Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হেমতাবাদে সংকল্প যাত্রায় কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী 

সংবাদদাতা, ইটাহার: জাতির জনক মহাত্মা গান্ধীর আদর্শকে সামনে রেখে শুক্রবার দলের সংকল্প যাত্রা কর্মসূচিতে হেমতাবাদ ব্লকে এলেন রায়গঞ্জের সংসদ সদস্য তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।
বিশদ
গঙ্গারামপুরে বিজেপির গান্ধী সংকল্প যাত্রা 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি আয়োজিত গান্ধী সংকল্প যাত্রা গঙ্গারামপুর মহকুমায় প্রবেশ করল। এদিন গঙ্গারামপুর থানা এলাকায় বিজেপি সংকল্প যাত্রা প্রবেশ করার আগেই তাতে যোগ দিলেন পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
বিশদ

মাথাভাঙায় নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে গাড়ি, মৃত যুবক 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার রাতে মাথাভাঙা-১ ব্লকের বৈরাগিরহাটের অশোকবাড়িতে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বিশ্বজিৎ বর্মন(৩০)। তাঁর বাড়ি অশোকবাড়িতেই।
বিশদ

চা বাগানে কীটনাশক, অসুস্থ হচ্ছে ময়ূর 

সংবাদদাতা, মালবাজার: একেই অসুস্থ ছিল, তার উপর চিতাবাঘ তাড়া করেছিল। তাই উদ্ধার করার পর চেষ্টা করেও বাঁচানো গেল না এক পূর্ণবয়স্ক ময়ূরকে। শুক্রবার সকালে চিকিৎসা চলাকালীনই তার মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে মাল ব্লকের কুমলাই চা বাগানে। 
বিশদ

জমি নিয়ে বিবাদে রতুয়ায় গুলিবিদ্ধ ১ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সকালে রতুয়ার বাহারাল গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ সাহাপুরে ১০ কাঠা জমি দখল ঘিরে দুই পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, আহত ব্যক্তির নাম সেন্টু শেখ। তাঁর পায়ে গুলি লেগেছে। গুরুতর জখম অবস্থায় তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

দক্ষিণ দিনাজপুরে ডেঙ্গু আক্রান্ত ২৫০, আতঙ্ক 

সংবাদদাতা, বালুরঘাট: দুর্গাপুজো শেষ হতেই ডেঙ্গুর প্রকোপে নাজেহাল দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দারা। ডেঙ্গু্র উপসর্গ নিয়ে বালুরঘাট হাসপাতালে বর্তমানে ২০ জন ভর্তি রয়েছেন। সেইসঙ্গে কয়েকশো অজানা জ্বরের রোগীও ভর্তি রয়েছেন। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলাজুড়ে ২৫০ জনের বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। 
বিশদ

18th  October, 2019
তৃণমূলের উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বের বিরুদ্ধে মমতার দ্বারস্থ হচ্ছেন করিম 

সংবাদদাতা, ইসলামপুর: তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হতে চলেছে ইসলামপুরের দলীয় বিধায়ক আবদুল করিম চৌধুরী। সেই সঙ্গে বিধানসভা এলাকার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মিটিং করে তিনি অবস্থান পরিষ্কার করবেন। 
বিশদ

18th  October, 2019
আদি-নব্য দ্বন্দ্বে ফের গ্রাম পঞ্চায়েত হাতছাড়া বিজেপির 

সংবাদদাতা, মাথাভাঙা: বিজেপির মধ্যে নব্য ও আদির দ্বন্দ্বের ফলে কোচবিহারে আরও একটি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হল গেরুয়া শিবিরের। মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-১ গ্রাম পঞ্চায়েত বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিল তৃণমূল। ওই এলাকার নব্য ও পুরোনো বিজেপির দ্বন্দ্বকে কাজে লাগিয়েই বাজিমাত করেছে তৃণমূল। 
বিশদ

18th  October, 2019
জমিজটে রেল লাইন পাতার কাজ থমকে, চালসা-নকশালবস্তি নয়া রুট বিশবাঁও জলে 

সংবাদদাতা, মালবাজার: মেটেলির চালসা থেকে কালিম্পংয়ের নকশালবস্তি পর্যন্ত রেললাইন পাতার পরিকল্পনা থাকলেও সামান্য কিছু কাজ করে তা বন্ধ করে দেওয়া হয়েছে। যেকারণে স্বাভাবিকভাবেই ডুয়ার্স থেকে পাহাড় রেল ভ্রমণের পরিকল্পনা বিশবাঁও জলে চলে যাওয়ায় পর্যটন ব্যবসায়ী থেকে শুরু করে স্থানীয় মানুষ নিরাশ হয়ে পড়েছেন।  
বিশদ

18th  October, 2019
দুর্গাপুজো পার হলেও হাল ফেরেনি রায়গঞ্জের রাস্তার 

বিএনএ, রায়গঞ্জ: পুজো মিটলেও রায়গঞ্জ শহরের রাস্তার হাল ফেরেনি। এনিয়ে শহরবাসীর মধ্যে ক্ষোভ বাড়ছে। তাঁদের অভিযোগ, কয়েক মাস আগে শহরের বেশকিছু ভালো রাস্তা ভেঙে দিয়ে নতুন করে নির্মাণ কাজ শুরু হয়। মজবুত রাস্তা তৈরির নামে শহরবাসীকে দুর্ভোগের মুখে ঠেলে দেওয়া হয়েছে।  
বিশদ

18th  October, 2019
মেডিক্যালে দু’টি ইউএসজি মেশিনই একসঙ্গে খারাপ, দুর্ভোগে রোগীরা 

বিএনএ, মালদহ: দুটি আল্ট্রাসনোগ্রাফির (ইউএসজি) মেশিন একসঙ্গে বিকল হয়ে পড়ায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগীরা চরম সমস্যায় পড়েছেন। বৃহস্পতিবার আচমকা এই ইউএসজি মেশিন দুটি একসঙ্গে বিকল হয়ে যায়। বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের তরফে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পার্থপ্রতিম মুখোপাধ্যায়কে জানানো হয়। 
বিশদ

18th  October, 2019
শিক্ষিকা খুনে গ্রেপ্তারের দাবিতে অবরোধ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: এক বেসরকারি স্কুলের শিক্ষিকা খুনের ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার হবিবপুরের কেন্দপুকুরে মালদহ-নালাগোলা রাজ্য সড়ক দীর্ঘক্ষণ অবরোধ করে রাখলেন গ্রামবাসীরা। মহিলারা সকাল সাড়ে ১০টা থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।  
বিশদ

18th  October, 2019
এলইডি আলোর রমরমা হলেও মাটির প্রদীপের কদর কমেনি 

সংবাদদাতা, ইসলামপুর: দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই আলোর উৎসব কালীপুজো ও দীপাবলির প্রস্তুতি নিয়ে সকলেই ব্যস্ত হয়ে পড়েছেন। হাতে আর মাত্র কয়েক দিন, তারপরেই দীপাবলি। ফলে কালীপুজোর উদ্যোক্তারা যেমন ব্যস্ত, তেমনি মৃৎশিল্পীরাও ব্যস্ত প্রদীপ সহ পুজোর বিভিন্ন সরঞ্জাম তৈরিতে।  
বিশদ

18th  October, 2019
ছুটি মিটলেও কাজে যোগ দেননি বহু ডাক্তার, ক্ষোভ 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: সরকারি হিসাবে দুর্গাপুজোর ছুটি শেষ হয়ে গিয়েছে। প্রায় সব অফিস-কাছারি ইতিমধ্যে খুলেও গিয়েছে। কিন্তু মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের একটা বড় অংশ এখনও ছুটির মেজাজে রয়েছেন। বৃহস্পতিবার হাসপাতালের আউটডোরে একাধিক বিভাগে চিকিৎসক ছিলেন না। 
বিশদ

18th  October, 2019
বালুরঘাটে দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে তৃণমূল নেতারা 

সংবাদদাতা, বালুরঘাট: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন তৃণমূল কংগ্রেস নেতারা। আগে নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে উদ্যোগী হন, তারপর আমাদের সমস্যা সমাধান করবেন এমন কথাও নেতৃত্বকে বাসিন্দাদের মুখে শুনতে হল । 
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতায় বেড়াতে আসা বিদেশী পর্যটকের অস্বাভাবিক মৃত্যু 
শহরে বেড়াতে এসে প্রাণ গেল এক বিদেশী পর্যটকের। আজ সকালে ...বিশদ

06:16:50 PM

সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM