Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ার আয়ুষ হাসপাতাল
অস্থায়ী কর্মীরা জুলাই থেকে বেতন পাচ্ছেন না, পুজোর মুখে বিপাকে 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার একমাত্র সরকারি আয়ুষ হাসপাতালে কর্মরত অস্থায়ী ২৭ জন কর্মী দু’মাস ধরে বেতন পাচ্ছেন না। দুর্গাপুজোর মুখে হাসপাতালের ওই অস্থায়ী কর্মীরা চরম সমস্যায় পড়েছেন। 
বিশদ
প্রথা মেনে ৪ দিনই বলি হয় গোসানিমারির কামতেশ্বরী মন্দিরে 

সন্দীপ বর্মন  মাথাভাঙা, সংবাদদাতা: ৩৫০ বছরের প্রাচীন দুর্গাপুজোয় অষ্টমীতে আজও দেওয়া হয় মোষবলি। পুজোর চারদিনেই বলির নিয়ম রয়েছে গোসানিমারির কামতেশ্বরী মন্দিরে। দিনহাটা মহকুমার গোসানিমারি গ্রাম পঞ্চায়েতের প্রাচীন এই কামতেশ্বরী মন্দিরের পুজো ব্যাতিক্রমী পুজো হিসেবেই পরিচিত।  
বিশদ

20th  September, 2019
হরিশ্চন্দ্রপুরে ছেলেধরা সন্দেহে ৪ জনকে গণপিটুনি, উদ্ধারে গিয়ে আক্রান্ত পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার দুপুরে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের তুলসীহাট্টা গ্রামে ছেলেধরা গুজবে চার ব্যক্তিকে গণপিটুনি দিল জনতা। তারা প্রত্যেকেই বিহার এলাকা থেকে এসেছিল বলে এলাকাবাসীদের দাবি। ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে। 
বিশদ

20th  September, 2019
শিলিগুড়িতে ব্যাঙ্ক জালিয়াতিতে ফেরার ৩ জনের বিরুদ্ধে হুলিয়া জারি 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের জালিয়াতি কাণ্ডে তিন অভিযুক্তের বিরুদ্ধে হুলিয়া জারি করেছে আদালত। অভিযুক্তদের মধ্যে একজন সংশ্লিষ্ট ব্যাঙ্কের কর্মী ও দু’জন ব্যবসায়ী রয়েছে। বৃহস্পতিবার এই তথ্য দেন শিলিগুড়ি এসিজেএম কোর্টের এপিপি সুদীপ রায় বসুনিয়া।  
বিশদ

20th  September, 2019
আজ দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তি
স্কুলের মাঠে অনুষ্ঠানের অনুমতি পেল না তাপস-রাজেশের পরিবার 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তি। গত বছর ২০ সেপ্টেম্বর দাড়িভিটে গুলিতে নিহত তাপস ও রাজেশের পরিবারের সদস্যরা সেই দিনটিকে শহিদ দিবস হিসেবে পালন করতে চেয়েছিলেন। দাড়িভিট স্কুলের মাঠেই দিনটিকে পালন করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু সেজন্য তাঁরা প্রশাসনের অনুমতি পাননি।  
বিশদ

20th  September, 2019
পুজোর আগে বালুরঘাটে চিন্তা বাড়াচ্ছে মালদহের গ্যাং, বাড়ছে চুরি ও ছিনতাই 

সংবাদদাতা, বালুরঘাট: পুজোর আগে বালুরঘাটবাসীর চিন্তা বাড়িয়েছে মালদহের চোরের গ্যাং। শহরে প্রকাশ্য দিবালোকে চুরি ঘটনা বেড়েই চলেছে বলে অভিযোগ। পুলিস সূত্রে জানা গিয়েছে, এই চোরের দল মালদহে থেকে বালুরঘাটে এসে বাজারগুলিতে ভিড়ের সুযোগ নিয়ে ঢুকে পড়ছে।  
বিশদ

20th  September, 2019
সূর্যনগর ফ্রেন্ডস ইউনিয়ন
ক্লাবের প্রয়াত সম্পাদক কৃষ্ণচন্দ্র পালের ইচ্ছায় বিগবাজেটেই দুর্গাপুজো হবে 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির সূর্যনগর ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের সম্পাদক তথা শহরের ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার কৃষ্ণচন্দ্র পাল বুধবার প্রয়াত হয়েছেন। ক্লাবের মণ্ডপের কাজ দেখভাল থেকে শুরু করে প্রতিমা কিনে আনা কিংবা অষ্টমীর ভোগ বিতরণ—সব ক্ষেত্রেই তাঁর সরাসরি অংশগ্রহণ ছিল। 
বিশদ

20th  September, 2019
আলিপুরদুয়ারে মহকুমা শাসককে দাবিপত্র অঙ্গনওয়াড়ি কর্মীদের 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার সিআইটিইউ অনুমোদিত পশ্চিমবঙ্গ রাজ্য আইসিডিএস কর্মী সমিতির আলিপুরদুয়ার জেলা কমিটির অঙ্গনওয়াড়ি কর্মীরা মহকুমা শাসকের কাছে তাঁদের একাধিক দাবিদাওয়া পেশ করেন।  
বিশদ

20th  September, 2019
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলাকালীন চলন্ত সিলিং ফ্যান গায়ে পড়ে জখম ছাত্রী 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার আচমকাই রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ক্লাসরুমের ছাদ থেকে চলন্ত অবস্থায় একটি সিলিং ফ্যান গায়ে পড়ায় এক ছাত্রী গুরুতর জখম হয়েছেন। জখম ওই ছাত্রীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ছাত্রীটির ঠোঁট কেটে যাওয়ায় তিনটি সেলাই পড়েছে। 
বিশদ

20th  September, 2019
শিলিগুড়িতে প্রকাশ্যে ছুরি মেরে জখম যুবক, চাঞ্চল্য 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার ভরদুপুরে শিলিগুড়ি শহরের তেনজিং নোরগে কেন্দ্রীয় বাস টার্মিনাসে এক যুবকের উপর হামলার ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। আক্রান্ত যুবকের নাম আনন্দ চৌধুরী। তাঁকে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

20th  September, 2019
অসমের এনআরসি তালিকায় নাম থাকা শিলিগুড়ির বাসিন্দাদের তথ্য যাচাই শুরু 

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: অসম সরকারের পাঠানো কয়েক হাজার নাগরিকের তথ্য যাচাইয়ে নেমেছে দার্জিলিং জেলা প্রশাসন। ইতিমধ্যেই তারা এর জন্য জেলার প্রতিটি মহকুমায় একটি করে বিশেষ সেল খুলেছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এনআরসি লাগু হওয়ার পরই অসম সরকার নাগরিকদের তথ্য খতিয়ে দেখছে। 
বিশদ

20th  September, 2019
প্রকাশ্যে তামাক সেবন রুখতে ময়দানে আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্যদপ্তর 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ারকে তামাকমুক্ত জেলা ঘোষণা করে স্বাস্থ্যদপ্তর বেশকিছু উদ্যোগ নিয়েছে। ১ অক্টবর থেকে জেলায় তামাক বিক্রি এবং সেবন করার উপর জেলা স্বাস্থ্যদপ্তর কিছু বিধিনিষেধ কার্যকর করতে চলেছে। 
বিশদ

20th  September, 2019
পুজোর দিনগুলিকে জনসংযোগের কাজে লাগাতে নানা কর্মসূচি নিচ্ছে তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: দুর্গাপুজোর দিনগুলিতেও পূর্ণ ছুটি মিলবে না মালদহের তৃণমূল কংগ্রেসের নেতানেত্রী ও জনপ্রতিনিধিদের। বেশ কিছুক্ষণ করে তাঁদের কাটাতে হবে জনসংযোগের কাজে। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের দিনগুলিতে রাস্তাজুড়ে মানুষের যে ঢল নামে তাকেই জনসংযোগের টার্গেট করেছে তারা।  
বিশদ

20th  September, 2019
জলপাইগুড়ি জেলায় বালি মাফিয়াদের বিরুদ্ধে অভিযান 

সংবাদদাতা, মালবাজার ও ময়নাগুড়ি: বালি, বোল্ডার মাফিয়াদের বিরুদ্ধে মাল মহকুমা প্রশাসন লাগাতার অভিযান চালাচ্ছে। এক সপ্তাহে মাল, মেটেলি ও নাগরাকাটা এলাকায় বিভিন্ন জায়গায় থেকে বেআইনি মজুত রাখা বালি, বোল্ডার পুলিস বাজোয়াপ্ত করেছে। 
বিশদ

20th  September, 2019
জমির পাট্টা নেই, এনআরসির আতঙ্ক গ্রাস করছে ডুয়ার্সের চা শ্রমিকদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ডুয়ার্সের কোনও চা শ্রমিকের জমির পাট্টা নেই। বাগানের শ্রমিক হিসেবে কাজ করে অবসর নেওয়া ঠাকুরদা কিংবা বাবার প্রভিডেন্ট ফান্ডের ইনডেক্স নম্বরও জানা নেই। ১৯৯৮ সালে চা বাগান পঞ্চায়েতে যুক্ত হলেও চা শ্রমিকরা এখনও লিজল্যান্ডের বাসিন্দা হিসেবেই আছেন।  
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে।  ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM