Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নস্যশেখ উন্নয়ন পর্ষদ গঠনের দাবিতে মিছিল আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, কুমারগ্রাম: নস্যশেখ উন্নয়ন পর্ষদ গঠন এবং ভূমিপুত্র হিসাবে সরকারি স্বীকৃতি পাবার লক্ষ্যে এবার নস্যশেখ উন্নয়ন পরিষদ আলিপুরদুয়ার জেলায় আন্দোলনে নেমেছে।
বিশদ
কালীপুজোয় আলোর তোরণ নিয়ে দর্শনার্থী টানার প্রতিযোগিতায় নেমেছে ধূপগুড়ির ক্লাবগুলি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: এবার কালীপুজোয় ধূপগুড়িতে ঠাকুর দেখতে আসা দর্শনার্থীদের নজর কাড়বে ৫৫ থেকে ৬০ ফুট উঁচু আলোর তোরণ। থিম ও মণ্ডপের কারুকার্যের পাশাপাশি আলোকসজ্জাকেও তুরুপের তাস করে এগোচ্ছেন পুজো উদ্যোক্তারা। দুর্গাপুজোর থেকে কালীপুজোটাই অনেক বেশি ধুমধাম করে হয় ধূপগুড়িতে।  
বিশদ

18th  October, 2019
দ্বিতীয় দফায় দিদিকে বলোর শুরুতেই তৃণমূলের কোন্দল প্রকাশ্যে রাজগঞ্জে 

বিএনএ, জলপাইগুড়ি: দিদিকে বলো কর্মসূচি নিয়ে তৃণমূলের দলীয় কোন্দল প্রকাশ্যে এল জলপাইগুড়ি জেলার রাজগঞ্জে। দলের বিধায়ককে না জানিয়েই বৃহস্পতিবার দিদিকে বলো কর্মসূচি নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন রাজগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেসের কনভেনর মোশারফ হোসেন। 
বিশদ

18th  October, 2019
তোলাবাজির টাকা ফেরতের দাবিতে দেওয়ানহাটে বিজেপি নেতার বাড়ির সামনে ধর্নায় তৃণমূল 

বিএনএ, কোচবিহার: কাটমানির পর এবার ‘চাপমানি’ ফেরতের দাবিতে আন্দোলনে নামল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার কোচবিহারের দেওয়ানহাট এলাকায় বিজেপির জেলা কমিটির সদস্য শুভাশিস চৌধুরীর বাড়ির সামনে ‘চাপমানি’ ফেরতের দাবিতে ধর্নায় বসে তৃণমূল কংগ্রেস।  
বিশদ

18th  October, 2019
দার্জিলিং পাহাড়ে এই প্রথম আশাকর্মী নিয়োগ, চলছে প্রশিক্ষণ 

বিএনএ, শিলিগুড়ি: জনস্বাস্থ্য কর্মসূচিতে জোর দিতে এবার দার্জিলিং পাহাড়ে নিয়োগ করা হচ্ছে আশাকর্মী। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রায় পাঁচমাস আগে শৈলশহরে সাড়ে ৯০০ আশাকর্মীর পদ অনুমোদন করে স্বাস্থ্যভবন। ইতিমধ্যে পরীক্ষার মাধ্যমে প্রায় ৮০০টি পদ পূরণ করা হয়েছে।  
বিশদ

18th  October, 2019
উত্তরকন্যায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক মিটিংয়ের আগে ফাইলপত্র তৈরি করছেন জেলাশাসক 

বিএনএ, জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগেই জোর প্রস্তুতি চলছে জলপাইগুড়ি জেলায়। বৃহস্পতিবার জেলার এসডিও, বিডিও সহ সমস্ত দপ্তরের আধিকারিকদের নিয়ে জেলাশাসক অভিষেক তেওয়ারি রিভিউ মিটিং করেন।
বিশদ

18th  October, 2019
আলিপুরদুয়ারে ফুটপাত থেকে উঠে যাচ্ছে পেভার ব্লক 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহর সৌন্দর্যায়নের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর বক্সা ফিডার রোড এবং আলিপুরদুয়ার চৌপথির দু’পাশের ফুটপাতে বিভিন্ন রঙের পেভারব্লক বসানোর কাজ শুরু করেছে। কিন্তু ফুটপাতের একাংশে কিছু দিন আগে বসানো পেভারব্লকগুলি সরে যাওয়ায় নিম্নমানের কাজের অভিযোগ উঠেছে।  
বিশদ

18th  October, 2019
বিহারে পাচারের আগে কুমেদপুর থেকে লক্ষাধিক টাকার বিলেতি মদ উদ্ধার, গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার সকালে মালদহ হরিশ্চন্দ্রপুরের ব্লকের কুমেদপুরে বাংলা-বিহার সীমান্ত এলাকা থেকে এক বিলেতি মদ পাচারকারীকে পুলিস গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রবি সাহা। তার বাড়ি কুমেদপুর তালগ্রামে। 
বিশদ

18th  October, 2019
৮০ লক্ষ ব্যয়ে বীরপাড়ায় রাজবংশীদের জন্য হচ্ছে অডিটোরিয়াম 

বিজয় দাস  কুমারগ্রাম, সংবাদদাতা: আলিপুরদুয়ার শহর সংলগ্ন বীরপাড়ায় রাজবংশী সম্প্রদায়ের মানুষদের সাংস্কৃতিক চর্চার জন্য অত্যাধুনিক মানের অডিটোরিয়াম তৈরি করা হবে। এর মধ্যেই এই অডিটোরিয়ামটি তৈরির কাজ শুরু হবে।  
বিশদ

18th  October, 2019
পুরাতন মালদহ শহরের বহু এলাকায় বৃষ্টির জমা জলে বংশবিস্তার করছে মশা, অতিষ্ঠ বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃষ্টির জল যত্রতত্র এখনও জমে থাকায় পুরাতন মালদহ শহরে মশার উপদ্রবে বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। বাসিন্দাদের অভিযোগ, পুরসভার মশানিধন কর্মসূচির ধারাবাহিকতা না থাকায় এধরনের সমস্যা হচ্ছে। শহরজুড়ে মশার উপদ্রব বাড়ায় মশাবাহিত রোগ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে। 
বিশদ

18th  October, 2019
ময়নাগুড়ির এশিয়ান হাইওয়েতে দুর্ঘটনায় মৃত ১, জখম ৩ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের রাজারহাটে এশিয়ান হাইওয়ের উপর দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে একটি চারচাকা ছোট গাড়ির সংঘর্ষ হয়। এই ঘটনায় ছোট গাড়িতে থাকা জলপাইগুড়ির এক ব্যক্তি মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম শাহিনুর আলম(৩৯)। 
বিশদ

18th  October, 2019
গণপিটুনি ইস্যুতে সচেতনতা বাড়াতে রাস্তায় নামল পুলিস 

সংবাদদাতা, মালদহ: জেলায় পরপর গণপিটুনির ঘটনা রুখতে সিদ্ধান্ত মতোই বৃহস্পতিবার ময়দানে নেমে পড়ল পুলিস। এদিন সকাল থেকেই ইংলিশবাজার থানার বিভিন্ন এলাকায় গণপিটুনি থেকে বিরত থাকার আবেদন জানিয়ে মাইকে করে প্রচার চালান পুলিস কর্মীরা। 
বিশদ

18th  October, 2019
অসম মোড়ে উদ্ধার ২৭টি গোরু 

বিএনএ, জলপাইগুড়ি: বাংলাদেশে পাচারের আগে বৃহস্পতিবার ২৭টি গোরু উদ্ধার করে জলপাইগুড়ির কোতোয়ালি থানার পুলিস। জলপাইগুড়ির অসম মোড় থেকে গোরুগুলি উদ্ধার করা হয়। ওই ঘটনায় যুক্ত গাড়ির চালক ও খালাসিকে গ্রেপ্তার করেছে পুলিস। গোরুগুলি খোঁয়াড়ে রাখা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম আব্দুল সালাম ও মহম্মদ সাবুইদ্দিন।  
বিশদ

18th  October, 2019
কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি উপলক্ষে হরিরামপুরে মিছিল 

সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার হরিরামপুর ও কুশমণ্ডি ব্লকে কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি উপলক্ষে সিপিএমের কর্মী-সমর্থকেরা মিছিল ও পথসভা করল। এদিন হরিরামপুরে সিপিএমের কার্যালয়ে মার্কসের শহিদ বেদিতে মাল্যদান করে তারা হরিরামপুর সদর পরিক্রমা করে।
বিশদ

18th  October, 2019
এনআরসি নিয়ে আতঙ্কের জের, ভিনরাজ্যে কাজে যাচ্ছেন না বালুরঘাটের বহু শ্রমিকই 

ইন্দ্র মহন্ত  বালুরঘাট, সংবাদদাতা: এনআরসি আতঙ্কে কাগজ জোগাড় করতে দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দা ভিনরাজ্যে কাজে যাওয়া অধিকাংশ শ্রমিক পুজোর ছুটি শেষ হলেও এখনও কাজে যাচ্ছেন না। অফিস খুলতেই সকাল থেকে দপ্তরে দপ্তরে গিয়ে এনআরসি’র জন্য কী কী কাগজ লাগবে, কোথা থেকে সংগ্রহ করতে হবে তা খোঁজখবর নিচ্ছেন।  
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): ২০১৯-২০ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের নিট মুনাফা বাড়ল ১৮.৬ শতাংশ। বেড়ে হয়েছে ১১ হাজার ২৬২ কোটি টাকা। ফলে নয়া রেকর্ড গড়ল রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ। ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM