Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মার্কেট কমপ্লেক্সের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে সভাধিপতির দ্বারস্থ নতুন বাজারের ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি নতুন বাজারে ২০১৭ সালে মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ শুরু হয়েছে। কিন্তু এখনও এর কাজ শেষ হয়নি। এদিকে প্রায় দু’মাস ধরে কাজ থমকে রয়েছে। যদিও নির্মাণকারী সংস্থার দাবি, কাজ বন্ধ নেই ধীর গতিতে চলছে। 
বিশদ
নির্মল বাংলা প্রকল্পে শিলিগুড়ি পুরসভার টাকা ফেরত চাইল রাজ্য 

বিএনএ, শিলিগুড়ি: বামফ্রন্ট পরিচালিত শিলিগুড়ি পুরসভা থেকে উন্নয়নমূলক প্রকল্পের টাকা ফেরত চাইল রাজ্য সরকার। শুক্রবার পুরসভার বিরোধী দলনেতা তৃণমূল কংগ্রেসের রঞ্জন সরকার বলেন, প্রায় দু’বছর আগে মিশন নির্মল বাংলা থেকে সাড়ে ৩ কোটি টাকা বরাদ্দ করা হয়। বরাদ্দ অর্থের মধ্যে মাত্র এক কোটি টাকা পুরসভা খরচ করেছে। 
বিশদ

এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সাইকেলে দিনভর চক্কর কাটবে পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সাইকেল পেট্রোলিং শুরু করবে পুলিস। শুক্রবার মেডিক্যাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করার পর একথা জানান পুলিস আধিকারিকরা। তবে বৈঠকে কলেজের ভেতরে থাকা ফাঁড়িতে ফোর্সের সংখ্যা বাড়ানোর ব্যাপারে পুলিস কর্তারা নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি।  
বিশদ

মালদহে ব্লক কমিটি গড়তে সাবধানে পা ফেলছে মহিলা তৃণমূল 

বিএনএ, মালদহ: মালদহে তৃণমূল মহিলা কংগ্রেসকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। জেলার ১৫টি ব্লকেই সংগঠনের খোলনলচে পাল্টে ফেলা হচ্ছে। একইসঙ্গে জেলা কমিটিতেও ব্যাপক রদবদল করা হবে বলে মালদহ মহিলা তৃণমূলের সভানেত্রী চৈতালি সরকার জানিয়েছেন। 
বিশদ

আলিপুরদুয়ারে এনআরসি আতঙ্ক
হারানো নথি খুঁজে দিতে হেল্প ডেস্ক খুলেছে তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ১৯৯৩ সালের ভয়াবহ বন্যায় হারিয়ে গিয়েছে জমির দলিল, ভোটার কার্ড ও স্কুল সার্টিফিকেটসহ গুরুত্বপূর্ণ নথিপত্র। এনআরসি’র গুঁতোয় হারানো সেই নথি জোগাড় করতে এখন নাকাল অবস্থা আলিপুরদুয়ার পুর এলাকাসহ শহরের সংলগ্ন এলাকার বাসিন্দাদের। 
বিশদ

মেটেলিতে হাতির হামলায় ক্ষতিগ্রস্ত ম্যানেজারের বাংলো 

সংবাদদাতা, মালবাজার: মেটেলি ব্লকের লাটাগুড়ি জঙ্গল লাগোয়া বড়দিঘি চা বাগানের ম্যানেজারের ঘর বৃহস্পতিবার রাতে হাতি ভেঙে দেয়। রাতে লাটাগুড়ির জঙ্গল থেকে একটি মাকনা হাতি বের হয়ে বাগানে চলে আসে। 
বিশদ

রাজনৈতিক সংঘর্ষ থামাতে সব দলের জেলা সভাপতিকে নিয়ে হোক শান্তি বৈঠক: রবি 

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় লাগাতার রাজনৈতিক সংঘর্ষ রুখতে জেলা স্তরের সর্বদলীয় বৈঠকে জেলা সভাপতিদের ডাকা প্রয়োজন বলে মত পোষণ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।  
বিশদ

যাদবপুর কাণ্ডে ক্ষোভপ্রকাশ দেবশ্রীর 

সংবাদদাতা, ইসলামপুর: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে নিগ্রহের ঘটনায় শুক্রবার রাজ্যের পুলিস ও প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপি’র দেবশ্রী চৌধুরী। দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে এসে একথা বলেন তিনি। 
বিশদ

ডুয়ার্স থেকে শিলিগুড়ি যাওয়ার বিকল্প রাস্তার সমীক্ষা রিপোর্ট হিমঘরে, ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের 

সংবাদদাতা, মালবাজার: গয়েরকাটা থেকে লাটাগুড়ি হয়ে শিলিগুড়ি যাওয়ার তৃতীয় বিকল্প রাস্তার জন্য বছর খানেক আগে সমীক্ষা হয়ে গিয়েছে। কিন্তু সেই রাস্তার কাজ শুরু করা নিয়ে কোনও মহল সেভাবে আগ্রহ না দেখানোয় ভুক্তভোগী বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। 
বিশদ

পানিট্যাঙ্কিতে ধৃত ২ বাংলাদেশি 

সংবাদদাতা, নকশালবাড়ি: ভারত থেকে নেপালে যেতে গিয়ে এসএসবি’র হাতে শুক্রবার ধরা পড়ে দুই বাংলাদেশি যুবক। পরে তাদের খড়িবাড়ি থানার পুলিসের হাতে তুলে দেওয়া হয়। এদিন সকালে ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি ইমিগ্রেশন চেকপোস্টে কর্তব্যরত এসএসবি’র ৪১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা ওই দু’জনকে ধরে। 
বিশদ

চা বাগানের বোনাস বৈঠক কাল, পুজোর বাজার নিয়ে দুশ্চিন্তায় শ্রমিকরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দু’বার বৈঠকের পরেও চা শ্রমিকদের পুজো বোনাসের হার কত হবে তার নিষ্পত্তি এখনও হয়নি। এদিকে ২৬ এবং ২৭ তারিখ পর পর দু’দিন ব্যাঙ্ক ধর্মঘট। ২৮ তারিখ মাসের চতুর্থ শনিবার হওয়ায় ওই দিনও ব্যাঙ্কে কোনও কাজ হবে না। পরের দিন রবিবার থাকায় ওই দিন এমনিতেই ব্যাঙ্ক বন্ধ থাকবে।
বিশদ

দার্জিলিংয়ে শুরু সপ্তাহব্যাপী ট্যুরিজম ফেস্টিভ্যাল 

সংবাদদাতা, দার্জিলিং: শৈলশহর দার্জিলিংয়ে পর্যটকদের স্রোত নেমেছে। আর তাতে বাড়তি মাত্রা এনেছে ট্যুরিজম ফেস্টিভ্যাল। আগামী এক সপ্তাহ ধরে এই উৎসব চলবে। দার্জিলিং চকবাজারের নেপালি লোক সংস্কৃতি স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে শুক্রবার এই উৎসবের সূচনা হয়েছে। 
বিশদ

কোচবিহারের সেতুগুলি পরিদর্শনে পূর্তদপ্তরের ইঞ্জিনিয়াররা 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের বিভিন্ন সেতু পরিদর্শন করে দেখল পূর্তদপ্তর (সড়ক)। কোচবিহার হাইওয়ে ডিভিশনের উদ্যোগে এই পরিদর্শন হয়। দপ্তর সূত্রে জানা গিয়েছে, বেশকিছু দিন ধরেই দপ্তরের অধীনে থাকা সেতুগুলি পরিদর্শন করে সেগুলিকে প্রয়োজন অনুসারে মেরামত করা হচ্ছে। 
বিশদ

ফুলহারের জলস্ফীতিতে সূর্যাপুরে প্লাবনের আশঙ্কা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সন্ধ্যায় রতুয়া-১ ব্লকের বিলাইমারি গ্রাম পঞ্চায়েতের সূর্যাপুরে ফুলহার নদীর জলস্ফীতি হয়। এতে অসংরক্ষিত এলাকায় ফের জল ঢুকতে শুরু করেছে। মাস দেড়েক আগে বৃষ্টির কারণে জল বেড়ে যাওয়ায় এলাকায় ভাঙন দেখা দিয়েছিল। 
বিশদ

বদলাতে পারে তেভাগা এক্সপ্রেসের সময়, জেলায় ক্ষোভ 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট স্টেশন থেকে ছাড়া তেভাগা এক্সপ্রেস ট্রেনটিকে দিনের বেলার পরিবর্তে রাতে চালাতে চাইছে রেল? এমন আশঙ্কা ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরে। সম্প্রতি কাটিহার ডিভিশনকে সকালের বদলে রাতে ওই ট্রেনটির সময়সূচী তৈরি করে পরীক্ষামূলকভাবে তা পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। 
বিশদ

Pages: 12345

একনজরে
 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে।  ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: যাদবপুর-কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দেবে বঙ্গ বিজেপি। আজ এ কথা জানিয়েছেন বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত দলের সহনেতা সুরেশ পূজারি। তিনি বলেছেন, ‘যে রাজ্যে একজন কেন্দ্রীয় মন্ত্রীরই কোনও নিরাপত্তা নেই, সেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার ১ 
আজ সকালে মুর্শিদাবাদের পাহাড়ঘাটি মোড় থেকে আগ্নেয়াস্ত্র সহ সফিকুল ইসলাম ...বিশদ

05:13:00 PM

দীঘায় ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার করল নুলিয়া
 

দীঘার সমুদ্রে তলিয়ে যাওয়ার মুখে এক পর্যটককে উদ্ধার করল নুলিয়া। ...বিশদ

05:05:00 PM