
বিশদ

22nd  September, 2019
শিলিগুড়িতে টাকা ছিনতাইয়ের নাটক করে আটক দোকান কর্মচারী 

বিএনএ, শিলিগুড়ি: ব্যাঙ্কে টাকা জমা করার আগেই এক দুষ্কৃতী টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। শনিবার দুপুর সওয়া ১টা নাগাদ সেভক রোডের জনবহুল এলাকায় এমন ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি নিয়ে পুলিসের কাছে অভিযোগ জমা পড়তেই তদন্তকারী অফিসারদের সন্দেহ হয়।  
বিশদ

22nd  September, 2019
খাগড়াইল হাই স্কুলে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি, আটক নাইট গার্ড 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার ভোর রাতে কুশমণ্ডি থানার খাগড়াইল হাই স্কুলের তালা ভেঙে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি হয়েছে। স্কুল সূত্রে জানা গিয়েছে স্কুলের বারান্দায় সকালে টিউশন পড়ায় পাড়ার যুবকেরা। 
বিশদ

22nd  September, 2019
পরিকাঠামো উন্নয়নে এমপি ল্যাডের টাকা পেল ডালখোলা হাইস্কুল
 

সংবাদদাতা, ইসলামপুর: করণদিঘি ব্লকের ডালখোলা হাইস্কুলের উন্নয়নে সংসদ সদস্যের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ওই টাকা দিয়ে স্কুলের উন্নয়নে কী কী কাজ করা যায় তা দেখতে ইতিমধ্যে করণদিঘির বিডিও বিজয় মোক্তান স্কুলে গিয়ে শিক্ষকদের সঙ্গে আলোচনা করেন এবং স্কুলটি পরিদর্শন করেন।  
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবার তার থিম পর্যটন এবং চাকরি। সেই ভাবনাকে সামনে রেখেই পর্যটন শিল্পে চাকরির পরিসর বাড়াতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় আজ, সোমবার থেকে চাকরির মেলা শুরু করছে পর্যটন মন্ত্রক। ...

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM