Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ কৃতীদের সংবর্ধিত করবে জলপাইগুড়ি জেলা পরিষদ 

বিএনএ, জলপাইগুড়ি: আজ, শুক্রবার জলপাইগুড়ি জেলার মেধাবী পড়ুয়াদের সংবর্ধনা দেবে জলপাইগুড়ি জেলা পরিষদ। জেলার ২২ জন কৃতীকে জেলা পরিষদের হলঘরে সংবর্ধনা দেওয়া হবে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, আলিম ও ফাজিল পরীক্ষার কৃতী পড়ুয়াদের সংবর্ধনা জানানো হবে।  
বিশদ
দুই গোষ্ঠীর কা‌উন্সিলারদের কোন্দলে উত্তপ্ত গঙ্গারামপুর পুরসভা 

সংবাদদাতা, হরিরামপুর: গঙ্গারামপুর পুরসভায় প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্রের ঘনিষ্ঠ তিনজন মহিলা কাউন্সিলারকে হেনস্থা করার অভিযোগ উঠল বর্তমান চেয়ারম্যান অমলেন্দু সরকারের ঘনিষ্ঠ কাউন্সিলারদের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে গঙ্গারামপুর পুরসভা চত্বর।  
বিশদ

20th  September, 2019
ভুট্টাদানা, শুকনো লঙ্কায় সাজছে শিলিগুড়ির মণ্ডপ 

মানস মহন্ত  শিলিগুড়ি, বিএনএ: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোয় ইতিমধ্যে ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শিলিগুড়ি শহরের অন্যতম বিগবাজেটের পুজো কমিটিগুলির মধ্যে অন্যতম স্টেশন ফিডার রোডের মিলনপল্লি সার্বজনীন দুর্গাপুজো কমিটি। এবার তারা ভুট্টার দানা এবং শুকনো লঙ্কা দিয়ে মণ্ডপ সাজাচ্ছে। 
বিশদ

20th  September, 2019
ফুটানিবাজারে চৈতন্যদেবের মূর্তির পাদদেশে আবর্জনা, ক্ষোভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের ১৩ নম্বর ওয়ার্ডের ফুটানি বাজারে চৈতন্যদেবের মূর্তির পাদদেশে আবর্জনা জমে থাকছে। এলাকায় জমজমাট বাজার বসলেও জঞ্জাল নিয়মিত সাফাই হয় না বলে অভিযোগ।
বিশদ

20th  September, 2019
ফের ভিনরাজ্যে কাজে গিয়ে শ্রমিকের মৃত্যু 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: ফের ভিন রাজ্যে কাজ করতে গিয়ে প্রাণ হারালেন হরিশ্চন্দ্রপুরের বিদ্যানন্দপুরের বাসিন্দা মহবুল হক(৩৪)। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, পার্শ্ববর্তী রাজ্য বিহারের পাটনাতে একটি ফলের জুসের দোকানে তিনি কাজ করতেন। 
বিশদ

20th  September, 2019
কোচবিহারে ব্লক কমিটি গঠন করতে হিমশিম জেলা নেতৃত্বের 

সুকান্ত গঙ্গোপাধ্যায়  কোচবিহার, বিএনএ: কোচবিহার জেলায় তৃণমূলের ব্লক কমিটি না থাকায় জেলাজুড়ে কর্মসূচি পালন করতে সমস্যায় পড়ছে দল। এদিকে প্রতিদ্বন্দী বিজেপি সদস্য সংগ্রহ অভিযান থেকে শুরু করে একের পর এক কর্মসূচি নিচ্ছে জেলায়।  
বিশদ

20th  September, 2019
ইংলিশবাজারে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার দুষ্কৃতী 

বিএনএ, মালদহ: বুধবার রাতে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করল মালদহ পুলিসের ক্রাইম মনিটারিং গ্রুপ। ইংলিশবাজার থানার রামনগর কাছারি বাইপাস থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃত যুবককে ক্রাইম ব্রাঞ্চের তরফে ইংলিশবাজার থানার হাতে তুলে দেওয়া হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বদেব মণ্ডল। 
বিশদ

20th  September, 2019
চলন্ত ট্রেন থেকে শিশুকে ছুঁড়ে ফেলে দিল যুবক 

সংবাদদাতা, বালুরঘাট: আদর করবার নাম করে মায়ের কোল থেকে নিয়ে চলন্ত ট্রেন থেকে এক বছরের শিশুকে বাইরে ছুড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বুধবার উত্তরপ্রদেশের গোঁসাইগঞ্জ ও কাটেহরি স্টেশনের মধ্যবর্তী এলাকায় ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক মানসিক ভারসাম্যহীন। 
বিশদ

20th  September, 2019
গ্রামবাসীদের সঙ্গে হাতিপুজোয় মাতলেন পর্যটকরাও 

সংবাদদাতা, মালবাজার: বুধবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে পর্যটকদের ঢল নামল। প্রতিবছরের মতো এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজোর আয়োজন করা হয়। গ্রামবাসীদের পাশাপাশি পর্যটকরাও এদিন পুজোতে অংশ নেন। তাঁরাও এদিন সকাল থেকে উপোস করে থাকেন পুজো শেষ না হওয়া পর্যন্ত।  
বিশদ

19th  September, 2019
জেলায় দর না পেয়ে শিলিগুড়ি, দিল্লি যাচ্ছেন মালদহের ঢাকিরা 

সংবাদদাতা, গাজোল: পুজো মরশুমে বাড়তি রোজগারের আশায় ভিন জেলায় ও রাজ্যে পাড়ি দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন মালদহের ঢাকিরা। এজন্য ঢাক বাজানোর মহড়াও চলছে। ঢাকিদের অভিযোগ, জেলায় ঢাকের কদর এখন আর সেভাবে নেই।  
বিশদ

19th  September, 2019
গ্রামবাসীদের সঙ্গে হাতিপুজোয় মাতলেন পর্যটকরাও 

সংবাদদাতা, মালবাজার: বুধবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে পর্যটকদের ঢল নামল। প্রতিবছরের মতো এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজোর আয়োজন করা হয়। গ্রামবাসীদের পাশাপাশি পর্যটকরাও এদিন পুজোতে অংশ নেন। তাঁরাও এদিন সকাল থেকে উপোস করে থাকেন পুজো শেষ না হওয়া পর্যন্ত।  
বিশদ

19th  September, 2019
৪০ বছর ধরে প্রতিমার শোলার অলঙ্কার তৈরি করছেন কালিয়াগঞ্জের মালাকার দম্পতি 

সংবাদদাতা, রায়গঞ্জ: আর মাত্র কয়েকদিন বাকি বাঙালির সর্ববৃহৎ উৎসব দুর্গাপুজোর। তাই মৃৎশিল্পীদের পাশাপাশি শোলার গয়না তৈরির কারিগরদেরও এখন ব্যস্ততা তুঙ্গে। প্রতিমাকে অলঙ্কারে সুসজ্জিত করার জন্য প্রয়োজনীয় শোলার অলঙ্কারের প্রচুর অর্ডার এসেছে।  
বিশদ

19th  September, 2019
উত্তরবঙ্গজুড়ে মহা সমারোহে হল বিশ্বকর্মাপুজো  

বাংলা নিউজ এজেন্সি: ভারী শিল্পবিহীন উত্তরবঙ্গের চার জেলায় মহা সমারোহে পালিত হল বিশ্বকর্মাপুজো। বুধবার শিলিগুড়ি থেকে কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়িতে নিষ্ঠার সঙ্গে আরাধনা করা হয় শিল্পের দেবতার।
বিশদ

19th  September, 2019
পুজোর আগে ইসলামপুর শহরের বাজার এলাকার যানজট নিয়ে উদ্বিগ্ন বাসিন্দারা 

সংবাদদাতা, ইসলামপুর: পুজোর আগে ইসলামপুর শহরের বাজার এলাকার নিত্য যানজট সমস্যা নিয়ে স্থানীয় বাসিন্দারা উদ্বিগ্ন। তাঁরা বলছেন, এমনিতেই সারা বছর যানজটের কারণে চলাফেরা করাই মুশকিল হয়ে পড়ে। পুজোর কেনাকাটার মরশুমে আরও বেশি মানুষের সমাগমে যানজট সমস্যা আরও বৃদ্ধি পবে। 
বিশদ

19th  September, 2019
মালদহে সাড়ম্বরে পূজিত বিশ্বকর্মা 

বিএনএ, মালদহ: বুধবার মালদহ জেলাজুড়ে ধুমধাম করে বিশ্বকর্মা পুজোর আয়োজন করা হয়। এদিন বিভিন্ন কলকারখানা এবং যানবাহনের স্ট্যান্ডে নির্মাণ ও শিল্পের দেবতা বিশ্বকর্মার পুজো হয়। মালদা টাউন স্টেশনেও এদিন আড়ম্বর করে বিশ্বকর্মা পুজোর আয়োজন করা হয়। 
বিশদ

19th  September, 2019

Pages: 12345

একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: যাদবপুর-কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দেবে বঙ্গ বিজেপি। আজ এ কথা জানিয়েছেন বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত দলের সহনেতা সুরেশ পূজারি। তিনি বলেছেন, ‘যে রাজ্যে একজন কেন্দ্রীয় মন্ত্রীরই কোনও নিরাপত্তা নেই, সেই ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার ১ 
আজ সকালে মুর্শিদাবাদের পাহাড়ঘাটি মোড় থেকে আগ্নেয়াস্ত্র সহ সফিকুল ইসলাম ...বিশদ

05:13:00 PM

দীঘায় ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার করল নুলিয়া
 

দীঘার সমুদ্রে তলিয়ে যাওয়ার মুখে এক পর্যটককে উদ্ধার করল নুলিয়া। ...বিশদ

05:05:00 PM