Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়ির সামনে ধর্না যুবতীর

 সংবাদদাতা, বালুরঘাট: স্ত্রীর স্বীকৃতি পেতে টানা ২০দিনেরও বেশি সময় ধরে প্রেমিকের বাড়ির সামনে ধর্না চালিয়ে যাচ্ছেন প্রেমিকা। আর যুবতী ধর্নায় বসতেই প্রেমিক সহ বাড়ির অন্যান্য সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়েছেন বলে অভিযোগ।
বিশদ
 কোচবিহারে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, জখম বহু

বিএনএ, কোচবিহার: রবিবার রাত থেকে শুরু করে সোমবার সন্ধ্যা পর্যন্ত কোচবিহারের তুফানগঞ্জ ও শীতলকুচিতে পৃথক পৃথক সংঘর্ষের ফলে তৃণমূল কংগ্রেসের বেশ কয়েক জন কর্মী-সমর্থক আহত হয়েছেন। তৃণমূলের অভিযোগ, হামলা চালিয়েছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।
বিশদ

10th  September, 2019
 নিষিদ্ধ প্লাস্টিক বর্জনে কাপড় ও চটের ব্যাগ বিলি পুরাতন মালদহ পুরসভার

  সংবাদদাতা, পুরাতন মালদহ: নিষিদ্ধ প্লাস্টিক বর্জনের বার্তা দিতে কাপড় ও চটের ব্যাগ বিলি করল পুরাতন মালদহ পুরসভা। সোমবার স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাতে প্রায় ৬০০টি রঙিন কাপড় এবং চটের ব্যাগ তুলে দেওয়া হয়েছে। ওই ব্যাগগুলিতে প্লাস্টিক বর্জনের বার্তা দিয়ে পুরসভার লোগো ছাপানো রয়েছে।
বিশদ

10th  September, 2019
 একগুচ্ছ দাবিতে সরব ময়নাগুড়ি ব্লকের আশা কর্মীরা

সংবাদদাতা, ময়নাগুড়ি: পুজোর আগে নিজেদের বেতন বৃদ্ধি ও বোনাসের দাবিতে সরব হয়েছেন ময়নাগুড়ি ব্লকের আশা কর্মীদের সংগঠনের সদস্যারা। তাঁরা শীঘ্রই ময়নাগুড়ির ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে তাঁদের দাবিগুলি পেশ করবেন বলে জানিয়েছেন। রবিবার ময়নাগুড়ির খাগড়াবাড়ি-২ এলাকায় আশা কর্মীদের নতুন সংগঠন তৈরি হয়।
বিশদ

10th  September, 2019
 রায়গঞ্জ মেডিক্যালে রোগীর পরিরারের সদস্যদের জন্য প্রতীক্ষালয় তৈরির দাবি

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার প্রয়োজনে আসা রোগীর পরিজনদের থাকার জন্য স্থায়ী কোনও ঘর নেই। তাই কার্যত খোলা আকাশের নীচেই তাঁদের রাত কাটাতে হচ্ছে। অনেকে আউটডোরের কাছে নির্মিত শেডের নীচে রাত কাটান। কিন্তু সেখানে সকলের স্থান সঙ্কুলান হয় না।
বিশদ

10th  September, 2019
 এদেশে চিকিৎসা করাতে এসে বাংলাদেশির মৃত্যু

 বিএনএ, মালদহ: রবিবার রাতে বৈষ্ণবনগরে বাংলাদেশের বাসিন্দা এক বৃদ্ধের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম আমিনুল ইসলাম(৬৬)। বাংলাদেশের রংপুরের গোমোস্তাপাড়ায় তাঁর বাড়ি।
বিশদ

10th  September, 2019
 আলিপুরদুয়ার পুর এলাকায় টোটোর সংখ্যা ও রুট বেঁধে দিল প্রশাসন

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা সদরে টোটোর দৌরাত্ম্য কমাতে ও পুরসভা এলাকায় গ্রামের টোটো ঢোকা রুখতে কড়া পদক্ষেপ নিল পরিবহণ দপ্তর। টেম্পোরারি আইডেন্টিফিকেশন নাম্বার(টিন) আছে এমন টোটোচালকদেরই সোমবার থেকে রেজিস্ট্রেশন নম্বর, লাইসেন্স ও নম্বরপ্লেট দেওয়ার কাজ শুরু করল পরিবহণ দপ্তর।
বিশদ

10th  September, 2019
 পুরভোটের প্রচারে নেমে পড়ছে বিজেপি

সংবাদদাতা, মালদহ: নিয়ম অনুযায়ী আর মাস ছয়েকের মধ্যেই মেয়াদ ফুরাতে চলেছে মালদহের দু’টি পুরসভারই। নির্দিষ্ট সময়ে ইংলিশবাজার ও পুরাতন মালদহ পুরসভার নির্বাচন হবে ধরে নিয়েই প্রস্তুতি নিতে শুরু করেছে বিজেপি।
বিশদ

10th  September, 2019
 মাধাইপুর বাইপাসে দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে, আতঙ্কে বাসিন্দারা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মাধাইপুর বাইপাসে দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে। এনিয়ে এলাকার বাসিন্দা ও ওই রাস্তায় যাতায়াতকারী লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। বাসিন্দারা জানান, এলাকায় মাঝেমধ্যেই চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটছে। সব ঘটনা পুলিসে অভিযোগ দায়েরও হয় না।
বিশদ

10th  September, 2019
 রেশন কার্ড নিয়ে কর্মশালা তুফানগঞ্জে

  সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার দুপুরে তুফানগঞ্জ মহকুমা খাদ্য দপ্তরের উদ্যোগে উপভোক্তাদের নিয়ে পুরভবনে একটি কর্মশালার আয়োজন করা হয়। বিশদ

10th  September, 2019
 কোচবিহার মেডিকেলে আধুনিক মানের মর্গের উদ্বোধন

বিএনএ, কোচবিহার: সোমবার কোচবিহার মেডিক্যাল কলেজে একটি আধুনিক মানের মর্গের উদ্বোধন হল। সম্প্রতি কোচবিহার মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তির পর এখানে পঠন পাঠন চালু হয়েছে। আধুনিক এই মর্গটিতে এখন থেকে মৃতদেহ সংরক্ষণ করে রাখার ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে।
বিশদ

10th  September, 2019
 চা বাগানে হাতি দেখতে ভিড় বাতাবাড়িতে

 সংবাদদাতা, মালবাজার: জাতীয় সড়কের পাশে বাতাবাড়ি চা বাগানে আটকে থাকা হাতির দল দেখতে পর্যটক সহ জনগণের ভিড় উপচে পড়ল। সোমবার সকালে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে বাতাবাড়ি চা বাগানের ১১ নম্বর সেকশনের খারিয়ার বন্দর জঙ্গল সংলগ্ন এলাকায় ৮-১০টি হাতির একটি দল আটকে পড়ে।
বিশদ

10th  September, 2019
 হবিবপুরে শিক্ষিকা খুনের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবি

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার দুপুরে হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রামের এক বেসরকারি স্কুলের শিক্ষিকা সেনকা মণ্ডলের খুনির ফাঁসির দাবিতে বেগুনবাড়ি জাতীয় সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন মহিলারা। এদিন শতাধিক মহিলা প্ল্যাকার্ড হাতে জাতীয় মালদহ-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে রাস্তার উপর ধরনায় বসে যান।
বিশদ

10th  September, 2019
 কালিয়াগঞ্জের মড়ুয়াডাঙ্গিতে ভূতের আতঙ্ক

সংবাদদাতা, রায়গঞ্জ: কালিয়াগঞ্জের মড়ুয়াডাঙ্গি গ্রামের বাসিন্দারা ভূতের ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন। গ্রামবাসীদের দাবি, কয়েক সপ্তাহ ধরে তাঁদের গ্রামে একের পর এক বাসিন্দারা উপর ভূত হামলা চালাচ্ছে। তাই তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছেন। গ্রামবাসীরা বর্তমানে সন্ধ্যা হতেই বাড়ির দরজা জানালা বন্ধ করে দিচ্ছেন।
বিশদ

10th  September, 2019
 বিয়ের চার মাসের মাথায় বধূর অপমৃত্যু, ধৃত স্বামী

বিএনএ, রায়গঞ্জ: বিয়ের চার মাসের মাথায় রায়গঞ্জের বীরঘই গ্রাম পঞ্চায়েতের পূর্ব পারধা গ্রামে এক গৃহবধুর রহস্য মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম চন্দনা বর্মন(১৯)। যদিও মৃতের বাবা গোপাল বর্মনের অভিযোগ, তাঁর মেয়েকে খুন করা হয়েছে অথবা আত্মহত্যায় প্ররোচিত করা হয়েছে।
বিশদ

10th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM