Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 শিলিগুড়িতে কাউন্সিলারের বিরুদ্ধে বাড়ি দখলের চেষ্টার অভিযোগ

  বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের কাউন্সিলার তথা তৃণমূল নেতা রঞ্জন শীলশর্মার বিরুদ্ধে ফের অভিযোগ তুললেন সেই বেসরকারি আশ্রমের সম্পাদিকা। বুধবার তিনি বলেন, ঘোঘোমালি চয়নপাড়ায় যে বাড়িতে বসবাস করছি, সেই বাড়িও দখল করার চেষ্টা চলছে।
বিশদ
 ইসলামপুরের যুবতী খুনে ধৃত ২

  সংবাদদাতা, নকশালবাড়ি: ইসলামপুরের এক যুবতীর খুনের ঘটনায় বিধাননগর ফাঁড়ির পুলিস দুইজনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম রাজু দেবনাথ ও রবি দাস। ধৃতরাও ইসলামপুরের বাসিন্দা। সোমবার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের সৈয়দাবাদ চা বাগান এলাকায় বস্তাবন্দি অবস্থায় এক যুবতীর মৃতদেহ উদ্ধার করা হয়।
বিশদ

 সরকারি শিক্ষকদের টিউশনি নিয়ে ক্ষোভ দক্ষিণ দিনাজপুরে

সংবাদদাতা, হরিরামপুর: শিক্ষামন্ত্রী নির্দেশের পরেও জেলাজুড়ে রমরমিয়ে প্রাইভেট টিউশন পড়াচ্ছেন হাই স্কুল ও প্রাথমিক স্কুলের শিক্ষকেরা। জেলা গৃহশিক্ষক ওয়েলফেয়ার কমিটি এনিয়ে আবার সরব হয়েছেন।
বিশদ

 আলিপুরদুয়ার পুরসভায় দিনভর অবস্থানে বামেরা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভার ভোটকে হাতিয়ার করে ঘুরে দাঁড়াতে চাইছে জেলা বামফ্রন্ট। দ্রুত আলিপুরদুয়ার পুরসভার ভোটের দাবিতে বুধবার জেলা বামফ্রন্টের পক্ষ থেকে পুরসভা অফিসের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এদিন সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ফ্রন্টের এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি চলে।
বিশদ

 রতুয়া ৩ রেশন ডিলারকে জরিমানা করল জেলা খাদ্য দপ্তর

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেশন বণ্টন ব্যবস্থায় অনিয়ম এবং পরিকাঠামোগত ত্রুটি থাকায় মালদহের রতুয়া-১ ব্লকের তিনজন রেশন ডিলারকে জরিমানা করল জেলা খাদ্য ও সরবরাহ দপ্তর। সম্প্রতি খাদ্য দপ্তর একটি নির্দেশিকা জারি করে ওই তিনজন রেশন ডিলারকে জরিমানা জমা দিতে বলেছে।
বিশদ

 গ্রামোন্নয়নে দপ্তরগুলি সমন্বয়হীন,ক্ষুব্ধ জেলাশাসক

বিএনএ, মালদহ: জেলার বিভিন্ন দপ্তর ও পঞ্চায়েতগুলির মধ্যে সমন্বয় নেই বলে অভিযোগ তুললেন খোদ জেলাশাসক। বুধবার পঞ্চায়েত প্রধান ও বিডিওদের নিয়ে আয়োজিত কর্মশালায় মালদহের জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, সরকারের একটি দপ্তর কোনও কাজ শেষ করার পর অন্য দপ্তর ওই কাজের টেন্ডার করে বসছে।
বিশদ

 হরিরামপুর গ্রামীণ হাসপাতাল সাফাই অভিযানে বিএমওএইচ

 সংবাদদাতা, হরিরামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর গ্রামীণ হাসপাতাল সাফাই অভিযানে নামলেন হাসপাতালের ডাক্তার ,নার্স ও গ্রুপ ডি কর্মীরা। এদিন হাসপাতালের বিএমওএইচ সৌভিক আলম নিজে হাসপাতালের কর্মীদের সঙ্গে নিয়ে হাসপাতালের জঞ্জাল পরিষ্কারে নামেন।
বিশদ

 আলিপুরদুয়ার পুরসভায় দিনভর অবস্থানে বামেরা

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভার ভোটকে হাতিয়ার করে ঘুরে দাঁড়াতে চাইছে জেলা বামফ্রন্ট। দ্রুত আলিপুরদুয়ার পুরসভার ভোটের দাবিতে বুধবার জেলা বামফ্রন্টের পক্ষ থেকে পুরসভা অফিসের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এদিন সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ফ্রন্টের এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি চলে।
বিশদ

 জলপাইগুড়িতে ফেরার পানশালা মালিক অবশেষে ধৃত

বিএনএ, জলপাইগুড়ি: দীর্ঘদিন ধরে ফেরার থাকার পর অবশেষে গ্রেপ্তার হলেন জলপাইগুড়ির বির্তকিত পানশালার মালিক ধরম পাশোয়ান। মঙ্গলবার রাতে কলকাতা থেকে তাঁকে পুলিস গ্রেপ্তার করে। বুধবার তাঁকে ইসলামপুর আদালতে তোলা হলে একদিনের ট্রানজিট রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।
বিশদ

 শিলিগুড়িতে গয়না লুটে অভিযুক্তদের হদিশ মেলেনি

বিএনএ, শিলিগুড়ি: পুজোর মুখে শিলিগুড়ি শহরে হকারের বেশে সক্রিয় হয়ে উঠেছে ভিন রাজ্যের চোরের দল। শহরের সুভাষপল্লিতে বৃদ্ধ দম্পত্তির বাড়ি থেকে গয়না লুটের ঘটনার তদন্তে নেমে পুলিস এমনই তথ্য হাতে পেয়েছে। পুলিস ও গোয়েন্দাদের সন্দেহ, বিহার কিংবা উত্তরপ্রদেশ থেকে দুষ্কৃতীদের ওই গ্যাং এখানে এসেছে।
বিশদ

 এবার বদলার ডাক উদয়নের, বিতর্ক

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: দীর্ঘ বাম জমানার অবসান ঘটিয়ে তৃণমূল কংগ্রেস যখন ক্ষমতায় এসেছিল সেই সময়ে দলের স্লোগান ছিল ‘বদলা নয়, বদল চাই।’ কিন্তু সেই দলেরই বিধায়ক তাঁর ফেসবুককে ‘বদলা’ নেওয়ার কথা লিখেছেন।
বিশদ

 ৮ বছর পর স্থায়ী পরীক্ষা নিয়ামক পেল বিশ্ববিদ্যালয়

সংবাদদাতা, মালদহ: অবশেষে স্থায়ী পরীক্ষা নিয়ামক পেল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ পরীক্ষা নিয়ামক বিশ্বরূপ সরকার গৌড়বঙ্গ বিশবিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক হিসাবে যোগ দিয়েছেন।
বিশদ

খুলল ডুয়ার্সের ধুমচিপাড়া চা বাগান

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার কলকাতায় রাজ্য শ্রমদপ্তরে বৈঠকের পর বুধবার প্রত্যাশা মতোই খুলল মাদারিহাটে ডানকানস গ্রুপের অচল ধুমচিপাড়া চা বাগান। এবার মালবাজারে ওই গ্রুপের অচল বাগরাকোট চা বাগানটি খোলারও উদ্যোগ চলছে।
বিশদ

 পূর্ত দপ্তরের জল প্রকল্পের দাবি মাধাইপুরে

সংবাদদাতা, গাজোল: আগে আবেদন জানিয়েও কাজ হয়নি। আবার মাধাইপুরে পূর্ত দপ্তরের পরিস্রুত জলের দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এব্যাপারে পূর্ত দপ্তরের কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

 শ্রীপুরে পথবাতির দাবি

সংবাদদাতা হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার রতুয়া-২ব্লকের শ্রীপুর-১ গ্রাম পঞ্চায়েত এলাকায় কোনও পথবাতি নেই। এই সমস্যা দীর্ঘদিনের। গ্রাম পঞ্চায়েত এলাকার কোনও গ্রামে বৈদ্যুতিক খুঁটিতে পথবাতি লাগানো হয়নি। যদিও স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে বৈদ্যুতিক খুঁটিতে পথবাতি লাগানোর দাবি জানানো হয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM