Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কাঁঠালহাটের দেহ উদ্ধারের ঘটনায়
খুনের অভিযোগ দায়ের, বিক্ষোভ বিজেপির 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কাঁঠালহাট এলাকায় এক ব্যক্তির দেহ উদ্ধারকে কেন্দ্র করে জলঘোলা শুরু হয়েছে। বুধবার ওই দেহ উদ্ধারের পরেই বিজেপি নেতৃত্ব দাবি করেছিল, মৃত তাঁদের দলের বুথ সভাপতি। তাঁকে খুন করা হয়েছে। সেদিন পুলিসের কাছে কোনও খুনের অভিযোগ দায়ের করা না হলেও বৃহস্পতিবার এব্যাপারে মৃতের পরিবারের তরফ থেকে গঙ্গারামপুর থানায় খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। 
বিশদ
ইসলামপুরকে আলাদা জেলা
ঘোষণার দাবিতে গঠিত সংগঠন 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরকে আলাদা জেলা হিসেবে ঘোষণা করার দাবি ক্রমশ জোরালো হচ্ছে। সম্প্রতি এই দাবি আদায়ে একটি কমিটি গঠিত হয়েছে। আগামী ৩ ডিসেম্বের ইসলামপুর বাস টার্মিনাসে এই দাবিতে সেই সংগঠনের তরফে সভার আয়োজন করা হয়েছে। 
বিশদ

জঞ্জাল পৃথকীকরণে ডিসেম্বর থেকে
সবুজ ও নীল বালতি বিলি 

সংবাদদাতা, পতিরাম: ১ ডিসেম্বর থেকে বাড়ি বাড়ি সবুজ ও নীল বালতি বিলি করবে বালুরঘাট পুরসভা। বাড়ি থেকেই দৈনন্দিন জঞ্জাল পৃথকীকরণের জন্য এই পৃথক বালতি দেওয়া হচ্ছে। সবুজ বালতিতে পচনশীল বর্জ্য এবং নীল বালতিতে অপচনশীল বর্জ্য রাখা হবে। সেগুলি সকাল বেলা সাফাই কর্মীরা বাড়ি বাড়ি থেকে সংগ্রহ করে পৃথক গাড়িতে করে ডাম্পিং গ্রাউন্ডে নিয়ে গিয়ে ফেলবে।  
বিশদ

প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রটি পরিকাঠামোর
অভাবে ধুঁকছে মহানন্দটোলায় 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের রতুয়া-১ ব্লকের মহানন্দটোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রটি দীর্ঘদিন ধরে পরিকাঠামোর অভাবে ধুঁকছে। অথচ গঙ্গা ও ফুলহরের ভাঙন কবলিত এলাকার লক্ষাধিক বাসিন্দার চিকিৎসা পরিষেবার একমাত্র ভরসা এই স্বাস্থ্যকেন্দ্রটি। মহানন্দটোলা, বিলাইমারি সহ আশপাশের বাসিন্দাদের চিকিৎসার জন্য এই স্বাস্থ্যকেন্দ্রে ছুটে আসতে হয়। 
বিশদ

সস্ত্রীক করোনায় আক্রান্ত
উত্তর দিনাজপুরের স্বাস্থ্যকর্তা 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হলেন। বেশ কিছুদিন ধরে নানান উপসর্গ দেখা দেওয়ায় গত বুধবার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কার্তিকচন্দ্র মণ্ডল এবং তাঁর স্ত্রী রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে লালারসের নমুনা দিয়েছিলেন পরীক্ষার জন্য।  
বিশদ

চাঁদমণিতে ৩ কিলোমিটার
পাকা রাস্তার কাজের সূচনা
 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার মালদহের  রতুয়া-১ ব্লকের চাঁদমণি-১ গ্রাম পঞ্চায়েতের গোবিন্দজোত থেকে রসুনগঞ্জ বেসিক মোড় পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার পাকা রাস্তার কাজের সূচনা হল। এদিন এই রাস্তার কাজের সূচনা করেন জেলা পরিষদের ২২ নম্বর আসনের সদস্য হুমায়ুন কবির বাজনা। 
বিশদ

অনন্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারীর একের পর এক বিস্ফোরক মন্তব্যে তাঁর দল তৃণমূল কংগ্রেস অস্বস্তিতে পড়েছে। দলের একাংশ নেতা-কর্মী ওই বিধায়কের বিরুদ্ধে দ্রুত উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন। সংবাদমাধ্যমে দেওয়া বিধায়কের সমস্ত বক্তব্য দলের রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো হয়েছে বলে জেলা নেতৃত্ব জানিয়েছে।  
বিশদ

জানুয়ারিতে মেডিক্যালের কাজ শুরু 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারি থেকেই মেডিক্যাল কলেজ নির্মাণের কাজ শুরু হয়ে যাবে। স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, এ জন্য মোট ৩৪০ কোটি টাকা বরাদ্দ রয়েছে।  
বিশদ

এবার দল ছাড়ার ইঙ্গিত ‘বিদ্রোহী’ মিহিরের 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: দল ছাড়ার ঈঙ্গিত দিলেন কোচবিহারের তৃণমূল কংগ্রেস বিধায়ক মিহির গোস্বামী। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ফেসবুক পোস্টে লেখেন,‘এই দলে আমার জায়গা নেই। 
বিশদ

নর্দমা থেকে মিলল দু’টি দেহ
 

সংবাদদাতা, মালদহ: একই দিনে মালদহের দু’জায়গায় নর্দমা থেকে মিলল দু’টি দেহ। একটি ঘটনা ঘটেছে ঘোড়াপীর এলাকায়। অন্যদিকে, গোলাপগঞ্জ পুলিস ফাঁড়ি এলাকা থেকে এদিন উদ্ধার হয়েছে এক যুবকের মৃতদেহ।  
বিশদ

পাকুয়াতে উৎসব ভবন বানাচ্ছে পঞ্চায়েত 

সংবাদদাতা, গাজোল: বামনগোলা ব্লকে পাকুয়া গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এলাকায় একটি উৎসব ভবন তৈরি করা হবে। কাজটিকে দ্রুত এগিয়ে নিয়ে যেতে ওই পঞ্চায়েতের পক্ষ থেকে ইতিম঩঩ধ্যেই উদ্যোগ শুরু হয়ে গিয়েছে।  
বিশদ

ভোটের হাওয়া বুঝতে সার্ভে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শিয়রে বিধানসভা ভোট। তার আগে জেলার ভোটারদের মন বুঝতে দক্ষিণ দিনাজপুরে অনলাইন সার্ভে শুরু করেছে তৃণমূল। এজন্য তারা ব্যবহার করছে সোশ্যাল মিডিয়াকে।  
বিশদ

গঙ্গা থেকে উদ্ধার আরও
একটি ট্রাক, মিলল দেহ 

সংবাদদাতা, মালদহ: মানিকচকের দুর্ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে একজনের দেহ উদ্ধার হল বুধবার। উদ্ধার করা হয়েছে গঙ্গায় ডুবে যাওয়া আরও দু’টি ট্রাক। তবে এখনও জলের তলায় রয়েছে পাঁচটি ট্রাক। সেইসঙ্গে খোঁজ মিলছে না দু’জনের। পুলিস ও প্রশাসন আশাবাদী, দ্রুত জল থেকে বাকি ট্রাকগুলিও তোলা সম্ভব হবে।  
বিশদ

26th  November, 2020
উদ্ধার কোটি টাকার
সোনা, ধৃত বিহারের বাসিন্দা 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি হয়ে ফের পাচারের আগে উদ্ধার হল কোটি টাকার সোনা। মঙ্গলবার রাতে জংশন থেকে বিহারের এক যুবককে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের আধিকারিকরা গ্রেপ্তার করেন। তার হেফাজত থেকে প্রায় দু’কেজি সোনা উদ্ধার হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৪ লক্ষ টাকা।  
বিশদ

26th  November, 2020
জায়গা অপ্রতুল, আকাশের নীচেই
রাত কাটাতে হয় রোগীর স্বজনদের 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: জলপাইগুড়ি জেলা হাসপাতালের মাদার অ্যান্ড চাইল্ড হাবে ভর্তি থাকা প্রসূতির পরিবারের লোকেদের রাত কাটাতে হচ্ছে খোলা মাঠে। বাইরে প্রতীক্ষালয়টিতে পর্যাপ্ত জায়গা না থাকায় শীতের রাতে গাছের তলায় দুর্বিষহ অবস্থা তাঁদের।  
বিশদ

26th  November, 2020

Pages: 12345

একনজরে
টি-২০ চ্যালেঞ্জারের দ্বিতীয় ম্যাচেও টাউনের কাছে ১৪ রানে হারল ইস্ট বেঙ্গল। টুর্নামেন্টে পরপর দু’ম্যাচে হার অনেকটাই কোণঠাসা করে দিল অর্ণব নন্দীদের। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪২ রান তোলে টাউন। ...

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ২০০৮ সালের ১৭ নভেম্বর শীতের দুপুরে নিজের শিল্পকর্মে ব্যস্ত ছিলেন শিল্গী। হঠাৎ পাশে থাকা ফোনটা বেজে উঠল। ফোনের ওপার থেকে আওয়াজ এল ...

বাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জল পৌঁছে দিতে হবে। লক্ষ্য বেঁধে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের গুরুত্বপূর্ণ পুরসভাগুলিতে দ্রুতগতিতে চলছে পরিস্রুত পানীয় জলপ্রকল্পের কাজ। কোথাও ট্রিটমেন্ট ...

ফের ‘এক দেশ, এক ভোট’-এর পক্ষে জোর সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানিয়ে দিলেন, কয়েক মাস অন্তর ভোট হওয়ার ফলে দেশের উন্নয়ন ব্যাহত হচ্ছে। দেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভে কিছু বিলম্ব হবে। প্রেম ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৫- গেরাসিম লেবেদেফের উদ্যোগে কলকাতার মঞ্চে প্রথম অভিনীত হল নাটক
১৮৭৮- কবি যতীন্দ্রমোহন বাগচির জন্ম
১৮৮৮ - কবিপুত্র তথা বিশিষ্ট ভারতীয় বাঙালি কৃষিবিজ্ঞানী,শিক্ষাবিদ ও লেখক রথীন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৯৫ - বিশিষ্ট বিজ্ঞানী আলফ্রেড নোবেল তাঁর সমস্ত সম্পত্তি উইল করে নোবেল পুরস্কার প্রদানের জন্য তহবিল গঠন করেন।
১৯০৭ - বিশিষ্ট ভারতীয় হিন্দি ভাষার কবি ও লেখক হরিবংশ রাই বচ্চনের জন্ম
১৯১৩- চিত্রশিল্পী চিত্রানিভা চৌধুরির জন্ম
১৯১৪ - ব্রিটেনে প্রথম মহিলা পুলিস নিয়োগ হয়।
১৯৪০- অভিনেতা ও মার্শাল আর্ট শিল্পী ব্রুস লি’র জন্ম
১৯৫২- সুরকার বাপ্পি লাহিড়ির জন্ম
১৯৮৪- অভিনেতা অসিতবরণের মৃত্যু
১৯৮৬- ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার জন্ম
১৯৯২ - এই দিন থেকে ব্রিটেনের রানী আয়কর দিতে শুরু করেন।
২০০৮- ভারতের সপ্তম প্রধানমন্ত্রী ভি পি সিংয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০২ টাকা ৭৪.৭৩ টাকা
পাউন্ড ৯৭.১৯ টাকা ১০০.৬২ টাকা
ইউরো ৮৬.৫৩ টাকা ৮৯.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৮৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬১, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬১, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, দ্বাদশী ৪/২৫ দিবা ৭/৪৭। অশ্বিনী নক্ষত্র ৪৫/৫৩ রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৬/১/৮, সূর্যাস্ত ৪/৪৭/১৬। অমৃতযোগ  ৬/৪২ মধ্যে পুনঃ ৭/২৬ গতে ৯/৩৬ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪০ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ৩/২২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/২৪ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৫ মধ্যে।  
১১ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, দ্বাদশী দিবা ৮/১৬। অশ্বিনী নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৬/৩, সূর্যাস্ত ৪/৪৭। অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৭/৩৯ গতে ৯/৪৬ মধ্যে ও ১১/৫৩ গতে ২/৪৩ মধ্যে ও ৩/২৫ গতে ৪/৪৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৫৯ গতে ৩/৩৪ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৪ মধ্যে। বারবেলা ৮/৪৪ গতে ১১/২৫ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে। 
১১ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
১ম ওডিআই: ভারতকে ৩৭৫  রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

01:24:40 PM

কঙ্গনার পাশেই আদালত, খারিজ বিএমসি-র অভিযোগ
আজ, শুক্রবার কঙ্গনার পক্ষেই রায় দিল বম্বে হাইকোর্ট। স্বস্তি পেলেন ...বিশদ

12:52:13 PM

১ম ওডিআই: অস্ট্রেলিয়া ২৮১/৩ (৪২ ওভার)

12:39:45 PM

১ম ওডিআই: অস্ট্রেলিয়া ১৬৯/১(৩০ ওভার)
 ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম একদিনের ম্যাচে ফিঞ্চ ও ওয়ার্নারের জুটিতে দুরন্ত ...বিশদ

11:43:55 AM

পাঞ্জাব-হরিয়ানা সীমান্তে কৃষক বিক্ষোভ অব্যাহত
কৃষি আইনের বিরুদ্ধে আজ, শুক্রবারও কৃষকদের বিক্ষোভ অব্যাহত। বিক্ষোভকারীদের হঠাতে ...বিশদ

11:15:00 AM

১ম ওডিআই: অস্ট্রেলিয়া ১১৮/০(২২ ওভার)
ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়া ২২ ওভারে ১১৮  রান ...বিশদ

11:06:00 AM