Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ময়নাগুড়ির বাজার ছেয়েছে ভুটানি সব্জিতে

সংবাদদাতা, ময়নাগুড়ি: খোলা বাজারে চড়া দামে দেদারে বিক্রি হচ্ছে ভুটানের আলু, বাঁধাকপি সহ অন্যান্য সব্জি। ময়নাগুড়ির বাজার এই মুহূর্তে ভুটানের আলু, ফুলকপি, বাঁধাকপিতে ছেয়ে গিয়েছে। ভুটানের সব্জিই বর্তমানে বাজারের চাহিদা ধরে রেখেছে, দাবি ব্যবসায়ীদের।
বিশদ
 বিএসএনএল অস্থায়ী কর্মচারীদের আন্দোলনের পাশে তৃণমূল জেলা সভাপতি

বিএনএ, জলপাইগুড়ি: বুধবার বকেয়া বেতনের দাবিতে অবস্থানে বসা বিএসএনএল অস্থায়ী কর্মচারীদের সঙ্গে দেখা করলেন জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী। বেতনের দাবিতে আজ তাঁদের অবস্থান বিক্ষোভ ২৬ দিনে পা দিল। দলীয় ভাবে কর্মীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন কৃষ্ণবাবু।
বিশদ

 মোথাবাড়িতে অবৈধ সম্পর্কের প্রতিবাদ করায় স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ

  বিএনএ, মালদহ: মোথাবাড়িতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। এক আত্মীয়ার সঙ্গে অবৈধ সম্পর্ক থাকার কারণে অভিযুক্ত স্ত্রীকে খুন করেছে বলে মৃতার বাপের বাড়ির অভিযোগ। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম আনজিমা খাতুন(২০)। মোথাবাড়ি থানার দেবীপুরে তাঁর বাড়ি।
বিশদ

 বিগত বছরগুলির তুলনায় শিলিগুড়িতে এবার ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর

  বিএনএ, শিলিগুড়ি: পুজোর মুখে ডেঙ্গু আতঙ্কে কাঁপছে শিলিগুড়ি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত সাতদিনে শিলিগুড়ি সহ দার্জিলিং জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ১৪ জন। সাতমাসে এনিয়ে জেলায় মশাবাহিত এই রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৯। যা বিগত দু’টি বছরের তুলনায় অনেকটাই বেশি।
বিশদ

 ময়নাগুড়ি গণধর্ষণ কাণ্ডে অধরা দুষ্কৃতীরা, আন্দোলনের ডাক বিজেপি’র

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের সাপ্টিবাড়ি এলাকায় গণধর্ষণ কাণ্ডে অভিযোগ দায়ের করার পর তিনদিন কেটে গেলেও এখনও অভিযুক্তদের ধরতে পারেনি পুলিস। এদিকে এই ঘটনা থেকে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা শুরু হয়ে গিয়েছে জেলাজুড়ে। তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনের এই সুযোগ হারাতে নারাজ স্থানীয় বিজেপি নেতৃত্ব।
বিশদ

মোহিতনগরে স্কুলে যাতায়াতের পথে পরপর ২দিন পঞ্চম শ্রেণির ছাত্রকে অপহরণের চেষ্টার অভিযোগ

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের উপকণ্ঠে মোহিতনগরে স্কুল থেকে বাড়ি যাতায়াতের পথে পঞ্চম শ্রেণির এক ছাত্রকে পরপর দু’দিন অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকায় শোরগোল পড়েছে। তবে ঠিক কারা, কেন ওই স্কুল ছাত্রকে অপহরণের চেষ্টা করেছে তা পরিষ্কার নয়।
বিশদ

 অপুষ্টিজনিত শিশুদের পুষ্টিকর খাবার বিলি কুশমণ্ডিতে

 সংবাদদাতা, হরিরামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের উদয়পুর গ্রাম পঞ্চায়েতের অপুষ্টিজনিত শিশুদের পুষ্টিকর খাবার দেওয়া হল। এদিন জেলা নারী শিশু কল্যাণ দপ্তর ও জনকল্যাণ ত্রাণ দপ্তরের যৌথ উদ্যোগে জেলার মধ্যে প্রথম উদয়পুর গ্রাম পঞ্চায়েতের অপুষ্টিজনিত শিশুদের পুষ্টিকর খাবার দেওয়া হয়।
বিশদ

 সময়ে পুলিস এলে বাঁচত স্বামী, পুরাতন মালদহে পিটিয়ে খুন কাণ্ডে দাবি স্ত্রীর

সংবাদাতা, পুরাতন মালদহ: বুধবার পুরাতন মালদহের শর্বরী এলাকায় দুষ্কৃতীদের মারে নিহত ভূপাল প্রামাণিকের স্ত্রী ক্ষোভ উগরে দিলেন পুলিসের বিরুদ্ধে। তিনি বলেন, থানা থেকে ৫ মিনিটের দূরত্বে আমাদের বাড়ি। আর পুলিস পৌঁছল দেড় ঘণ্টা পর। সেজন্যই চোখের সামনে স্বামীকে হারাতে হল। বাধা দিয়েও দুষ্কৃতীদের আটকাতে পারলাম না।
বিশদ

 দিনহাটা কলেজে এসএফআইয়ের উপর হামলার অভিযোগ

বিএনএ, কোচবিহার: বুধবার দিনহাটা কলেজে এসএফআইয়ের আন্দোলন চলাকালীন তৃণমূল কংগ্রেসের বহিরাগত দুষ্কৃতীরা আক্রমণ চালায় বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় কলেজ চত্বরে উত্তেজনা ছড়ায়। এই সময় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদেরও হেনস্তা করা হয়।
বিশদ

 ভূতনি সেতু কাণ্ডে সভাধিপতিকে ক্ষমা চাইতে হবে, দাবি বিজেপি’র

সংবাদদাতা, মালদহ: সভাধিপতি একবার উদ্বোধন করার পরেও এখনও অসমাপ্ত ভূতনি সেতু দিয়ে কোনও ধরনে যানবাহন চলাচল প্রশাসন বন্ধ করে দিয়েছে। আর এই সিদ্ধান্ত নিয়েই ক্রমশ ক্ষোভ বাড়ছে ভূতনির বাসিন্দাদের মধ্যে। রবিবার এই ইস্যুতে বিক্ষোভও দেখিয়েছিলেন তাঁরা। এবার বিষয়টি নিয়ে আসরে নেমে পড়েছে বিভিন্ন রাজনৈতিক দল।
বিশদ

 আজ দলীয় নেতৃত্বকে নিয়ে কোচবিহারে বসবেন সুব্রত বক্সি

বিএনএ, কোচবিহার: আজ, বৃহস্পতিবার কোচবিহারে দলীয় জনপ্রতিনিধি, পদাধিকারী এবং কর্মীদের নিয়ে সভা করবেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি তথা দলের কোচবিহার জেলার পর্যবেক্ষক সুব্রত বক্সি। কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই সভা হবে। দল সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় সুব্রতবাবু শহরে চলে আসেন।
বিশদ

 উত্তর দিনাজপুরে প্রায় চার লক্ষ্য সদস্যপদ সংগ্রহ করল বিজেপি

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় অফ লাইনে প্রায় তিন লক্ষ বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ হয়েছে। এছাড়া অন লাইনে প্রায় এক লক্ষ মানুষ বিজেপির প্রাথমিক সদস্য পদ গ্রহণ করতে পারে বলে বুধবার এক সাংবাদিক বৈঠকে দলের জেলা সভাপতি নির্মল দাম দাবি করেছেন।
বিশদ

 উত্তর দিনাজপুরে গত ৬ বছরে সিটুর জেলা সম্মেলন হয়নি

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের বাম শ্রমিক সংগঠন সিটুর দীর্ঘ ছয় বছরে কোনও জেলা সম্মেলন হয়নি। অর্থাৎ ২০১৩ সালের পর আর কোনও জেলা সম্মেলন করতে পারেনি সিটু। এনিয়ে দলের অন্দরেই সমালোচনার ঢেউ বইছে। শ্রমিক সংগঠন মজবুত করার জন্য এই জেলা সম্মেলনের অভাববোধ করছেন অনেক কর্মী-সমর্থক।
বিশদ

 মেলেনি শেড ঘর, সমস্যায় বেলাকোবার বটতলা হাটের ব্যবসায়ীরা

বিএনএ, জলপাইগুড়ি: শেড ঘর না থাকায় রাস্তায় ব্যবসা করছেন বেলাকোবার বটতলা হাটের ব্যবসায়ীরা। দেড় বছর আগে ব্যবসায়ীদের উচ্ছেদ করে নিয়ন্ত্রিত বাজার সমিতি হাটে পাকা শেড বানালেও তা ব্যবসায়ীদের মধ্যে বণ্টন করা হয়নি বলে অভিযোগ। বর্ষাকালে অতি কষ্টে ব্যবসা করছেন তাঁরা। ক্রেতাদেরও দুর্ভোগ সীমা ছাড়িয়েছে।
বিশদ

 র‌্যাগিং বন্ধে কর্মশালা মালদহ মেডিক্যাল কলেজে

 বিএনএ, মালদহ: র‌্যাগিং বন্ধ করা নিয়ে ছাত্রছাত্রীদের সচেতন করতে বুধবার মালদহ মেডিক্যাল কলেজে একটি কর্মশালার আয়োজন করা হয়। ওই কর্মশালায় প্রথম বর্ষের শতাধিক ছাত্রছাত্রী যোগ দেয়। অন্যান্য বর্ষের ছাত্রছাত্রীরাও এদিনের কর্মশালায় অংশ নেয়।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM