Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাদকের বিরুদ্ধে লাগাতার অভিযান,
রায়গঞ্জে দু’মাসে ধৃত ৩০ কারবারি 

সংবাদদাতা, রায়গঞ্জ: মাদক কারবারিদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে রায়গঞ্জ থানার পুলিস। একের পর এক অভিযান চালানো হচ্ছে। গত দু’মাসে পরপর অভিযান চালিয়ে প্রায় ৩০ জন মাদক কারবারিকে গ্রেপ্তারও করেছে রায়গঞ্জ থানার পুলিস। তবে এলাকাবাসীর দাবি, এত অভিযান সত্ত্বেও এখনও রায়গঞ্জ শহরকেই মাদকমুক্ত করে তোলা যায়নি।  
বিশদ
মন্দিরে ঢোকার রাস্তায় বসছে ব্যারিকেড,
ফেসবুকে লাইভ পুজো দেখবেন ভক্তরা 

সংবাদদাতা, বালুরঘাট: আজ, শুক্রবার উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বোল্লা কালীর পুজো।  করোনার জেরে এই প্রথম পুজোর দিন মন্দির চত্বরে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না। দর্শনার্থীরা যাতে কোনওভাবেই জমায়েত করতে না পারেন, সেদিকে নজর দিয়ে মন্দির চত্বর বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হচ্ছে।  
বিশদ

04th  December, 2020
সর্বভারতীয় পরীক্ষায় নজরকাড়া রেজাল্ট
ঘোকসাডাঙার কৃষক পরিবারের স্নিগ্ধার 

সংবাদদাতা, মাথাভাঙা: সর্বভারতীয় কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ ফেলোশিপ পরীক্ষায় নজরকাড়া ফল করলেন মাথাভাঙা-২ ব্লকের ঘোকসাডাঙা হিমঘর এলাকার কৃষক পরিবারের মেয়ে স্নিগ্ধা পাটোয়ারি। 
বিশদ

04th  December, 2020
আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে
তৈরির পর থেকেই পড়ে মুক্তমঞ্চ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রায় তিন বছর ধরে আলিপুরদুয়ার শহরের ফুসফুস প্যারেড গ্রাউন্ডের একপাশে মুক্তমঞ্চ তৈরি হয়ে পড়ে আছে। সরকারি বেসরকারি কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানই সেখানে হয় না। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থে তৈরি হওয়া কার্যত পরিত্যক্ত হয়ে পড়া ওই সরকারি মঞ্চটি এখন সন্ধ্যার পর সমাজবিরোধীদের আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ। 
বিশদ

04th  December, 2020
শীত পড়তেই বেড়েছে চাহিদা, গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের মাটির টব পাড়ি দিচ্ছে ভিনরাজ্যে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কখনও মহারাষ্ট্র, কখনও ওড়িশা, কখনও পঞ্জাব। গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের পোড়া মাটির ফুলের টব এখন পাড়ি দিচ্ছে রাজ্যের বাইরে। অর্থনৈতিকভাবে সাবলম্বী হচ্ছেন মৃৎশিল্পীরা। শীতের শুরুতেই তাই এখন চরম ব্যস্ত ওই দুই এলাকার পালপাড়ার টব শিল্পীরা। 
বিশদ

04th  December, 2020
পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের
জমির স্ট্যাম্প ডিউটি কত, জানতে চাইল রাজ্য 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে ব্যক্তিগত মালিকানায় থাকা জমির স্ট্যাম্প ডিউটি বাবদ আনুমানিক কত টাকা লাগবে তা জানতে চাইল উচ্চশিক্ষা দপ্তর। একইসঙ্গে সরকারি খাসজমি বিশ্ববিদ্যালয়কে দ্রুত হস্তান্তর করা হবে। 
বিশদ

04th  December, 2020
করলার পাড়ে সৌন্দর্যায়ন করা হলেও
রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল অবস্থা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: জলপাইগুড়ি স্পোর্টস কমপ্লেক্সে সংলগ্ন করলা নদীর পাড় সৌন্দর্যায়ন করা হলেও সঠিক দেখভালের অভাবে সেটি বেহাল হয়ে পড়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় কয়েক বছর আগে জায়গাটির সৌন্দর্যায়ন করা হয়েছিল। 
বিশদ

04th  December, 2020
পিএসসির পরীক্ষার দিনেই সভা
গুরুংয়ের, আজ বৈঠকে পুলিস
রবিবার শিলিগুড়ির ইন্দিরা ময়দানে মোর্চার সভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পরশু, রবিবার শিলিগুড়িতে বিমল গুরুংয়ের জনসভা। শহরের ইন্দিরা গান্ধী ময়দানে পাহাড়, ডুয়ার্স থেকে এক লক্ষ লোক আনার প্রস্তুতি চলছে। আবার ওইদিনই রয়েছে পিএসসি’র ক্লার্কশিপ মেইন পরীক্ষা। উত্তরবঙ্গের আট জেলার একটিই কেন্দ্র শিলিগুড়ি। 
বিশদ

04th  December, 2020
সিপিএম নেতার শ্যালিকার বিয়েতে গিয়ে
দলীয় প্রচার বিজেপির টাউন সভাপতির 

সংবাদদাতা, পতিরাম: বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানকেও কার্যত রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেললেন বালুরঘাটের বিজেপির টাউন সভাপতি। সুমন বর্মন নামে দলের ওই নেতা বুধবার শহরের একটি বিয়ের অনুষ্ঠানে গিয়ে কনের হাতে তুলে দিলেন দলের প্রচার পুস্তিকা ও গেরুয়া উত্তরীয়। 
বিশদ

04th  December, 2020
শহর কমিটির তালিকা কলকাতায় পাঠানোর
সিদ্ধান্ত বদল, আরও ‘কথা বলবে’ তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: অন্যান্য সব ব্লকেরই তৃণমূলের সাংগঠনিক কমিটি তৈরি করে জমা দেওয়া হয়ে গিয়েছে। তবে ইংলিশবাজার শহরের ক্ষেত্রে কমিটির খসড়া গড়েও শেষ মুহূর্তে তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো থেকে পিছিয়ে আসা হয়েছে। 
বিশদ

04th  December, 2020
হাসপাতালে বড়দিনে কেক কাটবেন করোনা
যোদ্ধারা, বাড়ি বাড়ি পাঠানো হবে গ্রিটিংস কার্ড 

সংবাদদাতা, গঙ্গারামপুর: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এবার এক অভিনব পদক্ষেপ নিচ্ছে হরিরামপুর গ্রামীণ হাসপাতাল। ২৫ ডিসেম্বর, বড়দিনে ওই গ্রামীণ হাসপাতালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  
বিশদ

04th  December, 2020
পুরসভার মাঠ দখল করে ডেকরেটরদের
সামগ্রী, বন্ধ হয়ে গিয়েছে খেলাধুলো
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: স্টেডিয়ামের মাঠজুড়ে শুকোচ্ছে কাপড়! তার কারণে খেলাধুলো হচ্ছে না। এই চিত্র পুরাতন মালদহ পুরসভার স্টেডিয়ামের। মণ্ডপ নির্মাণের জন্য ব্যবহৃত বড় বড় কাপড় সেখানে রেখেছেন ডেকরেটর ব্যবসায়ীরা। খেলাধুলো করতে পারছে না কেউ।  
বিশদ

04th  December, 2020
সিপিএম নেতার শ্যালিকার বিয়েতে গিয়ে
দলীয় প্রচার বিজেপির টাউন সভাপতির 

সংবাদদাতা, পতিরাম: বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানকেও কার্যত রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেললেন বালুরঘাটের বিজেপির টাউন সভাপতি। সুমন বর্মন নামে দলের ওই নেতা বুধবার শহরের একটি বিয়ের অনুষ্ঠানে গিয়ে কনের হাতে তুলে দিলেন দলের প্রচার পুস্তিকা ও গেরুয়া উত্তরীয়।  
বিশদ

04th  December, 2020
আশিসের বিরুদ্ধে দলীয় চুক্তি ভঙ্গের
অভিযোগ আনলেন প্রাক্তন চেয়ারম্যান 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ার পুরসভার বিদায়ী বোর্ডের চেয়ারম্যান আশিস দত্তের দল ছাড়া নিয়ে বিতর্ক চলছেই। তৃণমূলের অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে পুরসভার চেয়ারম্যান নিয়ে দলীয় চুক্তি ভঙ্গ করাতেই দল পরের পুরভোটে জিতলে আশিসবাবুকে আর চেয়ারম্যান করত না। 
বিশদ

04th  December, 2020
ইটভাটায় নিয়ে গিয়ে পাঁচ
নাবালিকাকে যৌন নিগ্রহ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা, পুরাতন মালদহ: ইটভাটায় ডেকে নিয়ে গিয়ে পাঁচ নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে পুরাতন মালদহ শহরের বাসিন্দা ওই পাঁচজনকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ।  
বিশদ

04th  December, 2020

Pages: 12345

একনজরে
উম-পুন ক্ষতিপূরণ প্রদানে দুর্নীতির অভিযোগ ক্যাগকে খতিয়ে দেখতে বলেছে কলকাতা হাইকোর্ট। ১ ডিসেম্বরের সেই নির্দেশ সম্পর্কে শুক্রবার প্রধান বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণাণের ডিভিশন বেঞ্চে রাজ্যের তরফে প্রশ্ন তোলা হল। যদিও তাতে সাড়া দিল না আদালত।  ...

কেন্দ্রীয় সরকারের ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ প্রকল্পে ১০ কোটি টাকা দান করছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। কর্পোরেট সংস্থার সামাজিক দায়বদ্ধতা খাতে বা সিএসআর বাবদ ওই টাকা দিচ্ছে তারা। ...

নিউ ইয়র্ক: টাইম ম্যাগাজিনের ‘কিড অব দ্য ইয়ার’ শিরোপায় ভূষিত হল ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান কিশোরী। একাধিক বিষয়ে তার গবেষণা ও চমকপ্রদ আবিষ্কারের জন্য প্রচ্ছদে জায়গা ...

বৃহস্পতিবার রাতে এটিকে মোহন বাগান নিঃশব্দে এক কীর্তি গড়ে ফেলেছে। আইএসএলের প্রথম দল হিসেবে শুরুর তিনটি ম্যাচে জিতে ‘হ্যাটট্রিক’ করেছে তারা। তিনটি ম্যাচ থেকে ৯ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহ বৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫: কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৪.৭৫ টাকা
পাউন্ড ৯৭.৬৫ টাকা ১০১.১০ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.৩৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ, ১৪২৭, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০, পঞ্চমী ৩৫/১০ রাত্রি ৮/১১। পুষ্যা নক্ষত্র ২০/৫২ দিবা ২/২৮। সূর্যোদয় ৬/৬/৪৩, সূর্যাস্ত ৪/৪৭/৪৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৭ গতে ২/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে। বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি।  
১৯ অগ্রহায়ণ ১৪২৭, শনিবার ৫ ডিসেম্বর ২০২০, পঞ্চমী সন্ধ্যা ৫/১৯। পুষ্যানক্ষত্র দিবা ১২/৪৪। সূর্যোদয় ৬/৮, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে রাত্রি ২/৪৩ গতে ৩/৩৭ মধ্যে। কালবেলা ৭/২৮ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৮ মধ্যে ও ৩/২৮ গতে ৪/৪৮ মধ্যে। কালরাত্রি ৬/২৮ মধ্যে ও ৪/২৮ গতে ৬/৯ মধ্যে।  
১৯ রবিউল সানি। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

04-12-2020 - 09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

04-12-2020 - 08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

04-12-2020 - 07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

04-12-2020 - 05:33:31 PM

পূর্ব মেদিনীপুরের নতুন পুলিস সুপার প্রবীণ প্রকাশ 
মাত্র পাঁচ মাসের ব্যবধানে বদলি হলেন পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার ...বিশদ

04-12-2020 - 05:30:18 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়া ১১৩/৪ (১৫ ওভার) 

04-12-2020 - 05:08:30 PM