Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাটিগাড়ায় অপহৃত কিশোরী নিখোঁজের ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার, ধৃত প্রাক্তন সেনাকর্মী 

সংবাদদাতা, মাটিগাড়া: শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ার প্রাক্তন এক সেনাকর্মীর বিরুদ্ধে সরবতের সঙ্গে মাদক মিশিয়ে এক কিশোরীকে খাইয়ে অপহরণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হতেই স্থানীয় বাসিন্দারা অভিযুক্তকে মারধর ও জুতোপেটা করে পুলিসের হাতে তুলে দেয়।  
বিশদ
পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি ও তৃণমূল প্রস্তুতি শুরু করেছে 

সংবাদদাতা, কুমারগ্রাম: পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস শিবির ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। একদিকে উন্নয়নের বিভিন্ন কর্মকাণ্ডকে সামনে রেখে এবং এনআরসি ইস্যুকে হাতিয়ার করে তুফানগঞ্জের ঘাসফুল শিবির বাসিন্দাদের কাছে ভোট চাইবে।  
বিশদ

06th  December, 2019
পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি ও তৃণমূল প্রস্তুতি শুরু করেছে 

সংবাদদাতা, কুমারগ্রাম: পুরসভা নির্বাচনকে সামনে রেখে তুফানগঞ্জে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস শিবির ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। একদিকে উন্নয়নের বিভিন্ন কর্মকাণ্ডকে সামনে রেখে এবং এনআরসি ইস্যুকে হাতিয়ার করে তুফানগঞ্জের ঘাসফুল শিবির বাসিন্দাদের কাছে ভোট চাইবে। 
বিশদ

06th  December, 2019
দুষ্কৃতীদের তথ্য আদানপ্রদানে ছয় জেলার প্রশাসনের সঙ্গে আজ বৈঠক বাংলাদেশের 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: আজ, শুক্রবার ভারত-বাংলাদেশের আধিকারিক পর্যায়ের বৈঠকে আন্তঃরাষ্ট্রীয় দুষ্কৃতীদের ব্যাপারে তথ্য আদানপ্রদান করা হবে। দুই দেশের দাগী সমাজবিরোধীদের সম্পর্কে ডেটাবেস তৈরির জন্য তথ্য বিনিময় করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

06th  December, 2019
আজ জলপাইগুড়ি জেলা প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতার আসর বসছে ফাটাপুকুরে 

বিএনএ, জলপাইগুড়ি: জেলার ক্রীড়াপ্রেমীদের যাতায়াতের জন্য টোটোর আয়োজন করেছে জলপাইগুড়ি জেলা ৩৮ তম প্রাথমিক ক্রীড়া আয়োজক কমিটি। শুক্রবার ও শনিবার খেলার দু’দিনই ফাটাপুকুর থেকে খেলার মাঠ পর্যন্ত খেলোয়াড়, অভিভাবক, শিক্ষক সহ ক্রীড়াপ্রেমীদের বিনামূল্যে খেলার মাঠে নিয়ে যাওয়া হবে। 
বিশদ

06th  December, 2019
স্থানীয় বাসিন্দাদের সরকারি সুবিধা পাওয়ার ব্যাপারে আশ্বস্ত করলেন জেলাশাসক 

বিএনএ, (হেমতাবাদ) রায়গঞ্জ: দিদিকে বলোতে ফোন করে হেমতাবাদ বিষ্ণুপুরের ভোগ্রামের বাসিন্দা তরিকত ইসলাম প্রতিবন্ধী ভাতা পেতে চলেছেন।  বিশদ

06th  December, 2019
গজলডোবায় নিকাশি প্রকল্পের কাজ শুরু, আজ পর্যটনমন্ত্রীর পর্যালোচনা বৈঠক 

বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ভোরের আলোয় থমকে যাওয়া আন্ডার গ্রাউন্ড নিকাশি নালা তৈরির কাজ ফের শুরু হল। মামলার জেরে দীর্ঘ দু’মাস ধরে নিকাশি প্রকল্পে পাম্প স্টেশন নির্মাণের কাজ বন্ধ ছিল। কয়েকদিন আগে সেই কাজে হাত দিয়েছে সেচদপ্তর। সংশ্লিষ্ট প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৫২কোটি টাকা। 
বিশদ

06th  December, 2019
মিড ডে মিলের ভার নিয়ে শিক্ষক-পরিদর্শক টালবাহানায় অভুক্ত ১৫০ পড়ুয়া 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দায়িত্ব ভার কে নেবেন, এই নিয়ে জটিলতায় দু’মাস ধরে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি ব্লকের শিশা জুনিয়ার হাই স্কুলে বন্ধ বয়েছে মিড ডে মিল প্রকল্প। ফলে প্রতিদিন অভুক্ত থাকছে প্রায় ১৫০ জন পড়ুয়া।
বিশদ

06th  December, 2019
মালদহ টাউন স্টেশন
ওয়েটিং রুমের ভাড়া কমিয়ে বাড়ানো হচ্ছে যাত্রী স্বাচ্ছন্দ্য 

সংবাদদাতা, মালদহ: সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে রেল যাত্রা। বদলে গিয়েছে পরিষেবার ধরনও। কখনও বেসরকারি হাতে রেল পরিষেবার ভার আংশিকভাবে তুলে দেওয়া আবার কখনও বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে যাত্রী স্বাচ্ছন্দ্য উন্নত করার ব্যবস্থা শুরু হয়েছে। বদলে গিয়েছে মালদহ টাউন স্টেশনের চেহারাও।  
বিশদ

06th  December, 2019
আলিপুরদুয়ারে তৃণমূল যুব কর্মীকে গুলি করার ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে তৃণমূল যুব কর্মী রঙ্গলাল চৌধুরীকে গুলি করার ঘটনায় মূল অভিযুক্ত খসরু ওরফে যোগেন রায়কে বৃহস্পতিবার গ্রেপ্তার করল পুলিস। এদিন সকালে আলিপুরদুয়ার থানা মোড় থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। ধৃতকে এদিন আলিপুরদুয়ার আদালতে তোলা হয়।  
বিশদ

06th  December, 2019
ময়নাগুড়িতে ছাদে, পাদানিতে যাত্রী নিয়ে বিপজ্জনকভাবে চলেছে ছোটগাড়ি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে প্রশাসনের নজর এড়িয়ে ছোট যাত্রীবাহী গাড়িতে প্রতিনিয়ত চলছে ঝুঁকিপূর্ণ যাত্রা। গাড়ির ছাদে, পেছনের পাদানিতে দাঁড়িয়ে বাদুড় ঝোলা ঝুলে যাত্রীরা যাতায়াত করছেন। গাড়িগুলি প্রচণ্ড গতিতে যাতায়াত করছে। গাড়ি চালকদের দাবি, যাত্রীরাই নিজেদের ইচ্ছায় এভাবে উঠে পড়ে। তাদের বারণ করা হলেও শোনেন না।  
বিশদ

06th  December, 2019
মাথাভাঙা মহকুমায় কৃষক বন্ধু প্রকল্পে ১৭টি পরিবারকে সহায়তা দেওয়া হল 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙা মহকুমায় কৃষক বন্ধু প্রকল্পে ১৭টি পরিবারকে মৃত্যুকালীন সহায়তা দেওয়া হল। মাথাভাঙা মহকুমা কৃষিদপ্তর সূত্রে জানা গিয়েছে, মহকুমার তিনটি ব্লকে এখনও পর্যন্ত ৫৯টি পরিবারকে এই প্রকল্পের সুবিধা প্রদান করা হয়েছে। মহকুমায় আরও কিছু পরিবার থেকে এই ধরনের আবেদন সম্প্রতি জমা পড়েছে।  
বিশদ

06th  December, 2019
টিকিট কেটে কারাবাসের অভিজ্ঞতা মিলতে পারে বালুরঘাট সংশোধনাগারে 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, অপরাধ না করেও ‘কারাবাস’-এর অভিজ্ঞতা লাভ করার সুযোগ মিলতে পারে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে। ইতিমধ্যেই সেব্যাপারে প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে সংশোধনাগার কর্তৃপক্ষ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ছাড়পত্র পেলেই রীতিমতো টিকিট কেটে ঘুরে আসা যাবে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে। রাত্রিবাসও করা যাবে।  
বিশদ

06th  December, 2019
কামাখ্যাগুড়িতে তৃণমূলের অফিস থেকে বোমা উদ্ধারের ঘটনায় ধৃত ২ 

সংবাদদাতা, কুমারগ্রাম: কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়িতে শ্রমিক সংগঠনের অফিসের ভেতর থেকে মঙ্গলবার বোমা উদ্ধারের ঘটনার তদন্তে নেমে বুধবার রাতে পুলিস দু’জনকে গ্রেপ্তার করে। পুলিসি জানিয়েছে, ধৃতরা হল প্রবীর চক্রবর্তী এবং ইন্দ্রজিৎ সাহা। দু’জনেরই বাড়ি কামাখ্যাগুড়ির নারারাথলিতে। 
বিশদ

06th  December, 2019
মাথাভাঙায় ট্রাকের ধাক্কায় টোটো চালকের মৃত্যু, জখম মহিলা ও শিশু 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙার নিশিগঞ্জে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক টোটো চালকের। মৃতের নাম লক্ষীন্দর বর্মন(৪৫)। তাঁর বাড়ি নিশিগঞ্জের কোদালখেতি এলাকায়। মাথাভাঙা-কোচবিহার রাজ্য সড়কের নিশিগঞ্জ শিক্ষকপল্লি এলাকায় টোটোর সঙ্গে একটি ট্রাকের ধাক্কা লাগে। দুর্ঘটনাস্থলেই মারা যান টোটো চালক লক্ষীন্দর বর্মন।
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

রূপাঞ্জনা দত্ত, ৬ ডিসেম্বর: লন্ডন ব্রিজে হামলাকারী জঙ্গি উসমান খানের দেহ পাঠানো হল পাকিস্তানে। বৃহস্পতিবার তার মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীবাহী বিমানে দেহ পৌঁছয় পাকিস্তানে। এদিন ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা একথা জানিয়েছেন।   ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে ...বিশদ

07:03:20 PM

আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM