Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ার পুরসভা
তৃণমূলে চলে যাওয়া কাউন্সিলারদের জায়গায়
নতুন মুখ খুঁজতে হিমশিম বাম-কংগ্রেস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ঘর ফাঁকা করে শাসক শিবিরে চলে গিয়েছিলেন বিরোধী দলের জয়ী কাউন্সিলররা। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরসভা ভোটে প্রার্থী হিসাবে নতুন মুখ খুঁজতে হিমশিম অবস্থা সিপিএম, আরএসপি, সিপিআই ও কংগ্রেসের। চার দলকেই পুরসভা ভোটে নতুন মুখ খুঁজতে হোঁচট খেতে হচ্ছে।  
বিশদ
আলো নেই, অন্ধকার থাকছে গলি, রাতে আতঙ্ক
আসছে পুরভোট: কেমন আছে আপনার ওয়ার্ড? 

পুরভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যে আসন সংরক্ষণের তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিও তৎপর হয়ে উঠেছে। পাড়ায় পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দুও আসন্ন পুরভোট নিয়েই। 
বিশদ

শিলিগুড়ি
সময়সীমা পেরিয়ে গেলেও এখনও দাপিয়ে
চলছে পুরনো লজঝড়ে সিটি অটো 

বিএনএ, শিলিগুড়ি: সরকারের বেঁধে দেওয়া সময়সীমা পেরিয়ে প্রায় একমাস হতে চললেও শিলিগুড়ি শহর ও শহর সংলগ্ন এলাকায় পুরনো লজঝড়ে সিটি অটো এখনও দাপিয়ে চলছে। মাত্রাতিরিক্ত দূষণ ছড়ানো ওসব অটোর লাগাম টানতে প্রশাসন উদ্যোগী হলেও তাদেরই কোনও এক জায়গায় খামতির কারণে বুক চিতিয়ে দাপিয়ে চলছে ওসব তিন চাকার অটো।  
বিশদ

মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি কোচবিহারের বিএসএনএলের অস্থায়ী নিরাপত্তা রক্ষীদের 

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারের বিএসএনএল দপ্তরের অস্থায়ী নিরাপত্তা রক্ষীরা মিছিল করে জেলাশাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করলেন। এই কর্মসূচিতে ওই অস্থায়ী নিরাপত্তা রক্ষীদের পরিবারের সদস্যরাও শামিল হন।
বিশদ

একাধিক অনিয়মের অভিযোগে চাঁচলের
ধঞ্জনা হাই স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: একাধিক অনিয়মের অভিযোগে মঙ্গলবার চাঁচল-১ ব্লকের ধঞ্জনা হাই স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা। সোমবারেও সেখানে বিক্ষোভ চলে। আন্দোলনকারীদের অভিযোগ, স্কুলে মিড ডে মিলে ব্যাপক দুর্নীতি হয়েছে।  
বিশদ

মালদহ বইমেলার শেষ দিনেও চোখে পড়ল ভিড় 

সংবাদদাতা, ইংলিশবাজার: ৩১ তম মালদহ জেলা বইমেলা শেষ হল মঙ্গলবার। গত ২১ জানুয়ারি এই মেলা শুরু হয়েছিল। এদিন সকাল থেকেই যেন একটা বিষাদের সুর বয়ে যাচ্ছিল এই মেলা প্রাঙ্গণজুড়ে। তবে সন্ধ্যা হতেই বিভিন্ন মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলা প্রাঙ্গণ সরগরম হয়ে উঠে।  
বিশদ

রাস্তার পশুদের নিয়ে অভিনব কর্মসূচি বালুরঘাটে 

সংবাদদাতা, তপন: পথ পশুদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ গ্রহণ করল জেলা প্রাণিসম্পদ বিকাশ দপ্তর ও প্রাণী ক্লেশ নিবারণ সমিতি। রাজ্যের মধ্যে এই প্রথম দক্ষিণ দিনাজপুর জেলায় পশুদের জন্য খাবারের ব্যবস্থা করা হলো। মঙ্গলবার বালুরঘাট জেলা পশু চিকিৎসালয়ের সামনে অভিনব এই কর্মসূচির উদ্বোধন করেন প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তী।  
বিশদ

ইসলামপুরে আগ্নেয়াস্ত্র দেখিয়ে
জাতীয় সড়কে তোলা আদায়, ধৃত ১ 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার গভীর রাতে ইসলামপুর থানার বলঞ্চা থেকে পুলিস এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে ধৃত মহম্মদ আবুজার ইসলামপুরের মাটিকুণ্ডা এলাকার কাঁঠালবাড়ির বাসিন্দা।  
বিশদ

ফেব্রুয়ারিতে জেলায় পিকের টিম 

বিএনএ, রায়গঞ্জ: আসন্ন পুরভোটের প্রার্থী বাছাইয়ের জন্য উত্তর দিনাজপুর জেলায় ঘাঁটি গাড়তে চলেছে পিকের টিম। ফেব্রুয়ারিতেই জেলার তিনটি শহরে চলে আসবেন টিম পিকের সদস্যরা। 
বিশদ

চোপড়ায় তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ, বোমা, গুলি, জখম বহু 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ায় তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতি ও পঞ্চায়েত সদস্যার বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসেরই পঞ্চায়েত সমিতির আরও এক সদস্যের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে এই ঘটনাটি ঘটেছে চোপড়া থানার হাপতিয়াগছ অঞ্চলের মদনভিটা এলাকায়।  
বিশদ

শিলিগুড়িতে দড়ি দিয়ে পথ আটকে চাঁদা আদায়, দুর্ঘটনায় জখম অনেকে 

বাংলা নিউজ এজেন্সি: আজ, বুধবার বঙ্গবাসী বাগদেবীর আরাধনায় মাতছেন। দু’দিন ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পুজোর প্রস্তুতি চললেও শিলিগুড়ির পাড়ায় পাড়ায় খুদেরা নিজেদের উদ্যোগে চাঁদা সংগ্রহ করে পুজোয় মেতেছে। 
বিশদ

সার্ভারে সমস্যা, শিক্ষকদের একাংশের বর্ধিত হারে বেতন অনিশ্চিত 

সংবাদদাতা, মালদহ: জানুয়ারি মাস থেকেই চালু হয়েছে রাজ্য সরকারি কর্মী ও রাজ্য সরকার পোষিত বিভিন্ন বিভাগের কর্মচারীদের নতুন বেতনক্রম। কিন্তু ফেব্রুয়ারি মাসের শুরুতেই হাতে নতুন বেতন পাওয়ার ক্ষেত্রে আশঙ্কায় রয়েছেন মালদহের বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকারা।  
বিশদ

মহানন্দা ব্যারেজে তলিয়ে যাওয়া সেই যুবকের মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, নকশালবাড়ি: মঙ্গলবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের লালদাস জোত এলাকার ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার হল তলিয়ে যাওয়া যুবকের মৃতদেহ। পুলিস জানিয়েছে, ওই যুবকের নাম পাপ্পু দাস(৩০)।  
বিশদ

বোর্ড মিটিংয়ে পরিমল নিজের আসনে বসলেন না, সরব তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার বোর্ড মিটিংয়ে মেয়র পরিষদ সদস্যদের জন্য বরাদ্দ আসনে বসলেন না সিপিএম কাউন্সিলার পরিমল মিত্র। তিনি অন্য কাউন্সিলারদের জন্য রাখা চেয়ারে বসেন। তবে মিটিং শুরুর ১৫ মিনিটের মাথাতেই তিনি সভাকক্ষ ছেড়ে বেরিয়ে যান। 
বিশদ

ঘরের ভিতরে দাঁড়িয়ে হাতি, চৌকির নীচে ঢুকে রক্ষা পরিবারের 

সংবাদদাতা, মালবাজার: সোমবার গভীর রাতে ঘরে ঢুকে পড়ল হাতি। রুদ্ধশ্বাসে চৌকির নীচে রাত কাটাল মাল ব্লকের বেইতগুড়ি চা বাগানের এক শ্রমিক পরিবার। প্রায় ঘরের মধ্যে ঘণ্টা খানেক দাঁড়িয়ে বাড়ির চাল, ডাল, শাকসব্জি খেয়ে শেষ করে দেয়। খাবারের মাঝে পরিবারের একটি মেয়ের মাথায় শুঁড়ও বুলিয়ে দেয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...

সংবাদদাতা, রামপুরহাট: সিএএ, এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে মঙ্গলবার রামপুরহাট থেকে নলহাটি পর্যন্ত পদযাত্রা করল ফরওয়ার্ড ব্লক। নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।  ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: কানে হেডফোন লাগিয়ে লাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের ফুলেশ্বর স্টেশনের কাছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM

খোঁজ মিলল বেআইনি ক্যাসিনোর, গ্রেপ্তার ৮
 

ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ শহরে একটি বেআইনি ক্যাসিনোর হদিশ। ওই ...বিশদ

04:00:25 PM

তৃতীয় টি ২০: নিউজিল্যান্ড ৯১/৩ (১২ ওভার) 

03:24:14 PM