Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিবমন্দিরে চিতাবাঘের
খাঁচায় ছাগল নেই, ক্ষুব্ধ বন দপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সংলগ্ন গ্রামে চিতাবাঘের আতঙ্ক ছড়ানোয় বনদপ্তর ছাগলের টোপ দিয়ে সম্প্রতি খাঁচা পাতে। কিন্তু সেই ছাগলই খাঁচায় নেই। এতেই সমস্যায় পড়েছেন বনকর্মীরা। এদিকে খাঁচায় ছাগল না থাকলে চিতাবাঘ বন্দি করা সম্ভব নয় বলে বনকর্মীদের দাবি।  
বিশদ
কলকাতায় চিকিৎসাধীনের বাড়ি স্যানিটাইজ করল শিলিগুড়ি পুরসভা
কোভিডযুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করবে শিলিগুড়ি পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা যুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। নাগরিকদের সচেতন করতে এমন পরিকল্পনা নিয়েছে শিলিগুড়ি পুরসভা। তৃণমূল কংগ্রেসও জয়ীদের সংবর্ধনা দেবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, কলকাতায় চিকিৎসাধীন করোনা রোগীর বাড়ির ও এলাকায় জীবাণুনাশক স্প্রে করল শিলিগুড়ি পুরসভা।  
বিশদ

26th  May, 2020
রাজ্যের প্রতি সুর নরম ‘প্রশাসক’ অশোকের ? 

সুব্রত ধর, শিলিগুড়ি, রাজ্যের প্রতি সুর নরম শিলিগুড়ি পুরসভার ‘প্রশাসক’ অশোক ভট্টাচার্যর। পুরসভার প্রশাসক বোর্ডের দায়িত্বভার গ্রহণ করার পর বিভিন্ন বিষয়ে তাঁর প্রতিক্রিয়া দেখে এমনই মনে করছে রাজনৈতিক মহল। তাদের ধারণা, সম্ভবত পুরসভার গদি কব্জায় রাখতেই রাজ্য সরকারে প্রতি কিছুটা নরম মনোভাব নিয়েছেন অশোকবাবু।  
বিশদ

26th  May, 2020
ঝড়ে লণ্ডভণ্ড দিনহাটার দু’টি গ্রাম 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার সাতসকালে কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে দিনহাটা মহকুমার ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের খারিজাবালাডাঙা ও রুয়েরকুঠির বিস্তীর্ণ এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়। শতাধিক গাছ উপড়ে পড়ে। কয়েকশো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে ৫৫টির বেশি কাঁচাবাড়ির উপরে গাছ পড়েছে। 
বিশদ

26th  May, 2020
ঝড়ে লণ্ডভণ্ড দিনহাটার দু’টি গ্রাম 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার সাতসকালে কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে দিনহাটা মহকুমার ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের খারিজাবালাডাঙা ও রুয়েরকুঠির বিস্তীর্ণ এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়। শতাধিক গাছ উপড়ে পড়ে। কয়েকশো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে ৫৫টির বেশি কাঁচাবাড়ির উপরে গাছ পড়েছে।  
বিশদ

26th  May, 2020
জলপাইগুড়ি
মোহনের বাড়িতে বিজেপি নেতারা, জল্পনা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সোমবার জলপাইগুড়ি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের মোহন বসুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন জেলা বিজেপি নেতারা। এ ঘটনায় জেলার রাজনৈতিক মহলে জল্পনা ছড়িয়েছে।
বিশদ

26th  May, 2020
পতিরাম হাই স্কুলের প্রাক্তনীদের নজরুল জয়ন্তী 

সংবাদদাতা, তপন: করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় কেন্দ্র সরকারের পাশাপাশি রাজ্য সরকারও সমস্ত ধরনের জমায়েত ইতিমধ্যেই নিষিদ্ধ ঘোষণা করেছে। এমতাবস্থায় পতিরাম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তনী সংসদের উদ্যোগে সোমবার অনলাইনেই নজরুল জয়ন্তী উৎসব পালন করা হল।  
বিশদ

26th  May, 2020
মালদহে দুই পুরসভার উদ্যোগে নজরুলকে শ্রদ্ধাজ্ঞাপন 

সংবাদদাতা, ইংলিশবাজার: সোমবার মালদহ সহ দুই দিনাজপুর জেলা জুড়ে শ্রদ্ধার সঙ্গে উদযাপিত হল নজরুল ইসলামের জন্মদিবস। জমায়েত নিষিদ্ধ। তাই অনলাইনেই কবিকে শ্রদ্ধা জানালেন গুণগ্রাহীরা। এদিন সকালে ইংলিশবাজার পুরসভার উদ্যোগে শহরের নজরুল সরণি মোড় এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে কবির মূর্তিতে মাল্যদান করা হয়।  
বিশদ

26th  May, 2020
লকডাউন শিথিল, বহিরাগতদের ভিড় বাড়ছে 

সংবাদদাতা, মালদহ: লকডাউন খানিকটা শিথিল হতেই ভিন জেলা ও রাজ্য থেকে ইংলিশবাজারে ফিরতে আরম্ভ করেছেন অনেকেই। পরিযায়ী শ্রমিকদের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত কিংবা পড়ুয়ারা নিজেদের ব্যবস্থাপনাতেই জেলায় ফিরছেন।  
বিশদ

26th  May, 2020
বালুরঘাটের নাজিরপুরে স্ত্রী ও
মেয়েকে কুপিয়ে আত্মহত্যার চেষ্টা 

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট ব্লকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের কৈগ্রামে পারিবারিক অশান্তির জেরে স্ত্রী, মা ও মেয়েকে হাঁসুয়া দিয়ে কোপানোর অভিযোগ উঠল একজনের বিরুদ্ধে। পরে অভিযুক্ত আত্মঘাতী হওয়ার চেষ্টা করে। এই ঘটনায় চার জনকেই প্রতিবেশীরা উদ্ধার করে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করেছেন।  
বিশদ

26th  May, 2020
গঙ্গারামপুর হাসপাতালেও
বসবে সোয়াব টেস্টের মেশিন 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট হাসপাতালের পাশাপাশি করোনা পরীক্ষার জন্য গঙ্গারামপুর হাসপাতালে বসতে চলেছে আরও একটি ট্রুনেট মেশিন। দক্ষিণ দিনাজপুর জেলার দু’টি মহকুমার দু’টি হাসপাতালে এই সোয়াব পরীক্ষার যন্ত্র বসানো হলে জেলাতেই সংগৃহীত সোয়াবের নমুনার প্রাথমিক পরীক্ষা করা সম্ভব হবে। 
বিশদ

26th  May, 2020
হঠাৎ ঝড়ে মালদহে মৃত দুই 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: সোমবার বিকেলে হঠাৎ ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল পুরাতন মালদহ ও ইংলিশবাজার শহর সহ মালদহ জেলার গ্রামীণ এলাকাগুলি। প্রবল ঝড়বৃষ্টিতে মালদহে ক্ষয়ক্ষতির পাশাপাশি প্রাথমিকভাবে দু’জনের মৃত্যুর কথাও জানা গিয়েছে। 
বিশদ

26th  May, 2020
মালদহে করোনায় আক্রান্ত বেড়ে ১২৪ 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা, মালদহ, রায়গঞ্জ ও বালুরঘাট: গত ২৪ ঘণ্টায় মালদহে নতুন করে ২৬ জনের শরীরে করোনা ভাইরাসের হদিশ মিলল। আক্রান্তরা সকলেই সম্প্রতি ভিন রাজ্য থেকে ফিরেছেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। এনিয়ে জেলায় মোট ১২৪ জন মারণ করোনা রোগে আক্রান্ত হলেন।  
বিশদ

26th  May, 2020
মালদহে বাইক দুর্ঘটনায় জখম ছয়

সংবাদদাতা, মালদহ: দু’টি মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হলেন এক মহিলা ও এক শিশু সহ ছয়জন। সোমবার ঘটনাটি ঘটেছে ইংলিশবাজার থানার নরহাট্টা এলাকায়।  
বিশদ

26th  May, 2020
লকডাউনের মধ্যে ১০০ দিনের
কাজে ময়নাগুড়ি ব্লক জেলায় প্রথম 

সংবাদদাতা, ময়নাগুড়ি: লকডাউনের মধ্যে ১০০ দিনের কাজ শুরু হওয়ার পর বেশি সংখ্যক শ্রমিককে কাজ দেওয়ায় জলপাইগুড়ি জেলার মধ্যে প্রথম হয়েছে ময়নাগুড়ি ব্লক। সোমবার ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতি থেকে পাওয়া তথ্য অনুযায়ী ব্লকের ১৬টি গ্রাম পঞ্চায়েতে গত দু’সপ্তাহে মোট ২০ হাজার ৪৩৯ জন শ্রমিক ১০০ দিনের কাজ পেয়েছেন।  
বিশদ

26th  May, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৬ মে: বিশাখাপত্তনমের এলজি পলিমারস কারখানার ৩০ জন কর্মী-আধিকারিককে ভিতরে ঢোকার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। সিল করে দেওয়া ওই কারখানার ভিতরে কারা কারা ঢুকবেন, সেই নামের তালিকা সংস্থার কাছে চেয়ে পাঠিয়েছে আদালত।  ...

সংবাদদাতা, রানাঘাট: উম-পুনের তাণ্ডবে উড়ে গিয়েছে মাথা গোঁজার একমাত্র ঠাঁই। দুশ্চিন্তায় ঘুম উড়েছে শান্তিপুর ব্লকের বহু পরিবারের। অনেকের অভিযোগ, ত্রাণের সামান্য ত্রিপলও তাঁরা পাননি।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের মামলায় অভিযুক্ত এক সরকারি কর্মীর জামিনের আবেদন বাতিল করে দিল আদালত। জেল হেফাজত থেকে অভিযুক্তকে মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে হাজির করা হয়।   ...

রাষ্ট্রসঙ্ঘ, ২৬ মে (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের শান্তিরক্ষা বাহিনীতে আরও বেশি করে মহিলাদের নিয়োগ করা উচিত। কঙ্গো থেকে এক ভিডিও সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ইন্ডিয়ান ফিমেল এনগেজমেন্ট টিমের (এফ‌ইটি বা ফেট) কমান্ডার ক্যাপ্টেন প্রীতি শর্মা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। আত্মসমীক্ষার প্রয়োজনিয়তা রয়েছে। দাম্পত্যে মধুরতা বৃদ্ধি। প্রতিদ্বন্দ্বীকে হটিয়ে প্রেম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৭৮ টাকা ৭৭.৫০ টাকা
পাউন্ড ৯০.০২ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮০.৪৬ টাকা ৮৪.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী ৪৯/০ রাত্রি ১২/৩২। পুনর্বসু নক্ষত্র ৬/১৯ দিবা ৭/২৮। সূর্যোদয় ৪/৫৬/২৯, সূর্যাস্ত ৬/১১/১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী রাত্রি ১০/২১। পুনর্ব্বসুনক্ষত্র দিবা ৬/২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
৩ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কলকাতার উপর দিয়ে ঝড় বইল ঘণ্টায় ৯৬ কিমি বেগে

07:45:15 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৮৩ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৮৩ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:08:26 PM

অসমে নতুন করে আক্রান্ত আরও ৬০
অসমে নতুন করে আরও ৬০ জন করোনায় আক্রান্ত হলেন। ...বিশদ

06:56:31 PM

একদিনে তামিলনাড়ুতে করোনা আক্রান্ত ৮১৭
একদিনে তামিলনাড়ুতে ৮১৭ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। মৃত্যু হয়েছে ...বিশদ

06:50:51 PM

শুরু হল বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি 
কলকাতা সহ জেলাগুলিতে শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি। যদিও আবহাওয়া ...বিশদ

06:43:33 PM

উম-পুন: যাঁদের বাড়ি ভেঙে পড়েছে তাঁদের ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

06:08:55 PM