Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুরাতন মালদহে বাজারে ভিড় সামলাতে পথে পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহের বাজারে শনিবার ভিড় সামলাতে নামল পুলিস। এইদন শহরের শরৎচন্দ্র মিনি মার্কেটে সকাল থেকেই ক্রেতাদের ভিড় উপচে পড়ে। নিরাপদ দূরত্ব বজায় না রেখেই চলতে থাকে বেচাকেনা। খবর যায় থানায়। মালদহ থানা থেকে পুলিস এসে ভিড় নিয়ন্ত্রণ করে। 
বিশদ
লকডাউন উপেক্ষা করেই হাট বসছে গ্রামেগঞ্জে 

বাংলা নিউজ এজেন্সি: কোভিড-১৯ মোকবিলায় মঙ্গলবার মধ্যরাত থেকে দেশজুড়ে লকডাউন শুরু হয়েছে। শনিবার ছিল লকডাউনের চতুর্থ দিন। শহরাঞ্চলের মানুষ কিছুটা সচেতন হলেও গ্রামগঞ্জের মানুষ এখনও এ নিয়ে খুব একটা সচেতন নন।  
বিশদ

29th  March, 2020
শিলিগুড়িতে আগুনে ভস্মীভূত দু’টি বাড়ি 

বিএনএ, শিলিগুড়ি: শনিবার সকালে শিলিগুড়ি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের দুর্গানগর কুমোরটুলিতে আগুন লাগে। ওই অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে যায় দু’টি বাড়ি। আংশিক ক্ষতিগ্রস্ত হয় আরও দু’টি বাড়ি।  
বিশদ

29th  March, 2020
মালদহ মেডিক্যালের ব্লাড ব্যাঙ্কেও মার্কিং 

সংবাদদাতা, মালদহ: করোনার সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। সামাজিক দূরত্ব বজায় রাখার উপরেই জোর দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই মালদহ জেলা সদর ইংলিশবাজারের বড় বাজারগুলিতে লক্ষ্মণরেখা টেনে দিয়েছে পুলিস। নিরাপদ দূরত্বে বজায় রেখে যাতে বেচাকেনা চলে সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। 
বিশদ

29th  March, 2020
চাঁচলে পুড়ল ২টি বাড়ি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার গভীর রাতে মালদহের চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েত এলাকার গালিমপুর উত্তরপাড়ায় দু’টি বাড়ি আগুনে ভস্মীভূত হয়েছে। ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি। গভীর রাতে গ্রামের বাসিন্দা জালালউদ্দিনের বাড়িতে আগুন ধরে যায়।
বিশদ

29th  March, 2020
খাঁ খাঁ করছে কোচবিহারের মদনমোহন মন্দির 

বিএনএ, কোচবিহার: লকডাউনের কারণে কোচবিহারের মদনমোহন মন্দির চত্বর গত তিনদিন ধরে খাঁ খাঁ করছে। অন্যান্য সময়ে মন্দিরে প্রতিদিন ১৫০-২০০ জন পুণ্যার্থী সকালে পুজো দিতে এলেও ক’দিন ধরে একজনও পুজো দিতে আসেননি বলে মন্দির সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

28th  March, 2020
ফুলবাড়ির কারখানায় তৈরি হ্যান্ড
স্যনিটাইজার মিলবে গোটা উত্তরবঙ্গে 

বিএনএ, জলপাইগুড়ি: কোভিড-১৯’র সংক্রমণ এড়াতে এবার জলপাইগুড়ি জেলার ফুলবাড়িতে দু’টি ক্ষুদ্র শিল্প সংস্থা হ্যান্ড স্যানিটাইজার বানাতে শুরু করেছে। শুক্রবার নর্থ বেঙ্গল ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এ নিয়ে জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক মোদির সঙ্গে বৈঠক করেন। 
বিশদ

28th  March, 2020
করোনার কোপ
উত্তরবঙ্গে স্থগিত বহু বিয়ের অনুষ্ঠান,
আতান্তরে পাত্র- পাত্রীপক্ষ 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে বিধ্বস্ত বিশ্ব। যার আঁচ শিলিগুড়ি সহ সমগ্র উত্তরবঙ্গেও পড়েছে। ফলে বিয়ের মরশুম শুরুর তিনসপ্তাহ আগে ‘শুভপরিণয় ও বধূবরণ’ অনুষ্ঠান নিয়ে ঘোর আতান্তরে পড়েছে পাত্র-পাত্রীপক্ষ। ইতিমধ্যে অনেক বিয়ের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। 
বিশদ

28th  March, 2020
গরিব মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেবে ইংশিবাজার পুরসভা 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনে স্তব্ধ মালদহে গরিব মানুষদের পাশে দাঁড়াচ্ছে ইংলিশবাজার পুরসভা। আজ শনিবার থেকে গরিব মানুষদের বাড়িতে খাদ্য সামগ্রী পাঠানোর উদ্যোগ নিয়েছেন চেয়ারম্যান নীহার ঘোষ ও ভাইস চেয়ারম্যান দুলাল সরকার।  
বিশদ

28th  March, 2020
মালদহে কৃষিপণ্যের দোকান খোলার নির্দেশ, দক্ষিণ
দিনাজপুরে প্রবীণদের বাড়িতে ওষুধ পৌঁছে দেবে প্রশাসন 

সংবাদদাতা, গঙ্গারামপুর ও মালদহ: দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস জেলার প্রবীণ নাগরিকদের বাড়িতে ওষুধ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল। জেলার বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুর শহরে যেসব প্রবীণ নাগরিকদের বাড়িতে কমবয়সি কেউ নেই, যাঁরা বাইরে ওষুধ নিতে বের হতে পারছেন না বর্তমান লকডাউন পরিস্থিতিতে, তাঁদের জন্য এই পরিষেবা দেওয়া হবে।  
বিশদ

28th  March, 2020
কোচবিহার ভবানীগঞ্জ বাজার সরল
আলিপুরদুয়ারের চা বাগানের প্রাথমিক
স্কুলগুলিতে হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সন্দেহে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি ভিনরাজ্য থেকে আসা এক দম্পতির লালারসের নমুনা পরীক্ষার জন্য শুক্রবার আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্যদপ্তর পাঠাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। 
বিশদ

28th  March, 2020
করোনা আতঙ্ক: শিলিগুড়িতে ঘিঞ্জি
জায়গা থেকে সরল সব্জি বাজার 

বিএনএ, শিলিগুড়ি: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ভিড় এড়ানোর পরামর্শ দিয়েছে সরকার। এই পরিস্থিতিতে ভিড় এড়াতে শিলিগুড়ি মহকুমার শিবমন্দিরের আঠারোখাই গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বাজারের স্থান পরিবর্তন করল। একই উদ্যোগ নেয়, শিলিগুড়ি শহরের সুভাষপল্লি বাজার কমিটিও।  
বিশদ

28th  March, 2020
লকডাউন
বেলা গড়াতেই শুনশান শিলিগুড়ি-জলপাইগুড়ি 

বিএনএ, শিলিগুড়ি ও জলপাইগুড়ি: লকডাউনের জেরে কার্যত গৃহবন্দি হয়ে পড়েছেন শিলিগুড়ি শহরের বাসিন্দারা। একই চিত্র ধরা পড়েছে পাশের শহর জলপাইগুড়িতেও। শুক্রবারও শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিও কার্যত খাঁ খাঁ করছিল। তবে সরকারি সিদ্ধান্ত মেনে অত্যাবশ্যকীয় পণ্যের দোকানগুলি খোলা ছিল। 
বিশদ

28th  March, 2020
ভবঘুরে, অসহায়দের বিরিয়ানি খাওয়াল মালদহ পুলিস 

বাংলা নিউজ এজেন্সি: করোনা রুখতে লকডাউনের জেরে প্রায় অভুক্ত রয়েছেন অনেক পথবাসী, ভবঘুরে, দরিদ্র ও অসহায়রা। অসহায় সেইসব মানুষদের পাশে দাঁড়াল গৌড়বঙ্গের তিন জেলার পুলিস।  
বিশদ

28th  March, 2020
প্যাকেট করে ময়নাগুড়িতে দুঃস্থদের খাবার দেবে তৃণমূল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: দুঃস্থ মানুষদের চাল, ডাল, আলু, মুড়ি পৌঁছে দিতে ময়নাগুড়ি ব্লক তৃণমূল কংগ্রেস উদ্যোগী হয়েছে। দলের কর্মীরা ঠিক করেছেন, ১০০০টি প্যাকেট বানিয়ে ওইসব সামগ্রী তাঁরা আজ, শনিবার থেকে বণ্টন করবেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, প্যাকেটে দু’কেজি করে চাল, আলু থাকবে। ৫০০ গ্রাম করে ডাল, মুড়ি দেওয়া হবে।  
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

06:32:00 PM

করোনা: আগামীকাল সকাল ৯টায় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা 
আগামীকাল সকাল ৯টায় ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীর কাছে বক্তব্য রাখবেন ...বিশদ

05:35:00 PM