Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে ব্লক কমিটি গঠন নিয়ে কিষাণ কল্যাণীর সঙ্গে দলীয় বিধায়কদের তীব্র বিতণ্ডা 

বিএনএ ও সংবাদদাতা, জলপাইগুড়ি ও মালবাজার: সোমবার জলপাইগুড়ির সমাজপাড়ায় তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে জেলা সভাপতির সঙ্গে প্রবল বাকবিতণ্ডায় জড়ালেন দলেরই বিধায়করা। দলের বুথ কমিটিগুলি কারা তৈরী করবে তা নিয়ে মনোমালিন্য প্রকাশ্যে আসল এদিন। বিধায়ক ও জেলার গুরুত্বপূর্ণ নেতৃত্বকে নিয়ে এদিন বৈঠক হয়। 
বিশদ
রায়গঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগ, স্কুলে বিক্ষোভ 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের কৈলাস চন্দ্র রাধারানি বিদ্যাপীঠে এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানি ও অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগ উঠেছে। অভিযোগ, ওই শিক্ষক সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করে রাতবিরেতে প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের নানা অশ্লীল মেসেজ পাঠান।  
বিশদ

17th  September, 2019
সপ্তমীতে পাল্কি করে কলাবউ আসবে
বাচামারির সেন বাড়ির দুর্গা মূর্তি ফিরে যাচ্ছে সাবেকিয়ানায় 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের বাচামারির সেন বাড়ির দুর্গা প্রতিমা এবছর ফের পুরনো আদলেই গড়া হচ্ছে। নতুন প্রজন্মের শিল্পীর ছোঁয়ায় বিগত কয়েক বছরে ঐতিহ্যবাহী এই সেন বাড়ির দুর্গামূর্তিতে আধুনিকতার ছাপ এসেছিল।
বিশদ

17th  September, 2019
হাসিমারায় বনদপ্তরের বিশেষ অভিযানে ১৫টি তক্ষক উদ্ধার, ধৃত ৩ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলসিংপাড়ায় রবিবার রাতে ১৫টি তক্ষক উদ্ধার করলেন স্পেশাল টাস্ক ফোর্সের কর্মীরা। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। বনদপ্তরের উত্তরবঙ্গ স্পেশাল টাস্ক ফোর্সের কর্মীরা ভারত-ভূটান আন্তর্জাতিক সীমান্ত এলাকা হাসিমারার সার্ক রোডে ১১ ফুট লম্বা একটি চিতাবাঘের চামড়াসহ ভুটানের এক সেনা কর্মীকে গ্রেপ্তার করেছিলেন এক সপ্তাহ আগে।  
বিশদ

17th  September, 2019
বেহাল রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভ দেখালেন নকশালবাড়ির ব্যবসায়ীরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: স্থানীয় পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে প্রশাসনকে জানিয়েও রাস্তা সংস্কার না হওয়ায় সোমবার বাজারের রাস্তার গর্তে ধানের চারা রোপণ করে বিক্ষোভ দেখালেন নকশালবাড়ির ব্যাবসায়ীরা।  
বিশদ

17th  September, 2019
আলিপুরদুয়ারে চোরাই শালকাঠ উদ্ধার 

সংবাদদাতা, কুমারগ্রাম: বনদপ্তরের কর্মীরা সোমবার দুপুরে শহরের বুক থেকে চোরাই শালকাঠ উদ্ধার করেছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে শহরের ১ নম্বর ওয়ার্ডের অরবিন্দনগরে দু’টি সাইকেলে চোরাই শালকাঠ চাপিয়ে দুই ব্যক্তি পাচার করছিল।
বিশদ

17th  September, 2019
মাথাভাঙা
গোপালপুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, তৃণমূলের
কার্যালয় ভাঙচুর, প্রহৃত বিজেপি’র নেতা-কর্মী 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-১ ব্লকের গোপালপুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষে রবিবার রাত থেকেই উত্তেজনা ছড়িয়েছে। সোমবার সকালেও অবস্থার পরিবর্তন হয়নি। দু’জন বিজেপি কর্মীকে এদিন মারধর করা হয়েছে। সোমবার দিনভর এলাকায় বিশাল পুলিস বাহিনী মোতায়েন থাকলেও ভয়ের পরিবেশ কাটছে না। আবার গণ্ডগোল লাগার আতঙ্ক রয়েছে।
বিশদ

17th  September, 2019
আরেক চাঁইয়ের নাম পেল পুলিস
ভারতীয় ৪৫ হাজার টাকার বিনিময়ে এক লক্ষ টাকার জালনোট মেলে 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: এক লক্ষ টাকার জাল নোটের বিনিময়ে ভারতীয় ৪৫ হাজার টাকা কারবারিদের দিতে হয়। নোটের গুণগত মান অনুসারে অবশ্য আসল ভারতীয় মুদ্রার পরিমাণ নির্ভর করে। কাফিকুলকে জেরা করে এই তথ্য পেয়েছে গোয়েন্দারা।  
বিশদ

17th  September, 2019
হরিশ্চন্দ্রপুরের চণ্ডীপুর হাই স্কুলে প্রধান শিক্ষককে ঘেরাও করে দিনভর বিক্ষোভ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সোমবার বিভিন্ন দাবিতে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের চণ্ডীপুর হাই স্কুলে তুমুল বিক্ষোভ দেখায় ছাত্র-অভিভাবক সংগ্রাম কমিটি। ১৮ দফা দাবিতে তারা প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পরে সংগ্রাম কমিটি স্কুল কর্তৃপক্ষকে ডেপুটেশনও দেয়। 
বিশদ

17th  September, 2019
বিপর্যয়ে উদ্ধারকাজ চালাতে মিলবে সুবিধা
শিলিগুড়িতে হচ্ছে রিজিওনাল রেসপন্স সেন্টার 

বিএনএ, শিলিগুড়ি: এবার দুর্যোগপ্রবণ শিলিগুড়িতে চালু হতে চলেছে রিজিওনাল রেসপন্স সেন্টার। ইতিমধ্যে শিলিগুড়ির পরিবহণ নগরে ওই সেন্টারের চারতলা ভবন নির্মাণ করা হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর তার উদ্বোধন করবেন ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) ডিজি এসএন প্রধান। 
বিশদ

17th  September, 2019
ডিজিটাল রেশন কার্ডের জন্য হরিরামপুর ব্লক অফিসে বিশৃঙ্খলা 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকে ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করার জন্য ভোর রাত থেকে উপভোক্তাদের দীর্ঘ লাইন পড়ে। বেলা যত বেড়েছে এই লাইন তত দীর্ঘ হয়েছে। এর জেরে ব্লক অফিস চত্বরে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়। 
বিশদ

17th  September, 2019
আলিপুরদুয়ার
পুজোয় বিকল্প ব্যবস্থা না করে চিকিৎসকদের
ছুটি নয়, রোগী হয়রানি রুখতে কড়া সৌরভ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পুজোর সময় বিকল্প ব্যবস্থা না করে জেলা হাসপাতালের কোনও চিকিৎসক ছুটি নিতে পারবেন না। সোমবার পুজোর আগে হাসপাতালের রোগীকল্যাণ সমিতির বৈঠকে এই নির্দেশ দিলেন আলিপুরদুয়ার জেলা হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক সৌরভ চক্রবর্তী। 
বিশদ

17th  September, 2019
মশালদহে আন্ডারপাসে জল, বিপজ্জনকভাবে চলছে রেল লাইনে পারাপার 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের মশালদহ গ্রাম পঞ্চায়েতের মোহনপুর ও উদয়পুর গ্রামের মাঝের রেল গেটে যানজট নিরসনে ও দুর্ঘটনা এড়াতে সম্প্রতি আন্ডারপাস নির্মিত হয়েছে। মালাহার স্টেশন ও ভালুকা রোড স্টেশনের প্রায় মাঝামাঝি স্থানে এই রেলগেটের আন্ডারপাস আছে। 
বিশদ

17th  September, 2019
ইসলামপুরে অঞ্চল কমিটি ঘোষণা করে ফের বিতর্কে করিম 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের অঞ্চল কমিটি ঘোষণা করে ফের বিতর্ক তৈরি করলেন ইসমপুরের বিধায়ক তৃণমূল কংগ্রেসের আবদুল করিম চৌধুরী। সোমবার বিকালে গোলঘরে করিম সাহেব এক সাংবাদিক বৈঠক করেন। ওই বৈঠকে তাঁর ছেলে তথা ঘোষিত ব্লক কমিটির সভাপতি মেহেতাব চৌধুরী ব্লকের ১৩টি অঞ্চলের সভাপতি ও কার্যকরী সভাপতির নাম ঘোষণা করেন। 
বিশদ

17th  September, 2019
সরকারি পরীক্ষায় ডিজিটাল টোকাটুকির চক্রের হদিশ, ধৃত ৩, উদ্ধার বহু মোবাইল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের সালাইডাঙা গ্রাম পঞ্চায়েতের ইমামনগরে বিভিন্ন সরকারি পরীক্ষায় পরীক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে উত্তরপত্র পাঠানোর চক্রের হদিশ পেল পুলিস। ঘটনায় এক গাড়ির চালকসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তের স্বার্থে পুলিস ওই গাড়ির চালকের নাম প্রকাশ করতে চায়নি।  
বিশদ

17th  September, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM