Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দল ছাড়ার হুমকি
সাবিনার বিরুদ্ধে বিদ্রোহ করে দলনেত্রীকে চিঠি ৩৮ জন জনপ্রতিনিধির 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকারের পর এবার মোথাবাড়িতে তৃণমূলের এক ঝাঁক নির্বাচিত পঞ্চায়েত সদস্য দলের বিরুদ্ধে সরাসরি বিদ্রোহের রাস্তায় হাঁটলেন। আরও একবার প্রকাশ্যে এল মালদহে তৃণমূল কংগ্রেসের তীব্র গোষ্ঠীকোন্দল। 
বিশদ
বালুরঘাটে হোম পরিদর্শনে বাংলাদেশের প্রতিনিধি দল 

সংবাদদাতা, বালুরঘাট: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার শুভায়ন হোম পরিদর্শনে আসেন কলকাতাস্থ বাংলাদেশের দূতাবাসের পদস্থ আধিকারিক বি এম জামাল হোসেন। এদিন তাঁর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল শুভায়ন হোমে থাকা বাংলাদেশের আবাসিক শিশুদের সঙ্গে কথা বলে তাদের কী সমস্যা রয়েছে তা খতিয়ে দেখেন। 
বিশদ

মুখ্যমন্ত্রীর সফর ঘিরে শিলিগুড়িতে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে, বিজয়া সম্মিলনী হবে কমিশনারেটের মাঠে 

বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর নিয়ে প্রশাসনিক প্রস্তুতি শুরু হয়েছে শিলিগুড়িতে। প্রশাসন সূত্রের খবর, লোকসভা ভোটের পাঁচ মাস পর আগামী ২১ অক্টোবর মুখ্যমন্ত্রী দু’দিনের সফরে শিলিগুড়িতে আসছেন। বিজয়া সম্মিলনী করার পাশাপাশি তিনি প্রশাসনিক বৈঠক করবেন। এজন্য মঞ্চ তৈরির কাজ জোরকদমে চলছে। 
বিশদ

কুমারগঞ্জের ডাঙারহাটে জুয়া ও মদের ঠেক ভাঙচুর বাসিন্দাদের, উত্তেজনা 

সংবাদদাতা, বালুরঘাট: ঘন জনবসতি এলাকায় প্রকাশ্যে জুয়ার আসর ও মদের ঠেক বসানোর প্রতিবাদ জানিয়ে একটি ঘর ভেঙে দিয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। শুক্রবার বিকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার ডাঙারহাটে।
বিশদ

মৃত নেতার বাড়িতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী, ধৃত ১২, পুণ্ডিবাড়িতে তৃণমূলের প্রতিবাদ মিছিল 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের পাতলাখাওয়ায় তৃণমূল যুব কংগ্রেস নেতার মৃত্যু ও পার্টি অফিস ভাঙুচরের ঘটনায় শুক্রবারও পাতলাখাওয়া ও সংলগ্ন পুণ্ডিবাড়ি থমথমে ছিল। এদিন সকালে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ মৃত মজিরুদ্দিন সরকারের(৫১) বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন।
বিশদ

হাতির হামলায় ৫টি ঘর ভাঙল আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার রাতে হাতির দল হামলা চালিয়ে আলিপুরদুয়ার জেলার মাদারিহাট-বীরপাড়া ব্লকের দলগাঁও এবং তাসটি চা বাগানের চা শ্রমিকদের পাঁচটি ঘর ভেঙে দিয়েছে। শ্রমিকদের ঘরে মজুদ রাখা খাদ্যশস্য খেয়ে সাবাড় করেছে। ক্ষতিগ্রস্ত চা শ্রমিকরা ক্ষতিপূরণের দাবি তুলেছেন। 
বিশদ

মুর্শিদাবাদের ঘটনার জের
সীমান্তে সমস্যা রুখতে বিএসএফের সঙ্গে সমন্বয় বাড়াবে মালদহ পুলিস 

বিএনএ, মালদহ: মুর্শিদাবাদের মতো ঘটনার পুনরাবৃত্তি রুখতে সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে সমন্বয় বাড়ানোর উপর জোর দিল মালদহ জেলা পুলিস। পাশাপাশি সীমান্তবর্তী এলাকায় মৎস্যজীবি ও বাসিন্দাদের মধ্যে সচেতনতামূলক প্রচার চালানোরও উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

সাধারণের জন্য খুলল রেলের অফিসার্স ক্লাব 

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের আলিপুরদুয়ার জংশনে থাকা ৬১ বছরের পুরোনো রেলওয়ে অফিসার্স ক্লাবের ভবনটি শুক্রবার থেকে সাধারণ মানুষের ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়েছে। 
বিশদ

দুর্গাপুজো শেষ হতেই নানা কর্মসূচি নিচ্ছে রাজনৈতিক দলগুলি, আজ থেকে বিজয়া সম্মিলনী তৃণমূলের 

সংবাদদাতা, ইসলামপুর: দুর্গাপুজো শেষ হতেই উত্তর দিনাজপুর জেলায় রাজনৈতিক দলগুলি নানা কর্মসূচি শুরু করেছে। শাসক দল তৃণমূল কংগ্রেস দ্বিতীয় পর্যায়ের জনসংযোগ কর্মসূচি শুরু করেছে। বিজেপির সংকল্প যাত্রা চলছে। সিপিএমের শ্রমিক সংগঠন সিটুর জেলা সম্মেলন শুরু হচ্ছে। কংগ্রেসও কর্মসূচি নিচ্ছে।  
বিশদ

ইসলামপুরে দিদিকে বলো কর্মসূচি শুরু কানাইয়াপন্থী ব্লক সভাপতির, বিতর্ক চলছেই 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লক সভাপতি হিসেবে শুক্রবার বিকালে জাকির হুসেন দিদিকে বলো কর্মসূচি শুরু করলেন। এদিন বিকালে তিনি আগডিমটিখন্তি গ্রাম পঞ্চায়েতের ডিমটি গ্রাম থেকে এই কর্মসূচি শুরু করেন। তবে রাজ্য নেতৃত্ব জাকির সাহেবকে এই কর্মসূচি দিলেও ব্লক সভাপতি পদ নিয়ে বিতর্কের অবসান হয়নি।
বিশদ

কোচবিহার মেডিক্যালের প্রসূতি বিভাগের সামনে প্রতীক্ষালয় নেই, প্রতিবাদে আড়াই ঘণ্টা রাস্তা অবরোধ 

বিএনএ, কোচবিহার: কোচবিহার মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগ ‘মাতৃমা’র বিভিন্ন অব্যবস্থার প্রতিবাদে শুক্রবার ওই বিভাগের সামনের রাস্তা অবরোধ করে প্রসূতিদের আত্মীয়রা বিক্ষোভ দেখান। এর ফলে ওই রাস্তা দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে থাকে। পরে পুলিস পৌঁছলে এবং মাতৃমার গেট খুলে দেওয়া হলে অবরোধ ওঠে। 
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালের বৈদ্যুতিন ব্যবস্থা ঢেলে সাজানোর কাজ শুরু 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের বৈদ্যুতিন ব্যবস্থা আমূল পরিবর্তন করা হচ্ছে। সিসিইউতে অগ্নিকাণ্ডের পর এই পদক্ষেপ নিয়েছে মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যে তারা সিসিইউর বৈদ্যুতিন ব্যবস্থা চাঙ্গা করেছে।  
বিশদ

নিষিদ্ধ শব্দবাজি রুখতে ময়দানে আলিপুরদুয়ার জেলা পুলিস, ফোনে জানানো যাবে অভিযোগ 

সংবাদদাতা, কুমারগ্রাম: রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ১৩০টি শব্দবাজিকে (৯০ ডেসিবেল সীমার ঊর্ধ্বে) নিষিদ্ধের তালিকায় রেখেছে। ওসব শব্দবাজি যাতে আসন্ন দীপাবলি উৎসবে বিক্রি না হয়, এর ব্যবহার বন্ধ থাকে তারজন্য আলিপুরদুয়ার জেলা পুলিস বিশেষ ব্যবস্থা নিতে চলেছে।  
বিশদ

বেহাল মহানন্দা সেতুর গর্তে বসে যুবক, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি 

সংবাদদাতা, গাজোল: মহানন্দার দুই পাড়ে দুই শহরের মধ্যে সংযোগকারী গুরুত্বপূর্ণ সেতুর অ্যাপ্রোচ রোড বসে যাওয়ায় চলাফেরা করতে আতঙ্কে ভুগছেন ইংলিশবাজার ও পুরাতন মালদহের বাসিন্দারা। কর্তৃপক্ষের তরফে ওই এলাকায় ইতিম঩ধ্যেই বিপজ্জনক বলে একটি নোটিশ লাগিয়ে দেওয়া হয়েছে। 
বিশদ

ময়নাগুড়ি ব্লকে শীতকালীন সব্জি এখনও বাজারে না আসায় পুজোয় ক্ষতি হল চাষিদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: এই বছর অক্টোবর মাসের প্রথম সপ্তাহে দুর্গাপুজো হওয়ায় ময়নাগুড়ির সব্জি চাষিরা পুজোর বাজার ধরতে পারেননি। কারণ ওই সময়ে শীতকালীন সব্জি খেত থেকে তোলার সময় না হওয়ায় তাঁদের এবার কিছুটা ক্ষতির মুখেই পড়তে হল। 
বিশদ

Pages: 12345

একনজরে
অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM