Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মৃত শ্রমিকের পরিবারকে আর্থিক সাহায্য 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: উত্তরপ্রদেশে বাস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে চাঁচল মহকুমার দুই পরিযায়ী শ্রমিকের। রবিবার সেই দুই শ্রমিকের মধ্যে একজন মহবুল আলির বাড়ি যান যুব তৃণমূল নেতা বুলবুল খান।  
বিশদ
মুম্বই ফেরত যুবককে ঘিরে মেটেলির বাতাবাড়িতে চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: মুম্বই থেকে আসা এক যুবককে ঘিরে রবিবার চাঞ্চল্য ছড়াল মেটেলির বাতাবাড়িতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের খালপাড়ার ওই যুবক মুম্বইয়ে শ্রমিকের কাজ করতেন। শনিবার রাতে তিনি একটি বাসে করে মায়নাগুড়িতে নামেন।  
বিশদ

25th  May, 2020
মাটিগাড়া বাজার
সচেতনতার অভাব বাড়াচ্ছে করোনা ভীতি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: থলে হাতে বাজার বেরিয়েছেন। মাস্ক থাকলেও তা ঝুলছে গলায়। হাতে নেই কোনও গ্লাভস। শিলিগুড়ি শহর সংলগ্ন মাটিগাড়া ব্লকে করোনা আক্রান্তর হদিশ মেলার পরেও বদলায়নি এই ছবিটা। যা দেখে রীতিমতো স্তম্ভিত সচেতন মানুষ।  
বিশদ

25th  May, 2020
নকশালবাড়িতে ১০০ দিনের কাজ নিয়ে তরজা 

সংবাদদাতা, নকশালবাড়ি: তৃণমূল কংগ্রেস পরিচালিত গ্রাম পঞ্চায়েতের এক সংসদের কাজ অন্য সংসদে দেওয়ার অভিযোগে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েতের কিলারাম সংসদের কৃষিনালার একটি কাজ বড় মণিরাম এলাকায় দেওয়ার অভিযোগ উঠেছে।  
বিশদ

25th  May, 2020
চাপড়েরপাড়ে বাঁধ মেরামতির কাজ শুরু 

সংবাদদাতা, কুমারগ্রাম: রবিবার আলিপুরদুয়ার-২ পঞ্চায়েত সমিতির উদ্যোগে ব্লকের চাপড়েরপাড় ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের দুটি জায়গায় নদী বাঁধ মেরামত এবং পাকা ড্রেন তৈরির কাজ শুরু হল। 
বিশদ

25th  May, 2020
বাগডোগরার ডিগাভিটায় খাঁচাবন্দি চিতাবাঘ 

সংবাদদাতা, নকশালবাড়ি: রবিবার সন্ধ্যায় বাগডোগরার কাছে ভুট্টাবাড়ির ডিগাভিটা থেকে একটি পূর্ণবয়স্ক খাঁচাবন্দি চিতাবাঘ উদ্ধার করল বনদপ্তর। বনদপ্তর জানিয়েছে, গ্রামবাসীদের অভিযোগ পেয়ে কয়েকদিন আগে ওই এলাকায় ছাগলের টোপ দিয়ে একটি খাঁচা পাতা হয়েছিল।  
বিশদ

25th  May, 2020
বর্ধমান থেকে মালদহে এসে ত্রাণ বিলি 

সংবাদদাতা, ইংলিশবাজার: সুদূর বর্ধমান থেকে এসে মালদহ জেলার প্রত্যন্ত গ্রামে ত্রাণ বিলি করলেন এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। পশ্চিম বর্ধমানের ওই স্বেচ্ছাসেবী সংগঠনের এক সদস্য কৌশিক চট্টোপাধ্যায় বলেন, আমরা মালদহ জেলার রতুয়া ব্লকের আড়াইডাঙার কিছু দুস্থ তপশিলি জাতি ও উপজাতির মানুষের খোঁজ পাই যাঁরা এই লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন।  
বিশদ

25th  May, 2020
কনটেইনমেন্ট জোন স্যানিটাইজ করা হল চোপড়ায় 

সংবাদদাতা, ইসলামপুর ও পতিরাম: রবিবার দুপুরে উত্তর দিনাজপুরের চোপড়া থানার কনটেইনমেন্ট জোন স্যানিটাইজ করল ব্লক প্রশাসন। সেইসঙ্গে করোনা সম্পর্কে স্থানীয় বাসিন্দাদের সচেতনও করা হয়।  
বিশদ

25th  May, 2020
নীহারের বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে সরব বিদ্রোহীরাও 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: জেলার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি এই অতিমারী প্রতিরোধে ইংলিশবাজার পুরসভার ভূমিকা নিয়ে কার্যত একই সুরে ক্ষোভ প্রকাশ করলেন বিরোধী বিজেপি, সিপিএম কাউন্সিলারদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধ কাউন্সিলাররাও। 
বিশদ

25th  May, 2020
ইটাহারে চার জনকে পিষে দিল লরি, বিক্ষোভ 

সংবাদদাতা, ইটাহার: উত্তর দিনাজপুরে এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল চারজনের। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে ইটাহার ব্লকের দুর্গাপুর অঞ্চলের বেকিডাঙা এলাকায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই চার জনের নাম যথাক্রমে লখী বর্মন(৪৫), গোরাচাঁদ বর্মন(৫০), নুধু বর্মন(৪৮) ও পটল বর্মন(৫০)।
বিশদ

25th  May, 2020
কলকাতায় গাছ কাটতে গেল বনদপ্তরের ৫৬ কাঠুরে 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গ থেকে উম-পুন বিধ্বস্ত কলকাতায় দু’টি বিশেষ দল পাঠাল বন দপ্তর। রবিবার শিলিগুড়ি ও আলিপুরদুয়ার জেলা থেকে দলগুলি এনবিএসটিসি’র বাসে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে। প্রশাসন সূত্রের খবর, সংশ্লিষ্ট দু’টি দলে মোট সদস্য সংখ্যা ৫৬ জন। 
বিশদ

25th  May, 2020
সংশয়ে পঞ্চানন বর্মা বিশ্বদ্যিালয় কর্তৃপক্ষ
সামাজিক দূরত্ব বজায় রেখে কি কলেজে পরীক্ষা সম্ভব? 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, সামাজিক দূরত্ব বজায় রেখে আদৌও পরীক্ষা নেওয়া সম্ভব কি না তা নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির অধ্যক্ষদের সঙ্গে ইতিমধ্যেই এ বিষয়ে বৈঠকও করা হয়েছে।  
বিশদ

25th  May, 2020
ময়নাগুড়িতে হোটেল মালিকদের নতুন কমিটি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: রবিবার ময়নাগুড়ি পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির অফিস ঘরে হোটেল এবং রেস্টুরেন্ট মালিকদের নিয়ে নতুন কমিটি গঠন করা হল। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন রাজু সাহা, সম্পাদক হয়েছেন কমল ঘোষ ও বাবন ঘোষ এবং কোষাধ্যক্ষ হয়েছেন শম্ভু সাহা। 
বিশদ

25th  May, 2020
নাগরিকদের আরও সচেতন হওয়ার বার্তা
করোনা মোকাবিলায় প্রশাসনের ভূমিকায় খুশি অশোক 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা মোকাবিলায় স্বাস্থ্যদপ্তর ও পুলিসের কাজের প্রশংসা করলেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক তথা বাম বিধায়ক অশোক ভট্টাচার্য। সেইসঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলায় তিনি সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার বার্তা দেন।  
বিশদ

25th  May, 2020
এসজেডিএ’তে প্রাক্তন ছয় তৃণমূল কাউন্সিলার 

সুব্রত ধর, শিলিগুড়ি, শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের (এসজেডিএ) বোর্ডে শামিল হলেন পুরসভার প্রাক্তন ছয় তৃণমূলী কাউন্সিলার। শুধু তাই নয়, নতুন তৈরি ভাইস চেয়ারম্যানের পদে এক প্রাক্তন কাউন্সিলারকে বসানোর পাশাপাশি কমিটির সদস্য সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে।  
বিশদ

25th  May, 2020

Pages: 12345

একনজরে
লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...

নয়াদিল্লি, ২৫ মে: সংক্রমণ বেড়েই চলেছে। তার মধ্যেও চলছে অর্থনীতিকে চাঙ্গা করার প্রস্তুতি। তার অংশ হিসেবে করোনা মহামারী মোকাবিলায় সারা দেশের সামনে চারটি শহরকে সম্ভাব্য রোল মডেল হিসেবে তুলে ধরল কেন্দ্রীয় সরকার।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হ্যাকারদের কাজে লাগিয়ে করোনা-ভ্যাকসিনের ফর্মুলা হাতাতে মরিয়া চীন। খোদ ইন্টারপোল এই তথ্য জানিয়েছে এদেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে। এটা জানার পরই সিবিআই সতর্ক করেছে এই ভাইরাসের ভ্যাকসিন তৈরিতে নিয়োজিত গবেষণাগারগুলিকে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের১৮৯৭: ব্রাম ...বিশদ

07:03:20 PM

কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM