Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিদ্রোহীদের বাড়িতে বসে থাকার নিদান
জেলাজুড়ে বিরোধিতার মধ্যেও অটল কিষাণ 

বিএনএ, জলপাইগুড়ি: দলে জেলাজুড়ে বিরোধীরা তাঁর বিরুদ্ধে একপ্রকার বিদ্রোহ ঘোষণা করলেও হেলদোল নেই জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কিষাণ কল্যাণীর। বরং বিদ্রোহী নেতাদের বাড়িতে বসে থাকার পরামর্শ দিলেন জেলা সভাপতি। দলের দায়িত্বে থেকেও দলকে জেতাতে না পারায় সেইসব নেতাদের চুপচাপ থাকার থাকতে বলেন তিনি। 
বিশদ
জলপাইগুড়িতে সেতুর অ্যাপ্রোচ রোডের জমিজট কাটাতে ফের বৈঠক 

বিএনএ,জলপাইগুড়ি: মঙ্গলবার জলপাইগুড়ি শহরের করলা নদীর উপরে সমাজপাড়া-হাসপাতাল মোড় সংযোগকারী সেতুর আপ্রোচ রোডের জমির জট কাটাতে জমির মালিকদের সঙ্গে বৈঠক করল শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদ। তবে এদিনের বৈঠকেও সেই জট পুরোপুরি কাটেনি।  
বিশদ

তিনদিনের মধ্যে দু’বার পুলিসের উপর হামলা কোচবিহারে, অস্বস্তিতে প্রশাসন 

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলায় পরপর পুলিসের উপর আক্রমণের ঘটনায় অস্বস্তিতে পড়েছেন প্রশাসনের কর্তারা। এনিয়ে পুলিস মহলেও বাড়ছে ক্ষোভ। এব্যাপারে অবশ্য পুলিস আধিকারিকরা কোনও মন্তব্য করতে রাজি হননি। গত তিনদিনের মধ্যে জেলায় দু’বার আক্রান্ত হলেন পুলিস কর্মীরা।  
বিশদ

উত্তর দিনাজপুরে ২ মাসের মধ্যেই ব্লক স্তরে সংগঠন সাজাচ্ছে তৃণমূল 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় আগামী দুই মাসের মধ্যে তৃণমূল কংগ্রেস ব্লক স্তরে সংগঠনকে ঢেলে সাজাচ্ছে। বিগত লোকসভা নির্বাচনের পর দলের জেলা সভাপতি হিসাবে কানাইয়ালাল আগরওয়ালকে দলের জেলা সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। কানাইয়াবাবু দায়িত্বভার নিয়ে বুথস্তর পর্যন্ত সংগঠনের উপর নজর রেখেছেন। 
বিশদ

ভিনরাজ্যে গিয়েছে শ্রমিকরা, প্যান্ডেল তৈরির লোক পেতে সমস্যায় বালুরঘাটের ডেকরেটররা 

সংবাদদাতা, বালুরঘাট: শ্রমিকরা ভিনরাজ্যে চলে যাওয়ায় পাশাপাশি জিনিসের দাম বৃদ্ধি সহ একাধিক সমস্যার কারণে এবছর পুজো উদ্যোক্তাদের বাজেট অনুযায়ী প্যান্ডেল তৈরি করতে পারছে না বালুরঘাটের অধিকাংশ ডেকরেটর। স্বাভাবিক কারণে বালুরঘাট শহরের বিগ বাজেটের অধিকাংশ পুজো প্যান্ডেল অন্য জেলার ডেকরেটররা তৈরি করছে।  
বিশদ

কুশমণ্ডিতে আদিবাসী জমি রক্ষা কমিটির স্মারকলিপি 

সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে একগুচ্ছ দাবি নিয়ে স্মারকলিপি দিল আদিবাসী জমি রক্ষা কমিটি। এদিন জেলার আদিবাসী জমি রক্ষা কমিটির সদস্যারা কুশমণ্ডি চৌপথিতে জমায়েত হয়। তারপর মিছিল করে দপ্তরের সামনে গিয়ে তির ধনুক নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। 
বিশদ

সুকনার ইঞ্জিনিয়ারিং কলেজে আধুনিক বিজ্ঞানের উপর আন্তর্জাতিক সেমিনার 

বিএনএ, শিলিগুড়ি: আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন ধারায় গবেষণামূলক কাজকর্মকে উৎসাহিত করতে সুকনার একটি ইঞ্জিনিয়ারিং কলেজ বিশেষ উদ্যোগ নিয়েছে।  বিশদ

ঐক্যশ্রী’তে শিলিগুড়িতে একসপ্তাহে ১৫০ শতাংশ নাম নথিভুক্ত 

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: মাত্র ছ’দিনের মধ্যেই শিলিগুড়িতে ‘ঐক্যশ্রী’ প্রকল্পে সংখ্যালঘু ছাত্রছাত্রীদের নাম নথিভুক্তকরণ হল ১০০ শতাংশের বেশি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এবার স্কলারশিপ স্কিম ‘ঐক্যশ্রী’তে নাম তোলার টার্গেট রয়েছে ১০ হাজারের কিছু বেশি। 
বিশদ

মালদহ-কলকাতা রুটে চলবে অতিরিক্ত ৩টি বাস
পুজোর মুখে ৪ দিন বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত এনবিএসটিসি’র 

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে। 
বিশদ

তুফানগঞ্জে এবিভিপি-টিএমসিপি’র দফায় দফায় সংঘর্ষ 

সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার কোচবিহারের তুফানগঞ্জ মহাবিদ্যালয়ে ছাত্র সংসদের ক্ষমতা দখল করাকে কেন্দ্র করে তৃণমূল ছাত্র পরিষদ এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। দু’পক্ষের হাতাহাতিতে কলেজ চত্বর কার্যত রণক্ষেত্রের চেহারা নেয়। 
বিশদ

রায়গঞ্জের সেই স্কুলে শিক্ষকের বিরুদ্ধে পড়ুয়াদের বিক্ষোভ, পড়াশোনা শিকেয় 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের কৈলাস চন্দ্র রাধারানি বিদ্যাপীঠে এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানি ও অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগে অভিযুক্তের বহিষ্কার ও শাস্তি দাবি করে মঙ্গলবারও পড়ুয়ারা তুমুল বিক্ষোভ দেখায়। এর জেরে স্কুলে পঠনপাঠন কার্যত শিকেয় ওঠে।  
বিশদ

মাদকের কারবার বন্ধে টোল ফ্রি নম্বর চালু করল জেলা পুলিস 

বিএনএ, মালদহ: মাদকের কারবার বন্ধে টোল ফ্রি নম্বর চালু করল মালদহ জেলা পুলিস। মঙ্গলবার কালিয়াচকের জালুয়াবাথাল গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে পুলিসের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া সহ অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। 
বিশদ

কুমারগঞ্জে ডিজিটাল রেশন কার্ড করাতে এসে চরম হয়রানি বাসিন্দাদের 

সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকে ডিজিটাল রেশন কার্ড করাতে এসে চরম হয়রানি হয় বাসিন্দাদের। ডিজিটাল রেশন কার্ডের আবেদন করার জন্য ভোর রাত থেকেই উপভোক্তাদের লাইন পড়ে যাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কি, মারামারি বেধে যায়।  
বিশদ

ব্যাঙ্ক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক শিলিগুড়ি পুলিসের 

বিএনএ, শিলিগুড়ি: ডিজি’র সফরের পর শিলিগুড়ির নিরাপত্তা নিয়ে টনক নড়ল পুলিসের। মঙ্গলবার তারা শহরের স্বর্ণ ব্যবসায়ী, অর্থনৈতিক সংস্থা ও পেট্রল পাম্প মালিকদের সঙ্গে বৈঠক করে। প্রতিটি সংস্থায় সিসিটিভি ক্যামেরা বসানো, নিরাপত্তারক্ষী মোতায়েন করা, ভিজিটর্স বুক চালু করা সহ এক ডজনেরও বেশি সিদ্ধান্ত বৈঠকে নেওয়া হয়েছে।  
বিশদ

ভেজাল রুখতে পুজোর আগে হোটেল, রেস্তরাঁয় অভিযান চালাবে প্রশাসন 

সংবাদদাতা, বালুরঘাট: দুর্গাপুজোর মধ্যে জেলাজুড়ে থাকা হোটেল ও রেস্তরাঁ থেকে দর্শনার্থী ও জেলাবাসীদের যাতে কোনওভাবে ভেজাল খাবার খেতে না হয় সেদিক নজর দিয়ে তৎপর হল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে। ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM