Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সাইলেন্সার বিহীন বেপরোয়া বাইকের বিরুদ্ধে অভিযান ময়নাগুড়িতে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার বিকেলে ময়নাগুড়ি ট্রাফিক পুলিস একটি সাইলেন্সার বিহীন বেপরোয়া বাইক চালককে আটক করে। তবে পরবর্তীতে আটক যুবকের পরিবার এলে তাকে সতর্ক করে ছেড়ে দেয় পুলিস।
বিশদ
বেতন সমস্যা মেটাতে দ্রুত উদ্যোগ নেওয়ার নির্দেশ দিলেন উপাচার্য 

বিএনএ, মালদহ: মাসের প্রথম সপ্তাহ কাটতে চললেও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্মী আধিকারিক ও শিক্ষকরা বেতন পাননি। অধ্যাপক থেকে চতুর্থ শ্রেণীর কর্মী—বেতন না পেয়ে সকলেই চরম সমস্যায় পড়েছেন। 
বিশদ

06th  December, 2019
রোগীর শ্লীলতাহানিতে অভিযুক্ত ইংলিশবাজারের চিকিৎসক অধরা  

বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

06th  December, 2019
আপাতত ঘরে বসেই দল ও কেন্দ্রের কাজ করতে চান রবীন্দ্রনাথ 

বিএনএ, কোচবিহার: বাড়িতে বসেই নিজের কেন্দ্রের কাজ করতে চাইছেন সদ্য সুস্থ হয়ে ওঠা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহারের নাটাবাড়ি বিধানসভার বিধায়ক রবীন্দ্রনাথ ঘোষ। দীর্ঘ অসুস্থতার পর বুধবারই মন্ত্রী কলকাতা থেকে শিলিগুড়ি হয়ে কোচবিহারের বাড়িতে ফিরেছেন। 
বিশদ

06th  December, 2019
নাজিরহাটে ২টি দোকান ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার নাজিরহাটে দুটি দোকানে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। অভিযোগ, বুধবার রাতে তৃণমূলের একদল দুষ্কৃতী নাজিরহাটের হাসপাতাল মোড় এলাকায় থাকা বিষ্ণু বর্মনের ষ্টেশনারি দোকানে ও একটি মোটরবাইক মেরামতির দোকান ভাঙচুর করা হয়।  
বিশদ

06th  December, 2019
শিলিগুড়িতে নৈশ ফুটবলের ফাইনালে গেল মহানন্দা স্পোর্টিং 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ পরিচালিত রাখালচন্দ্র মেমোরিয়াল উইনার্স, প্রফুল্ল কর্মকার মেমোরিয়াল রানার্স এবং আলোক কুণ্ডু মেমোরিয়াল ফেয়ার প্লে নৈশ ফুটবল প্রতিযোগিতার প্রথম সেমিফাইনাল খেলা হয় বৃহস্পতিবার। এদিন মহানন্দা স্পোর্টিং ক্লাব মুখোমুখি হয় কলকাতা পুলিসের।  
বিশদ

06th  December, 2019
পেঁয়াজ সেঞ্চুরি ছাড়ানোয় লাভ কমছে ক্যাটারিং ব্যবসায়ীদের 

সংবাদদাতা, গাজোল: কলকাতার বাজারগুলির সঙ্গে পাল্লা দিয়ে জেলার বাজারগুলিতেও সেঞ্চুরি ছাড়িয়েছে পেঁয়াজ। মালদহের যে কোনও বাজারে পেঁয়াজের দাম একশো ছাড়িয়ে যাওয়ায় এখন মাথায় হাত সাধারণ মানুষের। সেইসঙ্গে এখন আবার চলছে বিয়ের মরশুম। পেঁয়াজের দাম বাড়তে বাড়তে রেকর্ড ছুঁয়ে ফেলায় মাথায় হাত ক্যাটারিং ব্যবসায়ীদেরও।
বিশদ

06th  December, 2019
উত্তরবঙ্গের কলাকুশলীদের সংবর্ধিত করা হবে ১২ ডিসেম্বর 

সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল ফিল্ম টেলিভিশন আর্টিস্ট অ্যান্ড টেকনিশিয়ন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগ ১২ ডিসেম্বর শিলিগুড়ির দীনবন্ধুমঞ্চে পঞ্চমবর্ষ নর্থবেঙ্গল সিনে অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
বিশদ

06th  December, 2019
মুখ্যমন্ত্রীর উদ্দেশে ফেসবুকে কটূক্তি, ধৃত চাঁচলের বাসিন্দা

সংবাদদাতা, পুরাতন মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফেসবুকে অশালীন মন্তব্য পোস্ট করার অভিযোগে চাঁচলের খানপুর থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল চাঁচল থানার পুলিস। এলাকার তৃণমূল নেতা ইমদাদুল হকের অভিযোগের ভিত্তিতে পুলিস বুধবার রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। 
বিশদ

06th  December, 2019
ফের কালিয়াচক থেকে আফিমের আঠা উদ্ধার, ধৃত ২ 

সংবাদদাতা, মালদহ: পুলিসের তৎপরতায় ফের উদ্ধার হল মাদক। ঘটনাস্থল সেই কালিয়াচক। তাৎপর্যপূর্ণভাবে এই মাদক পাচারের চেষ্টায় ধৃত দুই ব্যক্তির একজন প্রতিবেশী রাজ্য অসমের বাসিন্দা, অপর ধৃতের বাড়ি প্রতিবেশী মুর্শিদাবাদ জেলায়। 
বিশদ

06th  December, 2019
স্কুলের সামনে খাওয়ার দোকানগুলিতে অভিযান দিনহাটায় 

সংবাদদাতা, দিনহাটা: বৃহস্পতিবার দিনহাটা শহরের বিভিন্ন স্কুলের সামনে থাকা খাবারের দোকানগুলিতে গিয়ে খাবারের মান যাচাইয়ে অভিযানে নামল স্বাস্থ্যদপ্তর। এদিন দুপুরে শহরের দিনহাটা হাইস্কুল, গোপালনগর হাইস্কুল, দিনহাটা কলেজ, পুঁটিমারি হাইস্কুলের সামনে থাকা দোকানগুলিতে পুলিসকে নিয়ে অভিযানে নামা হয়। 
বিশদ

06th  December, 2019
কোচবিহারে রাজধানীর স্টপেজের দাবি তুললেন বিধায়ক 

বিএনএ, কোচবিহার: আগরতলা-নিউ দিল্লী রাজধানী এক্সপ্রেস অসমে বেশ কয়েকটি স্টপেজ দিয়ে এই জেলার উপর দিয়ে চলে যায়। পশ্চিমবঙ্গে মাত্র একটিই স্টপেজ। সেই কারণে নিউ কোচবিহার স্টেশনে রাজধানী এক্সপ্রেসের স্টপেজের দাবি জানালেন কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তৃণমূল কংগ্রেসের মিহির গোস্বামী।
বিশদ

06th  December, 2019
বৌমার বিরুদ্ধে শাশুড়িকে মারধরের অভিযোগ রায়গঞ্জে 

বিএনএ, রায়গঞ্জ: চুলের মুঠি ধরে মারধর করে ৭০ বছরের এক বৃদ্ধাকে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে তাঁরই বৌমার বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় ওই বৃদ্ধাকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জিকাল ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। জখম ওই মহিলার বাড়ি রায়গঞ্জ থানার গোয়ালপাড়া এলাকায়। 
বিশদ

06th  December, 2019
গৌতমকে মেয়র পদে প্রজেক্ট করে লড়তে চায় তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি পুরসভার নির্বাচনে পর্যটনমন্ত্রী গৌতম দেবকে মেয়র প্রজেক্ট করে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। সাম্প্রতিককালে পর্যটনমন্ত্রীর সক্রিয়তা দেখে রাজনৈতিক মহল এমনই অনুমান করছে।  
বিশদ

06th  December, 2019
কালচিনিতে চা বাগানের শ্রমিকদের কম্বল দিল পুলিস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার কালচিনি থানার পুলিস চা বাগানের শ্রমিকদের হাতে শীতের গরম পোশাক কম্বল তুলে দিল। বৃহস্পতিবার থানা চত্বরে এই কম্বল বিতরণের অনুষ্ঠান হয়। কম্বল দেওয়ার পাশাপাশি এদিন দুপুরে শ্রমিকদের পেটপুরে খাওয়ারও ব্যবস্থা করে পুলিস।
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

06-12-2019 - 10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

06-12-2019 - 10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

06-12-2019 - 09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

06-12-2019 - 08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

06-12-2019 - 08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

06-12-2019 - 07:47:55 PM