Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

  ময়নাগুড়িতে ৪ তৃণমূল নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ থানায়

 সংবাদদাতা, ময়নাগুড়ি: সরকারি ঘর দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে ময়নাগুড়ির চার তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে। কিন্তু ঘর না পেয়ে সেই টাকা আনতে গিয়ে তাঁকে গণধর্ষণ করা হয়েছে, সোমবার ময়নাগুড়ি থানায় এমনই অভিযোগ দায়ের করেন সাপ্টিবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের নির্যাতিতা ওই গৃহবধূ। বিশদ
  পুরভোটে বহু কাউন্সিলারকে ছেঁটে ফেলতে তৎপর তৃণমূল

 সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার ও পুরাতন মালদহ পুরসভা নিজেদের দখলে রাখতে এবার নতুন নির্বাচনী রণকৌশল নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। পুরানো মুখদের বদলে শিক্ষিত, মেধাবী ও স্বচ্ছ ভাবমূর্তির তরুণ মুখদেরই প্রার্থী হিসাবে বেছে নিতে চাইছে দল।
বিশদ

20th  August, 2019
বহিষ্কারের চিঠি হাতে পেয়ে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ফের তোপ সঞ্জিতের

 বিএনএ, মালদহ: শৃঙ্খলাভঙ্গের দায়ে অভিযুক্ত মালদহ জেলা বিজেপি’র প্রাক্তন সভাপতি সঞ্জিত মিশ্রকে দল থেকে বহিষ্কারের চিঠি পাঠানো হল। সোমবার মালদহ জেলা বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন ডেকে দলীয় নেতৃত্বের তরফে বিষয়টি ঘোষণা করা হয়। বিশদ

20th  August, 2019
রায়গঞ্জ মেডিক্যালে ডায়ালিসিস ইউনিট বন্ধ, চরম ভোগান্তি রোগীদের 

বিএনএ, রায়গঞ্জ: টানা পাঁচ দিন ধরে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়ালিসিস ইউনিট বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা। চিকিৎসা পরিষেবা না পেয়ে কিডনি জনিত অসুস্থতায় ভুগতে থাকা রোগীরা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। উদ্ভূত পরিস্থিতিতে দিশেহারা রোগী ও তাঁদের পরিজনরা। 
বিশদ

20th  August, 2019
কোচবিহারে শিক্ষকের দাবিতে পথ অবরোধ 

সংবাদদাতা, মাথাভাঙা: শিক্ষকের দাবিতে সোমবার পথ অবরোধ করল কোচবিহার সদর গভর্নমেন্ট স্কুলের পড়ুয়ারা। এদিন চাঞ্চল্য ছড়িয়ে পড়ে সাগরদিঘির কদমতলা এলাকায়। পড়ুয়াদের অভিযোগ, দীর্ঘদিন ধরে শিক্ষকের দাবি জানানো হলেও তা পূরণ করার ব্যাপারে কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না।  
বিশদ

20th  August, 2019
শিলিগুড়িতে উদ্ধার ১০ কেজি সোনা, গ্রেপ্তার ৩ 

বিএনএ, শিলিগুড়ি: এবার প্রাইভেট গাড়ি থেকে উদ্ধার প্রায় ১০ কেজি সোনার বিস্কুট। রবিবার ঘোষপুকুর থানার গোয়ালটুলিতে দিল্লির নম্বর যুক্ত একটি প্রাইভেট গাড়িতে তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তর (ডিআরআই) ওই সোনা উদ্ধার করে। তারা এই ঘটনায় মিজোরামের তিন যুবককে গ্রেপ্তার করেছে।  
বিশদ

20th  August, 2019
ঋষিপুরে ‘দিদিকে বলো’ কর্মসূচি পালিত 

সংবাদদাতা, গাজোল: সোমবার, বিকেলে মালদহ বিধানসভার হবিবপুরের ঋষিপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় ‘দিদিকে বলো’ জনসংযোগ কর্মসূচি পালিত হল। তৃণমূল কংগ্রেসের হবিবপুর ব্লকের সভাপতি প্রভাস চৌধুরী, তৃণমূল যুব’র পুরাতন মালদহের সভাপতি শ্যাম মণ্ডল সহ একাধিক ব্লকের নেতৃত্ব ও কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।  
বিশদ

20th  August, 2019
উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গাড়ি চুরিকাণ্ডে শো-কজ
৫ নিরাপত্তারক্ষী, মেলেনি গাড়ির হদিশ 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গ্যারেজ থেকে গাড়ি চুরির পর সেখানকার নিরাপত্তা বাড়াল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনার জেরে ওই রাতে দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের শো-কজ করা হল।   বিশদ

20th  August, 2019
লাগাতার বিদ্যুৎ বিভ্রাটের জেরে ইটাহারে সাবস্টেশন ভাঙচুর গ্রামবাসীদের, জখম ২ 

বিএনএ, রায়গঞ্জ: ইটাহারের ঘুঘুডাঙা সহ বিস্তীর্ণ এলাকায় দু’সপ্তাহ ধরে বিদ্যুৎ না থাকায় বণ্টন কোম্পানির সাবস্টেশনে হামলা ও ভাঙচুর করল একদল উত্তেজিত গ্রামবাসী। রবিবার রাতের এই ঘটনায় ইট পাটকেলের আঘাতে কোম্পানির দুই ঠিকা কর্মী গুরুতর জখম হয়েছেন। উত্তেজিতরা সাবস্টেশন অফিসের ক্যাশ কাউন্টারে ঢুকে ব্যাপক ভাঙচুর চালিয়েছে।  
বিশদ

20th  August, 2019
মালয়েশিয়ায় কাজে গিয়ে বিপাকে কুশমণ্ডির যুবক 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডির দুর্গাপুরের বাসিন্দা নূর আলম নামে এক যুবক মালয়েশিয়ায় শ্রমিকের কাজে গিয়ে বিপাকে পড়েছেন। তাঁকে ফেরাতে বিধবা মা বালুরঘাটের সংসদ সদস্য বিজেপি’র সুকান্ত মজুমদারের দ্বারস্থ হয়েছেন। উল্লেখ্য, নূর আলম পাঁচ বছর আগে বৈধ ভিসা নিয়ে শ্রমিকের কাজ করতে মালয়েশিয়ায় যান।  
বিশদ

20th  August, 2019
উদয়পুরে খাঁড়িতে উদ্ধার নবজাতকের দেহ

 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার উদয়পুর গ্রাম পঞ্চায়েতের বাগধারা খাঁড়িতে এক নবজাতকের দেহ ভাসতে দেখে চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই নবজাতকের বয়স দুই থেকে তিন দিন হবে। কে বা কারা শিশুটিকে জলে ফেলে দিয়েছে তা এখনও জানা যায়নি। 
বিশদ

20th  August, 2019
রতুয়াতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, জখম ৫, গ্রামজুড়ে প্রবল উত্তেজনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বিজেপির সদস্য সংগ্রহ অভিযানকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম হলেন পাঁচজন। রবিবার রাতে দু’পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে রতুয়া-১ ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের দুর্গাপুর এলাকায়। মণ্ডল স্তরের এসটি সেলের সভাপতি সহ একাধিক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে।  
বিশদ

20th  August, 2019
দক্ষিণ দিনাজপুর
জেলায় নিম্নমানের রেশন সরবরাহ নিয়ে
হুঁশিয়ারি খাদ্যদপ্তরের ডিরেক্টরের 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার রাজ্য খাদ্য দপ্তরের ডিরেক্টর অজয় ভট্টাচার্য দক্ষিণ দিনাজপুর জেলার রেশন ব্যবস্থা খতিয়ে দেখতে জেলা প্রশাসনের আধিকারিক সহ রাইস মিলার, ডিস্ট্রিবিউটরদেরকে নিয়ে বৈঠক করলেন।  
বিশদ

20th  August, 2019
ক্ষুদ্র দুর্গা প্রতিমা তৈরি করে নজির বালুরঘাটের শিক্ষিকার 

সংবাদদাতা, বালুরঘাট: ০.৪ সেন্টিমিটার উচ্চতার ক্ষুদ্র দুর্গা প্রতিমা তৈরি করে নজির সৃষ্টি করেছেন বালুরঘাট শহরের ডাক বাংলোপাড়ার বাসিন্দা শিক্ষিকা সোমা মুখোপাধ্যায়। আগামীতে ০.২ সেন্টিমিটার দুর্গা প্রতিমা তৈরি করে গিনেস বুকে নাম তোলাই এখন তাঁর লক্ষ্য।  
বিশদ

20th  August, 2019
বিয়ের অনুষ্ঠানে পরিবেশ রক্ষার বার্তা দিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিয়ের অনুষ্ঠান এবং অন্যান্য সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি পরিবেশ রক্ষার বার্তা দিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক তাপস পাল। তিনি রবিবার রাতে তাঁর বিবাহের প্রীতিভোজের অনুষ্ঠানে সম্পূর্ণ পরিবেশ বান্ধব সামগ্রী ব্যবহার করেছেন। 
বিশদ

20th  August, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM