Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সংকল্প যাত্রা ঘিরে তুলকালাম কোচবিহারে, তৃণমূল যুব নেতার মৃত্যু 

বিএনএ, কোচবিহার: বিজেপির গান্ধী সংকল্প যাত্রাকে ঘিরে বৃহস্পতিবার রণক্ষেত্রের চেহারা নিল কোচবিহারের পুন্ডিবাড়ি, পাতলাখাওয়া প্রভৃতি এলাকা। এই সব জায়গায় তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে ব্যাপক ভাঙচুর চালানো হয়। সেই সময়েই পাতলাখাওয়ায় এক তৃণমূল যুব নেতাকে মারধর করা হয় বলে অভিযোগ। 
বিশদ
পুজোয় অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারে বিভিন্ন পুজো কমিটিকে ১৮ লক্ষ টাকা জরিমানা 

বিএনএ, শিলিগুড়ি: এবার দুর্গা পুজোয় উত্তরবঙ্গে সাড়ে ৮০০ পুজো কমিটির কাছ থেকে জরিমানা বাবদ প্রায় ১৮ লক্ষ টাকা আদায় করতে চলেছে বিদ্যুৎ বণ্টন কোম্পানি। চাহিদার তুলনায় অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার করায় কোম্পানি এমন সিদ্ধান্ত নিয়েছে। শীঘ্রই তারা এই ব্যাপারে পুজো কমিটিগুলির কাছে নোটিস পাঠাবে। 
বিশদ

18th  October, 2019
অবশেষে ঠিকাকর্মীদের বেতন প্রক্রিয়া শুরু 

বিএনএ, মালদহ: ফিনান্স অফিসার কাজে যোগ দেওয়ায় বুধবার ইংলিশবাজার পুরসভার অচলাবস্থা কেটেছে। পুরসভার ঠিকা শ্রমিকদের বকেয়া বেতন মেটানোর ব্যাপারে এদিন কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করে। দ্রুত শ্রমিকরা বেতন পাবেন বলে পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ জানিয়েছেন। 
বিশদ

18th  October, 2019
কালীপুজোয় মদ ও জুয়ার ঠেক রুখতে বিশেষ টিম রায়গঞ্জ জেলা পুলিসের 

সংবাদদাতা, রায়গঞ্জ: দুর্গাপুজোর আগে রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা মদের ঠেকগুলিতে বিশেষ দল নিয়ে অভিযান চালিয়েছিল পুলিস। তাতে সাফল্যও মিলেছিল। এবার কালীপুজোর সময়েও সেই একই মডেল অনুসরণ করতে চাইছে জেলা পুলিস।  
বিশদ

18th  October, 2019
মানাইনগরে দুর্ঘটনায় মৃত ১ 

সংবাদদাতা, ইটাহার: গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহার থানার মানাইনগর এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম গোলাম মোস্তাফা (৪৫)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

18th  October, 2019
হরিরামপুর হাসপাতাল চত্বরে দুষ্কৃতী দৌরাত্ম্যে আতঙ্কিত নার্সরা 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর হাসপাতাল চত্বরে দুষ্কৃতী দৌরাত্ম্য বেড়েই চলেছে। হাসপাতালের পেছনে থাকা ভবনে রাতের অন্ধকারে চলছে অসামাজিক কাজকর্ম। রাত হলেই হাসপাতালের নার্সিং কোয়ার্টার থেকে হাসপাতালের নার্সিং কর্মীদের জিনিসপত্র চুরি হয়ে যাচ্ছে।  
বিশদ

18th  October, 2019
ব্লাড ব্যাঙ্কের ওয়েবসাইট নিয়ে নেই প্রচার, রক্তের কালোবাজারিদের খপ্পরে রোগীরা 

সংবাদদাতা, হরিরামপুর: স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইট খুললেই রাজ্যজুড়ে জেলা ও মহকুমা হাসপাতালের ব্লাডব্যাঙ্কগুলিতে কোন গ্রুপের রক্ত কত ইউনিট রয়েছে তা জানা যাবে। চলতি বছরের শুরু থেকেই চালু হয়েছে এই পরিষেবা। কিন্তু এই পরিষেবা নিয়ে কোনও প্রচার না থাকায় সাধারণ মানুষ বিষয়টি জানেই না।  
বিশদ

18th  October, 2019
জলপাইগুড়িতে দুর্গাপুজোকে টেক্কা দিচ্ছে কালীপুজো 

মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি শহরের পাড়ায় পাড়ায় মহাশক্তির আরাধনার প্রস্তুতি চলছে। শহরের কালীপুজো কমিটিগুলি দুর্গাপুজোকে টেক্কা দিচ্ছে। একাধিক শ্যামাপুজো আয়োজক ক্লাবের বাজেট দুর্গাপুজো কমিটিগুলির বাজেটকে ছাপিয়ে গিয়েছে।  
বিশদ

18th  October, 2019
নিশীথের বাড়ির কাছেই ব্যাপক মারধর তৃণমূল কর্মীকে 

বিএনএ, কোচবিহার: জেলায় বিজেপির গান্ধী সংকল্প যাত্রার মাঝেই কোচবিহারের সংসদ সদস্য নিশীথ প্রামাণিকের বাড়ির কাছেই এক তৃণমূল কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল গেরুয়া শিবিরের বিরুদ্ধে। গুরুতর আহত অবস্থায় ওই তৃণমূল কর্মীকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। 
বিশদ

18th  October, 2019
বালুরঘাটে অঙ্গনওয়াড়ি কর্মীদের সবজি চাষের প্রশিক্ষণ 

সংবাদদাতা, হরিরামপুর: জেলা উদ্যানপালন দপ্তর ও একটি ব্যাঙ্কের যৌথ উদ্যোগে বালুরঘাট শহরের অঙ্গনওয়াড়ি কর্মীদের পুষ্টিকর সবজি চাষের জন্য ১০ দিনের প্রশিক্ষণ শুরু হল বৃহস্পতিবার থেকে। এদিন বালুরঘাট শহরের বিশ্বাসপাড়া এলাকার এক ভবনে এই প্রশিক্ষণের সূচনা হয়। 
বিশদ

18th  October, 2019
গোবিন্দপুরে তৃণমূল নেতা প্রয়াত 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের পঞ্চায়েত সদস্য রাইতুন্নেসার স্বামী তথা গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান মহম্মদ ফজির(৫১) বৃহস্পতিবার ভোরে প্রয়াত হয়েছেন। গোবিন্দপুরের খাঁড়িপাড়ার বাড়িতে তাঁর মৃত্যু হয়েছে।
বিশদ

18th  October, 2019
চোপড়ায় ব্যবসায়ীর আড়াই লক্ষ টাকা ছিনতাই 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর পুলিস জেলার চোপড়া থানার দাসপাড়া এলাকায় এক ব্যবসায়ীর আড়াই লক্ষ টাকা ছিনতাই করে চম্পট দিল দুষ্কৃতীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

18th  October, 2019
ডেঙ্গু: শিলিগুড়ির ৪ ওয়ার্ড চরম বিপজ্জনক 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: এবার শিলিগুড়ি শহরে ডেঙ্গু কবলিত চারটি ওয়ার্ডকে ‘হাইলি ভার্নারেবল’ বা ‘চরম বিপজ্জনক’ বলে চিহ্নিত করল স্বাস্থ্যদপ্তর। ভার্নারেবল ওয়ার্ডের তালিকা প্রকাশের চারমাসের মধ্যে বৃহস্পতিবার স্বাস্থ্যদপ্তর চরম বিপজ্জনক ওয়ার্ডের তালিকা প্রস্তুত করল।  
বিশদ

18th  October, 2019
ডাম্পার-ট্যাঙ্কার সংঘর্ষে অগ্নিকাণ্ড, আতঙ্ক বন্ধুনগরে 

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার জলপাইগুড়ি-শিলিগুড়ি রাজ্য সড়কে বন্ধুনগর এলাকায় একটি ডাম্পার ও তেলের ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষে অগ্নিকাণ্ড ঘটে। দুর্ঘটনায় দু’টি গাড়ির চালকই অল্পবিস্তর আহত হয়েছেন। শিলিগুড়ি থেকে পাঁচটি দমকলের ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। 
বিশদ

18th  October, 2019
বালাবাড়ি বাগানে স্ত্রীকে খুনের কথা কবুল স্বামীর 

সংবাদদাতা, মালবাজার: টানা তিনদিন পুলিশি জেরার অবশেষে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করল স্বামী। গত ১৪ অক্টোবর মাল ব্লকের বালাবাড়ি চা বাগানের আবাদি এলাকা থেকে এক যুবতীর মৃতদেহ উদ্ধার করে মাল থানার পুলিশ। মৃতার গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। মৃতার নাম সাক্ষী ওলিলা(২৮)। তিনি ওই চা বাগানের স্থায়ী শ্রমিক ছিলেন।
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM